লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি 🐓|| আমার বাংলা ব্লগ //@shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

প্রিয় বন্ধুরা, আসসালামু-আলাইকুম/আদাব। কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশে থেকে। আজ আমি একটি মজাদার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজ আমি মজাদার লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি নিয়ে আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি। লেয়ার মুরগির মাংস খেতে আমি খুব পছন্দ করি। তাই আজ আমি আমার পছন্দের একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করলাম।



লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি🐓:

IMG20211027111320.jpg
Cemera: Oppo-A12.



লেয়ার মুরগির মাংস আমার খুবই প্রিয়। ডিমওয়ালা লেয়ার মুরগির মাংস ভুনা খেতে আমি খুবই পছন্দ করি। লেয়ার মুরগির ছোট ছোট ডিম ও মাংস ভুনা খেতে অসাধারণ লাগে। আমি মাঝে মাঝেই লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করি। এটি আমার খুব পছন্দের একটি রেসিপি। বিশেষ করে ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা খেতে আমার খুবই ভালো লাগে।



লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপিটি তৈরি করতে যেসকল উপকরণ প্রয়োজন এবং কিভাবে এই মজাদার রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।



প্রয়োজনীয় উপকরণ:

১) লেয়ার মুরগির মাংস ৫০০ গ্রাম।
২) পেঁয়াজ কুচি ১ কাপ।
৩) রসুন বাটা ১ চামচ।
৪) আদা বাটা ১ চামচ।
৫) জিরা বাটা ১ চামচ।
৬) গরম মসলা বাটা ১ চামচ।
৭) হলুদের গুঁড়া ১ চামচ।
৮) মরিচের গুঁড়া ২ চামচ।
৯) কাঁচা মরিচ ৩ পিচ।
১০)সয়াবিন তেল ৩ চামচ।
১১)লবণ পরিমানমত।

IMG20211027101545.jpg
Cemera: Oppo-A12.

IMG20211027101609.jpg
Cemera: Oppo-A12.



রান্নার ধাপসমূহ:

🐓ধাপ ১🐓

IMG20211027101754.jpg
Cemera: Oppo-A12.

IMG20211027101826.jpg
Cemera: Oppo-A12.



লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে একটি পরিষ্কার কড়াই চুলার উপর দিয়েছি। এবার কড়াই গরম হলে সয়াবিন তেল দিয়েছি।



🐓ধাপ-২🐓

IMG20211027101935.jpg
Cemera: Oppo-A12.



তেল গরম হলে গরম তেলের মধ্যে পেঁয়াজকুচি দিয়েছি। পেঁয়াজ কুচিগুলো তেলের সাথে ভালোভাবে নাড়াচাড়া করে নিয়েছি।



🐓ধাপ-৩🐓

IMG20211027102018.jpg
Cemera: Oppo-A12.

IMG20211027102115.jpg
Cemera: Oppo-A12.



পেঁয়াজ ভালোভাবে ভাজা হয়ে গেলে এর মধ্যে জিরা বাটা, রসুন বাটা, আদা বাটা ও গরম মসলা বাটা দিয়েছি। এবার এই সবগুলো উপকরণ ভালোভাবে তেলের সাথে মিশিয়েছি।



🐓ধাপ-৪🐓

IMG20211027102237.jpg
Cemera: Oppo-A12.

IMG20211027102353.jpg
Cemera: Oppo-A12.



এরপর আমি পরিমাণমতো মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া ও লবণ দিয়েছি। এবার সবগুলো উপকরণ ভালোভাবে চামচ দিয়ে নাড়াচাড়া করে মিশিয়েছি।



🐓ধাপ-৫🐓

IMG20211027102447.jpg
Cemera: Oppo-A12.



এবার সবগুলো মসলা ভালোভাবে ভুনা করার জন্য পানি দিয়েছি।



🐓ধাপ-৬🐓

IMG20211027102859.jpg
Cemera: Oppo-A12.

IMG20211027102925.jpg
Cemera: Oppo-A12.



৩ থেকে ৪ মিনিট পর যখন মসলা ভালোভাবে ভুনা হয়েছে তখন লেয়ার মুরগির মাংসের টুকরোগুলো ভুনা মসলার মধ্যে দেওয়ার জন্য প্রস্তুত করেছি।



🐓ধাপ-৭🐓

IMG20211027103030.jpg
Cemera: Oppo-A12.

IMG20211027103147.jpg
Cemera: Oppo-A12.



লেয়ার মুরগির মাংসের টুকরোগুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি। এরপর চামচ দিয়ে নেড়েচেড়ে ভুনা মসলার সাথে মাংসের টুকরোগুলো খুব ভালোভাবে মিশিয়েছি।



🐓ধাপ-৮🐓

IMG20211027103736.jpg
Cemera: Oppo-A12.

IMG20211027103800.jpg
Cemera: Oppo-A12.



ভুনা মসলার সাথে মাংসগুলো ভালোভাবে মেশানোর জন্য কিছুক্ষণ পরপর চামচ দিয়ে নেড়েচেড়ে নিয়েছি। ভালোভাবে চামচ দিয়ে নেড়েচেড়ে না নিলে মাংসের ভিতরে মসলা প্রবেশ করবেনা। তাই মাংস ভুনা খেতে সুস্বাদু করার জন্য কিছুক্ষণ পরপর চামচ দিয়ে নেড়েচেড়ে নিয়েছি।



🐓ধাপ-৯🐓

IMG20211027104608.jpg
Cemera: Oppo-A12.

IMG20211027104622.jpg
Cemera: Oppo-A12.

IMG20211027104634.jpg
Cemera: Oppo-A12.



লেয়ার মুরগির মাংস ভালোভাবে ভুনা হয়ে গেলে এবার লেয়ার মুরগির মাংস সেদ্ধ করার জন্য পরিমাণমত পানি দিয়েছি। এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।



🐓ধাপ-১০🐓

IMG20211027104818.jpg
Cemera: Oppo-A12.

IMG20211027105513.jpg
Cemera: Oppo-A12.



লেয়ার মুরগির মাংস ভুনা যখন কিছুটা হয়ে এসেছে তখন মাংসের স্বাদে ভিন্নতা আনতে কয়েক টুকরো কাঁচামরিচ দিয়েছি। মাংসের মধ্যে কয়েক টুকরো কাঁচামরিচ দিলে মাংসের স্বাদ আরও দ্বিগুন বেড়ে যায়। তাই আমি লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরিতে কাঁচা মরিচের ব্যবহার করেছি।



🐓শেষ ধাপ🐓

IMG20211027110922.jpg
Cemera: Oppo-A12.



এভাবে আরো ১০ থেকে ১৫ মিনিট রান্না করার পর যখন মাংস ভুনা হয়ে এসেছে তখন আমি লেয়ার মুরগির মাংস ভুনার স্বাদ পরীক্ষা করে নিয়েছি। এরপর চুলা বন্ধ করে দিয়েছি। এবার মাংসের কড়াই চুলা থেকে নামিয়েছি।



🐓পরিবেশন:🐓

IMG20211027111233.jpg
Cemera: Oppo-A12.

IMG20211027111622.jpg
Cemera: Oppo-A12.



লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে এবার আমি পরিবেশনের জন্য প্রস্তুত করেছি। আমার তৈরি লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছে। বিশেষ করে লেয়ার মুরগির ভিতরে থাকা ছোট ছোট ডিমগুলো খেতে আমার বেশি ভাল লেগেছে। আশা করি আমার তৈরি রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।



আপনারা চাইলে আমার রেসিপিটি দেখে মজাদার লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপিটি তৈরি করে খেতে পারেন। লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপিটি আপনাদের কেমন লাগলো দয়া করে কমেন্টস করে জানাবেন।



💖ধন্যবাদ সকলকে💖

Sort:  
 3 years ago 

ভাইয়া অসাধারন সুন্দর হয়েছে আপনার এই রেসিপিটা। অত্যন্ত মজাদার এমন লোভনীয় খাবার আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ধাপের বর্ণনা এবং ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

মুরগির মাংস আমার খুবই পছন্দ। বাসায় প্রায় সময় আম্মু এই রেসিপিটি করে।আমাদের বাসার সবাই এটা খুবই পছন্দ করে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

বাহ ভাইয়া লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি অনেক সুন্দর তৈরি করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে ভুনা রেসিপিটি। প্রতিটা ধাপ দেখতে দেখতে জিভে পানি চলে আসলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

লেয়ার মুরগির মাংস ভুনা খেতে দারুন সুস্বাদু লাগে আপনার রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

অনেক সুন্দর হয়েছে আপনার লেয়ার মুরগির মাংসের রেসিপি। আপনার রেসিপিটি দেখে পেটে খুদা লেগে গেল । রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু ও মজাদার হয়েছে।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

মুরগীর মাংস খেতে ভালোই লাগে। তবে দেশী মুরগীর মাংস বেশি ভালো লাগে। আপনার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। ধাপে ধাপে সুন্দর করে বর্ননা করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মাংস রান্নার মাঝে এইভাবে করে গোটা কাঁচা মরিচ দিলে রান্নাটি খুব মজার হয়। বিশেষ করে এই ভাবে রান্না করলে আমার খুব বেশি মজা লাগে। আচ্ছা ভাইয়া লেয়ার মুরগি মানে কি ফার্মের মুরগি বুঝালেন?
আমি আসলে বুঝিনি তাই জন্যই জিজ্ঞেস করলাম ।আপনার রেসিপিটি আমার কাছে খুবই সুন্দর লেগেছে ।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে এতো মজার একটি রেসিপি শেয়ার করার জন্য। কারণ আমি মনে করি আপনার এই রেসিপিটি কমবেশি সবারই খুব পছন্দের।

 3 years ago 

জ্বি আপু লেয়ার মুরগি মানে আমি ফার্মের মুরগি বুঝিয়েছি। মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া,লেয়ার মুরগি এবং দেশী মুরগী আমার খুব পছন্দের।আপনার রান্না করা লেয়ার মুরগির মাংসের তরকারি দেখে আমার জিভে জল এসে যাচ্ছে। তরকারি টি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।লেয়ার মুরগির মাংস রান্নার প্রতিটি ধাপ বর্ণনা সহকারে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া, সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

অনেক ভালো একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া এবং আপনার পরিবেশনের ধরনটাও অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ একেবারে বিস্তারিতভাবে দেখিয়েছে। রান্নাটা দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। লেয়ার মুরগি আর ডিমের ভুনা। খেতে নিশ্চয়ই দারুন লেগেছে। শুভকামনা রইল।

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সমস্ত উপকরণ গুলো খুব সুন্দর ভাবে সাজিয়েছে। পুরো উপস্থাপনা টি চমৎকার ছিল ভাই। আপনার ব্লগ টি সত্যিই অসম্ভব সুন্দর হয়েছে।লেয়ার মুরগির সাথে আবার দেখছি ডিম এর রেসিপি টা একসঙ্গে।

খুবই চমৎকার পুরো বিষয়টি

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক অনেক প্রীতি এবং শুভেচ্ছা নিবেন

 3 years ago 

❤️❤️💝💝

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48