লাউ দিয়ে বোয়াল মাছ রান্নার রেসিপি🎏|| [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। মজার মজার রেসিপি তৈরি করতে যেমন ভালো লাগে তেমনি খেতেও ভালো লাগে। তাই আজ আমি আমার পছন্দের একটি রেসিপি নিজ হাতে তৈরি করেছি। লাউ দিয়ে বোয়াল মাছ খেতে আমার খুবই ভালো লাগে। লাউ দিয়ে বোয়াল মাছ খাওয়ার স্বাদই আলাদা। তাই আমি লাউ দিয়ে বোয়াল মাছ রান্নার মজার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

লাউ দিয়ে বোয়াল মাছ রান্নার রেসিপি:

IMG_20220307_165936.jpgCemera: Oppo-A12.


লাউ দিয়ে মাছ খেতে আমরা অনেক পছন্দ করি। বিশেষ করে বড় মাছ দিয়ে লাউ খেতে বেশি ভালো লাগে। আর সেটা যদি হয় বোয়াল মাছ তাহলে আরো বেশি ভালো লাগে। কারণ লাউ দিয়ে বোয়াল মাছ খাওয়ার মধ্যে আলাদা রকমের এক টেস্ট রয়েছে। বোয়াল মাছ আমার খুবই প্রিয়। বিশেষ করে লাউ দিয়ে বোয়াল মাছ রান্না করলে খেতে বেশি ভালো লাগে। লাউ দিয়ে বোয়াল মাছ রান্না করলে বেশ জমে যায়। মাছ দিয়ে লাউ খেতে অনেক ভালো লাগে। বোয়াল মাছ হলে আরও বেশি মজাদার হয়। শীত প্রায় শেষের দিকে চলে এসেছে। লাউ দিয়ে মাছ খাওয়া স্বাদ নেওয়ার জন্য বোয়াল মাছ দিয়ে লাউ রান্নার রেসিপি করেছি। লাউ দিয়ে বোয়াল মাছ খেতে খুবই ভালো লাগে। আমি মজাদার রেসিপি তৈরি করে খুবই আনন্দ পেয়েছি। কারণ লাউ দিয়ে বোয়াল মাছ খেতে খুবই সুস্বাদু হয়েছিল। লাউ দিয়ে বোয়াল মাছ রান্নার প্রতিটি ধাপ উপস্থাপন করতে যাচ্ছি।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
বোয়াল মাছ৬০০ গ্রাম
লাউ৫০০ গ্রাম
হলুদের গুঁড়া১/২ চামচ
মরিচের গুঁড়া১ চামচ
লবণপরিমাণমতো
জিরা বাটা১/২ চামচ
রসুন বাটা১/২ চামচ
পেঁয়াজ কুচি১/২ কাপ
সয়াবিন তেল৩ চামচ

IMG20220305113354.jpgCemera: Oppo-A12.

IMG20220305113407.jpgCemera: Oppo-A12.

IMG20220305113430.jpgCemera: Oppo-A12.


লাউ দিয়ে বোয়াল মাছ রান্নার রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220305113806.jpgCemera: Oppo-A12.

IMG20220305113834.jpgCemera: Oppo-A12.


লাউ দিয়ে বোয়াল মাছ রান্নার রেসিপি তৈরি করার জন্য প্রথমে একটি কড়াই চুলার উপর দিয়েছি। এরপর কড়াই গরম হলে সয়াবিন তেল দিয়েছি। এরপর তেল গরম হওয়ার পর পরিমাণ অনুযায়ী পেঁয়াজ দিয়েছি।

ধাপ-২

IMG20220305113859.jpgCemera: Oppo-A12.

IMG20220305113952.jpgCemera: Oppo-A12.


এবার আমি পরিমাণ অনুযায়ী জিরা বাটা, রসুন বাটা দিয়েছি। লাউ দিয়ে বোয়াল মাছ রান্না করতে জিরা বাটা ও রসুন বাটা দিয়ে খেতে ভালো লাগে। তাই আমি পরিমাণ অনুযায়ী জিরা বাটা ও রসুন বাটা দিয়েছি। এরপর পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি।

ধাপ-৩

IMG20220305114047.jpgCemera: Oppo-A12.

IMG20220305114114.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই রেসিপি মজাদার করার জন্য সবগুলো মসলার উপকরণ একত্রে ভালোভাবে মিক্স করেছি। মসলাগুলো তেলের সাথে ভালোভাবে মিক্স জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করে মিক্স করেছি।

ধাপ-৪

IMG20220305114156.jpgCemera: Oppo-A12.

IMG20220305114515.jpgCemera: Oppo-A12.


মসলা তেলের সাথে ভালোভাবে মিক্স করার পর যখন ভুনা হয়েছে তখন আরো ভালোভাবে ভুনা করার জন্য পানি দিয়েছি। এবার কিছুক্ষণ সময় মসলাগুলো ভুনা করে নিয়েছি।

ধাপ-৫

IMG20220305114547.jpgCemera: Oppo-A12.

IMG20220305114615.jpgCemera: Oppo-A12.


মসলা ভালোভাবে ভুনা হওয়ার পর আমি বোয়াল মাছের পিসগুলো প্রস্তুত করেছি। বোয়াল মাছ ভালোভাবে ভুনা করার জন্য এবার আমি ধীরে ধীরে বোয়াল মাছের পিসগুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি।

ধাপ-৬

IMG20220305114641.jpgCemera: Oppo-A12.

IMG20220305114731.jpgCemera: Oppo-A12.


এবার চামচ দিয়ে হালকাভাবে নাড়াচাড়া করে ভুনা মসলার সাথে বোয়াল মাছের পিসগুলো মিক্স করেছি। বোয়াল মাছের পিসগুলো ভালোভাবে ভুনা করার জন্য ও খেতে মজাদার করার জন্য এবার সামান্য পরিমাণে পানি দিয়েছি।

ধাপ-৭

IMG20220305115042.jpgCemera: Oppo-A12.

IMG20220305115202.jpgCemera: Oppo-A12.


বোয়াল মাছের পিসগুলো খুব ভালোভাবে ভুনা করার জন্য ও খেতে আরো বেশি মজাদার করার জন্য এবার ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

ধাপ-৮

IMG20220305115326.jpgCemera: Oppo-A12.

IMG_20220307_165304.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ সময় বোয়াল মাছের পিসগুলো ভুনা করার পর যখন অনেক ভালোভাবে ভুনা হয়েছে তখন একটি বাটির মধ্যে মাছ ভুনাগুলো তুলে নিয়েছি।

ধাপ-৯

IMG20220305115526.jpgCemera: Oppo-A12.

IMG20220305115547.jpgCemera: Oppo-A12.


মাছের পিসগুলো বাটির মধ্যে তুলে রাখার পর এবার ভুনা ঝোলগুলোর মধ্যে লাউয়ের টুকরোগুলো দিয়েছি। লাউয়ের টুকরোগুলো রান্না করার জন্য কেটে ও ধুয়ে রেখেছিলাম। এবার লাউয়ের টুকরোগুলো ভুনা করার জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করে ভুনা ঝোলগুলোর সাথে খুব ভালোভাবে মিক্স করেছি।

ধাপ-১০

IMG20220305115651.jpgCemera: Oppo-A12.

IMG20220305120626.jpgCemera: Oppo-A12.


এবার লাউগুলো ভালোভাবে ভুনা করার জন্য ও খেতে মজাদার করার জন্য একটি ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। এভাবে কিছুক্ষণ সময় লাউগুলো খুব ভালোভাবে ভুনা করে নিয়েছি।

ধাপ-১১

IMG20220305120720.jpgCemera: Oppo-A12.

IMG20220305120736.jpgCemera: Oppo-A12.


এবার লাউ সেদ্ধ করার জন্য পরিমাণমতো পানি দিয়েছি। লাউ যাতে ভালোভাবে সেদ্ধ হয় ও খেতে ভালো লাগে তাই আমি পরিমাণ অনুযায়ী পানি দিয়েছি।

ধাপ-১২

IMG20220305121035.jpgCemera: Oppo-A12.

IMG20220305121050.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ রান্না করার পর যখন লাউ অনেকটা সেদ্ধ হয়েছে ও ভুনা হয়েছে তখন আমি বাটিতে তুলে রাখা বোয়াল মাছ ভুনাগুলো এর মধ্যে দেওয়ার জন্য প্রস্তুত করেছি।

ধাপ-১৩

IMG20220305121118.jpgCemera: Oppo-A12


এবার আমি ধীরে ধীরে বোয়াল মাছ ভুনাগুলো লাউয়ের মধ্যে দিয়েছি। আমি খুব সাবধানে বোয়াল মাছ ভুনার পিসগুলো লাউয়ের মধ্যে দিয়েছি। যাতে করে মাছের পিসগুলো ভেঙে না যায়

ধাপ-১৪

IMG20220305121202.jpgCemera: Oppo-A12.

IMG20220305121239.jpgCemera: Oppo-A12.


বোয়াল মাছ দিয়ে লাউ খেতে যেন বেশি ভালো লাগে তাই চামচ দিয়ে হালকাভাবে নাড়াচাড়া করে মিক্স করেছি। এবার আমার তৈরি করা রেসিপি খেতে আরো বেশি সুস্বাদু করার জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

শেষ ধাপ:

IMG20220305122055.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষণ রান্না করার পর যখন লাউ দিয়ে বোয়াল মাছ রান্নার রেসিপি তৈরি হয়েছে তখন আমি চুলা বন্ধ করে রেখেছি। এভাবেই আমি লাউ দিয়ে বোয়াল মাছ রান্নার রেসিপি তৈরি করেছি।

পরিবেশন:

IMG_20220307_170111.jpgCemera: Oppo-A12.

IMG20220305123042.jpgCemera: Oppo-A12.


লাউ দিয়ে বোয়াল মাছ রান্নার রেসিপি তৈরি হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য একটি পরিষ্কার বাটির মধ্যে তুলে নিয়েছি। এরপর আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি ও আমার একটি সেলফি তুলেছি। এভাবেই আমি আমার তৈরি করা এই মজার রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করেছি।

লাউ দিয়ে বোয়াল মাছ রান্নার রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের রান্নার প্রসেস অনুযায়ী মজার রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

লাল দিয়ে বোয়াল মাছ রান্নার অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। লাউ বরাবরই আমার কাছে খুবই সুস্বাদু লাগে আর এই লাউ দিয়ে যদি কোন মাছ রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার এই বোয়াল মাছের রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

লাউ দিয়ে বোয়াল মাছের রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছিল ভাইয়া। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💗

 2 years ago 
উফ বোয়াল মাছের রেসিপি দেখে একটা কথা মনে পড়ে গেলো। সে অনেক দিন আগের কথা আমি তখন ক্লাশ ৫ এ পড়ি।আমাদের পুকুর সেচার পর একটা বোয়াল পাওয়া গেছিলো ৮ কেজি ওজনের। এই মাছ আমার দেখা সব চেয়ে বড় বোয়াল। মাছটি বিক্রি না করে সবাই মিলে খেয়ে ছিলাম। আপনার রেসিপি দেখে সেই স্মৃতি চোখে ভাসলো। 💞💞
 2 years ago (edited)

আমি চিংড়ি মাছ লাউ দিয়ে খেয়েছি কিন্তু বোয়াল মাছ লাউ দিয়ে খাওয়া হয়নি কখনো। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে যত তাড়াতাড়ি সম্ভব তৈর করে নিতে হবে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনারা যে আরও কত কী দেখাবেন যাইহোক আপনার লাউ দিয়ে বোয়াল মাছের রেসিপি টা আমার খুব ভালো লেগেছে দুইটাই আমার প্রিয় জিনিস। লাউ এবং বোয়াল মাছ দুটোই আমার খুব পছন্দের খাবার আপনার রেসিপির কালার দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। আপনি অনেক চমৎকার করে লাউ দিয়ে বোয়াল মাছের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ❤️💞❤️

 2 years ago 

অনেক মজাদার বোয়াল মাছের রেসিপি শেয়ার করেছেন দেখেই আমার খেতে ইচ্ছে করছে। লাউ দিয়ে বোয়াল মাছের রেসিপি খাওয়া হয়নি তবে আলু দিয়ে বোয়াল মাছের রেসিপি খেয়েছি অনেক মজা লাগে। একবার ট্রাই করে দেখব লাউ দিয়ে বোয়াল মাছের রেসিপি কেমন লাগে।

 2 years ago 

লাউ দিয়ে বোয়াল মাছ রান্না করে খেয়ে দেখবেন ভাইয়া। আশা করছি এই খাবারের স্বাদ কখনো ভুলতে পারবেন না। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💗💗💗

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

ভাইয়া আপনার রেসিপির প্রতিটি ধাপ অসাধারণ হয়েছে। যা দেখে খুব সহজে বোঝা যাচ্ছে আপনার রেসিপি টা খুবই চমৎকার হয়েছিল। আপনার এই পোষ্টের মাধ্যমে অনেকেই খুব সহজেই রান্না করতে শিখবে।

 2 years ago 

লাউ দিয়ে বোয়াল মাছ আসলেই অনেক জমে যায়। লাউ দিয়ে কিছু কিছু মাছ খেতে খুবই ভালো লাগে তার ভেতরে বোয়াল মাছ, ইলিশ মাছ ,শোল মাছ ।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছে লাউ অনেক নরম হয়ে গোলে গিয়েছে খেতে মনে হয় ভালো লেগেছে খুব ।সুন্দর করে ধাপে ধাপে রেসিপিটি শেয়ার করেছেন ভাইয়া ভালো লাগলো অনেক।

 2 years ago 

জ্বি আপু খেতে অনেক ভালো লেগেছিল। লাউ দিয়ে বোয়াল মাছ খেতে আমার অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।🌷🌷🌷

 2 years ago 

আমি চিংড়ি মাছ লাউ দিয়ে খেয়েছি কিন্তু বোয়াল মাছ লাউ দিয়ে খাওয়া হয়নি কখনো। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে যত তাড়াতাড়ি সম্ভব তৈর করে নিতে হবে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এই রেসিপি একবার বাসায় তৈরি করে খেয়ে দেখবেন আপু বারবার খেতে ইচ্ছে করবে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 🌹🌹🌹

 2 years ago 

লাউ দিয়ে বোয়াল মাছ রান্নার রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। বোয়াল মাছ খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে। বোয়াল মাছে আলাদা একটা টেস্ট থাকে। এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

লাউ দিয়ে বোয়াল মাছ রান্না করলে সেটি বেশ ভালই লাগে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এমন লোভনীয় একটি খাবার পেলে আর কিছু লাগেনা। আমিও কিছুদিন আগে লাউ দিয়ে বোয়াল মাছ রান্না করেছিলাম আমার কাছেও বেশ ভালই লেগেছিল। ধন্যবাদ আপনাকে এমন মজার একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এই বোয়াল মাছের তরকারি খেতে অনেক সুস্বাদু হয়েছিল আপু। এই খাবারের স্বাদ কখনো বলে বোঝানোর মত নয়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🥀🥀

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32