চিংড়ি মাছ ভুনা রেসিপি||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। আমি সবসময় চেষ্টা করি আমার পছন্দের রেসিপিগুলো তৈরি করার জন্য। চিংড়ি মাছ আমার অনেক প্রিয়। আমি চিংড়ি মাছ খেতে অনেক পছন্দ করি। চিংড়ি মাছের মজার একটি রেসিপি আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। চিংড়ি মাছ ভুনা খেতে আমি অনেক পছন্দ করি। তাই আজকে আমি চিংড়ি মাছ ভুনা রেসিপি আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করছি চিংড়ি মাছ ভুনা রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।

চিংড়ি মাছ ভুনা রেসিপি:

IMG_20220430_113927.jpgCemera: Oppo-A12.


বড় বড় চিংড়ি মাছ খেতে আমার অনেক ভালো লাগে। চিংড়ি মাছ ভুনা খেতে আমি অনেক পছন্দ করি। যদি একটু ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা করা হয় তাহলে খেতে আরও বেশি ভালো লাগে। তাই আজকে আমি আমার খুবই প্রিয় একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করেছি। চিংড়ি মাছ ভুনা খেতে যেমন সুস্বাদু হয়েছিল তেমনি খুব সহজেই চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরি করেছিলাম। আশা করছি আমার তৈরি করা এই মজাদার ও লোভনীয় রেসিপি সকলের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
চিংড়ি মাছ৩০০ গ্রাম
2কাঁচা মরিচপরিমাণমতো
হলুদের গুঁড়া১/২ চামচ
মরিচের গুঁড়া১ চামচ
লবণপরিমাণমতো
জিরা বাটা১/২ চামচ
রসুন বাটা১/২ চামচ
পেঁয়াজ কুচি১/২ কাপ
সয়াবিন তেল৩ চামচ

IMG20220429110053.jpgCemera: Oppo-A12.

IMG20220429110242.jpgCemera: Oppo-A12.


চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220429110329.jpgCemera: Oppo-A12.

IMG20220429110402.jpgCemera: Oppo-A12.


চিংড়ি মাছ ভুনার মজার রেসিপি তৈরি করার জন্য প্রথমে একটি পরিষ্কার কড়াই চুলার উপর দিয়েছি। এরপর কড়াই গরম হয়ে গেলে সয়াবিন তেল দিয়েছি। সয়াবিন তেল যখন গরম হয়েছে তখন এর মধ্যে পেঁয়াজ দিয়েছি।

ধাপ-২

IMG20220429110659.jpgCemera: Oppo-A12.

IMG20220429110719.jpgCemera: Oppo-A12.


এবার পেঁয়াজ তেলের সাথে ভালোভাবে নাড়াচাড়া করে ভাজা ভাজা করে নিয়েছি। পেঁয়াজ ভেজে বাদামি রং করে নেওয়ার পর এবার এর মধ্যে রসুন বাটা ও জিরা বাটা দিয়েছি।

ধাপ-৩

IMG20220429110751.jpgCemera: Oppo-A12.


এবার আমি চামচ দিয়ে নাড়াচাড়া করে ভালোভাবে মিক্স করেছি। যাতে করে মসলা ভালোভাবে তেলের সাথে ভাজা হয়।

ধাপ-৪

IMG20220429110853.jpgCemera: Oppo-A12.

IMG20220429110924.jpgCemera: Oppo-A12.


এবার চিংড়ি মাছ ভুনা খেতে মজাদার করার জন্য পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি। সব কিছু পরিমাণ অনুযায়ী দেওয়ার পর ভালোভাবে নাড়াচাড়া করেছি এবং সবগুলো মসলা একত্রে মিক্স করেছি।

ধাপ-৫

IMG20220429111031.jpgCemera: Oppo-A12.

IMG20220429111345.jpgCemera: Oppo-A12.


এবার মসলা ভালোভাবে ভুনা করার জন্য ও চিংড়ি মাছের ভুনা রেসিপি খেতে মজাদার করার জন্য সামান্য পরিমাণে পানি দিয়েছি। যাতে করে মসলা ভালোভাবে ভুনা হয়। এভাবে কিছুক্ষণ নাড়াচাড়া করার পর এবং রান্না করার পর মসলা ভুনা হয়েছে।

ধাপ-৬

IMG20220429111402.jpgCemera: Oppo-A12.

IMG20220429111431.jpgCemera: Oppo-A12.


মসলা ভালোভাবে ভুনা হয়ে গেলে এবার পরিষ্কার করে রাখা চিংড়ি মাছ ভুনা মসলার মধ্যে দিয়েছি।

ধাপ-৭

IMG20220429111446.jpgCemera: Oppo-A12.

IMG20220429111510.jpgCemera: Oppo-A12.


এবার কয়েক টুকরো কাঁচামরিচ দিয়ে চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরিতে। কয়েক টুকরা কাঁচামরিচ দিলে খেতে যেমন ভালো লাগে তেমনি অনেক সুন্দর ফ্লেভার আসে। তাই আমি কাঁচা মরিচ দিয়েছি। এবার আমি চামচ দিয়ে নাড়াচাড়া করে ভুনা মসলার সাথে চিংড়ি মাছের টুকরোগুলো ভালোভাবে মিক্স করেছি। যাতে করে খেতে ভালো লাগে।

ধাপ-৮

IMG20220429111738.jpgCemera: Oppo-A12.

IMG20220429111823.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষন সময় ভুনা মসলার সাথে চিংড়ি মাছ গুলো ভালোভাবে ভুনা করে নিয়েছি। যাতে করে চিংড়ি মাছ ভুনা খেতে সুস্বাদু হয়। এরপর সামান্য পরিমাণে পানি দিয়েছি।

ধাপ-৯

IMG20220429111901.jpgCemera: Oppo-A12.

IMG20220429111916.jpgCemera: Oppo-A12.


এবার আমি কিছুক্ষণ পরপর নাড়াচাড়া করার মাধ্যমে এই রেসিপি খেতে সুস্বাদু ও মজাদার করার চেষ্টা করেছি।

শেষ ধাপ:

IMG20220429113037.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষণ রান্না করার পর মজাদার এই চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরি হয়েছে। চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে আমি চুলা বন্ধ করে রেখেছি এবং চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরির কড়াই চুলার উপর থেকে নামিয়ে রেখেছি।

পরিবেশন:

IMG_20220430_114048.jpgCemera: Oppo-A12.


চিংড়ি মাছ ভুনা রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমি চিংড়ি মাছ খেতে অনেক পছন্দ করি। তাই আমার খুবই প্রিয় এই রেসিপি তৈরি হয়ে গেলে আমি সুন্দরভাবে একটি প্লেটে তুলে নিয়েছি। এরপর সাজিয়ে নিয়েছি। এবার আমি আমার তৈরি করা রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দরভাবে ফটোগ্রাফি করেছি। আমি চেষ্টা করেছি আমার তৈরি করা এই মজার রেসিপি তৈরির সম্পূর্ণ পদ্ধতি উপস্থাপন করার জন্য। আশা করি সকলের ভালো লেগেছে।

চিংড়ি মাছ ভুনা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী মজার রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

চিংড়ি আমার খুব পছন্দের একটি মাছ। আপনি খুব চমৎকার করে চিংড়ি মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। চিংড়ি মাছের ঠিক এরকম ভুনা রেসিপি আমার সবচেয়ে বেশি ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমার খুব পছন্দের রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। চিংড়ি মাছের ঠিক এরকম ভুনা খেতে আপনার ভালো লাগে জেনে খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💝💝

 2 years ago 

আপনার চিংড়ি মাছের রেসিপিটা খুব লোভনীয় হয়েছে। দেখে ইচ্ছে করছে খেয়ে ফেলি। আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ আমার ভীষণ প্রিয়। আমি মাঝে মাঝেই বাসায় চিংড়ি মাছের রেসিপি তৈরি করি। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভেচ্ছা ও শুভকামনা রইলো।🌷🌹🌷

 2 years ago 

আপনার চিংড়ি মাছের ভোনা দেখতে খুবই ভালো লেগেছে। বিশেষ করে পেঁয়াজ দিয়ে খুব সুন্দর করে কাজ সম্পন্ন করেছেন। আসলেই এই সমস্ত ছোট মাছগুলো পিঁয়াজ দিয়ে রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আমারও খুব ভালো লাগলো এত সুন্দর রান্না দেখে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া এসব ছোট মাছ পিঁয়াজ দিয়ে রান্না করলে খেতে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💖💖💖

 2 years ago 

চিংড়ি আমি খুবই পছন্দ করে থাকি, আর আপনি আজকে যেভাবে চিংড়ি রেসিপি শেয়ার করেছেন এভাবে আমি অনেক খেয়েছি। আপনি এর সুন্দর উপস্থাপনা করেছেন এবং রান্নার প্রতি ধাপ খুবই চমৎকার ভাবে আমাদের সামনে শেয়ার করেছেন। আমার কাছে কিন্তু আপনার রেসিপি এবং উপস্থাপনা সব মিলিয়ে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমি যেভাবে এই রেসিপি তৈরি করেছি একইভাবে আপনি এই রেসিপি তৈরি করে অনেকবার খেয়েছেন জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো। ❣️❣️❣️

 2 years ago 

চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখতেই বেশ চমৎকার দেখাচ্ছে। আশাকরি খেতে অনেক সুস্বাদু হয়েছে। দেখে আমার জিভে জল এসে যাচ্ছে ভাইয়া। আপনি ধাপ গুলো বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

জ্বি ভাইয়া আমার এই চিংড়ি মাছ ভুনা রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এই খাবারের স্বাদ আজও আমার জিভে লেগেই রয়েছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।💗💗💗

 2 years ago 

চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে ভাইয়া। চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখতে অনেক সুন্দর লাগছে। রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে চিংড়ি মাছ ভুনা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাই আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু এই রেসিপি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইলো।🌷🌹

 2 years ago 

সত্যি বলতে আমি চিংড়ি মাছ খেতে খুব একটা পছন্দ করি না, তবুও আপনার রেসিপিটি দেখে কেমন যেন লোভ যাচ্ছে ☺️
দারুন একটা লোভনীয় রং এসেছে আপনার রেসিপিটির। আমি চিংড়ি মাছ কম খেলেও আপনার রেসিপিটি দেখে আমার মনে হচ্ছে আমি সবগুলো খেয়ে ফেলতে পারবো হাহাহা। 😁
ভালো ছিল রেসিপিটি, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। চিংড়ি মাছ ভুনা কিন্তু আমার ভীষণ পছন্দের একটি খাবার। আপনার বাসায় আমাকে কোনদিন দাওয়াত করলে অবশ্যই চিংড়ি মাছ ভুনা করবেন 😁😁। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো। ❣️❣️

 2 years ago 

ঠিকই বলেছেন চিংড়ি মাছ কমবেশি সবারই পছন্দ তারপর আবার যদি এরকম ঝাল ঝাল করে তৈরি করা হয় আসলেই খেতে অনেক মজা লাগে। আমিও এভাবে করে চিংড়ি মাছ ভুনা করে থাকি। আপনার চিংড়ি মাছ দেখতে খুবই লোভনীয় হয়েছে আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে। অনেক বড় বড় চিংড়ি খুব সুন্দর করে আপনি রান্না করেছেন।

 2 years ago 

জেনে খুবই ভালো লাগলো আপনিও এভাবে চিংড়ি মাছ ভুনা করেন। এভাবে চিংড়ি মাছ ভুনা করলে সত্যি খেতে খুবই ভালো লাগে। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইলো আপু।🌹🌷🌹

 2 years ago 

চিংড়ি মাছ পছন্দ করেনা এরকম মানুষ হয়তো খুব কমই আছে সত্যি বলতেছি আমার অনেক বেশি পছন্দের বিশেষ করে গলদা চিংড়ি। আপনার এই চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল সেই সাথে লোভনীয়। খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে এই রেসিপিটি শেয়ার করেছেন দেখে জিভে জল এসে যাচ্ছে। এত মজাদার একটি চিংড়ি মাছ ভুনা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক আইডিয়া করেছেন ভাইয়া এই রেসিপি খেতে সত্যিই অনেক সুস্বাদু ছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💞❤️💞

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুবই প্রিয় মাছ। আর তাই চিংড়ি মাছ যেভাবেই রান্না করা হোক না কেন তা আমার কাছে খেতে অনেক অনেক ভালো লাগে। তবে সব থেকে বেশি ভালো লাগে আপনার রেসিপির মত করে চিংড়ি মাছের ভুনা রেসিপি তৈরি করে খেলে। আপনার রেসিপিটি দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে। খেতেও নিশ্চয়ই অনেক অনেক স্বাদ হয়েছে। এতো সুস্বাদু চিংড়ি মাছের ভুনা রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

একদম খেতে সেই স্বাদের হয়েছিল ভাইয়া। আমি একবার ভেবেছিলাম আপনাকে এই চিংড়ি মাছ ভুনা খাওয়ানোর জন্য দাওয়াত করি। কিন্তু পরে ভেবে দেখলাম আমি তো গ্রামের বাসায় তাই আপনাকে ডাকিনি। আমার গ্রামের বাসাতো শহর থেকে অনেক দূরে 😁। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65