কয়েকটি ফুলের ফটোগ্রাফি 📸 || [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজ আমি আমার কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফুলের ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। কারণ আমি ফুলের সৌন্দর্য দেখে বরাবরই মুগ্ধ হয়ে যাই। অপরূপ সৌন্দর্যে ভরা ফুল দেখতে যেমন সুন্দর তেমনি ফটোগ্রাফি করতেও ভালো লাগে। তাই আজকে আমি কয়েকটি ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করতে চাচ্ছি। আশা করি ফুলের ফটোগ্রাফি সকলের কাছে ভালো লাগবে।

কয়েকটি ফুলের ফটোগ্রাফি:

IMG20220331170904.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20220331170742.jpg
Cemera: Oppo-A12.
Location


সূর্যমুখী ফুল আমার খুবই প্রিয় একটি ফুল। সূর্যমুখী ফুল দেখতে যেমন সুন্দর তেমনি অপরূপ সৌন্দর্যে ভরা তার পাপড়িগুলো। সূর্যমুখী ফুল কখন ফুটে থাকে তখন মনে হয় যেন চারপাশের সৌন্দর্য আরো দ্বিগুন বাড়িয়ে দেয়। আসলে সূর্যমুখী ফুলের বাগান যখন ফুলে ফুলে ভরে ওঠে তখন দেখতে খুবই ভালো লাগে। মনে হয় যেন প্রকৃতির সৌন্দর্য এই ফুলের মাঝে ধরা দিয়েছে। তেমনি সূর্যমুখী ফুলের অপরূপ সৌন্দর্য আমিও আমার ফটোগ্রাফিতে তুলে ধরলাম। যখন সূর্যমুখী ফুলের উপর বসে একটি ছোট্ট ভোমরা মধু সংগ্রহ করছিল সেই অপরূপ সৌন্দর্য আমি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। এই ফটোগ্রাফি করতে আমার অনেক সময় লেগেছে। কারণ ভোমরা বারবার উড়াউড়ি করছিল এবং আবার ফুলের মধু সংগ্রহ করতে গিয়ে ফুলের উপর বসেছিল।

IMG20220331171147.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20220331171132.jpg
Cemera: Oppo-A12.
Location


ডালিয়া ফুল দেখতে আমার অনেক ভালো লাগে। কারণ ডালিয়া ফুলের অপরূপ সৌন্দর্য বরাবরই আমাকে মুগ্ধ করে। যখন ডালিয়া ফুল দেখি তখন বারবার অবাক নয়নে তাকিয়ে থাকি। কি সুন্দর ডালিয়া ফুলের পাপড়িগুলো। অপরূপ সৌন্দর্য যেন এখানে এসে বাসা বেঁধেছে। প্রকৃতির সৌন্দর্য যেমন ভালো লাগে তেমনি ফুলের অপরূপ সৌন্দর্য দেখলে মন ভালো হয়ে যায়। তাই আমি ডালিয়া ফুলের সৌন্দর্য তুলে ধরেছি।

IMG20220331172928.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20220331173122.jpg
Cemera: Oppo-A12.
Location


গন্ধরাজ ফুল যেমন নামে গন্ধরাজ তেমনি তার মিষ্টি গন্ধ ও ফুলের ঘ্রাণ সবার মন জয় করে নিয়েছে। কথায় আছে যে ফুলের সুবাস বেশি সেই ফুল সবার কাছে প্রিয় বেশি। তেমনি হচ্ছে এই সাদা রঙের গন্ধরাজ ফুল। গন্ধরাজ ফুলের মিষ্টি ঘ্রাণ চারপাশ মাতিয়ে রাখে। তাই আমি এই ঘ্রানের রাজা গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করতে আমার ভালো লেগেছে।

IMG20220331172251.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20220331172305.jpg
Cemera: Oppo-A12.
Location


রঙ্গন ফুল দেখতে আমার খুবই ভালো লাগে। রঙ্গন ফুলের অপরূপ সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়ে যাই। তাই আমি যখন ফুটে থাকা রঙ্গন ফুল দেখলাম তখন এই ফুলের ফটোগ্রাফি করেছি। রঙ্গন ফুল আমার অনেক ভালো লাগে। তাই আমি এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করে সকলের মাঝে উপস্থাপন করেছি। আমার কাছে ভালো লেগেছে এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি করতে।

IMG20220331172154.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20220331172143.jpg
Cemera: Oppo-A12.
Location


পিটুনিয়া ফুল আমার কাছে খুবই ভালো লাগে। পিটুনিয়া ফুলের অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে যাই। সাদা রঙের পিটুনিয়া ফুল দেখতে বেশি ভালো লাগে আমার কাছে। এছাড়াও পিটুনিয়া ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। বিভিন্ন রঙের মাঝে সাদা রঙের পিটুনিয়া ফুল আমার কাছে বেশি পছন্দের। কারণ সাদা রঙের ফুল আমি অনেক ভালোবাসি। তাই আমি সাদা রঙের পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি করে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

কয়েকটি ফুলের ফটোগ্রাফি আজ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করছি এই ফটোগ্রাফি সকলের কাছে ভালো লাগবে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 3 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি চমৎকার ভাবে ফটোগ্রাফি গুলো উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার ফটোগ্রাফিগুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💗💗

 3 years ago 

আপনি অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আপনার তোলা প্রতিটি পোস্ট দেখতে অনেক চমৎকার লাগছে। বিশেষ করে আমার কাছে সূর্যমুখী ফুল দিয়ে দেখতে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 years ago 

সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি আপনার বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।🌷🌷🌷

 3 years ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেকগুলো ফুলের দেখা মিললো। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেন। ফুলগুলোর মধ্যে সূর্যমুখী ফুলের ছবি বেশি ভালো লাগছে। আসলে ফুল ভালোবাসে না এমন মানুষ খুব কম আছে। ধন্যবাদ ভাই।

 3 years ago 

একদম ঠিক ভাইয়া ফুল ভালবাসে না এমন মানুষ পৃথিবীতে কম রয়েছে। সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া।❣️❣️

 3 years ago 

ওয়াও আপনি দারুন ফটোগ্রাফি বলেছেন আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি সুন্দর মোমেন্টে ফটো গুলোকে ক্যাপচার করেছেন এবং সুন্দর বর্ণনা দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।💝💝💝

 3 years ago 

সবগুলো ফুলের ফটোগ্রাফি ভীষণ সুন্দর হয়েছে ভাইয়া। আপনি আপনার সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে ফুলের সৌন্দর্য খুবই সুন্দরভাবে ক্যামেরাবন্দি করেছেন। বিশেষ করে গন্ধরাজ এবং রঙ্গন ফুল গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

গন্ধরাজ ও রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনার খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। প্রশংসনীয় মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💝💝

 3 years ago 

সবগুলো ফুলের ফটোগ্রাফি চমৎকার। ফুলের সৌন্দর্য খুবই সুন্দরভাবে ক্যামেরাবন্দি করেছেন।রঙন ফুলটা বেশ সুন্দর লাগছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ আপু। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইলো।🌹🌹

 3 years ago 

খুবই চমৎকার ফুলের ফটোগ্রাফি করছেন আপনি। এবং খুব সুন্দর ভাবে চমৎকার বর্ণনার সাথে উপস্থাপন করেছে। সূর্যমুখী ফুল আমারও ভীষণ প্রিয় কিন্তু স্বচক্ষে কখনো দেখার সৌভাগ্য হয়নি। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি উপস্থাপনা পরিবেশন করার জন্য।

 3 years ago 

আমার এলাকায় চলে আসেন ভাইয়া এখানে সূর্যমুখী ফুলের বাগান রয়েছে স্বচক্ষে দেখে যাবেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।💓💓💓

 3 years ago 

আপনার তোলা প্রতিটা ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে ভাই আপনি অসাধারন ভাবে ক্লিক গুলো করেছেন আর উপস্থাপনাও অনেক সুন্দর ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।❣️

 3 years ago 

আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের দেখার সুযোগ করে দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

প্রশংসনীয় ও গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💖💖

 3 years ago 

ভাইয়া কি বলব আপনার ফটোগ্রাফির কথা দেখে খুবই মুগ্ধ হয়ে গেলাম। আপনি এতো সুন্দর করে ফটোগ্রাফি ক্যাপচার করেছেন যা সত্যিই প্রশংসনীয়। সূর্যমুখী ফুলের ওপরে মৌমাছি মধু খাচ্ছে দৃশ্যটি দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এককথায় আপনি দুর্দান্ত ফটোগ্রাফি করেছেন। আর এই ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

মৌমাছি ফুলের মধু খাচ্ছে ফটোগ্রাফি করার সময় এই দৃশ্যটি দেখে আমারও খুবই ভালো লেগেছে। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💝💝💝

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62684.33
ETH 2456.60
USDT 1.00
SBD 2.66