রেসিপি-চিকেন ভুনা রেসিপি||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজ আমি ভিন্ন ধরনের রেসিপি শেয়ার করবো। রেসিপি তৈরি করতে ভালো লাগে। তবে সময়ের অভাবে রেসিপি তৈরি করা হয়ে ওঠেনা। অনেকদিন পর যখন সময় পেয়েছি তখন আমি চিকেন ভুনা করেছি। আর সেই রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করবো। তো বন্ধুরা এবার চলুন দেখে নেয়া যাক আমার তৈরি করা চিকেন ভুনা রেসিপি।

চিকেন ভুনা রেসিপি:

CC_20240615_152036.png
Cemera: Oppo-A12.


গরম গরম পরোটার সাথে চিকেন ভুনা খেতে অনেক ভালো লাগে। কয়েকদিন আগে আমি এই চিকেন ভুনা করেছিলাম। হঠাৎ করেই পরোটা দিয়ে চিকেন ভুনা খেতে ইচ্ছে করছিল। একটু ঝাল ঝাল চিকেন ভুনা দিয়ে পরোটা খেতে আমার অনেক ভালো লাগে। ভাতের সাথে চিকেন খেতে আমার তেমন ভালো লাগেনা। পরোটার সাথে চিকেন খেতে বেশি ভালো লাগে। তাই আমি ভাবলাম ঝাল ঝাল করে চিকেন ভুনা করে ফেলি। এরপর আমি ঝাল ঝাল এই চিকেন ভুনা করেছিলাম। খেতে ভালোই লেগেছে। গরম গরম পরোটার সাথে চিকেন ভুনা খাওয়ার মজাই আলাদা।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
চিকেন৫০০ গ্রাম
জিরা গুঁড়া১ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
মরিচের গুঁড়া২ চামচ
লবণপরিমাণমতো
জিরা বাটা১/২ চামচ
রসুন বাটা১/২ চামচ
পেঁয়াজ কুচি১ কাপ
আদা বাটা১/২ চামচ
১০গরম মসলা বাটা১/২ চামচ
১১সয়াবিন তেল৫ চামচ

IMG20240610095053.jpgCemera: Oppo-A12.
IMG20240610095454.jpgCemera: Oppo-A12.


চিকেন ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20240610095658.jpgCemera: Oppo-A12.
IMG20240610095736.jpgCemera: Oppo-A12.


চিকেন ভুনা করার জন্য একটি কড়াই নিয়েছি। এরপর পরিমাণ মতো তেল দিয়েছি। এবার কিছু পেঁয়াজ দিয়েছি।

ধাপ-২

IMG20240610100131.jpgCemera: Oppo-A12.
IMG20240610100225.jpgCemera: Oppo-A12.


পেঁয়াজ ভেজে নিয়ে বাদামী রং করে নিয়েছি। এরপর হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, লবণ, আদাবাটা, রসুন বাটা, জিরা বাটা আর গরম মসলা বাটা দিয়েছি।

ধাপ-৩

IMG20240610100240.jpgCemera: Oppo-A12.
IMG20240610100450.jpgCemera: Oppo-A12.


মসলাগুলো ভেজে ভেজে তেল বের করেছি। আর মসলা ভালো ভাবে ভেজে নিলে চিকেন খেতেও ভালো লাগবে।

ধাপ-৪

IMG20240610100526.jpgCemera: Oppo-A12.
IMG20240610100945.jpgCemera: Oppo-A12.


মসলা ভালোভাবে ভুনা করার জন্য এবার সামান্য পরিমাণে পানি দিয়েছি। এরপর পানি শুকিয়ে গেলে মসলাগুলো আরো ভালোভাবে ভুনা হয়েছে।

ধাপ-৫

IMG20240610101014.jpgCemera: Oppo-A12.
IMG20240610101121.jpgCemera: Oppo-A12.


এবার পরিষ্কার করে রাখা চিকেনগুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি।

ধাপ-৬

IMG20240610101144.jpgCemera: Oppo-A12.
IMG20240610101151.jpgCemera: Oppo-A12.


এবার মসলা আর চিকেন একসাথে মিক্স করেছি। এরপর ঢেকে দিয়েছি।

ধাপ-৭

IMG20240610101517.jpgCemera: Oppo-A12.
IMG20240610102426.jpgCemera: Oppo-A12.


কিছুক্ষণ পরপর ঢাকনা খুলে চিকেন গুলো নাড়াচাড়া করে নিয়েছি। এরপর জিরা গুঁড়া দিয়েছি। আর সুন্দরভাবে মিক্স করে নেওয়ার চেষ্টা করেছি।

ধাপ-৮

IMG20240610102450.jpgCemera: Oppo-A12.
IMG_20240615_141714.jpgCemera: Oppo-A12.


কিছুক্ষণ পর যখন মাংস ভালোভাবে ভুনা হয়েছে তখন সামান্য পরিমাণে পানি দিয়েছি।

শেষ ধাপ:

IMG_20240615_141423.jpgCemera: Oppo-A12.


কিছুক্ষণ সময় রান্না করার পর চিকেন ভুনা তৈরি হয়ে গেছে। যখন চিকেন ভুনা বেশ ভালো ভাবে ভুনা হয়েছে আর ঝোলগুলো গাঢ় হয়েছে তখন আমি চুলা বন্ধ করে দিয়েছি।

পরিবেশন:

IMG_20240615_162125.jpgCemera: Oppo-A12.


পরোটার সাথে চিকেন ভুনা খেতে দারুন লেগেছিল। এই খাবারটি অনেকদিন পরে খাওয়া হয়েছে। তাই খেতে বেশি ভালো লেগেছে। চিকেন খুব একটা খাওয়া হয় না। তবে যখন চিকেন খাওয়া হয় তখন এভাবেই সাধারণত খাওয়া হয়। পরোটার সাথে ঝাল ঝাল চিকেন ভুনা খেতে ভালোই লেগেছে। তো বন্ধুরা আমার তৈরি করা রেসিপি আপনাদের কাছে কেমন লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না আপনারা।


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 last month 

বেশ ভালো লাগলো আপনার এত সুন্দর একটি চিকেন ভোনা রেসিপি দেখে। বেশ অসাধারণ ভাবে আপনি এই রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক অনেক ভালো লাগলো আমার। আশা করি অতিশয় সুস্বাদু ছিল।

 last month 

জ্বী ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া।

 last month 

চিকেন ভুনার দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। খুবই চমৎকার হয়েছে রেসিপিটা। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন । শুভ কামনা রইলো আপনার জন্য।

 last month 

আমার এই রেসিপি খেতেও অনেক সুস্বাদু হয়েছিল ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 last month 

ভাইয়া আপনি খুব মজাদার চিকেন ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার চিকেন ভুনা দেখে আমার খুব লোভ হচ্ছে। রেসিপির কালারটা ছিল দুর্দান্ত। রেসিপির প্রতিটি ধাপ ও উপকরণগুলো সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

জ্বী আপু আমার এই রেসিপি খেতে ভীষণ সুস্বাদু হয়েছিল। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

বেশ মজার একটা রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। চিকেন ভুনা দেখেই তো জিভে জল চলে এসেছে। কালার টা বেশ লোভনীয় লাগছে দেখতে। খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। পুরো রেসিপিটা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ ভাইয়া।

 last month 

জ্বী আপু আমার এই রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

চিকেন ভুনা রেসিপিটি দেখতে খুব সুন্দর হয়েছে। এভাবে চিকেন ভুনা করে খেলে খুব মজা করে এক থালা ভাত খাওয়া যাবে। চিকেন মানেই একটু ঝাল ঝাল টেস্ট।উপকরণ এবং ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

একদম ঠিক বলেছেন আপু চিকেন মানেই ঝাল ঝাল টেস্ট। মুরগির মাংস ঝাল দিয়ে রান্না করলে খেতে অনেক সুস্বাদু লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

একি ঠিক বলেছেন গরম গরম পরোটার সাথে চিকেন ভুনা খেতে বেশ ভালোই লাগে। আজকে আপনি খুব সুন্দর করে চিকেন ভুনা রেসিপি করেছেন। তবে এ ধরনের চিকেন ভুনা রেসিপির মধ্যে পেঁয়াজ এবং মরিচ বাড়িয়ে দিলে খেতে বেশ মজাই লাগে। সত্যি বলতে আপনার রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল খাওয়ার জন্য। মজার রেসিপি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

একদম ঠিক বলেছেন আপু চিকেন রেসিপি মধ্যে ঝাল এবং পেঁয়াজ একটু বেশি দিলে খেতে আরো বেশি সুস্বাদু হয়। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন চিকেন ভুনা রেসিপি তৈরি করে। আসলে ভাই চিকেন খেতে আমি নিজেও বেশ পছন্দ করি। বাজার থেকে কিনে খাওয়ার থেকেও যদি বাড়িতে তৈরি করে এভাবে খাওয়া যায় বেশ মজা লাগে। ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপি তৈরির পদ্ধতি শেয়ার করার জন্য।

 last month 

এটা একদম সত্য কথা বলেছেন ভাইয়া বাজার থেকে চিকেন কিনে খাওয়ার থেকে বাসায় তৈরি করে খাওয়া অনেক ভালো। বাসার রান্না অনেক সুস্বাদু হয়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 last month (edited)

ভাইয়া আপনি চিকেন ভুনা রেসিপিটা অনেক সুন্দর হয়েছে। আশা।করি খেতে অনেক
লোভনীয় হবে। আপনাকে অনেক ধন্যবাদ ।সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার তৈরি এই চিকেন ভুনা রেসিপি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল আপু। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনি বেশ দারুণভাবে চিকেন ভুনা রেসিপিটি সম্পূর্ণ করেছেন। আমার দেখতে ভীষণ ভালো লাগলো। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিকভাবে তুলে ধরেছেন। আপনার এর আগেও বেশ দারুন দারুন রেসিপি দেখেছি ওগুলো বেশ লোভনীয় ছিল। এটাও বেশ সুন্দরভাবে তুলে ধরেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last month 

আমি সময় পেলেই রেসিপি তৈরি করার চেষ্টা করি ভাইয়া। প্রতিনিয়ত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51