ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের মজার মজার রেসিপি তৈরি করতে পছন্দ করি। আজকে আমি আমার খুবই প্রিয় একটি রেসিপি আপনাদের কাছে উপস্থাপন করতে যাচ্ছি। ধুন্দল সবজি হিসেবে সকলের কাছে অনেক প্রিয়। তবে অঞ্চল ভেদে এই সবজির নামের পার্থক্য থাকতে পারে। আমার অঞ্চলে এই সবজি ধুন্দল নামে পরিচিত। ডিম দিয়ে ধুন্দল ভাজি করলে খেতে ভালো লাগে। তাই আমি ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি এই রেসিপি সকলের কাছে ভালো লাগবে।

ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি:

CM_20220523180314473.jpgCemera: Oppo-A12.


ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি তৈরি করলে খেতে খুবই ভালো লাগে। আর সাথে যদি গরম ভাত হয় তাহলে খেতে অনেক ভালো লাগে। ডিম দিয়ে ধুন্দল ভাজি আমার অনেক প্রিয় একটি রেসিপি। এই রেসিপি খেতে যেমন সুস্বাদু তেমনি খুব সহজেই তৈরি করা যায়। আমি মাঝে মাঝেই আমার পছন্দের রেসিপিগুলো তৈরি করি। ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি আমার অনেক পছন্দের। তাই আমি আমার পছন্দের এই রেসিপি আপনাদের সকলের মাঝে উপস্থাপন করেছি। আশা করছি আমার তৈরি করা এই রেসিপি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
ধুন্দল৪০০ গ্রাম
ডিম১ টি
হলুদের গুঁড়া১/২ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো
লবণপরিমাণমতো
পেঁয়াজ কুচি১/২ কাপ
সয়াবিন তেল৩ চামচ

IMG20220518110040.jpgCemera: Oppo-A12.

IMG20220518111535.jpgCemera: Oppo-A12.


ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220518111109.jpgCemera: Oppo-A12.

IMG20220518111738.jpgCemera: Oppo-A12.


ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি তৈরি করার জন্য প্রথমে ধুন্দল গুলো ভালোভাবে ধুয়ে নিয়েছি। এরপর খোসা ছাড়িয়ে নিয়েছি। এবার ভাজি করার জন্য পাতলা করে কেটে নিয়েছি। এবার ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি তৈরির জন্য একটি কড়াইয়ের মধ্যে তেল দিয়েছি।

ধাপ-২

IMG20220518111808.jpgCemera: Oppo-A12.

IMG20220518111837.jpgCemera: Oppo-A12.


তেল গরম হয়ে গেলে এর মধ্যে পেঁয়াজ দিয়েছি। এবার পরিমাণ অনুযায়ী কাঁচামরিচ দিয়েছি।

ধাপ-৩

IMG20220518111857.jpgCemera: Oppo-A12.

IMG20220518112044.jpgCemera: Oppo-A12.


এবার চামচ দিয়ে নাড়াচাড়া করার মাধ্যমে পেঁয়াজ ও কাঁচামরিচ ভালোভাবে ভেজে নিয়েছি।

ধাপ-৪

IMG20220518112121.jpgCemera: Oppo-A12.

IMG20220518112200.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ ভাজার পর আমি যেহেতু ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি তৈরি করবো তাই এবার আমি ডিম দিয়েছি। এরপর পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া ও লবণ দিয়েছি।

ধাপ-৫

IMG20220518112256.jpgCemera: Oppo-A12.

IMG20220518112517.jpgCemera: Oppo-A12.


এরপর চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। যাতে করে সবগুলো মসলার উপকরনের সাথে ডিম ভালোভাবে ভাজা হয় এবং খেতে ভালো লাগে। এভাবে কিছুক্ষণ নাড়াচাড়া করার পর ডিম ভালোভাবে ভাজা হয়েছে।

ধাপ-৬

IMG20220518112542.jpgCemera: Oppo-A12.

IMG20220518112614.jpgCemera: Oppo-A12.


ডিম ভালোভাবে ভাজা হয়ে গেলে এবার এর মধ্যে ধুন্দল দিয়েছি। এই ধুন্দলগুলো পূর্বেই সুন্দর করে ধুয়ে কেটে রেখেছিলাম।

ধাপ-৭

IMG20220518112634.jpgCemera: Oppo-A12.

IMG20220518112732.jpgCemera: Oppo-A12.


এবার চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। যাতে করে ডিম ভাজার সাথে ধুন্দলগুলো ভালোভাবে মিক্স হয়।

ধাপ-৮

IMG20220518113041.jpgCemera: Oppo-A12.

IMG20220518113239.jpgCemera: Oppo-A12.


এবার আমার তৈরি করা এই রেসিপি খেতে মজাদার করার জন্য কিছুক্ষণ পরপর চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। যাতে করে এই রেসিপি খেতে ভালো লাগে। এভাবে আরো কিছুক্ষন রান্না করার পর আবারো চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। যাতে করে এই রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়। এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

ধাপ-৯

IMG20220518113634.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষণ রান্না করার পর ঢাকনা খুলে আবারও নাড়াচাড়া করেছি। যাতে করে ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি খেতে ভালো লাগে।

শেষ ধাপ:

IMG_20220523_174348.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষন সময় রান্না করার পর ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি তৈরি হয়েছে। ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি তৈরি হয়ে গেলে আমি চুলা বন্ধ করে রেখেছি।

পরিবেশন:

IMG_20220523_175045.jpgCemera: Oppo-A12.


ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য একটি বাটির মধ্যে তুলে নিয়েছি। এরপর সুন্দরভাবে পরিবেশন করেছি। এবার আমি আমার তৈরি করা এই মজার রেসিপি সকলের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। তাই আমি এই মজার রেসিপি সকলের মাঝে উপস্থাপন করলাম।

ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে রেসিপি তৈরীর পদ্ধতি অনুযায়ী মজার এই রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

ডিম দিয়ে ধুন্দল ভাজি রেসিপিটি আমার কাছে অনেক ভাল লেগেছে। ধুন্দল ভাজি খেতে ভালই লাগে। সেই সাথে এভাবে ডিমের সাথে ধুন্দল ভাজি করলে পেট ভরে ভাত খাওয়া যায়। সুন্দর এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

আমার এই রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। একদম ঠিক বলেছেন এভাবে ডিমের সাথে ধুন্দল ভাজি করলে পেট ভরে ভাত খাওয়া যায়। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাইয়া।❣️💝❣️

 2 years ago 

ধুন্দল অনেক মজার একটি সবজি আর এটি আপনি আজ ডিম দিয়ে ভাজি করে দেখিয়েছেন। অনেক চমৎকার হয়েছে আপনার রেসিপিটি। এভাবে ধুন্দল দিয়ে ডিম কখনো ভেজে খাওয়া হয়নি। আপনার রান্না দেখে শিখে নিলাম। এক সময় এভাবে ভাজি করে খেয়ে দেখব ধন্যবাদ।

 2 years ago 

ডিম দিয়ে এভাবে ধুন্দল ভাজি করে খেয়ে দেখবেন আপু খুবই সুস্বাদু লাগে। একবার খেলে বারবার খেতে ইচ্ছে করবে। যাই হোক সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু।🌹🌹

 2 years ago 

ধুন্দল কে পোল্লাও বলা হয় আমার জানা মতে। যাইহোক রেসিপিটি কিন্তু দারুণ হয়েছে ভাইয়া। দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। আমার বাসাতেও ধুন্দল বা পোল্লা ঠিক এভাবেই রান্না করা হয়, আর এটা আমার অনেক পছন্দের একটি তরকারি। ধন্যবাদ ভাই এতো সুন্দর একটি পোস্ট আমাদের উপহার দেয়ার জন্য।

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এই রেসিপি আপনার খুবই পছন্দের এটা জেনে ভালো লাগলো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💖💖

 2 years ago 

ধুন্দল কে যতসম্ভব পোল্লা কিংবা চিচিঙ্গা বলা হয়। যদি এই দুটো একই জিনিস হয় তাহলে এভাবে ডিম দিয়ে আমার বাসাতেও রান্না করা হয়। আর আমার বাসায় ডিম দিয়ে ধুন্দল ভাজি সবাই অনেক পছন্দ করে। মজাদার এই রেসিপিটি আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে গুছিয়ে উপস্থাপন করেছেন । ধন্যবাদ ভাইয়া। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

এই ধুন্দল সবজিটি বিভিন্ন এলাকায় বিভিন্ন নামে পরিচিত। আপনার বাসার সবাই এই রেসিপি খেতে পছন্দ করেন জেনে ভালো লাগলো। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।🌷🌷

 2 years ago 

ডিম দিয়ে আপনি খুব সুন্দর করে ধুন্দুল বাজি করেছেন। আপনার দুন্দুল বাজি দেখে আমার কাছে খুব আকর্ষণীয় লেগেছে। দেখে বুঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার এই রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল ভাইয়া। মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আমাদের এলাকায় এই সবজি কে পুল্লা বলে ডাকা হয়। যাইহোক এলাকাভিত্তিক ভিন্ন নামে ডাকা হলেও এর টেস্ট একই রকম। ডিম দিয়ে পুল্লা ভাজি রেসিপি বেশ লোভনীয় লাগছে ভাইয়া।

 2 years ago 

এই সবজি খেতে সত্যিই খুব সুস্বাদু। ডিম দিয়ে এই সবজি ভাজি করলে খেতে দারুন লাগে। আপনি ট্রাই করে দেখতে পারেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💞

 2 years ago 

ডিম দিয়ে খুবই মজার ধুন্দল ভাজি রেসিপি করেছেন। আসলেই রেসিপি খেতে কিন্তু খুবই মজার হয়। আমার কাছে এরকম ভাজি খেতে খুব ভালো লাগে। আপনার ভাজি দেখতে বেশ লোভনীয় লাগছে। রান্না করার পদ্ধতি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি ভাইয়া এই রেসিপি খেতে খুবই ভালো লাগে। এই সিজনে আমি প্রায়ই এই খাবারটি তৈরি করে খাই। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।❣️

 2 years ago 

আমাদের এলাকাতেও এ সবজিটি ধুন্দল নামেই পরিচিত। ধুন্দল ভাজি অনেকবার খেয়েছি তবে কখনো ডিম দিয়ে এভাবে খাওয়া হয়নি। ধন্যবাদ আপনার রেসিপির জন্য।

 2 years ago 

ধুন্দল ভাজি আপনি অনেক খেয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া। তবে একবার ডিম দিয়ে ধুন্দল ভাজি করে খেয়ে দেখবেন। আশা করছি একবার খেলে বারবার খেতে ইচ্ছে করবে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💝💝

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এই ধুন্দল বিভিন্ন এলাকায় বিভিন্ন নামে সবাই ডাকে। যে নামেই ডাকা হোক না কেন ধুন্দল ডিম দিয়ে ভাজি করলে খুবই মজাদার হয়। আপনার ধুন্দল যে মজাদার হয়েছে তা এর কালার দেখেই বলে দেওয়া যাচ্ছে।

 2 years ago 

আমার রেসিপি খেতে দারুন হয়েছিল আপু। আমি প্রায়ই এই খাবারটি খাই। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু।🌷🌷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33