"খড়কুটোতে কিছুক্ষণ" || আমার বাংলা ব্লগ // @shopon700 [১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।



প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশের কুড়িগ্রাম জেলা থেকে। আজ আমি "খড়কুটোতে কিছুক্ষণ" এই বিষয়টির উপর একটি ব্লক তৈরি করতে যাচ্ছি। আমি আমার কাটানো সুন্দর মুহূর্তটি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।



"খড়কুটোতে কিছুক্ষণ"

IMG20210918181643.jpg
Cemera: Oppo-A12.
Location:



শহরের কোলাহল থেকে কিছুটা দূরে নদীর পাড়ের খোলা হাওয়ায় এবং মুক্ত পরিবেশে গড়ে উঠেছে এই "খড়কুটো" রেস্টুরেন্টটি। একদম যেন প্রকৃতির কোলে গড়ে উঠেছে এই রেস্টুরেন্ট "খড়কুটো"। এই "খড়কুটো" রেস্টুরেন্টটি কুড়িগ্রাম জেলার ধরলা ব্রিজ পাড়ের নদীর তীরে গড়ে উঠেছে। ইতোমধ্যে এই রেস্টুরেন্টটি আমার শহরের সকল মানুষের কাছে জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে। আমি বিকেল বেলার সময়টিকে উপভোগ করতে এই রেস্টুরেন্টে গিয়েছিলাম। খাওয়া-দাওয়া, হৈ চৈ, ঘোরাঘুরি, ফটোগ্রাফি সব কিছুর মধ্য দিয়ে দারুন একটি সময় কাটিয়েছি।



"খড়কুটো" রেস্টুরেন্টের বিশেষ আকর্ষণ:

IMG20210918181716.jpg
Cemera: Oppo-A12.
Location:

IMG20210918181709.jpg
Cemera: Oppo-A12.
Location:

IMG20210918175206.jpg
Cemera: Oppo-A12.
Location:



"খড়কুটো" রেস্টুরেন্টের বিশেষ আকর্ষণ হলো পাটকাঠি দিয়ে তৈরি একটি সুন্দর ঘর। এই সুন্দর ঘরটির নাম অনুসারে রেস্টুরেন্টটির নামকরণ করা হয়েছে "খড়কুটো"। এই ঘরটি সুন্দরভাবে বিভিন্ন রঙে সাজানো। এই ঘরটির চারপাশে সজ্জিত রয়েছে বিভিন্ন ধরনের আলোকসজ্জা। বিভিন্ন ধরনের আলোকসজ্জার ফলে এই খড়কুটো ঘরটি আকর্ষণীয় মনে হয়। যারা এই রেস্টুরেন্টে আসে তারা এই ঘরের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে যায়। বাস্তবিক অর্থে এই রেস্টুরেন্টের সাজসজ্জা এবং অপরূপ সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে। বিভিন্ন ধরনের আলোকসজ্জার মাঝে তৈরি হয়েছে এক অপরূপ সৌন্দর্য। এই সৌন্দর্য নিজের চোখে না দেখলে কখনোই উপলব্ধি করা যায় না।



খড়কুটোতে খাওয়ার মুহূর্ত:

IMG20210918180319.jpg
Cemera: Oppo-A12.
Location:

IMG20210918180342.jpg
Cemera: Oppo-A12.
Location:

IMG20210918180631.jpg
Cemera: Oppo-A12.
Location:



এই রেস্টুরেন্টে বিভিন্ন ধরনের উন্নত মানের খাবার পাওয়া যায়। আমি এই "খড়কুটো" রেস্টুরেন্টে গিয়ে এক কাপ কফি খেয়েছিলাম। এই রেস্টুরেন্টের কফি অসাধারণ। এরপর আমি আমার পছন্দের আইসক্রিম খেয়েছিলাম। এই রেস্টুরেন্টের খাবারের গুণগত মান অনেক ভালো। শহর থেকে কিছুটা দূরে ধরলা নদীর তীরে এই রেস্টুরেন্ট গড়ে ওঠায় মানুষ তাদের অবসর সময়ে পরিবার পরিজনদের নিয়ে এই রেস্টুরেন্টে খেতে আসে। প্রকৃতির অপরূপ সৌন্দর্যের মাঝে গড়ে ওঠা রেস্টুরেন্টটি সকলের মনে জায়গা করে নিয়েছে। এই রেস্টুরেন্টের প্রতিটি খাবারের স্বাদ অসাধারণ। আমি মাঝে মাঝেই এই রেস্টুরেন্টে খেতে যাই।



"খড়কুটো" রেস্টুরেন্টের সৌন্দর্য:

IMG20210918175430.jpg
Cemera: Oppo-A12.
Location:

IMG20210918175343.jpg
Cemera: Oppo-A12.
Location:

IMG20210918181424.jpg
Cemera: Oppo-A12.
Location:



প্রকৃতির কুল ঘেঁষে গড়ে ওঠা এই সুন্দর রেস্টুরেন্টটির সৌন্দর্যের কথা বলে শেষ করার মতো নয়। ইট পাথরের দেয়াল থেকে কিছুটা দূরে শান্ত পরিবেশে গড়ে উঠেছে এই রেস্টুরেন্ট। এই রেস্টুরেন্টকে আকর্ষণীয় করে তোলার জন্য এখানে বিভিন্ন ধরনের সিঁড়ি তৈরি করা হয়েছে এবং খুব সুন্দর ভাবে সাজানো হয়েছে এই রেস্টুরেন্টটি। আমি এই রেস্টুরেন্টটির যেদিকে তাকাই এর অপরূপ সৌন্দর্য চোখ জুড়িয়ে যায়। প্রতিটি সাজসজ্জা আমার খুবই ভালো লেগেছে।



খড়কুটো রেস্টুরেন্ট পার্ক:


IMG20210918175548.jpg
Cemera: Oppo-A12.
Location:



শিশুদের কথা মাথায় রেখে "খড়কুটো" নামক এই রেস্টুরেন্টটি তৈরি করেছে ছোট শিশু পার্ক। এই শিশু পার্কে ছোট ছোট শিশুরা তাদের খেলাধুলায় মেতে উঠে। এই রেস্টুরেন্টটি ধীরে ধীরে বিনোদন কেন্দ্রে পরিণত হচ্ছে। এই পার্কে শিশুরা তাদের মনের আনন্দে হাসি, আনন্দ ও খেলাধুলা করে থাকে। চারদেয়ালের মাঝে বন্দী থেকে শিশুরা মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়। "খড়কুটো" রেস্টুরেন্টের কর্তৃপক্ষ শিশুদের কথা মাথায় রেখে এখানে ছোট পার্কের ব্যবস্থা করেছে। এর ফলে ছোট ছোট ছেলেমেয়েগুলো রেস্টুরেন্টে খুব সুন্দর একটি সময় উপভোগ করে।



নদীর পাড়ের সৌন্দর্য ও নৌকা ভ্রমণ:

IMG20210918175617.jpg
Cemera: Oppo-A12.
Location:

IMG20210918175639.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG20210918175748.jpg
Cemera: Oppo-A12.
Location:



নদীর অপরূপ সৌন্দর্যকে বাড়িয়ে তুলেছে এই "খড়কুটো" রেস্টুরেন্টটি। নদীর পাড়ের অপরূপ সৌন্দর্যের মাঝে গড়ে উঠা "খড়কুটো" রেস্টুরেন্টটি সকলের মন জয় করে নিয়েছে। যেহেতু এই রেস্টুরেন্টটি নদীর পাড়ে গড়ে উঠেছে তাই এখানে রয়েছে নৌকা ভ্রমণের ব্যবস্থা। অনেকে তাদের পরিবার-পরিজনের সাথে নৌকা ভ্রমণের আনন্দ উপভোগ করার জন্য এই রেস্টুরেন্টে আসে। খাওয়া-দাওয়া, ঘোরাঘুরি ও বিভিন্ন ধরনের বিনোদনের মধ্য দিয়ে সকলে সুন্দর মুহূর্ত কাটায়। আমি নদীর অপরূপ সৌন্দর্য উপভোগ করেছি এবং খুব সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছি।



রেস্টুরেন্ট থেকে ফেরার সময় কিছু ফটোগ্রাফি:

IMG20210918181915.jpg
Cemera: Oppo-A12.
Location:

IMG20210918181840.jpg
Cemera: Oppo-A12.
Location:

IMG20210918181856.jpg
Cemera: Oppo-A12.
Location:



আমি যখন "খড়কুটো" রেস্টুরেন্ট থেকে বেরিয়ে আসছিলাম তখন আমার মন অনেক খারাপ হয়ে গিয়েছিল। কারণ আমারও ইচ্ছা হচ্ছিল এই সুন্দর ও মনোরম পরিবেশে আরো কিছুক্ষণ সময় কাটাতে। এই সুন্দর ও মনমুগ্ধকর পরিবেশকে বিদায় জানিয়ে ছেড়ে যেতে মন চাইছিল না আমার। তাই আমি এই সুন্দর রেস্টুরেন্টের ফটোগ্রাফি করেছিলাম। আলোক সজ্জার মাঝে এই রেস্টুরেন্টটি দেখতে আরো আকর্ষণীয় দেখাচ্ছিলো। আমার অনেক ভালো লেগেছিল এই রেস্টুরেন্টটির আলোকসজ্জা ও সৌন্দর্য।



💝💝ধন্যবাদ সকলকে🌹

Sort:  

অনেক সুন্দর সময় পার করেছেন আপনি।জায়গাটা খুব সুন্দর পরিবেশে রয়েছে। শোলা দিয়ে রেস্টুরেন্ট টি খুব সুন্দর ভাবে তৈরি করা হয়েছে। দেখতে একদম অন্যরকম লাগছে।অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মুহূর্তটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক অনেক কালারফুল একটি রেস্টুরেন্ট। সম্পন্ন গ্রাম বাংলার ঐতিহ্য ধারণ সম্পন্ন।
মনে হচ্ছে বেশ উপভোগ করেছেন দিনটি শুভ কামনা এবং প্রতিদিন যেন এমন আনন্দে কাটে সেই দোয়া রইল

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

রেস্টুরেন্টটি দারুণ পরিবেশের এবং নামটিও খুব সুন্দর।অনেক কিছু খড়কুটো দিয়ে ও তৈরি।আপনি সুন্দর সময় পার করেছেন।ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

খোড়কুঠোর ভিউ দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।নদীর পারে এমন একটা সুন্দর পরিবেশ সুন্দর সময় আশা করছি অনেক ভালো সময় কাটিয়েছেন।শুভ কামনা

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

এক কথায় অসাধারণ কিছু মুহূর্ত। চমৎকার পরিবেশে মোড়ানো। শহরের ব্যস্ত জীবন থেকে বেরিয়ে একটু প্রকৃতির কাছে সাদাসিধে জীবনের মুড়িয়ে কাটাতে ভীষণ তৃপ্তি মেলে। দারুন মুহূর্ত কাটিয়েছেন। শুভেচ্ছা রইলো ভাই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

বাহ্, অনেক সুন্দর একটা জায়গায় আপনে সময় কাটিয়েছেন। জায়গা দেখেই সুন্দর লাগছে। হয়ত সেখানে কাটানো সময়টাও সুন্দর হবে। পরিবেশ অসাধারণ ছিল। সুন্দর ভাবে আপনে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খরকুটো রেস্টুরেন্টের কিছুক্ষণ কফি এবং আইসক্রিম খেয়েছেন। যা আমার ভীষণ পছন্দের।সব মিলিয়ে অসাধারণ হয়েছে আপনার লেখাটি আপনার জন্য শুভকামনা ♥

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

খুব ভালো উপস্থাপনা ছিল। আমার দেখা আপনার এটি সেরা পোস্ট ছিলো। ধন্যবাদ আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।
শুভ কামনা রইল 🥀

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59947.96
ETH 2426.01
USDT 1.00
SBD 2.49