ছুটির দিনে ডালিয়া ফুলের বাগানে কাটানো কিছু সুন্দর মুহূর্ত 🌸|| [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। ছুটির দিনে আমরা বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে পছন্দ করি। বিশেষ করে ফুলের রাজ্যে বা ফুলের বাগানে গেলে আমাদের বেশি ভালো লাগে। তাই আমি চেষ্টা করি মাঝে মাঝে সুন্দর কিছু ফুলের বাগানে ঘুরে আসতে। তেমনি আমি ছুটির দিনে সুন্দর একটি ডালিয়া ফুলের বাগানে ঘুরতে গিয়েছিলাম এবং অনেক সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছি। তাই আজ আমি আমার কাটানো সুন্দর মুহূর্ত আমার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করছি।

ছুটির দিনে ডালিয়া ফুলের বাগানে কাটানো কিছু সুন্দর মুহূর্ত:

IMG20220128165055.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220128165026.jpgCemera: Oppo-A12.
Location


ছুটির দিনে আমরা নিজেদের মতো করে সময় কাটাতে পছন্দ করি। আমরা আমাদের দৈনন্দিন কাজে সবসময় ব্যস্ত সময় পার করি। আমাদের হাজারো ব্যস্ততার মাঝে নিজেকে সময় দিতে ভালো লাগে। ছুটির দিনগুলোতে নিজের পছন্দের জায়গায় ঘুরতে গেলে অনেক ভালো লাগে। ছুটির দিনগুলোতে নিজের পছন্দের জায়গায় ঘুরতে গেলে যেমন ভালো লাগে তেমনি মাঝে মাঝে ঘোরাঘুরি করলে মন ভালো থাকে। সবচেয়ে বড় কথা হচ্ছে আমাদের ভালো থাকতে হলে অবশ্যই মানসিক প্রশান্তির প্রয়োজন। আমরা যদি ভালো থাকতে চাই সর্বপ্রথম আমাদের মানসিক শান্তি দরকার। আমরা আমাদের কর্মব্যস্ত জীবনে নিজেকে সময় দেওয়ার জন্য যদি ছুটির দিনগুলোতে একটুখানি ঘুরাঘুরি করি এবং অনেক সুন্দর কিছু জায়গায় সময় কাটাই তাহলে অবশ্যই আমাদের মানসিক প্রশান্তি আসবে। তেমনি আমি আমার ছুটির দিনে আমার মানসিক প্রশান্তির জন্য আমার শহরের খুব কাছেই একটি সুন্দর ডালিয়া ফুলের বাগানে গিয়েছিলাম। ডালিয়া ফুলের অপরূপ সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছিল। সত্যি কথা বলতে ফুল এমন একটি জিনিস যা দেখলে সব সময় মনের মাঝে প্রশান্তি চলে আসে। সৃষ্টিকর্তার অপরূপ সৃষ্টি হল ফুল। ফুল ভালবাসেনা এমন মানুষ খুবই কম আছে। বর্তমানে যেহেতু শীতকাল তাই ফুলের বাগান গুলোতে ডালিয়া ফুলের সমারোহ বেশি দেখতে পাওয়া যায়। এই শীতের সময় ডালিয়া ফুল ফুটে। ডালিয়া ফুলের অপরূপ সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে।

IMG20220128165922.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220128165423.jpgCemera: Oppo-A12.
Location


ডালিয়া ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। প্রত্যেকটি রঙের ডালিয়া ফুল দেখতে অনেক সুন্দর। আমি ব্যক্তিগতভাবে ডালিয়া ফুল খুবই পছন্দ করি। তাই আমি আমার অবসর সময়ে বা ছুটির দিনে ডালিয়া ফুলের বাগানে ঘুরতে যাই এবং এই ফুলের অপরূপ সৌন্দর্যে মুগ্ধ হয়ে যাই। হলুদ ডালিয়া ফুল দেখতে খুবই সুন্দর। সত্যি কথা বলতে হলুদ ফুলের প্রতি সবারই এক আলাদা আকর্ষণ রয়েছে। কারণ অন্যান্য ফুলের চাইতে হলুদ ফুল দেখতে বেশি আকর্ষিত। হলুদ ফুলের মাঝে যে অপরূপ সৌন্দর্য লুকিয়ে আছে তা সবাইকে সহজে আকৃষ্ট করে। আমি যখন হলুদ রঙের ডালিয়া ফুল দেখেছিলাম তখন এই ফুলের অপরূপ সৌন্দর্য আমার ফোনে ক্যামেরাবন্দি করেছিলাম।

IMG20220128165041.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220128165605.jpgCemera: Oppo-A12.
Location


ডালিয়া ফুলের পাপড়ি গুলো আমার খুবই ভালো লাগে। যখন আমি ফুটে থাকা বড় বড় সুন্দর ডালিয়া ফুলগুলো দেখতে পেয়েছিলাম তখন আমার মন আনন্দে নেচে উঠেছিল। আসলে এত কাছ থেকে ফুলের অপরূপ সৌন্দর্য উপভোগ করা সত্যিই অনেক আনন্দের। যারা ফুলপ্রেমী মানুষ শুধুমাত্র তারাই এই আনন্দের উপলব্ধিগুলো অনুভব করতে পারবে। ফুলপ্রেমী মানুষের জন্য শীতকাল হলো একটি সেরা সময়। কারণ এই শীতকালে ফুলে ফুলে ভরে থাকে ফুলের বাগান। বিশেষ করে ডালিয়া ফুলের প্রতি মানুষের আকর্ষণ অনেকটা বেশি থাকে।

IMG20220128165640.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220128165355.jpgCemera: Oppo-A12.
Location


ডালিয়া ফুলের রাজ্যে আমি যখন ঘুরে বেড়াচ্ছিলাম তখন আমি আমার কাটানো সুন্দর মুহূর্তগুলো স্মরণীয় করে রাখতে আমার সেলফি নিয়েছিলাম। কিছু কিছু স্মৃতি রয়েছে যেগুলো স্মরণীয় করে রাখতে ভালো লাগে। তাই আমি ডালিয়া ফুলের রাজ্যে কাটানো সুন্দর মুহূর্ত আমার ফোনে ক্যামেরাবন্দি করে রাখতে সেলফি তুলেছিলাম। ডালিয়া ফুলের এই সুন্দর বাগানে আমি যতই ঘুরছিলাম ততই মুগ্ধ হয়ে যাচ্ছিলাম। সেই মুগ্ধতা হয়তো ভাষায় প্রকাশ করা যায় না। সেই মুগ্ধতা শুধু অনুভব করা যায়।

IMG20220128165758.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220128165451.jpgCemera: Oppo-A12.
Location


এই ডালিয়া ফুলের বাগানের প্রধান আকর্ষণ ছিল লাল ডালিয়া ফুল। লাল রঙের ডালিয়া ফুল সকলের কাছেই অনেক জনপ্রিয়। কেননা লাল রঙের ফুলের প্রতি সবারই আলাদা রকমের ভালোলাগা রয়েছে। তেমনি আমি যখন ডালিয়া ফুলের বাগানে লাল ডালিয়া ফুল দেখতে পেয়েছিলাম তখন এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছিলাম। সাথে আমারও একটি সুন্দর সেলফি নিয়েছিলাম। লাল রঙের ডালিয়া ফুল দেখতে সত্যিই অনেক সুন্দর। আমি জানিনা আমার এই ফটোগ্রাফির মাধ্যমে লাল ফুলের অপরূপ সৌন্দর্য আমি কতটা তুলে ধরতে সক্ষম হয়েছি তবে আমি যখন কাছ থেকে লাল ডালিয়া ফুলের অপরূপ সৌন্দর্য উপলব্ধি করেছি তখন আমি খুবই মুগ্ধ হয়েছি।

ছুটির দিনে ডালিয়া ফুলের বাগানে কাটানো কিছু সুন্দর মুহূর্ত আমি আমার ফটোগ্রাফির মাধ্যমে উপস্থাপন করার চেষ্টা করেছি। সৃষ্টিকর্তার অপরূপ সৃষ্টি হল সৌন্দর্য্যে ভরা ফুল। যখন আমি অপরূপ সৌন্দর্যে ভরা ডালিয়া ফুলগুলোর প্রাকৃতিক সৌন্দর্য উপলব্ধি করছিলাম সেই মুহূর্তে মনে হয়েছিল আমি পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ। কারণ ফুলের সৌন্দর্য আমাকে এতটাই মুগ্ধ করেছিল যে আমার জীবনের শত ব্যস্ততা, গ্লানি সবকিছুই নিমেষে দূর হয়ে গিয়েছিল। আমি ভুলে গিয়েছিলাম আমার সেই ব্যস্ততা। আমি ভুলে গিয়েছিলাম আমার জীবনের সব হতাশা। সৃষ্টিকর্তার অপরূপ সৃষ্টির মাঝে যদি সেরা কোন সৃষ্টি থাকে সেটা হচ্ছে ফুল। কারণ এই অপরূপ সৃষ্টি সকলের কাছেই প্রিয়। আমি আমার ছুটির দিনে কাটানো এই সুন্দর মুহূর্ত আমার ফটোগ্রাফির মাধ্যমে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করছি ছুটির দিনে ডালিয়া ফুলের বাগানে কাটানো সুন্দর মুহূর্ত আপনাদের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 3 years ago 

ডালিয়া ফুলগুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে।খুব সুন্দর করে ফুলগুলোর ছবি তুলেছেন।এর সাথে সুন্দর করে বর্ণনা করেছেন।খুব ভালো লাগলো।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাই আপনি ফুলের বাগানে ঘুরতে যাবেন আমাকে তো আগে বলতে পারতেন, আমি আপনার সাথে যেতাম হাহাহাহা....। আসলে ভাই ফুল আমার খুবই প্রিয়, তাই ফটোগ্রাফি দেখলে আর দেরী সহ্য হয় না, যত তাড়াতাড়ি সম্ভব সেখানে চলে যায় ফুল গুলো দেখার জন্য। সত্যি ভাই ডালিয়া ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল প্রত্যেকটা ফটোগ্রাফি মুগ্ধ হওয়ার মতো। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এরপর ঘুরতে গেলে আপনাকে নিয়ে যাবো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💞💞

 3 years ago 

আপনি যাই বলেন না কেন ভাইয়া আপনার ছুটির দিনে কাটানো মুহূর্ত টি ডালিয়া ফুলের সাথে সত্যি দারুন ছিল। এবং প্রতিটি ফুলের সৌন্দর্য একেক রকম বিভিন্ন কালারের ডালিয়া ফুল গুলো দেখতে চোখ জুড়িয়ে গেছে। এত সুন্দর ফটোগ্রাফি এবং কি সেই সাথে বিস্তারিত আলোচনা করে আমাদেরকে এটাও বুঝিয়েছেন যে মানুষ ফুল কতটা ভালোবাসে। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 3 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💝💝💝

 3 years ago 

ডালিয়া ফুল দেখতে খুবই ভালো লাগে। ফটোগ্রাফি করলে তো অসাধারণ দেখায়। আপনি ডালিয়া ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে করেছেন। ফুলের বাগানে গিয়ে ঘুরেছেন। ফুলের বাগানে ঘুরতে অনেক ভালো লাগে। ভিন্ন কাগজের ডালিয়া ফুল দেখতে অনেক ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ আপু।🌹

 3 years ago 

বাহ্ ফুলের সাথে দারুন সময় কাটিয়েছেন মনে হচ্ছে 😍
ফুল গুলো দারুন লাগছে ☺️
বেশ সুন্দর ছবি তুলেছেন 😍
শুভ কামনা রইল 🥀

 3 years ago 

জ্বি ভাইয়া ফুলবাগানে দারুন কিছুটা মুহূর্ত কাটিয়েছিলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💞💞💞

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53