ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি🍗||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। তাই আজ আমি আমার খুবই পছন্দের একটি রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা খেতে আমি খুবই পছন্দ করি। যারা মুরগির মাংস পছন্দ করেন আশা করছি তাদের কাছে আমার এই রেসিপি ভালো লাগবে। তাই আমি এই মজার রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা সকলের কাছে ভালো লাগবে।

ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি:

IMG_20220316_120649.jpgCemera: Oppo-A12.

IMG_20220316_121747.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল মাংস ভুনার প্রতি সবারই অনেক লোভ রয়েছে। বিশেষ করে ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করলে খেতে খুবই ভালো লাগে। আমি নিজেও অনেক পছন্দ করি এই মজার রেসিপি। লেয়ার মুরগির মাংস খেতে আমার অনেক ভালো লাগে। তার উপর যদি আবার ঝাল ঝাল হয় তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। আমি মাঝে মাঝেই ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করি। গরম ভাতের সাথে বা গরম গরম পরোটার সাথে ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা খেতে খুবই ভালো লাগে আমার।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
লেয়ার মুরগির মাংস৫০০ গ্রাম
হলুদের গুঁড়া১/২ চামচ
মরিচের গুঁড়া২ চামচ
লবণপরিমাণমতো
গরম মসলা বাটা১ চামচ
রসুন বাটা১ চামচ
আদা বাটা১/২ চামচ
পেঁয়াজ কুচি১/২ কাপ
পেঁয়াজ বাটা১/২ কাপ
১০সয়াবিন তেল৩ চামচ

IMG20220316084024.jpgCemera: Oppo-A12.

IMG20220316084050.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

🍗ধাপ-১🍗

IMG20220316084512.jpgCemera: Oppo-A12.

IMG20220316084543.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে একটি পরিষ্কার কড়াই চুলার উপর দিয়েছি। এরপর কড়াই গরম হয়ে গেলে সয়াবিন তেল দিয়েছি।

🍗ধাপ-২🍗

IMG20220316084611.jpgCemera: Oppo-A12.

IMG20220316084738.jpgCemera: Oppo-A12.


এবার আমি কেটে রাখা পেঁয়াজকুচিগুলো সয়াবিন তেলের মধ্যে দিয়েছি। এরপর হালকা ভাবে নাড়াচাড়া করে বাদামি রং করে নিয়েছি।

🍗ধাপ-৩🍗

IMG20220316084822.jpgCemera: Oppo-A12.

IMG20220316084856.jpgCemera: Oppo-A12.


এবার পেঁয়াজ বাদামি রং হয়ে গেলে আদাবাটা, রসুনবাটা, গরম মসলা বাটা, পেঁয়াজ বাটা দিয়েছি। সব কিছু পরিমাণ অনুযায়ী দিয়েছি। সবগুলো মসলা দেওয়া হয়ে গেলে চামচ দিয়ে নাড়াচাড়া করে মিক্স করেছি।

🍗ধাপ-৪🍗

IMG20220316085008.jpgCemera: Oppo-A12.

IMG20220316085041.jpgCemera: Oppo-A12.


এবার পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি। সবগুলো উপকরণ পরিমাণ অনুযায়ী দেওয়া হয়ে গেলে চামচ দিয়ে নাড়াচাড়া করে মিক্স করেছি।

🍗ধাপ-৫🍗

IMG20220316085140.jpgCemera: Oppo-A12.

IMG20220316085455.jpgCemera: Oppo-A12.


আমার তৈরি করা রেসিপি খেতে যেন সুস্বাদু হয় তাই আমি মসলাগুলো ভালোভাবে ভুনা করার জন্য সামান্য একটু পানি দিয়েছি। ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করার জন্য মসলা খুব ভালোভাবে ভুনা করে নিয়েছি।

🍗ধাপ-৬🍗

IMG20220316085538.jpgCemera: Oppo-A12.

IMG20220316085634.jpgCemera: Oppo-A12.


এবার মসলা ভালোভাবে ভুনা হয়ে গেলে মাংসের টুকরোগুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি।

🍗ধাপ-৭🍗

IMG20220316085707.jpgCemera: Oppo-A12.

IMG20220316085739.jpgCemera: Oppo-A12.


লেয়ার মুরগির মাংসের টুকরোগুলো ভুনা মাংসের মধ্যে দেওয়ার পর চামচ দিয়ে সুন্দর করে নাড়াচাড়া করেছি ও মসলার সাথে মিক্স করেছি। লেয়ার মুরগির মাংস যত বেশি ভুনা করা হয় ততই খেতে ভালো লাগে। তাই আমি খুব ভালোভাবে চামচ দিয়ে নাড়াচাড়া করেছি।

🍗ধাপ-৮🍗

IMG20220316090047.jpgCemera: Oppo-A12.

IMG20220316090121.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা খেতে যেন ভালো লাগে সে জন্য আরো ভালোভাবে ভুনা করেছি। এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

🍗ধাপ-৯🍗

IMG20220316090501.jpgCemera: Oppo-A12.

IMG20220316090517.jpgCemera: Oppo-A12.


ঢাকনা দিয়ে ঢেকে দেওয়ার ফলে লেয়ার মুরগির মাংস অনেকটা ভুনা হয়েছে। এবার লেয়ার মুরগির মাংস ভুনা খেতে আরো বেশি সুস্বাদু করার জন্য ও ভালোভাবে সেদ্ধ করার জন্য পানি দিয়েছি।

🍗ধাপ-১০🍗

IMG20220316090534.jpgCemera: Oppo-A12.

IMG20220316090624.jpgCemera: Oppo-A12.


লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপিতে পানি দেওয়ার পর আমি আবারো ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। যাতে করে খেতে ভালো লাগে।

🍗শেষ ধাপ:🍗

IMG20220316091740.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষণ রান্না করার পর ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি হয়ে গেলে এবার আমি সুন্দর করে আপনাদের মাঝে পরিবেশন করার জন্য কড়াই চুলার উপর থেকে নামিয়ে রেখেছি। এভাবেই আমি এই মজাদার রেসিপি তৈরি করেছি।

🍗পরিবেশন:🍗

IMG_20220316_121638.jpgCemera: Oppo-A12.

IMG20220316092955.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য আমি একটি সুন্দর বাটিতে তুলে নিয়েছি। এরপর আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছি এবং আমার একটি সেলফি তুলেছি। এভাবেই আমি ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি সুন্দর ভাবে প্রস্তুত করেছি।

ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই মজার রেসিপি তৈরি করতে পারেন। আশা করছি আমার তৈরি করা এই রেসিপি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  

ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি শেয়ার করেছেন ভাই। অনেক ভাল লাগল আপনার এই রান্না। কালারটাও অসাধারণ ছিল। ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।❣️❣️

 2 years ago 

লেয়ার মুরগির মাংস খেতে আসলেই অনেক সুস্বাদু হয়। এটা অনেকটাই দেশি মুরগির মতো স্বাদ লাগে। সেজন্য আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার আজকের লেয়ার মুরগির ঝাল রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে যে কোন মাংস ঝাল ঝাল হলে খেতে অনেক বেশি ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ এই রেসিপিটি শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সহমত পোষণ এবং সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।💓💓

 2 years ago 

ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি দেখে লোভ সামলানো মুশকিল। লেয়ার মুরগি রান্নার ঝোলের কালার টা দেখেই জিভে পানি চলে আসলো। লেয়ার মুরগি রান্নার রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।❤️❤️

 2 years ago 

ঝাল ঝাল লেয়ার মুরগির মাংসের রেসিপি নামটি শুনেই যেন খাওয়ার লোভ ধরে গেল তার মধ্যে আবার এত সুন্দর একটি রেসিপি চোখের সামনে ধরে আছেন। এরকম লোভনীয় খাবার চোখের সামনে ধরে থাকলে কি নিজেকে ঠিক রাখা সম্ভব। কখনোই না ভাইয়া, আপনার তৈরি রেসিপি দেখে ভীষণ খাওয়ার লোভ হচ্ছে। মনে হচ্ছে এক্ষুনি খেতে পারলে পেট ভরে ভাত খাওয়া যেত। খুবই মজাদার একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এর রন্ধনপ্রণালী প্রতিটি ধাপ তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি খুবই মজাদার রেসিপি এটি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।💞💗💞

 2 years ago 

মুরগির মাংস ঝাল ঝাল করে রান্না করলে এত টেস্ট হয় যা বলে বুঝানো যাবে না। আপনি খুব সুন্দর ভাবে মুরগির রেসিপিটি সম্পন্ন করেছেন আমার ঝাল ঝাল করে খেতে খুব ভালো লাগে। আমি নিজেও যখন রান্না করি তখন ঝালঝাল করে রান্না করি। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং নিখুঁত বর্ণনা করেছেন। এত সুন্দর একটি লেয়ার মুরগির রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জেনে খুবই ভালো লাগলো আপু আপনিও ঝাল দিয়ে মুরগির মাংস রান্না করে খান। আর এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন আপু। 🌷🌷🥀🥀

 2 years ago 

লেয়ার মুরগির মাংস খেতে অনেকটা দেশি মুরগির মতো। আমার কাছে এই মুরগিটা খেতে বেশ ভালোই লাগে। যদিও রান্না করতে সময় একটু বেশি লাগে। আপনার রান্না দেখেই মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। দু এক পিস পেলে মন্দ হতো না।

 2 years ago 

ভাইয়া আপনি একদম ঠিক বলেছেন লেয়ার মুরগির মাংস খেতে খুবই ভালো লাগে। ভাইয়া আপনি আমার বাসায় বেড়াতে আসেন দু এক পিস না একদম সম্পূর্ণ মুরগির মাংস রান্না করে আপনাকে খাওয়াবো। আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

এইমাত্র খেয়ে উঠলাম ! ছবি দেখে একদম লোভ লেগে গেল ভাইয়া । লেয়ার মুরগির মাংস তেলে ভেজে খেলে আরো বেশি মজা হয় । আপনার মসলাগুলো একসাথে করার পর একদম অনেক লোভনীয় লাগছিল । রেসিপির রান্নার প্রক্রিয়া খুব সুন্দর করে দেখিয়েছেন । ধন্যবাদ ভাইয়া আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ♥️

 2 years ago 

ঝাল ঝাল মাংস ভুনা, রেসিপির ছবি দেখেই বোঝা যাচ্ছে আসলেই রেসিপিটা ঝাল ঝাল। মুরগির মাংসের রেসিপি কিভাবে তৈরি করেছেন সেটা ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 
আপনার ঝাল ঝাল লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি🍗|দেখে ভীষণ খেতে ইচ্ছে করছিল ঠিক দুপুর বেলা আপনার রেসিপি দেখে একপ্রকার ক্ষুধা লেগে গিয়েছে ভাবছিলাম কি করব যাই হোক কি আর করা চমৎকার একটি কমেন্ট করে দিলাম।♥♥
 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।🌹🌹

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56963.59
ETH 2355.27
USDT 1.00
SBD 2.38