পাতাবিহীন একটি গাছের পেইন্টিং🖌️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। তবে বেশ কিছুদিন থেকে অনেক ব্যস্ততার মধ্য দিয়ে সময় কাটাচ্ছি। তাই একটু খানি অবসর পেয়ে এই পেইন্টিং করেছি। যদিও এই পেইন্টিং করতে সময় খুবই কম লেগেছে। আজকে আমি পাতাবিহীন একটি গাছের পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আমার করা এই পেইন্টিং আপনাদের কাছে ভালো লাগবে।

পাতাবিহীন একটি গাছের পেইন্টিং:

IMG_20220527_194630.jpgCemera: Oppo-A12.


পেইন্টিং করতে গেলে প্রথমে ভাবতে হয় আজকে আমি কি পেইন্টিং করবো। অনেকক্ষণ ভাবার পর হঠাৎ করে মনে হলো আজকে আমি একটি গাছের পেইন্টিং করবো। ভোরের আলো যখন ফুটে ওঠে তখন প্রকৃতি নতুনভাবে সেজে ওঠে। ভোরের আলোয় প্রকৃতিকে নতুনভাবে সাজিয়ে তুলতে আমি এই পেইন্টিং করেছি। পাতাবিহীন একটি গাছের পেইন্টিং করতে ভালো লেগেছে আমার। তাই আমি আমার করা এই পেইন্টিং সকলের কাছে উপস্থাপন করলাম।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220514162919.jpgCemera: Oppo-A12.


পাতাবিহীন একটি গাছের পেইন্টিং তৈরির ধাপসমূহ:

ধাপ-১:

IMG20220514164255.jpgCemera: Oppo-A12.


পাতাবিহীন একটি গাছের পেইন্টিং তৈরি করার জন্য প্রথমে কার্টিজ পেপার নিয়েছি। এবার কার্টিজ পেপারের চারপাশে মাসকিং টেপ লাগিয়েছি। এবার আমার এই পেইন্টিং শুরু করার জন্য প্রথমে নিচের দিকে কালো রং দিয়েছি।

ধাপ-২:

IMG20220514164837.jpgCemera: Oppo-A12.

IMG20220514164859.jpgCemera: Oppo-A12.


এবার উপরের দিকের অংশে হালকা সবুজ রংয়ের ব্যবহার করেছি। আমি চেষ্টা করেছি আমার এই পেইন্টিং সুন্দর করে উপস্থাপন করার জন্য। তাই হালকা সবুজ রংয়ের ব্যবহার করেছি।

ধাপ-৩:

IMG20220514165732.jpgCemera: Oppo-A12.

IMG20220514165903.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার পেইন্টিং তৈরীর জন্য উপরের দিকের অংশে গাঢ় সবুজ রংয়ের ব্যবহার করেছি। যাতে করে আমার এই পেইন্টিং দেখতে ভালো লাগে।

ধাপ-৪:

IMG20220514172219.jpgCemera: Oppo-A12.


এবার আমার এই পেইন্টিং তৈরীর জন্য প্রথমে পেন্সিল দিয়ে গাছের চিত্র অঙ্কন করেছি। পেন্সিল দিয়ে গাছের চিত্র অঙ্কন করে না নিলে পরবর্তীতে পেইন্টিং করার সময় ঝামেলায় পরতে হয়। তাই আমি সুন্দরভাবে গাছের চিত্র অঙ্কন করেছি। এরপর সূর্য অঙ্কনের জন্য গোল বৃত্ত অঙ্কন করেছি।

ধাপ-৫:

IMG20220514180427.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিংয়ের সৌন্দর্য বৃদ্ধির জন্য কালো রং দিয়ে গাছের চিত্রটি অঙ্কন করেছি। ভোরের আলোয় প্রকৃতির আবছা আলো অন্ধকারের মাঝে এই গাছের চিত্রটি ফুটিয়ে তোলার জন্য কালো রং দিয়েছি। আমি খুব সাবধানতার সাথে কালো রংয়ের ব্যবহার করে গাছের চিত্রটি সুন্দরভাবে পেইন্টিং করেছি।

ধাপ-৬:

IMG20220514181714.jpgCemera: Oppo-A12.


এবার সাদা রং দিয়ে সূর্যের চিত্র অঙ্কন করেছি। সূর্য অঙ্কন করার ফলে এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর হয়েছে।

ধাপ-৭:

IMG20220514182824.jpgCemera: Oppo-A12.

IMG20220514183120.jpgCemera: Oppo-A12.


আমার এই পেইন্টিং দেখতে যেন সুন্দর লাগে সেজন্য নিচের দিকের অংশে ছোট ছোট ঘাসের চিত্র অঙ্কন করেছি। ঘাসের চিত্র অঙ্কন করার ফলে এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর হয়েছে। এবার আমি ছোট ছোট পাখির চিত্র অঙ্কন করেছি। ভোরের আলো ফোটার সাথে সাথে পাখিরা বেরিয়ে পড়ে। তাই আমি উড়ন্ত কয়েকটি পাখির চিত্র অঙ্কন করেছি। এভাবে আমার এই পেইন্টিংয়ের কাজ সম্পূর্ণরূপে শেষ করেছি

শেষ ধাপ:

IMG_20220527_193020.jpgCemera: Oppo-A12.


পাতাবিহীন একটি গাছের পেইন্টিং করা হয়ে গেলে চারপাশের মাসকিং টেপ খুলে নিয়েছি। এভাবেই আমার এই পেইন্টিং তৈরীর কাজ সম্পূর্ণরূপে শেষ করেছি।

উপস্থাপন:

IMG_20220527_205133.jpgCemera: Oppo-A12.


পাতাবিহীন একটি গাছের পেইন্টিং করা হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। এই পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। অল্প সময়ে আমি এই পেইন্টিং সম্পন্ন করার চেষ্টা করেছি। যদিও এই পেইন্টিংটি দেখতে খুব একটা ভালো হয়নি। তবে এই পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি সুন্দরভাবে একটি পেইন্টিং তৈরি করে আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

পাতাবিহীন একটি গাছের পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর একটি পেইন্টিং আপনারাও তৈরি করতে পারেন। আশা করছি আমার করা এই পেইন্টিং আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

গ্রীষ্মের সময়ে গাছের পাতা পড়তে শুরু করে আবার নতুন করে গজায়। আপনার আর্টের কনসেপ্টটা ভালো ছিল ভাইয়া। খুব সুন্দর করে রঙ তুলির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাইয়া।💗💗

 2 years ago 

কি চমৎকার রং তুলির কাজ 👌👌। অপূর্ব এঁকেছেন ভাই। রং নিয়ে সুন্দর খেলা করেছেন এক কথায়। প্রকৃতি যেন নতুন রূপে সেজেছে। রং এর মিশ্রণ টা চোখে পড়ার মত ছিল একদম। এভাবেই সুন্দর কাজ করে আমাদের মুগ্ধতা দেবেন ❤️

 2 years ago 

আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমাকে পেইন্টিং করার জন্য আরও বেশি উৎসাহী করে। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন দাদা।💝💝

 2 years ago 

পাতাবিহীন একটি গাছের অনেক সুন্দর পেইন্টিং তৈরি করেছেন ভাইয়া। পেইন্টিংটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। কালার কম্বিনেশন দারুন হয়েছে ভাইয়া। আপনি বরাবরই অনেক সুন্দর সুন্দর পেইন্টিং তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। পেইন্টিং তৈরি প্রতিটি ধাপ সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। আপনার মন্তব্য আমার খুবই ভালো লেগেছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।🌹🌹🌹

 2 years ago 

পেইন্টিং এর মাধ্যমে খুব সুন্দর ভাবে প্রকৃতিকে ভোরের আলোয় সাজিয়েছেন ভাইয়া আপনি। খুব ভালো লাগছে দেখতে। বিশেষ করে গাছের নিচের ঘাসগুলো আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার আর্টটি আমার কাছে খুবই পছন্দ হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার খুবই পছন্দ হয়েছে জেনে খুশি হলাম আপু। আপনার মন্তব্য আমারও খুব ভালো লেগেছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু।🥀🌹🥀

 2 years ago 

পাতাবিহীন একটি গাছের পেইন্টিং অসাধারণ হয়েছে। এধরনের কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো 🤲

 2 years ago 

এ ধরনের পেইন্টিং আপনার ভীষণ ভালো লাগে জেনে খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া।💝💝

 2 years ago 

পাতাবিহীন একটি গাছের পেইন্টিং 😍
আপনার চিন্তা চেতনার প্রশংসা করতে হয় 👌
কি চমৎকার এঁকেছেন গাছটি 😍
দারুন ছিল এক কথায়।।।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

আপনার মন্তব্য সবসময় আমাকে পেইন্টিং করার অনুপ্রেরণা যোগায়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাইয়া। 💝💝

 2 years ago 

পোস্টার রং দিয়ে আপনি বেশ ভালই পেইন্টিং করতে পারেন দেখছি। বরাবরের মত আপনার আজকের পেইন্টিংটিও আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি খুব চমৎকার করে পাতাবিহীন গাছের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পেইন্টিং এর মধ্যে ভোরের আলো ফুটিয়ে তোলার জন্য উদীয়মান সূর্য টি অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে পেইন্টিংটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার আজকের এই পেইন্টিংটিও আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনাদের সুন্দর মন্তব্য আমাকে পেইন্টিং করার জন্য উৎসাহী করে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💝💝

 2 years ago 

ভাই আপনি খুব সুন্দর করে একটি পাতাবিহীন গাছের পেইন্টিং করেছেন। মনে হচ্ছে যেন সব পাতা ঝরে পড়ে গেছে। পাখিগুলো উড়ে যাচ্ছে বেশ সুন্দর একটা দৃশ্য এঁকে ছেন। এমন দৃশ্য গুলো আমার কাছে খুব ভালো লাগে ভাইয়া। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

জ্বি আপু আপনি ঠিক ধরেছেন গাছের সব পাতা ঝরে গেছে এমন পেইন্টিংই আমি করেছি। আমার পেইন্টিং এর দৃশ্য আপনার খুব ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু।🌷🌷🌷

 2 years ago 

পাতাবিহীন একটি গাছ এবং উড়ে আসা এক ঝাঁক পাখি খুবই সুন্দর একটি পেইন্টিং প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন সাধারণভাবে ফুটেছে

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে পেইন্টিং করার উৎসাহ আরো দ্বিগুন বেড়ে গেল ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💝💝

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59740.56
ETH 3011.58
USDT 1.00
SBD 3.79