ছুটির দিনে নদীর পাড়ে কিছুক্ষণ 📸 ||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। ছুটির দিনে নিরিবিলি পরিবেশে কিংবা নদীর পাড়ে ঘুরতে ভালো লাগে। সারাদিন বাসায় থাকার পর বিকেল বেলায় হঠাৎ করে মনে হল আমার শহরের খুব কাছেই কোন নিরিবিলি জায়গায় গিয়ে ঘুরে আসি। অবশেষে আমি মনস্থির করলাম ধরলা ব্রিজ পাড়ে ঘুরে আসি। ছুটির দিনে নদীর পাড়ে কাটানো কিছুক্ষণ সময় আমি আমার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরতে যাচ্ছি। আশা করছি আমার এই পোস্ট সকলের কাছে ভালো লাগবে।

ছুটির দিনে নদীর পাড়ে কিছুক্ষণ📸:

IMG20220729182751.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220729182821.jpgCemera: Oppo-A12.
Location


ছুটির দিন মানেই নিজের মতো করে সময় কাটানো। ছুটির দিন মানেই একটুখানি অবসর। তাইতো আমরা নিজেদের মতো করে এই ছুটির দিনটি উদযাপন করার চেষ্টা করি। বর্তমানে প্রচন্ড গরম পড়েছে। তার উপর আবার লোডশেডিং। সব মিলেমিশে সারাদিন খুব একটা ভালো কাটেনি। এই গরমে অনেকটা ক্লান্ত হয়ে পড়েছিলাম। শরীরের ক্লান্তি দূর করতে চলে গেলাম আমার শহরের খুব কাছেই ধরলা ব্রিজ পাড়ে। নদীর অপরূপ সৌন্দর্য এবং ধরলার পাড়ের মুক্ত বাতাস আমার হৃদয়কে শীতল করে দিয়েছে।

IMG20220729182726.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220729182627.jpgCemera: Oppo-A12.
Location


একদিকে ছুটির দিন অন্যদিকে পড়ন্ত বিকেল। অনেকেই তাদের পরিবার নিয়ে সেখানে ঘুরতে এসেছে। অনেকে আবার বন্ধু-বান্ধবী নিয়ে ঘুরতে এসেছে। এখন নদীর পানি অনেকটা বেশি। তাইতো আবার অনেকে নৌকা ভাড়া করে নৌকা ভ্রমণ করছে। নৌকা ভ্রমন করতে আমার অনেক ভালো লাগে। তবে সময় স্বল্পতার কারণে আজ নৌকা ভ্রমণ করার সুযোগ হয়নি। আশা করছি কোন একদিন গিয়ে নৌকা ভ্রমন করে আসবো। সবাই যখন নৌকা ভ্রমন করছিল দূর থেকে দেখে আমার খুবই ভালো লাগছিল।

IMG20220729183441.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220729183010.jpgCemera: Oppo-A12.
Location


প্রকৃতির অপরূপ সৌন্দর্য এসে ধরা দেয় নদীর বুকে। নদীর সৌন্দর্য যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। নদীর পাড়ের শীতল বাতাস এবং খোলামেলা পরিবেশ সবকিছুই আমার কাছে ভালো লেগেছে। নদীর পাড়ের খোলামেলা প্রকৃতি আমাকে মুগ্ধ করে দিয়েছে। আমি যতটুকু সময় সেখানে কাটিয়েছি আমার খুবই ভালো লেগেছে। ধরলা ব্রিজের উপর দাঁড়িয়ে থেকে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করেছি। পড়ন্ত বিকেলের অপরূপ সৌন্দর্যের মাঝে নদীর পাড়ের সৌন্দর্য আরো বেশি ফুটে উঠেছে।

IMG20220729182913.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220729182932.jpgCemera: Oppo-A12.
Location


ধরলা ব্রিজের উপর দাঁড়িয়ে আমি অনেকটা সময় কাটিয়েছি। আমার কাছে খুবই ভালো লেগেছে। ব্রিজের উপর থেকে নদীর সৌন্দর্য দেখতে আমার খুবই ভালো লাগছিল। গোধূলি লগ্নে প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েছি আমি। মন চাচ্ছিল আরো কিছুক্ষণ সেখানে থেকে যেতে। পড়ন্ত বিকেলের মনোমুগ্ধকর সেই পরিবেশ আমার দারুন লেগেছিল। পুরোটা সময় খুবই উপভোগ করেছি।

IMG20220729183539.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220729183634.jpgCemera: Oppo-A12.
Location


এই নদীতে যেমন বিভিন্ন প্রকারের নৌকা চলে তেমনি বিভিন্ন প্রকারের স্পিডবোর্ড রয়েছে। এই স্পিডবোর্ডগুলো সাধারণত বিভিন্ন সরকারি কাজে ব্যবহার করা হয়। সরকারি দপ্তর গুলো নিজেদের স্পিডবোর্ডগুলো প্রস্তুত করে রেখেছে জরুরি কাজের জন্য। দূর থেকে এই ছবিগুলো তুলতে আমার কাছে ভালোই লাগছিল। তাইতো আমি এই ফটোগ্রাফি গুলো সকলের মাঝে শেয়ার করলাম।

ছুটির দিনে নদীর পাড়ে কিছুক্ষণ সময় কাটিয়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। তাই তো আমি আমার কাটানো মুহূর্ত আপনাদের মাঝে তুলে ধরলাম। আশা করছি আমার এই পোস্ট সকলের কাছে ভালো লেগেছে।


f82b22f9-8ba1-4faa-94e8-4250452f3e5b.jpeg


Logo.png


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

ছুটির দিনে বাহির থেকে ঘুরে আসা টা খুবই দরকার, এতে করে মন এবং শরীর দুটোই ভালো থাকে। আপনার নদীর পাড়ে ঘুরতে যাওয়ার দৃশ্য গুলো বেশ চমৎকার ছিল, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ছুটির দিনে বাহিরে ঘুরে আসা অনেক জরুরী। কারণ মাঝে মাঝে ঘুরতে গেলে শরীর ও মন দুটোই ভালো থাকে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

অনেক সুন্দর এবং আমার অনেক প্রিয় একটি বিষয় নিয়ে আপনি আজকের পোষ্টটি লিখেছেন। নৌকা ভ্রমণ করতে আমার অনেক ভালো লাগে। আর বিশেষ করে সেই ভ্রমণের সময় যদি হয় পড়ন্ত বিকালে তাহলে তো আর কথাই নেই। সব মিলিয়ে আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর কিছু মহুত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

নৌকা ভ্রমণ করতে আমার অনেক ভালো লাগে। তবে সময়ের অভাবে সেদিন নৌকা ভ্রমণ করার সুযোগ হয়ে ওঠেনি আপু। আমার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ছুটির দিনে বাহিরে ঘুরে আসা আসলে খুবই দরকার আমাদের জন্য । আসলে সারা মাসই আমরা ব্যস্ত থাকি । বাহিরে গেলেও মনটা ফ্রেশ হয়ে যায় । আপনি ছুটির দিনে ধরলা ব্রিজের পারে ভালো সময় কাটিয়েছেন । আপনার সাথে আমরাও বেশ কিছু চমৎকার ফটোগ্রাফি উপভোগ করতে পারলাম ।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ছুটির দিনে বাইরে ঘুরে আসলে অনেক ভালো লাগে এবং মন ফ্রেশ হয়। তাই মাঝে মাঝেই ঘুরতে যাওয়া হয়।।আমার শহরের খুব কাছেই ধরলা নদীর পারে ঘুরে এসেছি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার নদীর পাড়়ে ঘুরতে যাওয়া মূহুর্তগুলো দেখে অনেক ভালো লাগলো ৷আর ছবিগুলো ও অসাধারণ ৷দেখে অনেক ভালো লাগলো ধন্যবাদ

 2 years ago 

নদীর পাড়ের ঘুরার মুহূর্ত দেখে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ভাইয়া নিঃসন্দেহে আপনি অনেক সুন্দর একটি সময় অতিবাহিত করেছেন, আসলে ছুটির দিনে ঘুরে বেড়ানো খুবই দরকার, এতে করে মানুষের মন মানসিকতা ঠিক থাকে, আমারও নদী এলাকায় ঘুরতে খুবই ভালো লাগে, আর ব্রিজের উপর থেকে এসব সৌন্দর্য উপভোগ করতে খুবই মজা, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া৷ এতো সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি ভাইয়া আমি অনেক সুন্দর সময় কাটিয়েছি এবং ছুটির দিনের বিকেল বেলায় অনেক সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছি। এছাড়া নদীর পারে ঘুরতে আমার অনেক ভালো লাগে। সুন্দর করে মন্তব্য প্রকাশ করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

ছোটবেলা থেকেই পদ্মার পাড়ে বড় হয়েছি আসলে নদীর পানিতে গোসল করা নদীতে সাঁতার কাটা নৌকা নিয়ে নদীতে ঘোরাফেরা করা কতটা যে মজার কি যে আনন্দর ব্যাপার আসলে বলে বোঝাতে পারবো না আপনার ফটোগ্রাফি এবং বর্ণনা করে আমার খুব লোভ হচ্ছে যদি এখন ছুটিতে বাড়ি যেতে পারতাম তাহলে ইচ্ছামতো গোসল করতাম এবং নৌকা নিয়ে নদীতে ঘুরতাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

ছোটবেলায় আপনি পদ্মার পারে বড় হয়েছেন জেনে ভালো লাগলো। আমিও চেষ্টা করি মাঝে মাঝে নদীর পাড়ে ঘুরতে যেতে। কারণ নদীর পাড়ে ঘুরতে আমার ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

নদীর পাড়ে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে বিশেষ করে আমি সময় পেলেই চলে যাই নদীর পারে। পোস্ট দেখেই বোঝা যাচ্ছে ছুটির দিনে নদীর পারে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন ।সুন্দর এই মুহূর্তে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

নদীর পারে সময় কাটাতে সত্যিই অনেক ভালো লাগে। আর যদি ছুটির দিনের বিকেলবেলা হয় তাহলে আরো বেশি ভালো লাগে। আমি অনেক সুন্দর সময় কাটিয়েছি এবং আপনাদের মাঝে উপস্থাপন করেছি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64252.58
ETH 3495.24
USDT 1.00
SBD 2.50