প্রকৃতির ফটোগ্রাফি প্রতিযোগিতা 📸 || "আমার বাংলা ব্লগ" // @shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।



বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি আল্লাহর অশেষ রহমতে সকলে সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে খুব সুন্দর একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। আর এই প্রতিযোগিতার মূল বিষয়বস্তু হল "প্রকৃতির ফটোগ্রাফি"। প্রত্যেকটি মানুষ জন্ম থেকেই প্রকৃতির মাঝে বেড়ে ওঠে। প্রকৃতিকে ঘিরেই আমাদের বসবাস। আর এই প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে আজ আমি তুলে ধরার চেষ্টা করেছি। আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি @shuvo35 ভাইয়াকে এই সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য।



📸প্রকৃতির ফটোগ্রাফি📸:

IMG20210918175624.jpg
ক্যামেরা: Oppo-A12.
লোকেশন:

IMG20210918175730.jpg
ক্যামেরা: Oppo-A12.
লোকেশন:



আমি আমার এই ফটোগ্রাফির মাধ্যমে নদীর পাড়ের প্রকৃতির সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। প্রকৃতির অপরূপ সৌন্দর্য সবারই অনেক ভালো লাগে। আমি আমার অবসর সময়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে বিভিন্ন জায়গায় ঘুরতে যাই। শেষ বিকেলে নদীর পাড়ে মনমুগ্ধকর প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে। শেষ বিকেলে নদীর পাড়ে অপরূপ সৌন্দর্য আমি খুব কাছ থেকে উপলব্ধি করেছি। একদিকে সন্ধ্যার আবছা আলো ছায়া অন্যদিকে ঘাটে বাঁধা নৌকা এ যেন নদীর পাড়ের প্রকৃতির সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে।



IMG20210822101252.jpg
ক্যামেরা: Oppo-A12.
লোকেশন:



গ্রাম বাংলার নদীর পাড়ের চিরচেনা সেই দৃশ্যগুলো সবার কাছেই খুবই পরিচিত। নদীতে কৃষকের পাট ধোয়ার দৃশ্য নদীর পাড়ের প্রকৃতির সৌন্দর্য আরোও ফুটিয়ে তুলেছে। নদীর পাড়ের এই অপরূপ প্রকৃতির দৃশ্য দেখে মনে হচ্ছে এ যেন রং তুলিতে আঁকা এক স্বপ্নের ক্যানভাস। এই সুন্দর মুহূর্তটি আমি আমার মোবাইল ফোনের মাধ্যমে ক্যামেরাবন্দি করে রেখেছি।



IMG20210724180445.jpg
ক্যামেরা: Oppo-A12.
লোকেশন:



নদীর পাড়ের প্রকৃতির অপরূপ সৌন্দর্য সবসময়ই আমার অতি প্রিয়। আমি নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য উপলব্ধি করতে অনেক বেশি ভালোবাসি। আমি যখন নদীর পাড়ের নিকট দিয়ে যাই তখন নদীর পাড়ের অপরূপ সৌন্দর্যগ উপভোগ করি এবং আমার মোবাইল ফোনে ক্যামেরা বন্দী করে রাখি। এই অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফিগুলো আমার মনে ভালো লাগার সৃষ্টি করে।



IMG20210720132938_01.jpg
ক্যামেরা: Oppo-A12.
লোকেশন:



আমি যখন গ্রাম বাংলার মেঠো পথ দিয়ে হেঁটে যাচ্ছিলাম তখন কৃষকের ফসলি জমিতে কাজ করার এই দৃশ্যটি দেখে আমি মুগ্ধ হয়েছিলাম। বিজ্ঞান ও প্রযুক্তির উন্নতি হওয়ার ফলে এই দৃশ্যটি সচরাচর খুব কম দেখতে পাওয়া যায়। ফসল ফলানোর উপযোগী করার জন্য কৃষক তার জমিতে মই দিচ্ছেন। গরু দিয়ে জমিতে মই দেওয়ার দৃশ্যটি আমার খুবই ভালো লেগেছে। গ্রাম বাংলার প্রকৃতির মাঝে এই দৃশ্যটি যেন ফুটে উঠেছে। গ্রাম বাংলার এই চিরচেনা দৃশ্য প্রকৃতির অপরূপ সৌন্দর্যকে অনেক গুণ বাড়িয়ে তুলেছে।



IMG20210822092709.jpg
ক্যামেরা: Oppo-A12.
লোকেশন:



আমাদের এই দেশ কৃষির উপর নির্ভরশীল। এ দেশের আনাচে-কানাচে ফসলের মাঠ প্রকৃতির সৌন্দর্যকে বাড়িয়ে তুলেছে। সবুজ শ্যামল ফসলের মাঠ প্রকৃতির এক অপরূপ দান। প্রকৃতির এই অপরূপ দান সবুজ শ্যামল সৌন্দর্যকে ঘিরে গড়ে উঠেছে আমাদের বসবাস। যেদিকে তাকাই সবুজ শ্যামল ফসলের মাঠের অপরূপ সৌন্দর্যের মাঝে প্রকৃতিপ্রেমী এই মন বিলীন হয়ে যায়। দখিনা বাতাসে যখন সবুজ শ্যামল ফসলের মাঠ দোল খায় তখন সেই সৌন্দর্য প্রকৃতিকে নতুন রূপে সাজিয়ে তোলে।



IMG20210723140910.jpg
ক্যামেরা: Oppo-A12.
লোকেশন:



যখন আমি খোলা আকাশের নিচে হেঁটে বেড়াই তখন খোলা আকাশের অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে যাই। আমি মুগ্ধ নয়নে তাকিয়ে থাকি ওই নীল আকাশের দিকে। নীল আকাশের নীলিমাগুলো তার সৌন্দর্য ছড়িয়ে দেয় প্রকৃতির মাঝে। প্রকৃতি সেজে ওঠে এক নতুন রূপে। যেদিকে তাকাই প্রকৃতির এই অপরূপ সৌন্দর্যে চোখ জুড়িয়ে যায়। আমি আমার ভালো লাগার মুহূর্তগুলো থেকে এই খোলা মাঠ ও নীল আকাশের ফটোগ্রাফি করেছি।



IMG20210805183826.jpg
ক্যামেরা: Oppo-A12.
লোকেশন:



শেষ বিকেলের সূর্য অস্ত যাওয়া দেখতে আমার অনেক ভালো লাগে। শেষ বিকেলে যখন সূর্য অস্ত যাওয়ার সময় হয় তখন চারিদিক রক্তিম আভার সৃষ্টি হয়। সে সময় প্রকৃতির অপরূপ সৌন্দর্য নতুন রূপে সেজে ওঠে। সারাদিনের ক্লান্তি শেষে সূর্য যখন অস্ত যায় তখন আফছা আলোর মাঝে তার চারদিক রাঙিয়ে দিয়ে যায়। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য আমার মনে জায়গা করে নিয়েছে। তাই আমি এই সুন্দর মুহূর্তটি আমার মোবাইল ফোনে ক্যামেরাবন্দি করে রেখেছি।



🥀আমার পোস্টটি দেখার জন্য ধন্যবাদ।🌹

ধন্যবাদন্তে: @shopon700

Sort:  
 3 years ago 

আসলে আপনার সবগুলো ফটোগ্রাফি দেখলাম সব গুলোর মধ্যে আমার সব থেকে ভালো লেগেছে একটি কৃষক দুইটা গরু নিয়ে চাষ করছে জমিতে। অনেক ভালো একটি ছবি আপনি ক্লিক করেছেন সেই সাথে আমাদের চিরচেনা গ্রামবাংলায় সচরাচর আমরা যার সাথে পরিচিত একটি শ্রমিক খুবই পাট পরিস্কার করছিল তখন আপনি পিকচারটি তুলেছিলেন ভালো ছিল । সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

ভাইয়া, আপনার পোষ্টটা দেখে আমি বেশ অবাক। প্রকৃতির অপরূপ রূপটাকে আপনে এতোটা সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ছবিগুলো আমার বেশ পছন্দ হয়েছে। আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইলো অবিরাম ভালোবাসা।

আপনার প্রকৃতির ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে ভাই আমার বিশেষ করে আকাশের ছবিটি অনেক ভাল লেগেছে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে,,, শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

প্রকৃতির ছবিগুলো চমৎকার হয়েছে ভাইয়া।নীল আকাশে লাল সূর্য্য দেখতে খুবই ভালো লাগে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ দিদি।

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.031
BTC 61875.79
ETH 3013.13
USDT 1.00
SBD 3.69