DIY-প্রেমের বন্ধনে আবদ্ধ দুজনের চিত্র অঙ্কন 💕|| @shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।



বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সৃষ্টিকর্তার অশেষ কৃপায় সকলে সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। ছবি আঁকা আমার শখের কাজ। ছবি আঁকতে খুবই ভালোবাসি। তাই আমি অবসর সময়ে বিভিন্ন চিত্র অঙ্কন করতে পছন্দ করি। আমি আমার মনের আবেগ দিয়ে একটি সুন্দর চিত্র অঙ্কন করেছি। আমি পেন্সিল দিয়ে একটি রোমান্টিক প্রেমের সুন্দর মুহূর্ত অঙ্কন করার চেষ্টা করেছি। আর এই সুন্দর রোমান্টিক চিত্রটির নাম দিয়েছি প্রেমের বন্ধনে আবদ্ধ দুজনে। প্রেমের বন্ধনে আবদ্ধ দুজনে চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার অঙ্কিত চিত্রটি আপনাদের কাছে ভালো লাগবে।



💕প্রেমের বন্ধনে আবদ্ধ দুজনের চিত্র অঙ্কন:💕

IMG20211126204124.jpg
Cemera: Oppo-A12.



প্রেমের বন্ধনে আবদ্ধ দুজনের চিত্র অঙ্কন করতে আমার খুবই ভালো লেগেছে। ভালোবাসায় ঘেরা তাদের চারপাশ। দুজন প্রেমিক যুগল প্রেমের বন্ধনে আবদ্ধ হয়ে রোমান্টিক কিছু সময় কাটাচ্ছে এরকম একটি চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। তাদের চারপাশে ভালোবাসার প্রতীক চিহ্ন এঁকে তাদের ভালোবাসার মুহূর্তটি আরো সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমার মনের আবেগ দিয়ে এই প্রেমিক যুগলের সুন্দর মুহূর্তটি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।



প্রেমের বন্ধনে আবদ্ধ দুজনের চিত্র অঙ্কন করতে যেসকল উপকরণের প্রয়োজন এবং আমি যেভাবে এই সুন্দর চিত্রটি অঙ্কন করেছি তা নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।



প্রয়োজনীয় উপকরণসমূহ:

১) সাদা আর্ট পেপার।
২) পেন্সিল।
৩) রাবার।
৪) স্কেল।
৫) পেন্সিল কাটার।

IMG20211126173820.jpg
Cemera: Oppo-A12.



💝প্রেমের বন্ধনে আবদ্ধ দুজনের চিত্র অঙ্কনের ধাপসমূহ💝:

💕ধাপ-১💕

IMG20211126174054.jpg
Cemera: Oppo-A12.

IMG20211126175217.jpg
Cemera: Oppo-A12.

IMG20211126175743.jpg
Cemera: Oppo-A12.



প্রেমের বন্ধনে আবদ্ধ দুজনে চিত্র অঙ্কন করার জন্য প্রথমে সাদা আর্ট পেপার মার্জিন করেছি।এরপর আমি প্রেমিকার মুখের চিত্র অঙ্কন করেছি। এরপর ধীরে ধীরে চুল অঙ্কন করেছি। এবার মেয়েটির হাতের চিত্র অঙ্কন করেছি।



💕ধাপ-২💕


IMG20211126180314.jpg
Cemera: Oppo-A12.



এরপর আমি প্রেমিকার ছবি অর্থাৎ মেয়েটির আরো কিছু অংশ অঙ্কন করেছি। প্রেমিকার ছবি অঙ্কন করা হয়ে গেলে তার। ভালোবাসার মানুষ প্রেমিকের ছবি অঙ্কন করেছি।



💕ধাপ-৩💕

IMG20211126180542.jpg
Cemera: Oppo-A12.

IMG20211126182331.jpg
Cemera: Oppo-A12.



সুন্দর প্রেমিক প্রেমিকার ছবি অঙ্কন করা হলে তাদের ছবি আরও সুন্দর করে তোলার জন্য মেয়েটির জামার চিত্র অঙ্কন করেছি। এরপর ছেলেটির গায়ের শার্ট অঙ্কন করার চেষ্টা করেছি।



💕ধাপ-৪💕

IMG20211126183248.jpg
Cemera: Oppo-A12.

IMG20211126183431.jpg
Cemera: Oppo-A12.



এবার জামা সুন্দর করে তোলার জন্য এবং আমার চিত্রটি আরও বেশি আকর্ষণীয় করে তোলার জন্য বিভিন্ন রকমের ডিজাইন করেছি। এবার ধীরে ধীরে পেন্সিল দিয়ে সম্পুর্ন অংশ গাঢ় করেছি।



💕ধাপ-৫💕

IMG20211126185712.jpg
Cemera: Oppo-A12.

IMG20211126190142.jpg
Cemera: Oppo-A12.



আমার অঙ্কিত প্রেমিক যুগলের চিত্র আরো বেশি সুন্দর করার জন্য মেয়েটির চুল গুলো পেন্সিল দিয়ে কালো করেছি। এরপর ধীরে ধীরে ছেলেটির মাথার চুলের অংশ কালো করেছি।



💕ধাপ-৬💕

IMG20211126190442.jpg
Cemera: Oppo-A12.

IMG20211126190923.jpg
Cemera: Oppo-A12.



এবার এই চিত্রটি দেখতে আরো বেশি সুন্দর করে তোলার জন্য ছেলেটির শার্টের উপর কটি অঙ্কন করেছি এবং মেয়েটির জামায় পেন্সিল স্কেচ করেছি।



💕ধাপ-৭💕

IMG20211126193010.jpg
Cemera: Oppo-A12.

IMG20211126193122.jpg
Cemera: Oppo-A12.



আমার অঙ্কিত এই চিত্রটি আরো বেশি সুন্দর করার জন্য ধীরে ধীরে পেন্সিল দিয়ে সম্পূর্ণ অংশ স্কেচ করেছি। এভাবে আমি ধীরে ধীরে অন্যান্য অংশের কিছু কাজ করেছি।



💕ধাপ-৮💕

IMG20211126194220.jpg
Cemera: Oppo-A12.

IMG20211126194646.jpg
Cemera: Oppo-A12.



প্রেমের বন্ধনে আবদ্ধ দুজনের চিত্র অঙ্কন করা হয়ে গেলে আমি তাদের চিত্র আরো সুন্দর করে তোলার জন্য তাদের হৃদয়ের ভালোবাসাগুলো আমার অঙ্কিত চিত্রের মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। এই জন্য আমি তাদের চারপাশে ভালোবাসার প্রতীক চিহ্ন এঁকে দিয়েছি। প্রেমিক যুগলের চারপাশ ভালোবাসায় ভরিয়ে দিয়েছি।



💕শেষ ধাপ💕

IMG20211126194843.jpg
Cemera: Oppo-A12.

IMG20211126200104.jpg
Cemera: Oppo-A12.



আমার অঙ্কিত এই চিত্রটি আরো বেশি সুন্দর করে তোলার জন্য আমি পেন্সিল দিয়ে ভালোবাসার প্রতীক চিহ্ন গুলো ভরাট করে আরও বেশি আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি। আমি এভাবে সবগুলো অংশে গাঢ় করে নিয়েছি।



💕উপস্থাপন💕:

IMG20211126204122.jpg
Cemera: Oppo-A12.

IMG20211126203504.jpg
Cemera: Oppo-A12.



প্রেমের বন্ধনে আবদ্ধ দুজনের চিত্র অঙ্কন করা হয়ে গেলে আমি আমার অঙ্কিত এই সুন্দর চিত্রটি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। উপস্থাপন করার পূর্বে আমার অঙ্কিত এই চিত্রটির অন্যান্য বাকি অংশের কাজ করছি। আমি চেষ্টা করেছি আমার অঙ্কনের মাধ্যমে এই সুন্দর চিত্রটি ফুটিয়ে তোলার। ভালোবাসার বন্ধনে দুজন প্রেমিক যুগল আবদ্ধ হয়েছে এই চিত্রটি অঙ্কন করতে আমার খুব ভালো লেগেছে। ভালোবাসার সুন্দর রোমান্টিক মুহূর্তটি অঙ্কনের মাধ্যমে আমি আমার মনের ভাব তুলে ধরার চেষ্টা করেছি। আমি আশা করছি আমার অঙ্কিত এই চিত্র প্রেমের বন্ধনে আবদ্ধ দুজনে আপনাদের অনেক ভালো লেগেছে।



প্রেমের বন্ধনে আবদ্ধ দুজনের চিত্র অঙ্কন যদি আপনাদের ভালো লাগে তাহলে উপরের পদ্ধতিগুলো অনুসরণ করে এই চিত্রটি অঙ্কন করতে পারেন।

🥀ধন্যবাদ সকলকে।🌷

Sort:  
 3 years ago 

প্রেমের বন্ধনে আবদ্ধ চিত্রটি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করেছেন। আপনার উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে। চিত্রটির সত্যিই অসাধারণ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

আমার অঙ্কন আপনার কাছে ভালো লেগেছে জেনে অঙ্কন করার ইচ্ছা শক্তি আরো বেড়ে গেলো ভাইয়া। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 🌹🌹🌹

 3 years ago 

প্রেমের বন্ধে আবদ্ধ দুজনের খুব সুন্দর একটি কাপল পিক অংকন করেছেন অনেক ভালো লেগেছে আমার।আপনি ধাপ গুলো বেশ গুছিয়ে করেছেন শুভ কামনা রইলো।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে আপনার পেন্সিলে আকা কাপল ছবিটি। ধাপে ধাপেই আপনি সবটা তুলে ধরেছেন ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি চিত্রাঙ্কন শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ ভাইয়া আপনি অনেক সুন্দর একটি ছেলে এবং মেয়ের সুন্দর মুহূর্ত চিত্র অঙ্কন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আর এরকম চিত্র অংকন সচরাচর দেখা যায় না। তাই আপনাকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আমার অঙ্কন আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।❤️❤️❤️

 3 years ago 

আপনি ছেলে এবং মেয়ের প্রেমের বন্ধনে আবদ্ধ চিত্রটি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আঁকাআঁকিতে আপনার বেশ দক্ষতা রয়েছে। চিত্র অঙ্কনের পদ্ধতি ও ধাপ আকারে খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। এত সুন্দর একটি চিত্র আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আমি ছোটবেলা থেকেই অঙ্কন করতে ভালোবাসি ভাইয়া। তাই মাঝে মাঝে একটু অঙ্কন করার চেষ্টা করি। গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 🌹🌹🌹

 3 years ago 

চারিদিকে তো দেখছি একেবারে প্রেমের ছড়াছড়ি।এটা কি আপনি নাকি ভাইয়া? বান্ধবীকে নিয়ে নাচছেন। মেয়েটার তো অনেক বড় বড় চুল দিয়েছেন দেখতে অনেক ভালো লাগছে।খুব সুন্দর ভাবে আপনি প্রতিটি ধাপে ধাপে এঁকে দেখালেন আঁকাটি অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

জ্বি আপু আপনি ঠিকই বলেছেন। চারিদিকে বর্তমান চলছে প্রেমের ছড়াছড়ি। ছেলে-মেয়ের প্রেমের একটি রোমান্টিক মুহূর্ত অঙ্কন করেছি আপু। আপু এটা আমার বান্ধবী নয় অন্য একটি মেয়ে 😁। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।🌹🌹🌹

 3 years ago 

খুব সুন্দর একটি অঙ্কন করেছেন আপনি। আপনার অংকন দেখতে খুব সুন্দর হয়েছে। এ ধরনের অংকন আমার খুব ভালো লাগে। উপস্থাপনা টি খুব সুন্দর ভাবে করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আমার অঙ্কন আপনার পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 🌹🌹

 3 years ago 

ওয়াও!!!! অসাধারণ একটি কাপল চিত্র অংকন করেছেন আপনি। দেখতে অসাধারণ লাগছে। ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছে।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago (edited)

আসলেই আপনি দারুন অঙ্কন করেছেন। প্রেমের বন্ধনে আবদ্ধ দুজনের চিত্র অঙ্কন করেছেন। আসলে ভালোবাসার মুহূর্ত ফুটে উঠেছে আপনার অংকন এর মাধ্যমে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।দেখার মত ছিল। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

পেন্সিল দিয়ে আপনি খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ।এটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।আপনি খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন যা দেখে প্রথম থেকে শেষ পর্যন্ত বুঝতে পারছি আপনি কিভাবে ধাপে ধাপে অঙ্কনটি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আমি মনে করি আমার পরিশ্রম সার্থক কারণ আমার অঙ্কন আপনার ভাল লেগেছে আপু। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 🌹🌹🌹

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58085.08
ETH 2337.41
USDT 1.00
SBD 2.37