মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি একটি মজার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। মাঝে মাঝে রেসিপি তৈরি করতে খুবই ভালো লাগে। তাই আজকে আমি আমার খুবই প্রিয় একটি রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। মাছের ডিম খেতে অনেকেই পছন্দ করেন। মাছের ডিম বিভিন্ন ভাবে রান্না করা যায়। তবে মাছের ডিম যেভাবেই রান্না করা হোক না কেন খেতে কিন্তু দারুণ লাগে। আমি কয়েকদিন আগে আলু দিয়ে মাছের ডিম রান্না করে খেয়েছি। এবার হঠাৎ করে মনে হলো আরো কিছু মাছের ডিম ফ্রিজে রয়েছে। তাই মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি করে ফেললাম। মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি খেতে কিন্তু দারুণ লেগেছে। আমি আশা করছি মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি সকলের কাছে ভালো লাগবে।

মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি:

CM_20220530194752667.jpgCemera: Oppo-A12.


মাছের ডিমের ঝুরি ভুনা খেতে আমি অনেক পছন্দ করি। খুব সহজেই মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি তৈরি করা যায়। এই মজার রেসিপি তৈরি করতে সময় খুবই কম লাগে। তবে খেতে কিন্তু দারুণ লাগে। মাছের ডিমের বিভিন্ন প্রকারের মজার মজার রেসিপি তৈরি করা যায়। তাই আজকে আমি মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি তৈরি করেছি। মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি খেতে আমার কাছে অনেক ভালো লেগেছে। তাই এই মজার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই মজার রেসিপি তৈরি করেছি।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
মাছের ডিম২৫০ গ্রাম
সয়াবিন তেল৪ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
কাঁচামরিচপরিমাণমতো
লবণপরিমাণমতো
জিরা গুঁড়া১/২ চামচ
রসুন কুচি১/২ চামচ
পেঁয়াজ কুচি১ কাপ

IMG20220530170842.jpgCemera: Oppo-A12.

IMG20220530171507.jpgCemera: Oppo-A12.


মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220530171710.jpgCemera: Oppo-A12.

IMG20220530171810.jpgCemera: Oppo-A12.


মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে একটি পরিষ্কার কড়াই নিয়েছি। এরপর কড়াই গরম হয়ে গেলে এর মধ্যে তেল দিয়েছি। তেল গরম হওয়ার পর পরিমাণ অনুযায়ী পেঁয়াজ কুচি দিয়েছি। এই রেসিপি তৈরিতে একটু বেশি পরিমাণে পেঁয়াজ কুচি ব্যবহার করেছি। যাতে করে খেতে ভালো লাগে।

ধাপ-২

IMG20220530171836.jpgCemera: Oppo-A12.

IMG20220530171858.jpgCemera: Oppo-A12.


এবার এর মধ্যে পরিমাণ অনুযায়ী রসুনকুচি দিয়েছি। এরপর কাঁচামরিচ কুচি দিয়েছি। এবার রসুন কুচি, কাঁচা মরিচ ও পেঁয়াজ তেলের সাথে ভালোভাবে মিক্স করার জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করেছি।

ধাপ-৩

IMG20220530172152.jpgCemera: Oppo-A12.

IMG20220530172240.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ নাড়াচাড়া করার পর পেঁয়াজ, রসুন ও কাঁচামরিচ ভালোভাবে ভাজা হয়েছে। এরপর পরিমাণ অনুযায়ী হলুদ গুঁড়া, জিরা গুঁড়া ও লবণ দিয়েছি। সবকিছুই পরিমাণ অনুযায়ী দিয়েছি।

ধাপ-৪

IMG20220530172313.jpgCemera: Oppo-A12.

IMG20220530172429.jpgCemera: Oppo-A12.


এবার চামচ দিয়ে নাড়াচাড়া করে মসলাগুলো ভালোভাবে তেলের সাথে ভেজে নিয়েছি। যাতে করে আমার এই রেসিপি খেতে ভালো লাগে।

ধাপ-৫

IMG20220530172511.jpgCemera: Oppo-A12.

IMG20220530172527.jpgCemera: Oppo-A12.


এবার ভুনা মসলার মধ্যে মাছের ডিম গুলো দিয়েছি। এরপর চামচ দিয়ে নাড়াচাড়া করে ভুনা মসলার সাথে মাছের ডিম ভালোভাবে মিক্স করার চেষ্টা করেছি।

ধাপ-৬

IMG20220530172703.jpgCemera: Oppo-A12.

IMG20220530172803.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষন নাড়াচাড়া করার পর যখন মাছের ডিম গুলো ভুনা হয়েছে তখন ভালোভাবে ভুনা করার জন্য ও সিদ্ধ করার জন্য পানি দিয়েছি।

ধাপ-৭

IMG20220530172955.jpgCemera: Oppo-A12.

IMG20220530173043.jpgCemera: Oppo-A12.


আমার তৈরি করা এই মাছের ডিমের রেসিপি খেতে যেতে ভালো লাগে সেই জন্য কিছুক্ষণ পরপর চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। যাতে করে মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি খেতে অনেক বেশি সুস্বাদু হয়।

শেষ ধাপ:

IMG_20220530_194316.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষন রান্না করার পর মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি তৈরি হয়েছে। মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে আমি চুলা বন্ধ করে দিয়েছি।

পরিবেশন:

IMG_20220530_194213.jpgCemera: Oppo-A12.


মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য একটি বাটির মধ্যে তুলে নিয়েছি। এরপর সুন্দরভাবে ফটোগ্রাফি করেছি। এই মজার ও লোভনীয় রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। তাই এই প্রিয় রেসিপি তৈরির সম্পূর্ণ পদ্ধতি আপনাদের মাঝে উপস্থাপন করেছি।

মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার রেসিপি তৈরির পদ্ধতি অনুযায়ী মজার এই রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করছি এই মজার রেসিপি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার মাছের ডিমের ঝুরা ভুনা রেসিপি টা দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। মাছের ডিমে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ রয়েছে। আর এটা খেতে ভীষণ মজাদার ছোট-বড় সবাই এটি খুব পছন্দ করে। আপনার এসিপিটি দেখে মনে হচ্ছে এটি খেতে খুবই সুস্বাদু ও মজাদার ছিল। আপনাকে ধন্যবাদ ভাইয়া রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু এই মাছের ডিম ছোট থেকে বড় সবাই খেতে পছন্দ করে। আমিও মাছের ডিম খেতে ভীষণ পছন্দ করি। আমার এই রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। 🌹🌹

 2 years ago 

মাছের ডিম আমার খুবই ভালো লাগে। মাছের ডিম বিভিন্ন ভাবেই খাওয়া যায় তবে আপনার তৈরি করা রেসিপিটি আমার খুবই ভালো লাগলো। আপনি মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি করেছেন। খুব মজার একটি রেসিপি।

 2 years ago 

আমার এই রেসিপি আপনার খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। মাছের ডিম আমারও খুব পছন্দের। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। 💝💝

 2 years ago 

আমি হঠাৎ করে আপনার এই মাছের ডিম দেখে মনে করেছিলাম একটি বুঝি খিচুড়ি রান্না করেছেন দেখে মনে মনে ভাবছি কত সুন্দর খিচুড়ি রান্না করেছেন দেখে লোভ লাগছে। কিন্তু পরে দেখলাম যে আপনি মাছের ডিম দিয়ে ঝুঁড়ি রেসিপি তৈরি করেছেন ।এভাবে করে পেঁয়াজ দিয়ে মাছের ডিম ঝুঁড়ি করলে খেতে খুব ভালোই লাগে গরম ভাত দিয়ে। খুব সুন্দর দেখতে হয়েছে।

 2 years ago 

জ্বি আপু এভাবে পেঁয়াজ দিয়ে মাছের ডিম ঝুরি ভুনা করলে খেতে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইলো আপু।🌹🌹🌹

 2 years ago 

মাছের ডিম খেতে আমি অনেক ভালোবাসি।অনেক ভালো লাগে এটি খেতে।আপনার রেসিপি দেখে আমার জিভে পানি চলে এলো।আমায় দাওয়াত দিলে মন্দ হতনা। আপনার উপস্থাপনা অনেক হয়েছে।শুভকামনা রইলো আপনার জন্য

 2 years ago 

মাছের ডিম খেতে আমিও খুব ভালোবাসি। ফ্রিজে আরো মাছের ডিম রয়েছে এরপরে রান্না করলে আপনাকে অবশ্যই দাওয়াত দিবো। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া।❣️❣️

 2 years ago 

ওয়াও ভাইয়া মাছের ডিমের ঝুড়ি ভুনা রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আপনার রেসিপির পরিবেশন দেখেই তো খেতে ইচ্ছে করছে। এই লোভনীয় রেসিপিটি আপনি ধাপে ধাপে খুব সুন্দরভাবে বর্ণনা সহ শেয়ার করেছেন। আপনার উপস্থাপনা ও ছিল বেশ চমৎকার অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার এই রেসিপি খেতে কিন্তু ভীষণ সুস্বাদু হয়েছিল আপু। আপনিও এভাবে রান্না করে খেতে পারেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।🌷

 2 years ago 

সত্যি ভাই প্রথম দেখে মনে করছিলাম আপনি মনে হয় খিচুড়ির রেসিপি করেছেন, পরে ভালো করে লক্ষ্য করে দেখলাম যে না আপনি তো মাছের ডিম ভুনা রেসিপি করেছে। যদিও আমি এভাবে মাছের ডিম ভুনা খুব কমই খাই। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে মাছের ডিম না ভেঙ্গে পুরো চাকা থাকা অবস্থায় ভাজি করে। তবে আপনার আজকে ডিম ভুনা রেসিপি দেখে তো খেতে মন চাচ্ছে, খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু রয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মাছের ডিম না ভেঙ্গে পুরো চাকা চাকা থাকা অবস্থায় ভাজি করে খাইতেও আমার খুব ভালো লাগে। এভাবে তো অনেক খেয়েছেন। আমার এই মাছের ডিমের ঝুরি ভুনা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। একদিন এভাবে মাছের ডিমের ঝুরি করে খেয়ে দেখবেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💝💝

 2 years ago 

মাছের ডিম ভুনা বরাবরই আমার অনেক ফেভারিট আপনার ডিম ভুনার রেসিপি দেখেই জিভে জল চলে আসলো খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল সুন্দর উপস্থাপনা করেছেন প্রস্তুত প্রণালি এর শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া।💖💖

 2 years ago 

আপনি মাছের ডিমের ঝুরি ভুনা রেসিপি অনেক সুন্দর করে তৈরি করেছেন ভাইয়া। আমার অনেক ভালো লাগলো। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাথায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার এই রেসিপি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। এতো সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইলো ভাইয়া।❣️❣️

 2 years ago 

ভাই আপনার যেমন প্রিয়, আমারও তেমনি প্রিয় এই সুস্বাদু মাছের ডিমের ঝুড়ি ভুনা। মাছের ডিম আলু দিয়ে রান্না করলেও আমার কাছে তা খেতে বেশ লাগে। আর আপনি তো দেখছি শুধু মাছের ডিমের ঝুড়ি ভুনা করেছেন। আপনার তৈরি রেসিপিটি খেতে নিশ্চয়ই অনেক মজার হয়েছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

মাছের ডিমের ঝুড়ি ভুনা আপনারও খুব প্রিয় জেনে ভালো লাগলো ভাইয়া। আমার এই রেসিপি খেতে খুবই হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া।💝

 2 years ago 

মাছের ডিমের ঝুরা ভুনা রেসিপি দেখে জিভে পানি চলে আসলো। কেননা মাছের ডিম আমার খুবই প্রিয় আর সেটা যেকোন মাছেরই হোক।আর আপনি খুব সুন্দর ভাবে সেটি পরিবেশন করে এবং যথাযথ বর্ণনার মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

মাছের ডিম আপনার খুব প্রিয় জেনে ভালো লাগলো ভাইয়া। আমারও মাছের ডিম খুবই প্রিয়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাইয়া।💓

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69067.71
ETH 3754.33
USDT 1.00
SBD 3.72