কয়েকটি রেনডম ফটোগ্রাফি 📸 || আমার বাংলা ব্লগ || [10%shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে। তাই আমি মাঝে মাঝেই ফটোগ্রাফি করি। আমি কোন দক্ষ ফটোগ্রাফার নই। শখের বশে ফটোগ্রাফি করি। তেমনি আজ আমি আমার কয়েকটি রেনডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আমার করা ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।

কয়েকটি রেনডম ফটোগ্রাফি:

IMG20220128165719.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220128165525.jpgCemera: Oppo-A12.
Location


আমার সবচেয়ে বেশি ভালো লাগে ফুলের ফটোগ্রাফি করতে। কারণ ফুলের অপরূপ সৌন্দর্য সব সময় আমার মনকে মোহিত করে। যখন আমি ফুলের অপরূপ সৌন্দর্য উপভোগ করি তখন আর নিজেকে ধরে রাখতে পারিনা। ফুলের এই অপরূপ সৌন্দর্য ধরে রাখতে মাঝে মাঝে ফটোগ্রাফি করি। শীতকালে যেহেতু ফুল বেশি পাওয়া যায় তাই ফুলের সৌন্দর্য শীতকালকে আরো বেশি সুন্দর করে তুলে। ডালিয়া ফুল তার অপরূপ সৌন্দর্যে মানুষের মনকে ভরিয়ে তোলে।ডালিয়া ফুল দেখতে অনেক সুন্দর। ডালিয়া ফুল যখন ফুটতে শুরু করে তখন যেমন সৌন্দর্য প্রকাশ করে তেমনি যখন ডালিয়া ফুল পুরোপুরি ভাবে ফুটে যায় তখনও দেখতে খুবই ভালো লাগে। তাই আমি ডালিয়া ফুলের ফটোগ্রাফি করেছি।

IMG20220128170421.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220128170449.jpgCemera: Oppo-A12.
Location


আমি এবার যেই ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি এই ফুলটির নাম হল পানসি। পানসি ফুল আমি যখন দেখেছি তখন আমার কাছে খুবই ভালো লেগেছে। পানসি ফুল তার অপরূপ সৌন্দর্যের জন্য সবার কাছেই প্রিয়। নীল ও হলুদ রঙের পানসি ফুল দেখতে অনেক সুন্দর। আমি যখন পানসি ফুল দেখেছিলাম তখন এই ফুল ফুটে ছিল। নীল রঙের পানসি ফুল দেখতে যেমন সুন্দর তেমনি হলুদ রঙের পানসি ফুল দেখতে অনেক সুন্দর। তাই আমি দুই রঙের পানসি ফুলের ফটোগ্রাফি করেছি।

IMG20220128171045.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220128171017.jpgCemera: Oppo-A12.
Location


গোলাপ সকলের কাছেই প্রিয় একটি ফুল। বিভিন্ন কালারের গোলাপের মাঝে বিভিন্ন সৌন্দর্য রয়েছে। লাল খয়েরি গোলাপ দেখতে যেমন সুন্দর তেমনি সাদা গোলাপ দেখতে অনেক সুন্দর। যখন আমি গোলাপগুলো দেখেছিলাম তখন আমি এই গোলাপ ফুলের সৌন্দর্য আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য ফটোগ্রাফি করেছি। গোলাপ ফুলের ফটোগ্রাফি করতে আমার ভালো লেগেছে। গোলাপ ফুলের পাঁপড়িগুলো দেখতে যেমন সুন্দর তেমনি তার মিষ্টি ঘ্রাণ। গোলাপ ফুলের মিষ্টি ঘ্রাণ সব সময় মাতিয়ে রাখে চারপাশ। তাই আমি এই ফুলের ফটোগ্রাফি করেছি।

IMG20220128170859.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220128170722.jpgCemera: Oppo-A12.
Location


বিভিন্ন জাতের মরিচ গাছগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আমি যখন বাগানে বিভিন্ন জাতের মরিচ গাছ দেখেছিলাম তখন এই মরিচ গাছের কয়েকটি ফটোগ্রাফি করেছি। গাছে ঝুলে ছিল মরিচগুলো। মরিচ গাছের ফটোগ্রাফির মাধ্যমে আমি বিভিন্ন জাতের মরিচের সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি মরিচ গাছের ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে।

IMG20220128171235.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220128171311.jpgCemera: Oppo-A12.
Location


মাল্টা আমাদের কাছে অনেক পরিচিত একটি ফল। যখন আমি একটি ছোট গাছে মাল্টা ঝুলে থাকতে দেখেছিলাম তখন আমি খুবই আশ্চর্য হয়ে ছিলাম। প্রযুক্তির উন্নয়নের ফলে ছোট ছোট গাছে মাল্টার ফলন হয়েছে। কৃষি প্রযুক্তি উন্নত হওয়ার ফলে ছোট ছোট গাছে অনেক সুন্দর মাল্টা ধরেছে। তাই আমি এই সুন্দর মাল্টা গাছগুলোর ফটোগ্রাফি করেছি।

IMG20220128170809.jpgCemera: Oppo-A12.
Location


অ্যালোভেরা সকলের কাছেই খুবই পরিচিত। অ্যালোভেরা আমাদের জন্য খুবই উপকারী। অ্যালোভেরা যেমন আমাদের ত্বকের সুরক্ষায় উপকারে আসে তেমনি অ্যালোভেরা আমাদের শরীরের জন্যও অনেক উপকারী। আমি যখন অসংখ্য অ্যালোভেরা গাছ একই সাথে দেখেছিলাম তখন এইগুলোর ফটোগ্রাফি করেছি। অ্যালোভেরা গাছের ফটোগ্রাফির মাধ্যমে অ্যালোভেরা গাছের সৌন্দর্য তুলে ধরতে সক্ষম হয়েছি। আশা করছি অ্যালোভেরা গাছের ফটোগ্রাফিগুলো আপনাদের ভালো লেগেছে।

IMG20220121163724.jpgCemera: Oppo-A12.
Location


জবা ফুলের অপরূপ সৌন্দর্য আমাকে সবসময় আকর্ষিত করে। জবা ফুল আমার কাছে খুবই ভালো লাগে। জবা ফুলের পাঁপড়িগুলো আমার কাছে বেশি ভালো লাগে। জবা ফুল তার সৌন্দর্যের জন্য সকলের কাছে প্রিয়। যখন গাছে জবা ফুল ফুটে থাকে তখন দেখতে খুবই ভালো লাগে। তাই আমি জবা ফুলের অপরূপ সৌন্দর্য আপনাদের মাঝে তুলে ধরার জন্য ফটোগ্রাফি করেছি। আশা করছি জবা ফুলের ফটোগ্রাফি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।

আমি আমার পছন্দের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি জানিনা আমার ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে কেমন লেগেছে। তবে আমি চেষ্টা করছি দারুন সব ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আশা করছি আমার করা ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

ডালিয়া ফুল, গোলাপ ফুল এবং মাল্টা গাছের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে ছবিগুলো তুলেছেন এবং সুন্দরভাবে বর্ণনা করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি তুলে ধরার জন্য।

 2 years ago 

ফুল মানে হচ্ছে সৌন্দর্যের প্রতীক। তাহলে ফুলে ফটোগ্রাফিতে সুন্দর হওয়ারই কথা। বিশেষ করে নীল কালারফুল টা অনেক বেশি ভালো লেগেছে। চমারো একটা ক্যাপসিকাম গাছ ছিল। কিন্তুু যত্নের অভাবে মরে গিয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করলেন। বিশেষ করে ফুলের ফটোগ্রাফিগুলো আমার বেশি ভাল লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। প্রত্যেকটি ফুল এত ভালো লাগছে অসাধারণ। অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাই অসাধারন একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট করেছেন আপনি। আপনার প্রত্যেকটি পোস্ট আমার খুবই ভালো লাগে। তেমনি আজকের ফটোগ্রাফি পোস্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপনা টাও আমার খুব ভালো লেগেছে। এত অসাধারন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রেনডম ফটোগ্রাফি গুলো দেখার পরে আমার মনে হল সবথেকে গোলাপ ফুলের ফটোগ্রাফি টা অসাধারন হয়েছে। হাতের ওপর খয়রি কালারের গোলাপ তার সাথে অসাধারণ ফটোগ্রাফি।

শীতকাল এমনিতেই ফুলের জন্য বিখ্যাত। আমিও ভাই ফুল অনেক ভালোবাসি। এজন্য মাঝেমাঝেই ফুল নিয়ে লেখালেখি করার চেষ্টা করি।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার ভালোলাগার সমস্ত ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপহার দিলেন। অনেক ধন্যবাদ

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করলেন। প্রত্যেকটা ফটোগ্রাফি সুন্দর ছিল। শীতকালে বিভিন্ন ধরনের ফুল ফুটে থাকে। আর এই ফুলের সৌন্দর্যে মুগ্ধ হবেনা এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। এত সুন্দর একটা ফুলের ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রেনডম ফটোগ্রাফি গুলো কিন্তু খুবই ভালো লাগলো। আপনিতো দেখছি ফুল ফল সবকিছুরই ফটোগ্রাফি করেছেন। অ্যালোভেরা গাছ গুলো দেখতে আমার কাছে অনেক ভাল লাগছিল। আর ফল গাছের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফি মনে হচ্ছে অনেক যত্ন নিয়ে তুলেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। খুব ভালো লাগলো দেখে।ফুলের ছবি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে সব কিছুর বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

ফটোগ্রফি করতেও যেরকম আমার ভালো লাগে ফটোগ্রাফি দেখতে সেরকমই ভালো লাগে।ফটোগ্রাফি শুধু ছবি না কথা বলা ছবিগুলো। অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি।শুভকামনা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61