রাতের নগরীর পেইন্টিং🖌️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তাই আমি মাঝে মাঝেই ভিন্ন কিছু পেইন্টিং করার চেষ্টা করি। তেমনি আজকে আমি রাতের নগরীর অপরূপ সৌন্দর্যের পেইন্টিং আপনাদের মাঝে তুলে ধরতে যাচ্ছি। আশা করছি রাতের নগরীর পেইন্টিং আপনাদের কাছে ভালো লাগবে।

রাতের নগরীর পেইন্টিং:

IMG_20220501_100843.jpgCemera: Oppo-A12.


রাতের নগরীর পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। জ্যোৎস্নারাত ও তারা ভরা রাত দেখতে অনেক সুন্দর লাগে। তারা ভরা রাতে রাতের নগরী সেজে ওঠে নতুন রূপে। রাতের নগরীর উচু উচু দালান কোঠা ও সেই দালানকোঠার আলোকসজ্জা তারা ভরা রাতের সেই সৌন্দর্য আরো বেশি বাড়িয়ে তোলে। তাই আজকে আমি রাতের নগরীর পেইন্টিং করেছি। আমি আমার এই পেইন্টিংয়ের মাঝে রাতের নগরীর অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। রাতের নগরীর মাঝে যে অপরূপ সৌন্দর্য লুকিয়ে আছে তা আমি আমার এই পেইন্টিংয়ে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি সবার কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220424182723.jpgCemera: Oppo-A12.


রাতের নগরীর পেইন্টিং তৈরির ধাপসমূহ:

ধাপ-১:

IMG20220424183446.jpgCemera: Oppo-A12.

IMG20220424184012.jpgCemera: Oppo-A12.


রাতের নগরীর পেইন্টিং করার জন্য প্রথমে কার্টিজ পেপার নিয়েছি। এরপর কার্টিজ পেপারের চারপাশে সুন্দরভাবে মাসকিং টেপ লাগিয়েছি। এবার হাল্কা আকাশী রংয়ের ব্যবহার করে সম্পূর্ণ কাগজটি রং করে নিয়েছি।

ধাপ-২:

IMG20220424184755.jpgCemera: Oppo-A12.

IMG20220424185247.jpgCemera: Oppo-A12.


সম্পূর্ণ কাগজটিতে পেইন্টিং করা হয়ে গেলে এবার রাতের নগরীর অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য প্রথমে একটি বাড়ির চিত্র অঙ্কন করেছি। এরপর গাছের চিত্র অঙ্কন করেছি।

ধাপ-৩:

IMG20220424185500.jpgCemera: Oppo-A12.

IMG20220424185811.jpgCemera: Oppo-A12.


আমার এই পেইন্টিং ফুটিয়ে তোলার জন্য এবং দেখতে সুন্দর করার জন্য এবার চিত্রটি অনেক সুন্দর ভাবে তৈরি করার চেষ্টা করেছি। এজন্য কালো রং ব্যবহার করেছি।

ধাপ-৪:

IMG20220424190032.jpgCemera: Oppo-A12.

IMG20220424190353.jpgCemera: Oppo-A12.


আমার এই পেইন্টিং দেখতে সুন্দর করার জন্য এবার অনেক সুন্দরভাবে বাড়ির অংশ রং করা শুরু করেছি। এর ফলে অনেক সুন্দর ভাবে বাড়ি তৈরি হয়েছে এবং আমার পেইন্টিং দেখতে সুন্দর হয়েছে।

ধাপ-৫:

IMG20220424190631.jpgCemera: Oppo-A12.

IMG20220424190954.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং আরো বেশি সুন্দর করার জন্য ও আকর্ষণীয় করার জন্য আরো কয়েকটি বিল্ডিং অঙ্কন করেছি। রাতের নগরীর অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য এবার এই বিল্ডিং রং করেছি।

ধাপ-৬:

IMG20220424191208.jpgCemera: Oppo-A12.

IMG20220424191250.jpgCemera: Oppo-A12.


এবার আমি নিচের দিকের অংশে কালো রং ব্যবহার করেছি। যাতে করে আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর হয়। এবার আমি গাছের চিত্রটি সুন্দর করে নেওয়ার জন্য হালকাভাবে রং করার চেষ্টা করেছি ।

ধাপ-৭:

IMG20220424191408.jpgCemera: Oppo-A12.

IMG20220424191535.jpgCemera: Oppo-A12.


এবার আমি খুব সাবধানে সম্পূর্ণ গাছের চিত্র অঙ্কন করেছি। গাছের চিত্র অঙ্কন করা হয়ে গেলে এবার গাছের পাতা অঙ্কন করার জন্য প্রথমে পাতাগুলোর শির অঙ্কন করেছি। নারিকেল গাছের সৌন্দর্য তুলে ধরার জন্য আমি অনেক সুন্দরভাবে গাছের পাতাগুলো অঙ্কনের চেষ্টা করেছি।

ধাপ-৮:

IMG20220424191642.jpgCemera: Oppo-A12.

IMG20220424192127.jpgCemera: Oppo-A12.


আমার এই পেইন্টিং দেখতে যাতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় হয় এজন্য নারিকেল গাছের পাতাগুলো অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছি। নারিকেল গাছের পাতা অঙ্কন করার ফলে আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় হয়েছে।

ধাপ-৯:

IMG20220424192548.jpgCemera: Oppo-A12.

IMG20220424193052.jpgCemera: Oppo-A12.


রাতের নগরীর সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য ও আমার পেইন্টিং আরও বেশি আকর্ষণীয় করার জন্য সাদা রং দিয়ে চাঁদ অঙ্কন করেছি। চাঁদ অঙ্কন করার ফলে এই পেইন্টিংটি আরো বেশি সুন্দর হয়েছে।

ধাপ-১০:

IMG20220424193748.jpgCemera: Oppo-A12.


এবার আমি রাতের আকাশের অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য প্রথমে হালকা ভাবে সাদা রংয়ের ব্যবহার করেছি। এরপর সাদা রং শুকানোর জন্য কিছুক্ষণ সময় অপেক্ষা করছি।

ধাপ-১১:

IMG20220424200231.jpgCemera: Oppo-A12.

IMG20220424202429.jpgCemera: Oppo-A12.


এবার আমি রাতের নগরীর অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য বিল্ডিংয়ের ভেতরে থাকা ঘরগুলোর ভিতরের আলোকসজ্জা আমার পেইন্টিংয়ের মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

ধাপ-১২:

IMG20220424203320.jpgCemera: Oppo-A12.

IMG20220424210402.jpgCemera: Oppo-A12.


এবার আমি রাতের আকাশের অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য সাদা আকাশের উপর হালকা ভাবে কালো রং ব্যবহার করেছি। এরপর কালো রং সুন্দর ভাবে তুলি দিয়ে মিক্স করার ফলে রাতের আকাশের অপরূপ সৌন্দর্য আমার এই পেইন্টিংয়ের মাঝে ফুটে উঠেছে। এবার নিচের দিকের অংশে হালকা ভাবে ছোট ছোট ঘাসের চিত্র অঙ্কন করেছি।

ধাপ-১৩:

IMG20220424211151.jpgCemera: Oppo-A12.


রাতের নগরীর অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য আকাশের তারাগুলো অঙ্কন করেছি। এর ফলে আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর হয়েছে।

শেষ ধাপ:

IMG_20220501_100408.jpg
Cemera: Oppo-A12.


রাতের নগরীর অপরূপ সৌন্দর্য পেইন্টিং করা হয়ে গেলে আমি চারপাশের মাসকিং টেপ খুলে নিয়েছি। এর ফলে আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর হয়েছে। এভাবে আমি আমার এই পেইন্টিং সম্পূর্ণরূপে তৈরি করেছি।

উপস্থাপন:

IMG_20220501_100725.jpgCemera: Oppo-A12.


রাতের নগরীর অপরূপ সৌন্দর্য আমি আমাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। এই পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। তাই আমি আমার ভালোলাগার এই পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করলাম। আমি চেষ্টা করেছি আমার পেইন্টিং তৈরি সম্পূর্ণ পদ্ধতি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। আশা করছি রাতে নগরীর পেইন্টিং আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।

রাতের নগরীর অপরূপ সৌন্দর্যের পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর পেইন্টিং আপনারাও তৈরি করতে পারেন। আশা করছি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

সুন্দর একটি চিত্র অংকন করেছেন। চিত্রটির মূল যে বিষয়টি আমার ভাল লেগেছে সেটি হল বাড়ী গুলোর ভেতর আলো জ্বলছে সেটি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। মূলত চিত্রাংকন করাটা খুবি কঠিন কাজ মনে হয় আমার কাছে। গাছ , চাঁদ সব কিছু মিলিয়ে রাতের নগরীর রুপ দিয়েছেন দারুন। ধন্যবাদ ভাই । শুভেচ্ছা রইল।

 2 years ago 

চিত্রাংকন খুবই কঠিন কাজ এটা ঠিক আছে কিন্তু চেষ্টা করলে খুবই সহজ ভাইয়া। আপনি কয়েক দিন চেষ্টা করেন ঠিক ভালো চিত্র অঙ্কন করতে পারবেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💖💖

 2 years ago 

রাতের নগরী পেইন্টিং আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুবই দক্ষতার সাথে পেন্টিং করেছেন। আপনার সবগুলো পেইন্টিং আমার খুবই ভালো লাগে। খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেন। সত্যিই আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমার সবগুলো পেইন্টিং আপনার খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। আমি চেষ্টা করি আমার পেইন্টিং গুলো সুন্দর করে তোলার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💖💖💖

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে রাতের নগরীর অনেক সুন্দর একটি পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিংটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে বিশেষ করে রাতের আকাশের চাঁদ এবং গাছের দৃশ্যটি অনেক বেশি আকর্ষণীয় ছিল। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আমার পেইন্টিং এর দৃশ্য গুলো আপনার ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো। ❣️❣️❣️

 2 years ago 

রাতের আকাশের চাঁদ তারা মিলে দালানকোঠার এই সৌন্দর্যটা আমার কাছে বেশ ভালো লাগে। আপনার পেইন্টিং এর মাধ্যমে খুব সুন্দর ভাবে দৃশ্যটা ফুটিয়ে তুলেছেন। রাতের আলোর অন্ধকারে যখন বড় বড় দালান কোঠার মধ্যে লাইট জালানো থাকে এমনকি আকাশ সুন্দর চাঁদ তারা দেখা যায় বিষয়টা বেশ মনমুগ্ধকর। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। সত্যিই এমন দৃশ্য মনমুগ্ধকর হয়। আপনার জন্য শুভেচ্ছা রইলো।🌷🌹🌷

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে রাতের নগরী পেইন্টিং করেছেন। আপনার রাতে নগরীর পেইন্টিং দেখে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে আপনার সৃজনশীলতাকে কাজে লাগিয়ে পেইন্টিংটি করেছেন। অসম্ভব সুন্দর লাগছে আপনি পেইন্টিং। এত সুন্দর একটি পেইন্টিং ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম আপু। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা রইলো।🌹🌹

 2 years ago 

দারুন হয়েছে আপনার রাতের নগরির পেইন্টিং টা।খুব সুন্দর করে আপনি কাজ টি করেছেন আপনার নিখুত দক্ষতা দেখে খুবই ভালো লাগলো।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এই পেইন্টিং দেখে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💓💓💓

 2 years ago 

আপনি খুব চমৎকার একটি পেইন্টিং শেয়ার করেছেন আজ।রাতের নগরীর পেইন্টিংটি দেখতে আসলে রাতের নগরী মনে হচ্ছে।আবছা আবছা আঁধারে দূর থেকে ঘর এবং গাছটি সুন্দর দেখাচ্ছে। ঘরের ভিতরে হলুদ রং করা দূর থেকে বোঝা যাচ্ছে ভেতরে লাইট জ্বলছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে চিত্রটি এঁকে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

প্রশংসনীয় ও গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আমি চেষ্টা করেছি রাতের নগরীর চিত্র সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য। আপনার জন্যও শুভকামনা রইলো।🌹

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা রাতের নগরীর পেইন্টিংটি কিন্তু অনেক সুন্দর এঁকেছেন। বিশেষ করে কালার কম্বিনেশনটা অনেক সুন্দর হয়েছে ।গাছটা অনেক ভালো লাগছে খুব সুন্দর করে প্রতিটি ধাপে ধাপে আপনি অঙ্কন করে দেখিয়েছেন অনেক ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনার জন্য শুভকামনা ও শুভেচ্ছা রইলো।🥀🥀🥀

 2 years ago 

রাতের সুন্দর একটি নগরী আমাদের মাঝে উপস্থাপন করেছেন জলরঙের পেইন্টিং কার্যের মাধ্যমে। বিশেষ করে ঘর রাতের আকাশের দৃশ্য এবং গাছ‌। গাছটি খুবই সুন্দর হয়েছে। সব মিলিয়ে দারুন একটি পোস্ট এখনই প্রস্তুত করেছেন দক্ষতা দ্বারা।

 2 years ago 

উৎসাহমূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার পেইন্টিং গুলো আপনাদের ভালো লাগে বলেই পেইন্টিং করি। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💝💝

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32