ঝাল ঝাল পাকা কাঁঠাল মাখানো রেসিপি||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। কাঁঠাল খেতে অনেকেই হয়তো পছন্দ করেন। পাকা কাঁঠাল খেতে আমার বেশ ভালো লাগে। এই সময় খুব সহজেই পাকা কাঁঠাল পাওয়া যায়। তাই হঠাৎ করেই চিন্তা করলাম পাকা কাঁঠাল যদি ঝাল দিয়ে মাখানো যায় তাহলে খেতে অনেক ভালো লাগে। তাই আজকে আমি মজার এই রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।

ঝাল ঝাল পাকা কাঁঠাল মাখানো রেসিপি:

IMG_20220623_202546.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল পাকা কাঁঠাল মাখানো রেসিপি আমার খুবই প্রিয়। এই ধরনের রেসিপি এর আগেও আমি খেয়েছি। আগেকার দিনের মানুষ এধরনের রেসিপি বেশি খেতেন। তারা খাবারের মাঝে ভিন্ন স্বাদ খোঁজার চেষ্টা করতেন। তাই কাঁঠাল দিয়ে মজার রেসিপি তৈরি করে খেতেন। আমি আমার দাদীকে দেখেছি এই খাবারটি খেতে। তিনি কাঁঠাল খেতে অনেক পছন্দ করতেন। আমি আমার দাদীর কাছে এই রেসিপি শিখেছি। তাই আজকে এই মজার রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। ঝাল ঝাল পাকা কাঁঠাল মাখানো রেসিপি খেতে কিন্তু দারুন লাগে। তাই এই রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
কাঁঠালপরিমাণমতো
লবণসামান্য পরিমাণে
সরিষার তেল১/২ চামচ
শুকনা মরিচ২টি

IMG20220623160106.jpgCemera: Oppo-A12.

IMG20220623160246.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল পাকা কাঁঠাল মাখানো রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220623160507.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল পাকা কাঁঠাল মাখানো রেসিপি তৈরীর জন্য প্রথমে কাঁঠাল খোসা ছাড়িয়ে নিয়েছি। এরপর কয়েকটি কাঁঠাল নিয়েছি এই রেসিপি তৈরীর জন্য।

ধাপ-২

IMG20220623160534.jpgCemera: Oppo-A12.


এবার শুকনা মরিচ নিয়েছি। শুকনা মরিচ ভাজার জন্য প্রথমে একটি কড়াই চুলার উপর দিয়েছি। এরপর শুকনা মরিচ কড়াইয়ের মধ্যে দিয়েছি ভাজার জন্য।

ধাপ-৩

IMG20220623160549.jpgCemera: Oppo-A12.


এবার আমার এই রেসিপি আরো বেশী মজাদার ও সুস্বাদু করার জন্য শুকনা মরিচ তেলে ভেজে নিয়েছি। শুকনা মরিচ তেলে ভেজে নেওয়ার জন্য সরিষার তেল ব্যবহার করেছি। যাতে করে এই রেসিপি খেতে বেশি ভালো লাগে।

ধাপ-৪

IMG20220623160705.jpgCemera: Oppo-A12.


কিছুক্ষণ ভাজার পর যখন শুকনা মরিচ ভালোভাবে ভাজা হয়েছে এবং মচমচে হয়েছে তখন চুলা বন্ধ করে দিয়েছি। এবার ভাজা শুকনো মরিচ বাটির মধ্যে তুলে নিয়েছি।

ধাপ-৫

IMG20220623160721.jpgCemera: Oppo-A12.


এবার শুকনা মরিচ গুঁড়ো করার জন্য এবং মাখানোর জন্য পরিমাণ অনুযায়ী লবণ দিয়েছি। যাতে করে শুকনা মরিচ সহজেই গুঁড়ো করা যায় বা মাখানো যায়।

ধাপ-৬

IMG20220623160756.jpgCemera: Oppo-A12.


এবার আমি সুন্দরভাবে শুকনা মরিচ, লবণ ও সরিষার তেল একত্রে ভালোভাবে মাখিয়ে নিয়েছি। যাতে করে কাঁঠাল মাখা রেসিপি খেতে ভালো লাগে।

ধাপ-৭

IMG20220623160826.jpgCemera: Oppo-A12.


এবার আমি মরিচ মাখানো পাকা কাঁঠালের উপরে দিয়েছি।

শেষ ধাপ:

IMG20220623160913.jpgCemera: Oppo-A12.


এবার সুন্দরভাবে এই রেসিপি তৈরীর জন্য মরিচ মাখানো ও পাকা কাঁঠাল একত্রে ভালোভাবে মিক্স করেছি। যাতে করে এই রেসিপি খেতে ভালো লাগে এবং অনেক বেশি সুস্বাদু হয়। এভাবেই আমি এই মজার রেসিপি তৈরি করেছি।

পরিবেশন:

IMG_20220623_202707.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল পাকা কাঁঠাল মাখানো রেসিপি খুব সহজেই তৈরি করা যায়। ঝাল ঝাল পাকা কাঁঠাল মাখানো রেসিপি তৈরি হয়ে গেলে সকলের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দরভাবে সাজিয়ে নিয়েছি। এরপর ফটোগ্রাফি করেছি। ঝাল ঝাল পাকা কাঁঠাল মাখানো রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল।। হয়তো এই খাবারটি না খেলে আপনারা এই খাবারের স্বাদ বুঝতে পারবেন না। এই খাবারটি খেতে আমার কাছে বেশ ভালো লেগেছিল। তাই আপনাদের মাঝে এই রেসিপি উপস্থাপন করলাম।

ঝাল ঝাল পাকা কাঁঠাল মাখানো রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে মজার এই রেসিপি তৈরি করে আপনারাও খেয়ে দেখতে পারেন। আশা করছি এই রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

ঝাল ঝাল পাকা কাঁঠাল মাখানো রেসিপিটা দেখে আমার অনেক ভালো লাগলো। আসলেই পাকা কাঁঠাল জাল দিয়ে মাখালে অনেক সুস্বাদু লাগে। এর সাথে যদি একটু লেবু দেওয়া যায় তাহলে তো আরো জমে যায় ।ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঝাল ঝাল পাকা কাঁঠাল মাখানো রেসিপিটা দেখে আপনার অনেক ভালো লাগলো জেনে অনেক খুশি হলাম। এই রেসিপি তৈরিতে লেবু দিলে খেতে আরো ভালো লাগে। আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

পাকা কাঠাল যে মাখিয়ে খাওয়া যায় সেটি আমার আগে জানা ছিল না। কাঁঠাল আমি কোনভাবে খেতে পারি না।আমার পছন্দ না। তবে এখন মনে হচ্ছে এই ভাবে মরিচ দিয়ে মাখিয়ে খাওয়া যেতে পারে। এভাবে করে একবার চেষ্টা করে দেখব। আপনাকে ধন্যবাদ নতুন ভাবে কাঠাল খাওয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া।

 2 years ago 

এই রেসিপি তৈরি করে খেয়ে দেখবেন আপু । আশা করছি আপনার কাছে ভাল লেগবে। কাঁঠাল মাখানো রেসিপি খেতে দারুন লাগে। আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

ঝাল ঝাল কাঁঠালের রেসিপি মাখা কখনো খাইনি ভাই। এটা কখনো ভেবেও দেখা হয়নি। যে ঝাল দিয়ে পাকা কাঁঠালের রেসিপি খাওয়া যায়। আজকে আপনার এই মাখানো রেসিপিটি আমার কাছে খুবই নতুন লেগেছে। তাই আজকে ঝাল দিয়ে মেখে দেখবো কত মজাদার লাগে।

 2 years ago 

ঝাল ঝাল কাঁঠালের রেসিপি মাখা একদিন খেয়ে দেখবেন। আশা করছি এই রেসিপি আপনার কাছে ভাল লাগবে। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে গুরুত্বপূর্ণ মতামত প্রকাশ করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

ঝাল ঝাল কাঁঠাল পাকানোর রেসিপি টা আমার কাছে একদমই নতুন। কখনো খাওয়া হয়নি এটি। শিখে নিলাম আপনার কাছ থেকে ঝাল ঝাল কাঁঠাল পাকানোর রেসিপি টা। ধন্যবাদ আপনাকে নতুন একটা রেসিপি আমাদের শেখানোর জন্য। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল।

 2 years ago 

আমি এই লোভনীয় রেসিপি অনেক খেয়েছি। আমার এই রেসিপি আমি আমার দাদীর কাছে শিখেছি। তাই এই রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করেছি।আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

এভাবে ঝাল ঝাল কাঁঠাল মাখানো রেসিপি আগে কখনো দেখিনি বা খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে খেতে ভীষণ দারুন লেগেছে। খুব সুন্দর ভাবে এই রেসিপিটি তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এই রেসিপি আমার খুবই প্রিয়। তাই এই রেসিপি আমি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। একদিন এই রেসিপি তৈরি করে খেয়ে দেখবেন আপু। আশা করছি এই রেসিপি খেতে আপনার কাছে দারুন লাগবে। আমার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে ঝাল ঝাল পাকা কাঁঠাল মাখানো রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আপনার রেসিপি তৈরি করা দেখে আমার জিভে জল চলে এসেছে। আমি আগে কিন্তু কখনো ঝাল দিয়ে কাঁঠাল পাকা খাইনি। দেখে আমার অনেক ভাল লেগেছে আপনার পোস্ট।

 2 years ago (edited)

আমার তৈরি করা এই রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে জেনে ভালো লাগলো। এই রেসিপি তৈরি করে খেতে পারেন ভাইয়া। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমে ধন্যবাদ জানাই আপনার দাদিকে এত সুন্দর একটা রেসিপি আপনাকে শেখানোর জন্য।

আপনাদের জন্যই আজ আমরাও এমন রেসিপি দেখতে পেলাম। এভাবে যে কাঁঠাল মাখিয়ে খাওয়া যায় তা আমার আগে জানা ছিল না। যাইহোক ভাই ধন্যবাদ এত সুন্দর একটি ওজনের একটা রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আমার দাদিকে ধন্যবাদ জানানোর জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। এই রেসিপি তৈরি করে খেতে আমার অনেক ভালো লাগলো। আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই চমৎকারভাবে আমাদের মাঝে ঝাল ঝাল পাকা কাঁঠাল রেসিপি শেয়ার করেছেন কাঁঠাল আমার তেমন একটা পছন্দ না কারণ খুবই গরম লাগে। তবে মাঝে মাঝে খাই কারণ যেহেতু কাঁঠাল আমাদের জাতীয় ফল।

 2 years ago 

কাঁঠাল আপনার তেমন একটা পছন্দ না তবে এভাবে রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করি ভালো লাগবে। আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ঝালের সাথে পাকা কাঁঠাল মিসিয়ে খায় এমন আমার কোনো আইডিয়া ছিলো না। সচরাচর পাকা কাঠাল গুলো রুটির সাথে অথবা শুধু শুধু খেতে দেখেছি এবং সে অভ্যাস রয়েছে আমার। তবে এটা বলতে পারি আপনার মাধ্যমে নতুন কিছু শিখতে পারলাম।

 2 years ago 

ঝালের সাথে পাকা কাঁঠাল মিসিয়ে খায় এমন কোনো আইডিয়া ছিলো না আপনার জেনে একটুকু অবাক হইনি। কারণ এই রেসিপি অনেকের কাছেই অজানা।একদিন তৈরি করে খেতে পারেন ভাইয়া। আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া মরিচ ভাজা দিয়ে তৈরি ঝাল ঝাল পাকা কাঁঠাল রেসিপিটি দেখতে এতটা সুস্বাদু ও চমৎকার লাগছে যে জিভে জল আসার মতো। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করা জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মরিচ ভাজা দিয়ে তৈরি ঝাল ঝাল পাকা কাঁঠাল রেসিপিটি দেখতে যেমন সুস্বাদু ও চমৎকার লাগছে খেতেও কিন্তু অনেক মজাদার হয়েছিল।এই রেসিপি তৈরি করে খেতে পারেন ভাইয়া। আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56