কয়েকটি ফুলের ফটোগ্রাফি📸 ||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে ফুলের অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরতে আমার বেশি ভালো লাগে। ফুল ভালোবাসে না এমন মানুষ পৃথিবীতে খুবই কম আছে। ফুল সবার কাছেই প্রিয়। ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক। ফুলের সৌন্দর্য সবাই পছন্দ করে। তাই তো যখন কোথাও কোন সুন্দর ফুল দেখতে পাই তখনই ফটোগ্রাফি করার চেষ্টা করি। তাই আজকে আমি কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরতে যাচ্ছি। আশা করছি আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

কয়েকটি ফুলের ফটোগ্রাফি:

IMG_20220804_172209.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20220804_172242.jpgCemera: Oppo-A12.
Location


এই ফুলটির নাম মাধবীলতা। এর অন্য কোন নাম আছে কিনা আমার জানা নেই। তবে এই ফুলটি আমার কাছে মাধবীলতা নামেই পরিচিত। একটি ফুলের বাগানে মাধবীলতা ফুল ফুটে থাকতে দেখে আমি ফটোগ্রাফি করেছি। মাধবীলতা ফুল দেখতে খুবই ভালো লাগে। মাধবীলতা ফুলের রং একেবারেই ভিন্ন। সুন্দর একটি রং দিয়ে গঠন করা এই ফুল। অপরূপ সৌন্দর্যে ভরা এই মাধবীলতা ফুল। আশা করছি মাধবীলতা ফুলের ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে।

IMG_20220804_172310.jpgCemera: Oppo-A12.
Location


রঙ্গন ফুল আমার খুবই প্রিয়। বর্তমানে বিভিন্ন প্রকারের রঙ্গন ফুল দেখতে পাওয়া যায়। আমি যখন হলুদ রঙের রঙ্গন ফুল গাছে ফুটে থাকলে দেখেছিলাম তখন দেখে ফটোগ্রাফি করেছি। হলুদ রঙের রঙ্গন ফুল দেখতে খুবই সুন্দর লাগছিল। তাইতো আমি এই সৌন্দর্যে ভরা হলুদ রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছি। আশা করছি আমার শেয়ার করা রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে।

IMG_20220804_172358.jpgCemera: Oppo-A12.
Location


বাগান বিলাস ফুল সবার কাছেই পরিচিত। তবে গোলাপি রঙের বাগান বিলাস ফুল সবার কাছে বেশি পরিচিত। আজকে আমি একটি নতুন বাগান বিলাসের সাথে আপনাদের পরিচয় করাতে যাচ্ছি। সাদা রঙের বাগান বিলাস হয়তো অনেকের কাছেই অপরিচিত। আমি যখন এই সাদা রঙের বাগান বিলাস গাছটি দেখেছি তখন দেখিই ফটোগ্রাফি করেছি। কারণ ভিন্ন রকম ফুলের সৌন্দর্য ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে। আর সবচেয়ে বেশি ভালো লাগে ভিন্ন রকমের ফুলের সৌন্দর্য আপনাদের মাঝে তুলে ধরতে। তাইতো এই ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

IMG_20220804_172517.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20220804_172544.jpgCemera: Oppo-A12.
Location


বেলি ফুল সবার কাছেই প্রিয়। বেলি ফুলের মিষ্টি সুবাস চারপাশ মাতিয়ে রাখে। বেলি ফুলের মিষ্টি সুবাস ও সৌন্দর্য সবাইকে আকর্ষিত করে। সাদা বেলি ফুল দেখতে যেমন সুন্দর তেমনি তার মিষ্টি সুবাস। তাইতো আমি এই ফুল খুবই পছন্দ করি। এই সময় গাছে গাছে বেল ফুল ফুটতে দেখা যায়। তাইতো আমি সাদা রঙের এই সুন্দর বেলি ফুলের ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করার সময় আমি এই ফুল ছুঁয়ে দেখে মনের তৃপ্তি মিটিয়েছি। তাইতো আমি অপরুপ সৌন্দর্যে ভরা এই বেলি ফুলের ফটোগ্রাফি করেছি এবং আপনাদের সকলের মাঝে তুলে ধরেছি।

কয়েকটি ফুলের ফটোগ্রাফি আপনাদের কাছে কেমন লেগেছে জানিনা তবে আমি চেষ্টা করেছি আমার পছন্দের এই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আশা করছি আমার শেয়ার করা এই ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে এবং আমার এই ফটোগ্রাফি পোস্টটি আপনারা বেশ উপভোগ করেছেন।


f82b22f9-8ba1-4faa-94e8-4250452f3e5b.jpeg


Logo.png


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

আপনি একদম ভাইয়া ঠিক বলেছেন আসলে ফুল ভালোবাসে না এমন মানুষ খুব কম পাওয়া যাবে ।অনেকদিন পর মাধবীলতা ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম । আমাদের বাড়িতে মাধবীলতা ফুলের গাছ রয়েছে । আপনি চমৎকার ফটোগ্রাফি করেছেন সেই সাথে খুব সুন্দর করে বর্ণনা দিয়েছেন ।

 2 years ago 

প্রত্যেকটি মানুষ কম বেশি ফুল ভালোবাসে। হয়তো পছন্দের ফুলের নাম ভিন্ন হতে পারে। কিন্তু সবাই ফুল ভালোবাসে। আপনি অনেকদিন পর মাধবীলতা ফুলের ফটোগ্রাফি দেখতে পেলেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমারও অনেক ভালো লাগে। আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু। আপনাকেও ধন্যবাদ জানাচ্ছি আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো সত্যি খুব অসাধারণ হয়েছে। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লাগলো। আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে অসম্ভব ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু। আমি চেষ্টা করেছি আমার পছন্দের ফুল গুলো আপনাদের মাঝে ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার জন্য। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আসলে ফুল এমনই একটা জিনিস যা দেখে আমরা সবাই মুগ্ধ হয়ে যাই। আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি এবং মাধবীলতা ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ফুল এমন একটি জিনিস যা দেখলে সবাই মুগ্ধ হয়ে যায়। তাইতো আমি মুগ্ধ হয়ে এই সুন্দর ফুল গুলোর ফটোগ্রাফি করেছি। রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে এবং মাধবীলতা ফুলের ফটোগ্রাফিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে এবং অনেক যত্ন সহকারে করেছে। আসলে দক্ষ হাতে যা করা যায় তাই ভালো লাগে। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি অনেক সুন্দর ভাবে এবং যত্ন সহকারে এই ফটোগ্রাফি গুলো করার। যাতে করে দেখতে ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আমার কাছে ফটোগ্রাফি করতে এবং দেখতে ভীষণ ভালো লাগে। আমার কাছে রেনডম ফটোগ্রাফি করতে একটু বেশি ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ ফুলের কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনিও দারুণ ফটোগ্রাফি করেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আমি আমার ক্ষুদ্র প্রচেষ্টায় এই ফটোগ্রাফি গুলো করেছি ও চেষ্টা করছি ভাইয়া। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার ও ফটোগ্রাফি খুবই ভালো লাগে। আসলে ফুলকে ভালোবাসে না এমন লোক কমই আছে। অবশ্য ফুলের পছন্দের ব্যাপারে এক একজনের ভিন্নতা থাকতে পারে। অসম্ভব সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি পোস্টটি।এত সুন্দর ও চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি করতে ভালো লাগে জেনে ভালো লাগলো। ফুলের প্রতি ভালোবাসা থেকেই আমি এই ফটোগ্রাফি গুলো করেছি। আমার এই ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে এবং সুন্দরভাবে মন্তব্য প্রকাশ করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনি বরাবরি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করে থাকেন আপনার পোস্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে বিশেষ করে আপনারা আজকের এই ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার পোস্টগুলা আপনার কাছে ভালো লাগে জেনে অনেক ভালো লাগলো ভাইয়া। আমার এই ফটোগ্রাফি পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59999.40
ETH 2646.89
USDT 1.00
SBD 2.44