টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি🍆||[১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের মজাদার রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। তেমনি আজ আমি আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। শুটকি মাছ দিয়ে বেগুন ভুনা খেতে সকলেরই অনেক পছন্দ করে। আমিও শুটকি মাছ দিয়ে বেগুন খেতে অনেক পছন্দ করি। শুটকি প্রেমী মানুষদের জন্য আমি আজকে মজাদার একটি রেসিপি তৈরি করেছি। আজ আমি টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আমার তৈরি করা এই রেসিপি সকলের কাছে ভালো লাগবে।

টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি:

IMG_20220224_105930.jpgCemera: Oppo-A12.


টাকি মাছ খেতে সবাই পছন্দ করেন। কিন্তু টাকি মাছের শুটকি আপনারা খেয়েছেন কিনা জানি না। টাকি মাছের শুটকি একদিন খেয়ে দেখবেন আশা করছি সকলের কাছে ভালো লাগবে। যারা শুটকি মাছ খেতে পছন্দ করেন তাদের কাছে আমার এই রেসিপি আরো বেশী ভালো লাগবে। টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি খেতে খুবই ভালো লাগে। যারা টাকি মাছের শুটকি খেতে পছন্দ করেন তারা টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। আমি মাঝে মাঝেই টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি তৈরি করে খাই। আমার কাছে অন্যান্য শুটকি মাছের থেকে টাকি মাছের শুটকি খেতে বেশি ভালো লাগে। বিশেষ করে বেগুন দিয়ে টাকি মাছের শুটকি রান্না করলে যেতে আরো বেশি ভালো লাগে।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
টাকি মাছের শুটকি১০০ গ্রাম
বেগুন২৫০ গ্রাম
টমেটো৫০ গ্রাম
হলুদের গুঁড়া১/২ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো
লবণপরিমাণমতো
জিরা বাটা১/২ চামচ
রসুন বাটা১ চামচ
পেঁয়াজ কুচি১/২ কাপ
১০সয়াবিন তেল৩ চামচ

IMG20220223085805.jpgCemera: Oppo-A12.

IMG20220223085727.jpgCemera: Oppo-A12.

IMG20220223085646.jpgCemera: Oppo-A12.


টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220223090748.jpgCemera: Oppo-A12.

IMG20220223091154.jpgCemera: Oppo-A12.


টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে বেগুন সুন্দর করে চিকন করে কেটে নিয়েছি। এরপর ধুয়ে নিয়েছি। এবার আমি টাকি মাছের শুটকি গুলো ছোট ছোট করে কেটেছি। এরপর এই শুটকি মাছ গুলো খুব ভালোভাবে গরম পানিতে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

IMG20220223091221.jpgCemera: Oppo-A12.

IMG20220223091249.jpgCemera: Oppo-A12.


টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি তৈরি করার জন্য এবার কড়াই নিয়েছি। চুলার উপর কড়াই কিছুক্ষণ রাখার পর গরম হয়েছে। এরপর পরিমাণ অনুযায়ী সয়াবিন তেল দিয়েছি। এবার পেঁয়াজকুচি দিয়েছি।

ধাপ-৩

IMG20220223091326.jpgCemera: Oppo-A12.

IMG20220223091354.jpgCemera: Oppo-A12.


পেঁয়াজ কুচিগুলো হাল্কা বাদামী রং হলে এর মধ্যে জিরা বাটা, রসুন বাটা দিয়েছি। এরপর কুচি কুচি করে কেটে রাখা কাঁচামরিচগুলো এর মধ্যে দিয়েছি। শুটকি মাছ রান্নায় কাঁচা মরিচ দিলে খেতে ভালো লাগে। তাই কাঁচামরিচ দিয়েছি। এরপর সবগুলো উপকরণ একত্রে খুব ভালোভাবে মিক্স করেছি।

ধাপ-৪

IMG20220223091431.jpgCemera: Oppo-A12.

IMG20220223091459.jpgCemera: Oppo-A12.


এবার পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া ও লবণ দিয়েছি। এরপর চামচ দিয়ে হালকাভাবে নাড়াচাড়া করে সবগুলো উপকরণের সাথে হলুদের গুঁড়া ও লবণ ভালোভাবে মিক্স করেছি।

ধাপ-৫

IMG20220223091541.jpgCemera: Oppo-A12.

IMG20220223091600.jpgCemera: Oppo-A12.


এবার মসলা খুব ভালো ভাবে তেলের সাথে ভাজা হয়ে গেলে শুটকি মাছের টুকরোগুলো মসলা ভুনার মধ্যে দিয়েছি। আমি পূর্বে কেটে ধুয়ে রাখা শুটকি মাছের টুকরোগুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি।

ধাপ-৬

IMG20220223091703.jpgCemera: Oppo-A12.

IMG20220223091809.jpgCemera: Oppo-A12.


এবার শুটকি মাছ গুলো খুব ভালোভাবে মসলার সাথে মিক্স করেছি। এভাবে কিছুক্ষণ নাড়াচাড়া করার পর যখন টাকি মাছের শুটকিগুলো মসলার সাথে ভালোভাবে মিক্স হয়েছে তখন সামান্য পরিমাণে পানি দিয়েছি।

ধাপ-৭

IMG20220223091946.jpgCemera: Oppo-A12.

IMG20220223092031.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ রান্না করার পর যখন শুটকি মাছগুলো অনেকটা ভুনা হয়েছে তখন টমেটো দিয়েছি। অল্প পরিমানে টমেটো দিয়েছি যাতে করে টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা খেতে আরো বেশি ভালো লাগে। এভাবে কিছুক্ষণ সময় নাড়াচাড়া করে সবগুলো উপকরণ ভালোভাবে মিক্স করেছি।

ধাপ-৮

IMG20220223092216.jpgCemera: Oppo-A12.

IMG20220223092248.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ রান্না করার পর যখন সবগুলো সুন্দরভাবে ভুনা হয়েছে ও টাকি মাছের শুটকি গুলো সুন্দরভাবে ভুনা হয়েছে তখন কেটে রাখা বেগুনের টুকরোগুলো এর মধ্যে দিয়েছি।

ধাপ-৯

IMG20220223092312.jpgCemera: Oppo-A12.

IMG20220223092315.jpgCemera: Oppo-A12.


এবার চামচ দিয়ে নাড়াচাড়া করে সবগুলো একত্রে মিক্স করেছি।

ধাপ-১০

IMG20220223092840.jpgCemera: Oppo-A12.

IMG20220223092911.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ রান্না করার পর যখন শুটকি মাছের সাথে বেগুন ভুনা হয়েছে তখন সেদ্ধ করার জন্য সামান্য পরিমাণে পানি দিয়েছি। এরপর ভালোভাবে সেদ্ধ করার জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

শেষ ধাপ:

IMG20220223094154.jpgCemera: Oppo-A12.


টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি তৈরি করার জন্য আরও কিছুক্ষণ সময় রান্না করেছি। এভাবে আরো কিছুক্ষন সময় রান্না করার পর যখন টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি তৈরি হয়েছে তখন চুলা বন্ধ করে দিয়েছি।

পরিবেশন:

IMG_20220224_110121.jpgCemera: Oppo-A12.

IMG20220223094834.jpgCemera: Oppo-A12.


টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য একটি পরিষ্কার বাটির মধ্যে তুলে নিয়েছি। এরপর ফটোগ্রাফি করেছি ও আমার একটি সেলফি তুলেছি। এভাবেই আমি মজাদার টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি।

টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার এই রেসিপি তৈরীর পদ্ধতি অনুযায়ী এই মজাদার রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করছি আমার তৈরি করা টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি সকলের ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 3 years ago 

টাকি মাছ খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে। এটা যদি একটু ঝাল দিয়ে রান্না করা হয় তাহলে তো মজাই অন্যরকম লাগে ।আপনার টাকি মাছের শুটকি রেসিপি অসাধারণ হয়েছে। দেখতে খুবই লোভনীয় লাগছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

জ্বি ভাইয়া টাকি মাছের শুটকি খেতে অসাধারণ লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💞

 3 years ago 

যদিও টাকি মাছ অনেক সুস্বাদু আমি খুব কম পছন্দ করি। আর তার ছাড়া টাকি মাছের শুটকি সত্যিই এটা কখনো খাওয়া হয়নি। এবং এর স্বাদ কি রকম সেটা কখনো অনুভব করি নি। আর আজকে আপনার টাকি মাছের সাথে বেগুনের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হবে। আপনি অনেক সুন্দর করে টাকি মাছের শুঁটকি দিয়ে বেগুন এর রেসিপি তৈরি করেছেন এবং প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 3 years ago 

জ্বি ভাইয়া আমার এই রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ❤️

 3 years ago 

টাকি মাছ খেতে আমার খুবই ভালো লাগে আপনি বেগুন আর টাকি মাছের খুব লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন খেতে মনে হয় ভারী সুস্বাধু হয়েছিল ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

স্বপন ভাই টাকি মাছের শুটকি রান্না করে অনেক ভাত খেয়েছেন মনে হয়। টাকি মাছের শুটকি আমারও অনেক প্রিয়।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে খেতে। টাকি মাছের শুটকি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। শুটকি মাছ দিয়ে বেগুন খেতে আমার কাছে খুবই ভালো লাগে। এটা আমি অনেক পছন্দ করি। আপনি শুঁটকি মাছ দিয়ে বেগুন রান্না করেছেন দেখতে খুবই ভালো লাগছে। আর খেতেও নিশ্চয়ই মজার হবে। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 3 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।♥️

 3 years ago 

টাকি মাছের শুঁটকি রেসিপি খুবই সুস্বাদু হয়েছে। দেখে খেতে ইচ্ছা করছে আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করে।আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অনেক সুন্দর করে আপনি আপনার রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেকদিন হলো এই রকম রেসিপি খাওয়া হয়নি। আমার কাছে আপনার প্রেজেন্টেশনটি অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ভাই আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে আসলো। আপনি খুব সুন্দর করে টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে অনেক সুন্দর হয়েছে এবং টেস্ট হয়েছে। আপনি সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার রেসিপিটি বর্ণনা খুব ভাল ছিল। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি নতুন রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

আমার এই রেসিপি খেতে এতো সুস্বাদু হয়েছিল যা বলে বোঝানোর মত নয়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।

 3 years ago 

আপনার উপস্থাপন করাটা টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি টা আমার কাছে ব্যক্তিগতভাবে চমৎকার লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটা আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন । রেসিপি টা দেখে মনে হচ্ছে খেতে খুবই মজাদার হবে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুস্বাদু একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

টাকি মাছের শুটকি দিয়ে বেগুন ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু হয়েছিল। এর আগে কোন সময় বেগুন দিয়ে টাকি মাছের শুটকি খাওয়া হয়নি। কিন্তু আপনি এটি খুবই সুন্দর ভাবে রান্না করেছেন বলে মনে হচ্ছে আপনার ছবিগুলো দেখে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32