পুঁটি মাছের শুটকি দিয়ে টমেটো আলু ভাজি রেসিপি|| [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। শুটকি আমার প্রিয় তা হয়তো আপনারা সকলেই জানেন। শুটকি মাছ খেতে আমি অনেক পছন্দ করি। তাই আমি মাঝে মাঝেই শুটকি মাছের বিভিন্ন ধরনের রেসিপি আপনাদের মাঝে শেয়ার করি। তেমনি আজও আমি অনেক মজার একটি রেসিপি সকলের মাঝে শেয়ার করলাম। পুঁটি মাছের শুটকি দিয়ে টমেটো আলু ভাজি রেসিপি আশা করি সকলের ভালো লাগবে।

পুঁটি মাছের শুটকি দিয়ে টমেটো আলু ভাজি রেসিপি:

IMG_20220305_180141.jpgCemera: Oppo-A12.


পুঁটি মাছের শুটকি দিয়ে টমেটো আলু ভাজি রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছে। পুঁটি মাছের শুটকি খেতে যেমন সুস্বাদু তেমনি টমেটো ও আলু দিয়ে ভাজি করলে খেতে আরো বেশি ভালো লাগে। আমি যেহেতু শুটকি প্রেমী একজন মানুষ তাই বিভিন্ন মাছের শুটকি খেতে অনেক পছন্দ করি। শুটকি মাছের প্রতি আমার আলাদা ভালো লাগা রয়েছে। আমি যেহেতু শুটকি মাছ পছন্দ করি তাই বিভিন্ন মাছের শুটকি দিয়ে নিজের মতো করে রেসিপি তৈরি করি। যারা শুটকি মাছ খেতে পছন্দ করেন তাদের কাছে এই রেসিপি ভালো লাগবে। বড় বড় দেশী পুঁটি মাছের শুটকি দিয়ে টমেটো ও আলু ভাজি করলে খেতে অনেক ভালো লাগে।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
পুঁটি মাছের শুটকি৫০ গ্রাম
আলু২০০ গ্রাম
টমেটো৫০ গ্রাম
হলুদের গুঁড়া১/২ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো
লবণপরিমাণমতো
রসুন কুচি১/২ চামচ
পেঁয়াজ কুচি১/২ কাপ
সয়াবিন তেল৪ চামচ

IMG20220225162443.jpgCemera: Oppo-A12.

IMG20220225162458.jpgCemera: Oppo-A12.

IMG20220225162530.jpgCemera: Oppo-A12.


পুঁটি মাছের শুটকি দিয়ে টমেটো আলু ভাজি রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220225163137.jpgCemera: Oppo-A12.


পুঁটি মাছের শুটকি দিয়ে টমেটো আলু ভাজি রেসিপি তৈরি করার জন্য প্রথমে টমেটো ও আলুগুলো খুব ভালোভাবে ধুয়ে নিয়েছি। এরপর কুচি কুচি করে কেটে নিয়েছি।

ধাপ-২

IMG20220225163223.jpgCemera: Oppo-A12.

IMG20220225163255.jpgCemera: Oppo-A12.


এবার একটি পরিষ্কার কড়াই চুলার উপর দিয়েছি। এরপর কড়াই গরম হলে সয়াবিন তেল দিয়েছি। আমি যেহেতু পুঁটি মাছের শুটকি দিয়ে টমেটো আলু ভাজি রেসিপি তৈরি করবো তাই একটু বেশি পরিমাণে তেল দিয়েছি।

ধাপ-৩

IMG20220225163422.jpgCemera: Oppo-A12.

IMG20220225163444.jpgCemera: Oppo-A12.


এবার তেল যখন গরম হয়েছে তখন পেঁয়াজ দিয়েছি। এরপর আমি কেটে রাখা কাঁচামরিচগুলো ও রসুন কুচি দিয়েছি।

ধাপ-৪

IMG20220225163506.jpgCemera: Oppo-A12.


এবার আমি পেঁয়াজ ও কাঁচামরিচগুলো খুব ভালোভাবে তেলের সাথে ভাজার জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করেছি।

ধাপ-৫

IMG20220225163532.jpgCemera: Oppo-A12.

IMG20220225163551.jpgCemera: Oppo-A12.


এবার আমি শুটকি মাছগুলো খুব ভালোভাবে তেলের মধ্যে ভাজার জন্য দিয়েছি। শুটকি মাছ খুব ভালোভাবে গরম পানি দিয়ে ধুয়ে নিয়েছি। এরপর তেলের মধ্যে দিয়েছি। এরপর শুটকি মাছগুলো তেলের মধ্যে ভাজার জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করেছি।

ধাপ-৬

IMG20220225163612.jpgCemera: Oppo-A12.

IMG20220225163637.jpgCemera: Oppo-A12.


এবার সামান্য পরিমাণে হলুদের গুঁড়া ও লবণ দিয়েছি। হলুদের গুঁড়া ও লবণ দেওয়ার পরে চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। চামচ দিয়ে নাড়াচাড়া করে মিক্স করেছি।

ধাপ-৭

IMG20220225163829.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ সময় চামচ দিয়ে নাড়াচাড়া করে মিক্স করার পর ভালোভাবে ভুনা করেছি।

ধাপ-৮

IMG20220225163917.jpgCemera: Oppo-A12.

IMG20220225163942.jpgCemera: Oppo-A12.


শুটকি মাছগুলো ভালোভাবে ভুনা হওয়ার পর এবার কেটে রাখা টমেটো ও আলুগুলো শুটকি মাছ ভুনার মধ্যে দিয়েছি।

ধাপ-৯

IMG20220225164031.jpgCemera: Oppo-A12.

IMG20220225164227.jpgCemera: Oppo-A12.


এবার শুটকি মাছের সাথে টমেটো আলু খুব ভালোভাবে নাড়াচাড়া করে মিক্স করেছি। চামচ দিয়ে নাড়াচাড়া করার পর টমেটো আলুর সাথে শুটকি মাছ ভুনাগুলো খুব ভালোভাবে মিক্স হয়েছি।

ধাপ-১০

IMG20220225164524.jpgCemera: Oppo-A12.

IMG20220225164554.jpgCemera: Oppo-A12.


এবার আমি আরো কিছুক্ষণ সময় চামচ দিয়ে নাড়াচাড়া করে শুটকি মাছের সাথে আলু ও টমেটো ভালোভাবে মিক্স করেছি। এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

শেষ ধাপ:

IMG20220225170550.jpgCemera: Oppo-A12.


কিছুক্ষণ সময় নিয়ে শুটকি মাছ ও টমেটো আলু ভালোভাবে ভাজা করার পর যখন খেতে সুস্বাদু হয়েছে তখন আমি চুলা বন্ধ করে দিয়েছি। এভাবেই আমি মজাদার রেসিপি তৈরি করেছি।

পরিবেশন:

IMG_20220305_180320.jpgCemera: Oppo-A12.

IMG20220225171038.jpgCemera: Oppo-A12.


পুঁটি মাছের শুটকি দিয়ে টমেটো আলু ভাজি রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমার এই পছন্দের রেসিপি আপনাদের মাঝে শেয়ার করে আমার খুবই ভালো লাগেছে। যারা শুটকি মাছ খেতে পছন্দ করেন তাদের কাছে পুঁটি মাছ দিয়ে টমেটো আলু ভাজি রেসিপি আরো বেশি ভালো লেগেছে। আশা করছি পুঁটি মাছের শুটকি দিয়ে টমেটো আলু ভাজি রেসিপি সকলের কাছে ভালো লেগেছে।

পুঁটি মাছের শুটকি দিয়ে টমেটো আলু ভাজি রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী মজার রেসিপি তৈরি করতে পারেন। আশা করছি আমার তৈরি করা এই শুটকি মাছের রেসিপি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 3 years ago 

মাঝে মাঝে এইরকম আলু ও টমেটো দিয়ে ছোট ছোট মাছের রেসিপি আমার কাছে ভালো লাগে। পুটি মাছ ও আমার কাছে অনেক ভালো লাগে ,যদিও অনেক কাটা থাকে। কিন্তু এভাবে পুটি শুঁটকি দিয়ে আলু টমেটো দিয়ে খাওয়া হয় নি। তবে মন হচ্ছে খেতে খুব মজা হবে। ভালো ছিলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এভাবে রান্না করে খেয়ে দেখবেন আপু সত্যিই অনেক মজা লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🥀🌹🥀

 3 years ago 

স্বপন ভাই আজকের রেসিপি টা মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। পুটি মাছের শুটকি দিয়ে আলু এবং টমেটো ভাজি দেখে খেতে ইচ্ছা হচ্ছে।আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

হ্যা ভাইয়া খেতে অনেক সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💗💗💗

 3 years ago 

আসলে শুটকি মাছ আমারও খেতে অনেক ভালো লাগে। আপনি মজার একটি রেসিপি নিয়ে হাজির হলেন।আপনি প্রয়োজনীয় উপকরণ গুলি পরিমাণ মত দিয়েছেন। বেশ ভাল লাগল আর আপনার উপস্থাপনা তো মাশাল্লাহ অনেক সুন্দর। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া এবং আমিও শিখতে পারলাম আপনার রান্নার ধরনটি। টমেটো আলু সাথে ভালোভাবে জমে উঠেছে পুটি মাছের শুটকি। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

জেনে অনেক ভালো লাগলো ভাইয়া আপনিও শুঁটকি মাছ খেতে পছন্দ করেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ❤️❤️❤️

 3 years ago 

এই মাছ আমার খুব পছন্দের তবে আমি টমেটো খেতে পারি না। আপনার রান্নার রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করছে। কালার টা অনেক সুন্দর লাগছে।মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমি একদিন বাসায় আপনার মতো করে তৈরি করার চেষ্টা করব। আমার কাছে খুব ভালো লাগলো ভাইয়া আপনার এই রেসিপিটি‌ দেখে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি আপু খেতে ভীষণ সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।।

 3 years ago 

খুবই সুন্দর ভাবে পুঁটি মাছের শুটকি দিয়ে টমেটো আলু ভাজি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার রেসিপিটি ছবিগুলো দেখে মনে হচ্ছে আপনার রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। রেসিপিটি তৈরির পদ্ধতির ধাপ খুবই সুন্দর হবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আর হ্যা ভাইয়া আমার এই রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। 💝💝

 3 years ago 

ভাইয়া এই রেসিপিটি দেখে পুরনো দিনের কথা মনে পড়ে গেল। কারণ আমি দেখতাম বেশিরভাগই বর্ষাকালে আলু বেগুন দিয়ে এভাবে পুটি মাছের শুটকি দিয়ে রান্না করা হতো। সত্যি খুব ভালো লাগতো খেতে ।আর আজকে আপনার কাছে দেখে মনে হচ্ছে এটি খুবই সুস্বাদু হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আর এই রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছিল আপু। 🥀🌹🥀

আমার খুব প্রিয় খাবার। মাঝেমাঝে এটা আমি খাই। আসলেই এটা অনেক সুস্বাদু খাবার।আপনি খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন ধাপে ধাপে। ধন্যবাদ ভাই।

 3 years ago 

ভাই আপনার পুঁটি মাছের শুটকি দিয়ে টমেটো আলু ভাজি রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। শুটকি মাছের রেসিপি গুলো আমার কাছে খুব ভালো লাগে। লৈট্টা মাছের শুটকি খাইতে বেশি মজা লাগে। উপস্থাপনা অনেক ভালো ছিলো আপনার । শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার তৈরী এই রেসিপি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুব খুশি হয়েছি ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 💓💓

 2 years ago 

বাহ পুটি মাছ দিয়ে টমেটো ও আলু ভাজির দারুন একটি রেসিপি প্রস্তুত।
দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল।
কালার টা দেখে তো লোভ সামলানো মুশকিল 😋
দারুন উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য 🌹

 2 years ago 

হুম খেতে খুবই সুস্বাদু হয়েছিল ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া। 💖💖

 3 years ago 

আপনার পুঁটি মাছের শুটকি রেসিপি টি খুবই চমৎকার হয়েছে। এ ধরনের রেসিপি আমি এর আগে দেখিনি। আমি তো পুঁটি মাছের শুটকি কখনো দেখিনি ।আজই আপনার থেকে প্রথম দেখলাম। নিশ্চয়ই আলু আর টমেটো দিয়ে পুঁটি মাছের শুটকি খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি আপু খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমার এই রেসিপি একবার তৈরি করে খেয়ে দেখবেন আপু আশা করছি খেয়ে অনেক মজা পাবেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।🥀🌹🌷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32