গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং🏞️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তাই আমি যখন সময় পাই তখন পেইন্টিং করি। আমার প্রিয় পেইন্টিং গুলো আপনাদের মাঝে শেয়ার করি। তেমনি আজকেও আমি একটি পেইন্টিং করেছি। প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। তাই আজ আমি আমার পছন্দের গ্রামীণ প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং:

IMG_20220415_202804.jpgCemera: Oppo-A12.


গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। সবুজ শ্যামল মাঠ, গ্রামের মেঠোপথ, সুন্দর ফুলের বাগান সবকিছুই যেন গ্রামীণ প্রকৃতিকে আরো বেশি সুন্দর ভাবে তৈরি করে। তাই আমি গ্রামীণ প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরার জন্য গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করেছি। গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য দেখতে যেমন ভালো লাগে তেমনি আমার এই পেইন্টিং এর মাধ্যমে গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তুলতে ভালো লেগেছে। আসলে গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য দেখলে মন আনন্দে ভরে উঠে। গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য ও অপরূপ সৌন্দর্য আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি সকলের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।
  • রাবার।

IMG_20220415_170419.jpgCemera: Oppo-A12.


গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং তৈরির ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

IMG_20220415_170438.jpgCemera: Oppo-A12.


গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করার জন্য প্রথমে একটি কার্টিজ পেপার নিয়েছি। এরপর কার্টিজ পেপারের চারপাশে মাসকিং টেপ লাগিয়েছি। এবার আমি পেন্সিল দিয়ে গ্রামের মেঠো পথের চিত্র ও আকাশের চিত্র অঙ্কন করেছি। পেইন্টিং তৈরীর জন্য পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি।

♥️ধাপ-২:♥️

IMG20220415170558.jpgCemera: Oppo-A12.

IMG20220415170604.jpgCemera: Oppo-A12.


এবার আমার এই পেইন্টিং সুন্দর করার জন্য আকাশের চিত্র অঙ্কন করেছি। আমি রংয়ের ব্যবহার করে সুন্দরভাবে আকাশে চিত্র অঙ্কন করেছি।

♥️ধাপ-৩:♥️

IMG20220415171216.jpgCemera: Oppo-A12.

IMG20220415171619.jpgCemera: Oppo-A12.


এবার আমি গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করার জন্য গ্রামের সবুজ শ্যামল মাঠের চিত্র অঙ্কন করেছি। সবুজ ঘাস দেখতে ভালো লাগে। তাই আমি অনেক সুন্দর ভাবে সবুজে ভরা চারপাশের প্রকৃতি আমার পেইন্টিংয়ের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি।

♥️ধাপ-৪:♥️

IMG20220415171713.jpgCemera: Oppo-A12.

IMG20220415172158.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং দেখতে সুন্দর করার জন্য ও আকর্ষণীয় করে তোলার জন্য গ্রামীণ মেঠো পথের চিত্র অঙ্কন করেছি। অনেক সুন্দর করে রংয়ের ব্যবহার করে আকর্ষণীয় করে তুলেছি। গ্রামের রাস্তার পেইন্টিং করতে আমার ভালো লেগেছে।

♥️ধাপ-৫:♥️

IMG20220415174154.jpgCemera: Oppo-A12.

IMG20220415174834.jpgCemera: Oppo-A12.


গ্রামের মেঠো পথের পাশ দিয়ে ফুলবাগানের বাঁশের বেড়া আমার কাছে ভালো লাগে। তাই আমি অনেক সুন্দর ভাবে রাস্তার পাশ দিয়ে বাঁশের তৈরি বেড়া অঙ্কন করার চেষ্টা করেছি। বাঁশের তৈরি বেড়া অঙ্কন করার ফলে আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় হয়েছে।

♥️ধাপ-৬:♥️

IMG20220415181109.jpgCemera: Oppo-A12.

IMG20220415181552.jpgCemera: Oppo-A12.


এবার পেন্সিল দিয়ে গাছের চিত্র অঙ্কন করেছি। এরপর আমি ফুল বাগানের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য প্রথমে ফুল গাছের চিত্র পেন্সিল দিয়ে অঙ্কন করেছি। ঘাসফুল গুলো দেখতে ভালো লাগে। তাই আমি ঘাস ফুলের পেইন্টিং করার জন্য প্রথমে পেন্সিল দিয়ে অঙ্কন করেছি।

♥️ধাপ-৭:♥️

IMG20220415182352.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার পেইন্টিং দেখতে সুন্দর ও অনেক বেশি আকর্ষণীয় করার জন্য গাছের চিত্রটিতে অনেক সুন্দর ভাবে রংয়ের ব্যবহার করে সুন্দর করে তুলেছি।

♥️ধাপ-৮:♥️

IMG20220415183338.jpgCemera: Oppo-A12.

IMG20220415185933.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং অনেক সুন্দর করার জন্য ঘাস ফুলের গাছ গুলো সুন্দর করে পেইন্টিং করেছি। এরপর বিভিন্ন রংয়ের ফুলের চিত্র অঙ্কন করেছি। বিভিন্ন রংয়ের ফুলের চিত্র অঙ্কন করার ফলে আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় হয়েছে। এরপর উড়ন্ত পাখির চিত্র অঙ্কন করেছি।

♥️ শেষ ধাপ:♥️

IMG20220415190408.jpgCemera: Oppo-A12.


এভাবে আমি আমার এই পেইন্টিং এর অন্যান্য কিছু ছোট ছোট কাজগুলো শেষ করার মাধ্যমে আমার এই পেইন্টিং তৈরীর কাজ অনেক সুন্দর করে শেষ করেছি। পেইন্টিং তৈরি করা হয়ে গেলে এবার চারপাশের মাসকিং টেপ খুলে নিয়েছি। এভাবেই আমি এই সুন্দর পেইন্টিং করেছি।

♥️ উপস্থাপন:♥️

IMG_20220415_202701.jpgCemera: Oppo-A12.


গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করা হয়ে গেলে আমি সকলের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। এই পেইন্টিং করতে আমার অনেকটা সময় লেগেছে। তবে যখন এই পেইন্টিং পুরোপুরি ভাবে তৈরি হয়ে গেছে তখন পেইন্টিংয়ের সৌন্দর্য্যে মুগ্ধ হয়ে আমার অনেক ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি আমার নিজের মতো করে গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আশা করছি আমার এই পেইন্টিং সকলের কাছেই ভালো লেগেছে।

গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পেইন্টিং তৈরির প্রসেস অনুযায়ী এই সুন্দর একটি পেইন্টিং আপনারাও তৈরি করতে পারেন। আশা করছি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

গ্রামীন প্রাকৃতিক দৃশ্য অনেক ভাল একেছেন ভাই । ছোটবেলায় এমন আর্ট করে প্রতিযোগিতায় অংশগ্রহন করতাম। দুই পাশে ফুলের সমাহার মাঝখান দিয়ে গ্রামীন রাস্তা। অনেক ভাল লাগছে দেখতে। অনেক ভালবাসা রইল আপনার জন্য। আরো আর্ট উপহার দেন আমাদের।

 2 years ago 

জ্বি ভাইয়া আমিও ছোটবেলায় রঙ্গিন পেন্সিল দিয়ে অঙ্কন করে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতাম। আপনার এই মন্তব্য দেখে আমার সেই ছোটবেলার কথা মনে পড়ে গেল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ❣️❣️

 2 years ago 

গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং খুবই সুন্দর হয়েছে ভাইয়া। পোস্টার কালার এর মাধ্যমে আপনি গ্রামের রাস্তা এবং গ্রামের প্রাকৃতিক পরিবেশ এবং ফুল খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এই গ্রামের প্রাকৃতিক দৃশ্যটি অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা ও ভালোবাসা রইলো।💓💓💓

 2 years ago 

গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইলো।💞💞

 2 years ago 

দারুন একটা দৃশ্য অংকন করলেন। মাঝখানে রাস্তার দুই পাশে ফুলের গাছ এবং ফুল বিষয়টা সত্যিই অনেক সুন্দর ছিল। খুব সুন্দর কালার কম্বিনেশন দিয়েছেন। আমাদের মত এত সুন্দর একটা পেইন্টিং শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইলো।🌹🌹

 2 years ago 

গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং খুবই সুন্দর হয়েছে।এক কথায় অসাধারণ। বিশেষ করে কালার কম্বিনেশন টা অনেক সুন্দর হয়েছে।খুবই চমৎকার হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইলো।🌷

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করেছেন ভাইয়া, আপনার পেইন্টিংটি আমার খুবই ভালো লেগেছে, অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্য উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।

 2 years ago 

গ্রামের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং টি খুব দারুন হয়েছে ভাইয়া ।বিশেষত এইসব রং দিয়ে পেইন্টিং করতে খুব ভাল লাগে ।যদিও একটু সময় নিয়ে করা লাগে ।কিন্তু যখন এটি শেষ করা হয় তখন মনে হয় যেন কষ্ট টা হারিয়ে গিয়েছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল ভাইয়া এভাবেই পেইন্টিং করে এগিয়ে যান।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু এই পেইন্টিং করতে অনেক সময় লাগে কিন্তু যখন পেইন্টিংটি সম্পন্ন হয় তখন সত্যি খুব ভালো লাগে। তখন কষ্টটা যেন কোথায় হারিয়ে যায়। এত সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও অনেক অনেক শুভেচ্ছা রইলো।🥀🥀🥀

 2 years ago 

আপনি দিনে দিনে জলরং পেইন্টিংয়ে দক্ষ হচ্ছেন এবং প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করেছেন। এটি আমার কাছে বেশ ভালো লাগছে। আপনি দারুন দক্ষতা সম্পন্ন করেছেন। বিশেষ করে কালার কম্বিনেশন গুলি বেশ দারুন ছিল। আপনার জন্য শুভকামনা রইল ভাই

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে পেইন্টিং করার উৎসাহ আরও বেড়ে গেল ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💓

 2 years ago (edited)

বাহ্ কী অপূর্ব দৃশ্য। আপনার এই পোস্টটি আমার খুবই ভালো লেগেছে।গ্রামিন প্রাকৃতিক দৃশ্য পেন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক দক্ষতার সাথে এটি করেছেন যা দেখে আমি খুব অবাক হলাম।কী সুন্দর কালারফুল এই দৃশ্য। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য মঙ্গল কামনা করি।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। জেনে খুবই ভালো লাগলো আমার এই পেইন্টিংটি আপনার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। ❣️❣️❣️

 2 years ago 

আপনার অংকন বরাবরই সুন্দর হয়।
আজকের গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য অংকনটি বেশ চমৎকার ছিল 👌
বিশেষ করে রঙের কম্বিনেশন দেখার মতো ছিল।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো। 💟💟

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66903.90
ETH 3098.58
USDT 1.00
SBD 3.67