"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১১ || শীতকালীন প্রাকৃতিক দৃশ্যের সেরা ফটোগ্রাফি 📸 ||[10%shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য কিছু ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করা আমার শখের একটি কাজ। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাই আমার বাংলা ব্লগের সুন্দর একটি প্রতিযোগিতা "শেয়ার করো তোমার সেরা ফটোগ্রাফি -শীতকালীন প্রাকৃতিক দৃশ্য" এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। আশা করছি শীতকালীন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।

শীতকালীন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি📸:

IMG20220203090502.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220203090604.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220203090701.jpgCemera: Oppo-A12.
Location


শীতকালীন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করার জন্য আমি কুয়াশা ভেজা সকালে লাউ শাকের সুন্দর কচি ডাটা ও কচি লাউয়ের ফটোগ্রাফি করেছি। শীতকালে কুয়াশা ভেজা সকালে লাউ শাকের ডাটা ও কচি লাউ দেখতে খুবই সুন্দর লাগছে। এরপর আমি যখন লাউ শাকের সাদা ধবধবে ফুল দেখেছিলাম তখন আমি এই সৌন্দর্যে ভরা লাউ শাকের ফুলের ফটোগ্রাফি করেছি।

IMG20220202071250.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202070737.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202070625.jpgCemera: Oppo-A12.
Location


সকালবেলায় স্নিগ্ধ কোমল প্রকৃতির মাঝে আমি যখন হেটে বেড়াচ্ছিলাম তখন আকাশের অপরূপ সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছিল। তখন আমি দেখতে পেয়েছিলাম একটি পাতা ঝরা গাছ ও আকাশ যেন একে অন্যের সাথে মিতালি করে দাঁড়িয়ে রয়েছে। এরপর শীতের সকালের অন্যতম প্রধান আকর্ষণ হলো কুয়াশা ভেজা ঘাস। কুয়াশা ভেজা ঘাসের অপরূপ সৌন্দর্য শীতকালের প্রাকৃতিক সৌন্দর্যকে আরো বাড়িয়ে তোলে।

IMG20220202064336.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202064234.jpgCemera: Oppo-A12.
Location


শীতকাল আমাদের সকলের কাছে প্রিয়। শীতকালে যেমন প্রকৃতি নতুন রূপে সেজে ওঠে তেমনি আমাদের খাবারের চাহিদা বেড়ে যায়। শীতকালের অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করার পাশাপাশি শীতের সকালে একটি চিরচেনা দৃশ্য হলো ভাপা পিঠার দোকান। শীতের সকালের মুক্ত হওয়া ও অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার মাঝে এরকম আনন্দ রয়েছে। তেমনি সকালবেলায় শীতল হাওয়ায় গরম গরম ভাপা পিঠা খাওয়ার মধ্যেও অনেক আনন্দ হয়েছে।

IMG20220202071116.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202071535.jpgCemera: Oppo-A12.
Location


শীতের প্রকৃতিকে খুব কাছ থেকে উপলব্ধি করার জন্য আমি যখন ঘোরাঘুরি করছিলাম তখন আমার শহরের একটি আকর্ষণীয় জায়গায় চলে গিয়েছিলাম। এরপর আমি সকাল বেলার এই প্রকৃতিকে সুন্দর করে উপস্থাপন করার জন্য কয়েকটা ফটোগ্রাফি করেছি। এই জায়গাটি ছিল আমার শহরের জজ কোর্টের পাশের পুকুর পাড়।

IMG20220202070244.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202070953.jpgCemera: Oppo-A12.
Location


আমার জেলা শহর কুড়িগ্রামের প্রাণকেন্দ্রে অবস্থিত এই পুকুর পাড়। শীতকালে পুকুরপাড়ের সৌন্দর্য আরো দ্বিগুন বেড়ে যায়। শীতকালীন এই অপরূপ সৌন্দর্যকে আমি আপনাদের মাঝে তুলে ধরতে পুকুরপাড়ের কিছু ফটোগ্রাফি করেছি। আশা করছি শীতকালীন প্রকৃতির অপরূপ সৌন্দর্য আপনাদের কাছে ভালো লেগেছে।

IMG20220202072927.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202072242.jpgCemera: Oppo-A12.
Location


কুয়াশা ভেজা সকালের অপরূপ সৌন্দর্য আমি আপনাদের মাঝে তুলে ধরার জন্য ফটোগ্রাফি করেছি। যখন আমি ফুলের অপরূপ সৌন্দর্য দেখতে পেয়েছিলাম তখন সেই ফুলের অপরূপ সৌন্দর্য আপনাদের মাঝে তুলে ধরার জন্য ফটোগ্রাফি করেছি। কুয়াশা ভেজা সকালের অপরূপ সৌন্দর্যে ভরা প্রকৃতির সৌন্দর্যকে আমি ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি।

IMG20220202065504.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220203090924.jpgCemera: Oppo-A12.
Location


ফুল যেন শীতের প্রকৃতির অপরূপ দান। শীতকালে সৌন্দর্যকে আরো বাড়িয়ে তুলতে সেজে ওঠে প্রকৃতি। ফুলে ফুলে ভরে যায় চারপাশ। এই অপরূপ প্রকৃতিকে আমি আমার ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরেছি। এরপর একটি ঘাসের ফুলের অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি করেছি।

শীতকালীন অপরূপ সৌন্দর্য ও প্রাকৃতিক দৃশ্যকে আমি আমার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছি। আশা করছি আমার করা এই ফটোগ্রাফিগুলো আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। শীতের প্রকৃতিকে কাছ থেকে উপলব্ধি করতে আমার অনেক ভালো লেগেছে। শীতের প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যে আমি মুগ্ধ হয়ে গেছি।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর কিছু প্রাকৃতিক দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন । ভাপা পিঠা ও ঘাসের উপর জমে থাকা শিশির জানান দেয় শীতকাল আমেজ। আমার কাছে লাউয়ের ফটোগ্রাফিটা খুবই সুন্দর লেগেছে। খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা অবিরাম।

প্রাকৃতিক দৃশ্য দেখতে আমাদের সবারই ভালো লাগে। তাই আপনার ফটোগ্রাফির প্রাকৃতিক দৃশ্য টা আমার কাছে খুবই ভালো লাগছে।বিশেষ করে লাউ গাছের ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগে।আর সকাল বেলা ঘুম থেকে উঠে লাউ গাছের দৃশ্যটা দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। সকাল বেলা নিসিরে ভরা যে কোন গাছ দেখতে ভালোই লাগে।যাইহোক আজকের প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই যে আপনি শীতকালীন ফটোগ্রাফি প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন। আর আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে শীতের সকাল থেকে উপস্থাপন করেছেন। সেজন্য আপনাকে অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইলো।❣️❣️

 2 years ago 

ভাই এত দেরিতে পোস্ট করলেন। আমি ভেবেছিলাম আপনি হয়তো অনেক আগেই করেছেন। তাই আপনার পোষ্টটি খুঁজে পাচ্ছিলাম না। অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

শীতকালের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি দেখলে মনটা ভালো হয়ে যায় ভাইয়া । আপনি খুব সুন্দর কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি ক্যামেরাবন্দি করেছেন । ভাপা পিঠা ও ঘাসের উপর জমে থাকা শিশির জানান দেয় শীতকাল আমেজ । খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া ।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

প্রতিযোগীতায় অংশগ্রহণ করছেন এটাই একটা জয়,আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো হইছে। দেখা যাক ফলাফল কি হয়। আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

সবাই দেখি লাস্ট টাইমে এসে পোস্ট করে। যাইহোক, আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিলো। আমার কাছে আপনার প্রতিটি ফটোগ্রাফ অনেক ভালো লাগলো। রং করা গাছটা আমার কাছে অনেক আকর্ষনীয় লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর ফটোগ্রাফিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

শীতকালীন প্রাকৃতিক দৃশ্যের ছবিগুলো সুন্দর হয়েছে। পিঠা তৈরীর ছবিটি আমার কাছে দারুন লেগেছে। ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

সত্যিই অসাধারণ ছিল আপনার শীতের সেরা ফটোগ্রাফি গুলো অনেক ভাল লেগেছে বললে ভুল হবে সত্যিই হৃদয় ছুঁয়ে গেছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে শীতকালের প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য এবং আমাদেরকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন।

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে আমাদের সবার সাথে প্রতিযোগিতায় অংশগ্রহণ করলেন। আপনার ফটোগ্রাফি গুলোই আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। প্রত্যেকটা ফটোগ্রাফি আপনি অনেক সুন্দর ভাবে তুলেছেন। শীতকালে এরকম সুন্দর মুহূর্ত উপভোগ করা আনন্দটাই অনেক বেশি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45