মজাদার মিল্ক পুডিং রেসিপি||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। তাই আজকে আমি ভিন্নধরনের একটি রেসিপি সকলের মাঝে শেয়ার করতে চলে এসেছি।এই গরমে মিল্ক পুডিং খেতে অনেক ভালো লাগে। আমি এর আগে কখনো মিল্ক পুডিং তৈরি করেনি। তাই আমার তৈরি করা মিল্ক পুডিং কেমন হয়েছে জানি না তবে খেতে কিন্তু খুবই মজাদার হয়েছিল। ঠান্ডা ঠান্ডা মিল্ক পুডিং খেতে আমার অনেক ভালো লেগেছে। আশা করছি আমার তৈরি করা এই রেসিপি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

মজাদার মিল্ক পুডিং রেসিপি:

CM_20220509152009432.jpgCemera: Oppo-A12.


মিল্ক পুডিং খেতে আমার অনেক ভালো লাগে। আমি মজাদার এই মিল্ক পুডিং রেসিপি তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। ঠান্ডা মিল্ক পুডিং খেতে বেশি ভালো লাগে। এই গরমে মিল্ক পুডিং খেতে আরো বেশি মজা লাগে। আমি চেষ্টা করেছি এই মজার রেসিপি সুন্দর করে উপস্থাপন করার। আশা করছি আমার তৈরি করা রেসিপি আপনাদের সকলের ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
তরল দুধ৩০০ গ্রাম
আগার আগার পাউডার১ চামচ
চিনি৩ চামচ
বাদাম ও কিসমিসপরিমাণমতো

IMG20220505082720.jpgCemera: Oppo-A12.

IMG20220505082746.jpgCemera: Oppo-A12.


মজাদার মিল্ক পুডিং রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220505082931.jpgCemera: Oppo-A12.

IMG_20220509_101830.jpgCemera: Oppo-A12.


মজাদার মিল্ক পুডিং রেসিপি তৈরি করার জন্য প্রথমে একটি পাতিলের মধ্যে তরল দুধ নিয়েছি। এবার পাতিল চুলার উপর দিয়েছি।

ধাপ-২

IMG20220505083327.jpgCemera: Oppo-A12.


এবার আমি পুডিং তৈরি করার জন্য দুধ ভালোভাবে গরম করেছি। আমার তৈরি করা এই মিল্ক পুডিং রেসিপি খেতে যেন ভালো হয় সেজন্য আমি ভালোভাবে দুধ গরম করে নিয়েছি।

ধাপ-৩

IMG20220505083417.jpgCemera: Oppo-A12.

IMG_20220509_145919.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার তৈরি করা মিল্ক পুডিং রেসিপি আরো বেশী মজাদার করার জন্য পরিমাণ অনুযায়ী বাদাম ও কিসমিস দিয়েছি।

ধাপ-৪

IMG20220505083549.jpgCemera: Oppo-A12.


এবার আমি পরিমাণ অনুযায়ী চিনি নিয়েছি। এরপর গরম দুধের মধ্যে দিয়েছি। আমি অনেক সাবধানতার সাথে গরম দুধের মধ্যে পরিমাণ অনুযায়ী চিনি দিয়েছি। যাতে করে আমার তৈরি করা এই রেসিপি খেতে ভালো লাগে।

ধাপ-৫

IMG_20220509_150300.jpgCemera: Oppo-A12.


এবার চামচ দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করে চিনি দুধের সাথে ভালোভাবে মিক্স করেছি। যাতে করে এই রেসিপি খেতে আরো বেশি সুস্বাদু হয়।

ধাপ-৬

IMG_20220509_150446.jpgCemera: Oppo-A12.

IMG20220505084306.jpgCemera: Oppo-A12.


এবার আমি একটি বাটির মধ্যে এক চামচ পরিমাণে আগার আগার পাউডার নিয়েছি। এবার গরম দুধের মধ্যে আগার আগার পাউডার দিয়েছি।

ধাপ-৭

IMG_20220509_150713.jpg
Cemera: Oppo-A12.


আগার আগার পাউডার দেওয়া হয়ে গেলে এবার ভালোভাবে নাড়াচাড়া করার মাধ্যমে মিক্স করেছি। যাতে করে এই পুডিং রেসিপি খেতে আরও বেশি মজার হয়। এরপর কিছুক্ষন সময় দুধ গরম করেছি। যাতে করে খেতে ভালো লাগে।

ধাপ-৮

IMG20220505084703.jpgCemera: Oppo-A12.

IMG20220505090439.jpg
Cemera: Oppo-A12.


দুধ ঘন হয়ে এলে এবার আমি মিল্ক পুডিং তৈরীর জন্য প্রস্তুত করা উপকরণ একটি বাটির মধ্যে নিয়েছি। এবার দুধ ভালোভাবে ঠান্ডা করে নিয়েছি। দুধ ঠান্ডা হয়ে গেলে ফ্রিজে রেখেছি আরো বেশি ঠান্ডা করার জন্য।

ধাপ-৯

IMG20220505100211.jpgCemera: Oppo-A12.

IMG20220505100250.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার তৈরি করা এই মিল্ক পুডিং এক ঘণ্টার মতো সময় ফ্রিজে রেখেছি। যাতে করে খেতে অনেক ভালো লাগে এবং ঠান্ডা হয়। ফ্রিজ থেকে বের করে নেওয়ার পর আমি একটি সুন্দর প্লেটে তুলে নিয়েছি।

শেষ ধাপ:

IMG20220505100540.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার তৈরি করা মিল্ক পুডিং আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক সুন্দর ভাবে বাদাম ও কিশমিশ দিয়ে সাজিয়ে নিয়েছি। যাতে করে আমার তৈরি করা এই রেসিপি দেখতে অনেক সুন্দর লাগে। এরপর পিস পিস করে কেটে নিয়েছি।

পরিবেশন:

IMG_20220509_151330.jpgCemera: Oppo-A12.


মজাদার মিল্ক পুডিং রেসিপি তৈরি হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দরভাবে সাজিয়ে নিয়েছি। এই মজার রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। মিল্ক পুডিং আমার খুবই প্রিয়। আশা করছি আমার তৈরি করা এই রেসিপি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আমার তৈরি করা এই রেসিপি যদি আপনাদের ভালো লাগে তাহলে আমার অনেক ভালো লাগবে।

মজাদার মিল্ক পুডিং রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই মজার রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করছি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

ভাই, আপনি তো দেখছি খুবই ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। মজাদার মিল্ক পুডিং আমি আজ প্রথম মিল্ক পুডিং এর কথা শুনলাম আর তাই এই রেসিপি কখনো খাওয়া হয়নি। তবে আমি ডিমের পুডিং, সাবুদানার পুডিং, নারকেলের পুডিং, পাউরুটি ও ডিম দিয়ে পুডিং এই ধরনের পুডিং অনেক খেয়েছি। কিন্তু মিল্ক পুডিং আজ আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেলাম। আর দেখেই লোভে পড়ে গেলাম। খুব ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই মিল্ক পুডিং আমি অনেক খেয়েছি কিন্তু এবার প্রথম নিজ হাতে তৈরি করলাম। সত্যি বলছি ভাইয়া এই মিল্ক পুডিং খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি বাসায় ট্রাই করে দেখতে পারেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💗

 2 years ago 

মিল্ক পুডিং তৈরি করতে খুব বেশি সময় অথবা খুব বেশি উপকরণের প্রয়োজন হয় না। তাই এটি তৈরি করতে এবং খেতে বেশি ভালো লাগে ।আমি অনেকদিন আগে কালারফুল মিল্ক পুডিং তৈরি করেছিলাম যা খেতেও বেশ ভালো লেগেছিল ।আর আপনি খুব দারুণ করেই আজকে মিল্ক পুডিং তৈরি করেছেন ভাইয়া।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু মিল্ক পুডিং তৈরি করতে বেশি সময় লাগে না। কিন্তু খেতে খুবই সুস্বাদু লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু। 🌹🥀🌹

 2 years ago 

বাহ ভাই লোভ লাগিয়ে দিলেন তো। মিল্ক পুডিং খাওয়া হয়েছিল অনেক আগে ।তবে আপনার আজকের এই রেসিপি দেখে লোভ লেগে গেলো। আপনিতো দেখছি এই পুডিং তৈরীর ক্ষেত্রে বাদাম ব্যবহার করেছেন তা আমার কাছে নতুন লেগেছে ।অসংখ্য ধন্যবাদ দারুন একটি মিল্ক পুডিং রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এই মিল্ক পুডিং রেসিপি আপনি আগে খেয়েছেন এটা জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। স্বাদ বৃদ্ধি জন্য আমি মিল্ক পুডিং এ বাদাম ব্যবহার করেছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💝💝

 2 years ago 

মিষ্টি জাতীয় জিনিস আমার ভীষণ পছন্দের। যখন কোনো রেস্টুরেন্ট এ যাই আমি আগে পুডিং খুজি। যাইহোক আপনার পুডিং এর রেসিপি বেশ ভালো লেগেছে ভাই। খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি সব কিছুর বর্ণনা। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি পুডিং এর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার এই রেসিপি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। আমিও মাঝে মাঝে রেস্টুরেন্টে গিয়ে পুডিং খেতাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💝💝

 2 years ago 

এই রেসিপিটি সত্যি খুবই ভিন্নধর্মী একটি রেসিপি হয়েছে ভাইয়া। এর আগে কখনো দুধ দিয়ে এভাবে পুডিং বানিয়ে খাওয়া হয়নি। আপনি খুব সহজেই মিল্ক পুডিং বানানোর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে যে কেউ এই রেসিপিটি তৈরি করে ফেলতে পারবে খুব সহজেই। আমি অবশ্যই এই রেসিপিটি ট্রাই করে দেখব। ধন্যবাদ।

 2 years ago 

দুধ দিয়ে এভাবে পুডিং বানালে খেতে খুবই ভালো লাগে ভাইয়া। আশা করছি আপনিও বাসায় ট্রাই করবেন। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।💞💞

 2 years ago 

ছোট সময় আমার মাকে দেখেছি এমন পুডিং তৈরি করতে। অবশ্য তিনি পাউডার ব্যবহার না করে গরম পানির ভাপ দিয়ে কিভাবে জানি তৈরি করতেন। আপনার ছবি দেখেই বোঝা যাচ্ছে এটা অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য

 2 years ago 

জ্বি ভাইয়া আমার তৈরি এই মিল্ক পুডিং খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনার মা পুডিং তৈরি করতেন জেনে খুবই ভালো লাগলো। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💓💓

 2 years ago 

ওয়াও অসাধারণ ভাবে আপনি মজাদার মিল্ক পুডিং রেসিপি করেছেন। আসলেই মিষ্টি জাতীয় প্রোটিন সবাইরে পছন্দের একটি বিষয় এবং আমাকেও অনেক ভালো লাগে মিষ্টি জাতীয় খাবার খেতে। এবং আপনি অনেক সুন্দর পদ্ধতিতে এই মিল্ক পুডিং রেসিপি তৈরি করেছেন। আমার কাছে একান্ত অনেক বেশি ভালো লেগেছে আপনার এই মিল্ক পুডিং রেসিপি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটা রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আমার এই মিল্ক পুডিং রেসিপি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।❣️❣️

 2 years ago 

মিল্ক পুডিং বরাবরই আমার খুব ই ফেভারিট মাঝেমধ্যেই খাওয়া হয় তবে আপনার মত বাসায় প্রস্তুত করে কমই খাওয়া হয় দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই ভারি মজা হয়েছিল

 2 years ago 

মিল্ক পুডিং আপনার খুব ফেভারিট জেনে ভালো লাগলো ভাইয়া। আর হ্যাঁ আমার এই মিল্ক পুডিং খেতে খুবই মজার হয়েছিল। আপনিও বাসায় তৈরি করে খেতে পারেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💞💞

 2 years ago 

মিল্ক পুডিং আমি কখনো খাইনি। তবে আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে। দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে রেসিপিটি। মনে হচ্ছে খেতেও খুব মজার এটি। অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি আপু খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এই গরমের সময় এই রেসিপি খেতে খুবই ভালো লাগে। সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভেচ্ছা ও শুভকামনা রইলো।🌹🥀🌹

 2 years ago 

পুডিং বরাবর আমার প্রিয় একটি খাবার। আপনার করা মিল্ক পুডিং দেখে খুব খেতে ইচ্ছে করছে।এত সুন্দর ভাবে কেউ পুডিং রেসিপি উপস্থাপন করেন বলেন।লোভ সামলানো বেশ কঠিন । আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে মিল্ক পুডিং রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি পুডিং রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পুডিং আপনার একটি প্রিয় খাবার জেনে খুশি হলাম আপু। আমারও পুডিং খেতে খুব ভালো লাগে। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু। 🌹🌹

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45