DIY-পোস্টার রং দিয়ে রাতের প্রকৃতির পেইন্টিং🖌️|| [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি আঁকাআঁকি করতে পছন্দ করি। পোস্টার রং দিয়ে পেইন্টিং করতে আমার ভালো লাগে। তাই আমি পোস্টার রং দিয়ে মাঝে মাঝেই পেইন্টিং করি। আমি আমার কল্পনার প্রকৃতিকে রংতুলিতে তুলে ধরি। পোস্টার রং দিয়ে প্রকৃতিতে সুন্দর করে সাজাতে আমার ভালো লাগে। তাই আমি পোস্টার রং দিয়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। রাতের প্রকৃতি সেজে ওঠে নতুন সাজে। তাই আমি রাতের প্রকৃতির একটি পেইন্টিং করেছি।

পোস্টার রং দিয়ে রাতের প্রকৃতির পেইন্টিং:

IMG_20220306_104847.jpgCemera: Oppo-A12.


রাতের প্রকৃতি সেজে উঠু নতুন রূপে। রাতের প্রকৃতি নতুন রূপে নিজেকে উপস্থাপন করে। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে যেমন ভালো লাগে তেমনি প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতেও ভালো লাগে। তাই আমি রাতের প্রকৃতিকে নিজের মতো করে সাজাতে ও সুন্দর একটি পেইন্টিং করার জন্য পোস্টার রং দিয়ে রাতের প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। আমার এই পেইন্টিংয়ের মাঝে রাতের প্রকৃতি নতুন রূপে সেজেছে। রাতের প্রকৃতিকে সুন্দর করে উপস্থাপন করার জন্য আমি প্রকৃতির অপরূপ সৌন্দর্য আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য এই পেইন্টিং করেছি। আমি আমার পেইন্টিং এর মাঝে প্রকৃতির সৌন্দর্যে উপস্থাপন করেছি। আশা করি সকলের ভালো লেগেছে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220305164715.jpgCemera: Oppo-A12.


পোস্টার রং দিয়ে রাতের প্রকৃতির পেইন্টিং এর ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

IMG20220305165134.jpgCemera: Oppo-A12.

IMG20220305165932.jpgCemera: Oppo-A12.


পোস্টার রং দিয়ে রাতের প্রকৃতির অপরূপ সৌন্দর্য পেইন্টিং করার জন্য আমি প্রথমে একটি কার্টিজ পেপার নিয়েছি। এরপর চারপাশে মাসকিং টেপ লাগিয়ে নিয়েছি। এরপর কালো রং উপরের অংশে দিয়েছি। এরপর আমি নীল রং সম্পূর্ণ পেপারটিতে দিয়েছি। এবার আমি ধীরে ধীরে সুন্দর করে এই পেপারটিতে নীল রং দিয়ে সম্পূর্ণ পেপারটি সুন্দর করে তুলেছি।

♥️ধাপ-২:♥️

IMG20220305170531.jpgCemera: Oppo-A12.

IMG20220305171459.jpgCemera: Oppo-A12.


এরপর নিচের দিকের অংশে কালো রং দিয়েছি। রাতের প্রকৃতি উপস্থাপন করার জন্য আমি কালো রং দিয়েছি। এবার পেন্সিল দিয়ে দুই পাশে গাছ ও মাঝখানে একটি সুন্দর বাড়ির চিত্র অঙ্কন করেছি। আমি খুব সুন্দর করে এই চিত্র অঙ্কন করার জন্য পেন্সিল দিয়ে সবগুলো অঙ্কন করে নিয়েছি।

♥️ধাপ-৩:♥️

IMG20220305172422.jpgCemera: Oppo-A12.

IMG20220305172433.jpgCemera: Oppo-A12.


এবার গাছের চিত্র সুন্দর করে অঙ্কন করার জন্য কালো রংয়ের ব্যবহার করেছি। কালো রং দিয়ে আমি সুন্দরভাবে গাছের ডালগুলো অঙ্কন করেছি। এরপর ধীরে ধীরে গাছের অংশগুলো সুন্দর করে আরো বেশি গাঢ় করেছি। গাঢ় করার ফলে এই গাছের চিত্র দেখতে আরো বেশি সুন্দর হয়েছে।

♥️ধাপ-৪:♥️

IMG20220305173023.jpgCemera: Oppo-A12.

IMG20220305173520.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার পেইন্টিংটি দেখতে সুন্দর করার জন্য একটি সুন্দর বাড়ি তৈরি করেছি। সুন্দর বাড়ি তৈরি করতে আমার ভালো লেগেছে। রাতের প্রকৃতিকে অপরূপ সৌন্দর্য্যে ভরিয়ে তুলতে আমি একটি চাঁদ অঙ্কন করেছি। যার ফলে আমার পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর হয়েছে।

♥️ধাপ-৫:♥️

IMG20220305173623.jpgCemera: Oppo-A12.

IMG20220305173733.jpgCemera: Oppo-A12.


এভাবে ধীরে ধীরে আমি আমার পেইন্টিংটি আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য তারা অঙ্কন করেছি। ছোট ছোট তারা অঙ্কন করার ফলে রাতের প্রকৃতি আরও বেশি সুন্দর হয়েছে। রাতের প্রকৃতির অপরূপ সৌন্দর্য বাড়াতে ছোট ছোট তারাগুলো খুবই ভালো লেগেছে।

♥️ শেষ ধাপ:♥️

IMG20220305174049.jpgCemera: Oppo-A12.


এবার আমি রাতের প্রকৃতিকে আরো বেশি সুন্দর করার জন্য ও আমার পেইন্টিংটি সুন্দর করার জন্য সেই সুন্দর বাড়িটিকে আরও বেশি আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি। এজন্য আমি বাড়ির ভেতরের অংশ আলোকিত করার জন্য হলুদ রংয়ের ব্যবহার করেছি। বাড়ির ভেতরের অংশে হলুদ রং ব্যবহার করার ফলে দূর থেকে মনে হচ্ছে যেন আলোকসজ্জায় ভরে আছে বাড়ির ভেতরের অংশ। এভাবেই আমি আমার পেইন্টিংয়ের কাজ সম্পূর্ণরূপে শেষ করেছি।

♥️ উপস্থাপন:♥️

IMG_20220306_105445.jpgCemera: Oppo-A12.

IMG20220305174937.jpgCemera: Oppo-A12.


পোস্টার রং দিয়ে রাতের প্রকৃতির পেইন্টিং খুবই ভালো লেগেছে। আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে আমি আমার এই পেইন্টিং সকলের মাঝে শেয়ার করতে পেরেছি। আমি যখন কোন পেইন্টিং করি তখন আমার বারবার মনে হয় আমি সফলভাবে এই পেইন্টিংটি করতে পারবো কিনা। তবে যখন আমি সফলভাবে কোন পেইন্টিং সম্পন্ন করি তখন আমার খুবই ভালো লাগে। আর আমার সবচেয়ে বেশি ভালো লাগে যখন আমি আপনাদের মাঝে আমার এই পেইন্টিংটি শেয়ার করতে সক্ষম হই। আমার পেইন্টিং করা হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। এরপর আমার সেলফি তুলেছি।

পোস্টার রং দিয়ে রাতের প্রকৃতির পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা এই সুন্দর পেইন্টিং করতে পারেন। আশা করি সকলের ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

খুবই চমৎকার একটি পেইন্টিং করেছেন আপনি। আপনার পেন্টিং এর হাত ধীরে ধীরে খুব চমৎকার হয়ে যাচ্ছে। এভাবে প্রতিনিয়ত করতে থাকলে একদিন ভালো মানের আর্টিস্ট হয়ে যাবেন। দোয়া ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাদের দোয়া থাকলে আমি একদিন ভালো মানের আর্ট করতে পারবো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ❤️❤️

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে রাতের একটি পেইন্টিং অঙ্কন করে আমাদের সকলের মাঝে খুবই সুন্দর ভাবে শেয়ার করেছেন। আপনার অঙ্কিত এই রাতের পেইন্টিংটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে সত্যিই আমি মুগ্ধ আপনার এরকম একটি পেইন্টিং দেখে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে পেইন্টিং পর্বটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হয়েছি ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া।💗💗

 2 years ago 

সত্যি ভাই এ কি নয়ন জুড়ানো পেইন্টিং উপহার পেলাম আমরা আপনার কাছ থেকে। প্রথমে দেখে তো আমি ভেবেছিলাম এটি কোন দিজিতাল আর্ট হবে হয়তো। যাইহোক এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপহার দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি আগে পেইন্টিং করতে পারতাম না ভাইয়া। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকের পেইন্টিং পোস্ট দেখে দেখে পেইন্টিং একটু একটু শিখেছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💖💖

 2 years ago 

পোস্টার রং দিয়ে রাতের প্রকৃতির পেইন্টিং খুবই সুন্দর হয়েছে ভাইয়া। পোস্টার কালার দিয়ে আপনি রাতের প্রকৃতির পেইন্টিং খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। রাতের প্রকৃতির চাঁদ তারার নিচে বাড়িগুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার পেইন্টিং নিয়ে প্রশংসনীয় মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।

খুবই সুন্দর অংকন করেছেন ভাই। কালার কম্বিনেশন টা অনেক সুন্দর ছিল ভাইয়া। উপস্থাপনা বেশ চমৎকার ভাবে করেছেন।
ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো। ভালো থাকবেন ভাইয়া। 💟

 2 years ago 

ভাইয়া দারুন লাগছে আপনার পোস্টার রং দিয়ে রাতের দৃশ্য অংকন অসাধারণ ছিল। প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন এবং খুব সুন্দর করে গুছিয়ে লিখেছেন। এত সুন্দর পোস্টার রঙ্গের পেইন্টিংটি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ♥️

 2 years ago 

ভাইয়া,খুবই সুন্দর হয়েছে।পোস্টার রং দিয়ে রাতের প্রকৃতির পেইন্টিং আমার কাছে দারুন লাগছে।ঘরের ভিতর আবার আলোও জ্বলছে। প্রশংসা না করে পারলাম না। আপনার উপস্থাপনা বেশ সুন্দর। শুভেচ্ছা রইল ধন্যবাদ।

 2 years ago 

আমার এই রাতের প্রকৃতির পেইন্টিং আপনার কাছে দারুণ লেগেছে জেনে পেইন্টিং করার উৎসাহ আরো বেড়ে গেল আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🥀🌷🥀

 2 years ago 

বাহ,খুবই সুন্দর করে রাতের দৃশ্য ফুটিয়ে তুলেছেন।দেখে ভালো লাগলো, বিশেষ করে গাছগুলো ও ফুটফুটে তারা আমার কাছে বেশি ভালো লেগেছে।ধাপগুলো ভালো ছিল, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হয়েছি দিদি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।🌹

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি রাতের চিত্রাঙ্গন তৈরি করেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রাতের পেন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া। 💞💝💞

 2 years ago 

সূর্য অস্ত যাওয়ার পর চলে আসে অন্ধকার রাত। কিন্তু এই রাতের মধ্যে আলাদা একটা সৌন্দর্য যা অন্ধকার কাটিয়ে সবার নজরে আসে না। যাইহোক পোস্টার রং দিয়ে রাতের দৃশ‍্যের পেইন্টিং টা দারুণ করেছেন। সম্পূর্ণ পোস্ট টা সুন্দরভাবে উপস্থাপন করেছেন।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32