মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি🍗||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আজ আমি খুবই মজার একটি রেসিপি তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আমি লেয়ার মুরগির মাংস খেতে খুবই পছন্দ করি। এবার লেয়ার মুরগির মাংস খেত আরো বেশি সুস্বাদু করার জন্য মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করেছি। আশা করছি মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি সকলের কাছে ভালো লাগবে।

মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি:

IMG_20220319_133031.jpgCemera: Oppo-A12.


আমরা বাঙালিরা খেতে ভালোবাসি। তাই বিভিন্ন রকমের রেসিপি তৈরি করতেও আমাদের ভালো লাগে। মজার মজার সব রেসিপি তৈরি করতে যেমন ভালো লাগে। তাই খেতেও অনেক ভালো লাগে। তেমনি আজ আমি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছি। আসলে যারা মুলা খেতে পছন্দ করেন তাদের কাছে এই রেসিপি বেশি ভালো লাগবে। মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি খেতে খুবই ভালো লাগে। আমি মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনার মজার এই রেসিপি তৈরি করেছি। এই খাবারের স্বাদ আমার খুবই ভালো লেগেছে। কারণ মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি খেতে অসাধারণ হয়েছিল। তাই আমি মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি সকলের মাঝে উপস্থাপন করলাম।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
লেয়ার মুরগির মাংস৪০০ গ্রাম
মুলা২০০ গ্রাম
হলুদের গুঁড়া১/২ চামচ
মরিচের গুঁড়া১ চামচ
লবণপরিমাণমতো
গরম মসলা বাটা১/২ চামচ
জিরা বাটা১ চামচ
রসুন বাটা১ চামচ
আদা বাটা১/২ চামচ
১০পেঁয়াজ কুচি১/২ কাপ
১১পেঁয়াজ বাটা১/২ কাপ
১২সয়াবিন তেল৩ চামচ

IMG20220318162135.jpgCemera: Oppo-A12.

IMG20220318162305.jpgCemera: Oppo-A12.

IMG20220318162332.jpgCemera: Oppo-A12.


মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220318162559.jpgCemera: Oppo-A12.

IMG20220318162627.jpgCemera: Oppo-A12.


মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে একটি কড়াই চুলার উপর দিয়েছি। এরপর কড়াই গরম হয়ে গেলে সয়াবিন তেল দিয়েছি।

ধাপ-২

IMG20220318162650.jpgCemera: Oppo-A12.

IMG20220318162742.jpgCemera: Oppo-A12.


সয়াবিন তেল গরম হওয়ার পর পেঁয়াজ দিয়েছি। এবার পেঁয়াজ কিছুক্ষণ সময় তেলের মধ্যে ভিজে নিয়েছি। পেঁয়াজ ভেজে হালকা বাদামি রং করে নিয়েছি।

ধাপ-৩

IMG20220318162842.jpgCemera: Oppo-A12.

IMG20220318162907.jpgCemera: Oppo-A12.


এবার পেঁয়াজ বাদামি রং হয়ে গেলে এর মধ্যে আদা বাটা, রসুন বাটা, পেঁয়াজ বাটা, গরম মসলা বাটা ও জিরা বাটা দিয়েছি। এরপর এই উপকরণগুলো খুব ভালোভাবে ভুনা করার জন্য তেলের সাথে ভালোভাবে মিক্স করেছি। এজন্য চামচ দিয়ে নাড়াচাড়া করে মিক্স করেছি।

ধাপ-৪

IMG20220318162952.jpgCemera: Oppo-A12.

IMG20220318163036.jpgCemera: Oppo-A12.


এবার পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি। এবার সবগুলো আবারো তেলের সাথে ভালোভাবে মিক্স করেছি।

ধাপ-৫

IMG20220318163125.jpgCemera: Oppo-A12.

IMG20220318163332.jpgCemera: Oppo-A12.


এবার মসলাগুলো খুব ভালোভাবে ভুনা করার জন্য ও আমার তৈরি করা মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি খেতে মজাদার করার জন্য সামান্য পরিমাণে পানি দিয়েছি। এরপর খুব ভালো ভাবে মসলাগুলো কিছুক্ষণ সময় ধরে ভুনা করেছি।

ধাপ-৬

IMG20220318163410.jpgCemera: Oppo-A12.

IMG20220318163519.jpgCemera: Oppo-A12.


এবার আমি লেয়ার মুরগির মাংসের পিসগুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি। এরপর চামচ দিয়ে নাড়াচাড়া করে ভালোভাবে মিক্স করেছি। ভুনা মসলার সাথে লেয়ার মুরগির মাংসের পিসগুলো ভালোভাবে মিক্স করছি।

ধাপ-৭

IMG20220318163711.jpgCemera: Oppo-A12.

IMG20220318163728.jpgCemera: Oppo-A12.


এবার আরো কিছুক্ষণ সময় ধরে আমি লেয়ার মুরগির মাংসের পিসগুলো খুব সুন্দর ভাবে নাড়াচাড়া করে মিক্স করেছি ও ভুনা করার চেষ্টা করেছি। এভাবে আরো কিছুক্ষন রান্না করার পর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

ধাপ-৮

IMG20220318164243.jpgCemera: Oppo-A12.

IMG20220318164423.jpgCemera: Oppo-A12.


এভাবে ঢাকনা দিয়ে ঢেকে দেয়ার পর আরো কিছুক্ষণ সময় রান্না করেছি। লেয়ার মুরগির মাংসগুলো খুব ভালো ভাবে ভুনা হওয়ার পর টুকরো টুকরো করে কেটে রাখা মুলাগুলো প্রস্তুত করেছি এর মধ্যে দেওয়ার জন্য।

ধাপ-৯

IMG20220318164447.jpgCemera: Oppo-A12.

IMG20220318164531.jpgCemera: Oppo-A12.


এবার আমি লেয়ার মুরগির মাংস ভুনার মধ্যে মুলার টুকরোগুলো দিয়েছি। এরপর খুব ভালোভাবে নাড়াচাড়া করে মুরগির মাংসের সাথে মুলার টুকরোগুলো মিক্স করেছি।

ধাপ-১০

IMG20220318164823.jpgCemera: Oppo-A12.

IMG20220318164903.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষণ রান্না করার পর যখন লেয়ার মুরগির মাংসের সাথে মুলার টুকরোগুলো খুব ভালোভাবে ভুনা হয়েছে তখন আমি সেদ্ধ করার জন্য পানি দিয়েছি।

ধাপ-১১

IMG20220318164919.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার তৈরি করা মজার এই রেসিপি খেতে আরো বেশী মজাদার করার জন্য ও ভালোভাবে সেদ্ধ করার জন্য আবারো ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

শেষ ধাপ:

IMG20220318170922.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষণ রান্না করার পর যখন মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি হয়েছে তখন আমি খাবারের টেস্ট পরীক্ষা করে নিয়েছি। এরপর কড়াই চুলার উপর থেকে নামিয়ে রেখেছি। এভাবেই আপনি মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করেছি।

পরিবেশন:

IMG_20220319_132646.jpgCemera: Oppo-A12.

IMG20220318171713.jpgCemera: Oppo-A12.


মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে সকলের মাঝে উপস্থাপন করার জন্য একটি বাটির মধ্যে তুলে নিয়েছি। এরপর আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে ফটোগ্রাফি করেছি। এবার আমি আমার একটি সেলফি তুলেছি। এভাবেই আমি মজার এই রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছি।

মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে মজার এই রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করছি আমার তৈরি করা এই রেসিপি সকলের কাছে ভালো লাগবে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  

বাহ মুলা দিয়ে চমৎকার একটা মুরগির ভুনা রেসিপি শেয়ার করেছেন ভাই। আমার তো দেখেই খেতে ইচ্ছে করছে। চমৎকার হয়েছিল মনে হচ্ছে। ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 years ago 

এই রেসিপি আমি প্রথম তৈরি করলাম। কিন্তু খেতে খুবই সুস্বাদু হয়েছিল ভাইয়া। আপনি ইচ্ছে করলে তৈরি করে খেতে পারেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💓

 3 years ago 

মুলা দিয়ে যে মুরগির মাংস রান্না করা যায় আগে জানা ছিল না ।আপনার রেসিপি টা আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে। তবে রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে ।খেতে মনে হয় অনেক সুস্বাদু হয়েছিল? শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ❣️❣️

 3 years ago 

মুলা দিয়ে মুরগীর মাংসের রেসিপি। আজই প্রথম দেখলাম। আলু দিয়ে খেয়েছি। কিন্তুু কখনো মুলা দিয়ে খাওয়া হয় নি।রেসিপির কালার দেখে মনে হচ্ছে, খেতে ভালো হয়েছে।একবার দেখা লাগবে কেমন হয় খেতে, রান্না করে।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমিও এই রেসিপি প্রথম তৈরি করলাম আপু। ভেবেছিলাম কেমন হবে কিন্তু খেয়ে দেখলাম খুবই সুস্বাদু লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 🌹🌹🌹

 3 years ago 

মুলা দিয়ে লেয়ার মুরগির মাংস রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপির উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

এত সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আর খেতে ইচ্ছে করলে আমার বাসায় চলে আসেন ভাইয়া। 💗💗

 3 years ago 

এই রেসিপিটি আমার কাছে খুবই ভালো লাগে। তবে গ্রামে থাকতে এটা মা বেশি রান্না করতো। এখন আর এরকম রেসিপি খাওয়া হয় না। তবে মুলা দিয়ে এভাবে মুরগির মাংস রান্না করলে খেতে ভালো লাগে। আপনার রেসেপির কালার টা অনেক সুন্দর হয়েছে। খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য ।

 3 years ago 

জেনে অনেক ভালো লাগলো ভাইয়া আপনি একসময় মুলা দিয়ে মুরগির মাংস রান্না খেয়েছেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। 💓💓

 3 years ago 

মুলা দিয়ে সুন্দর করে লেয়ার মুরগির রেসিপি করেছেন। আসলে মুলা এবং আলু মুরগির সাথে খুব পারফেক্ট একটি জুটি। তবে মুলার গ্রাণটা যদি হাফিজুল্লাহ ভাই পেত তাহলে দেখবেন ঠিকই চলে আসতো।(যাইহোক মজা করে বললাম)।আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি খুব সুন্দর ভাবে উপস্থাপনের মাধ্যমে আমাদের সাথে তুলে ধরার জন্য। ভাল থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে

 3 years ago 

আপনি ঠিক বলেছেন ভাইয়া হাফিজুল্লাহ ভাইয়া যদি মুলার ঘ্রাণ পেত ঠিক আমার বাসায় চলে আসতো। 😁 আসলে হাফিজ ভাইয়া হচ্ছে মৌলা প্রেমী একজন মানুষ। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💝💝💝

 3 years ago 

মুরগির মাংস গুলো দেখে লোভ সামলাতে পারছিনাহ ভাইয়া😋😋। যাইহোক অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি টি, দেখতে খুবই লোভনীয় হয়েছে। উপস্থাপনাও অনেক সুন্দর ভাবে করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা

 3 years ago 

প্রশংসনীয় এবং গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।🌹🌹🌹

 3 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার মুলা দিয়ে লেয়ার মুরগির মাংসের রেসিপি খুব ভালো লাগলো। আর রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। মুলা দিয়ে লেয়ার মুরগির মাংসের রেসিপি প্রত্যেক ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। চমৎকার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💓💝

 3 years ago 

আপনিতো দেখছি একজন খাঁটি মুলা প্রেমিক। আপনার এই রেসিপি দেখে হাফিজ ভাই নিশ্চয়ই খুব খুশি হবে। তার দলের একজন আদর্শ সৈনিক পাওয়া গেল হাহাহাহা। অনেক ভালো লাগলো আপনার রেসিপি। শেয়ার করার জন্য ধন্যবাদ

 3 years ago 

মুলা আমার খুবই প্রিয় একটি সবজি ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💗

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62690.68
ETH 2463.17
USDT 1.00
SBD 2.62