বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা রেসিপি🍲||[১০%প্রিয় লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। মুরগির কলিজা ভুনা খেতে অনেকেই পছন্দ করেন। তাই আজ আমি মুরগির কলিজা ভুনার বিভিন্ন রকমের একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা রেসিপি তৈরি করলে খেতে খুবই ভালো লাগে। তাই আমি মজাদার রেসিপি সকলের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আমার তৈরি করা মজাদার রেসিপি সকলের কাছে ভালো লাগবে।

বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা রেসিপি:

IMG_20220227_131027.jpgCemera: Oppo-A12.


বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমি কলিজা ভুনা খেতে খুবই পছন্দ করি। তাই আজ আমি একটি ভিন্ন রকমের রেসিপি তৈরি করার চেষ্টা করেছি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার বেশ ভালো লাগে। নতুন খাবারের প্রতি আমার আগ্রহ কাজ করে। তাই আমি আমার তৈরি করা রেসিপির মধ্যে নতুনত্ব আনতে মজাদার রেসিপি তৈরি করেছি। বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা খেতে বেশ ভালো হয়েছিল। নতুন রেসিপি তৈরি করতে আমার বেশ ভালো লেগেছে এবং খেতে অনেক সুস্বাদু হয়েছিল। বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা রান্না করে খেলে অনেক ভালো লাগে।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
মুরগির কলিজা২৫০ গ্রাম
বেগুন৩০০ গ্রাম
হলুদের গুঁড়া১ চামচ
মরিচের গুঁড়া২ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো
লবণপরিমাণমতো
গরম মসলা বাটা১/২ চামচ
জিরা বাটা১/২ চামচ
আদা বাটা১/২ চামচ
১০রসুন কুচি১ চামচ
১১পেঁয়াজ কুচি১ কাপ
১২সয়াবিন তেল৪ চামচ

IMG20220227085607.jpgCemera: Oppo-A12.

IMG20220227085701.jpgCemera: Oppo-A12.

IMG20220227085749.jpgCemera: Oppo-A12.


বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220227090042.jpgCemera: Oppo-A12.

IMG20220227090136.jpgCemera: Oppo-A12.


বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে বেগুন বড়া তৈরি করার চেষ্টা করেছি। বেগুন সুন্দরভাবে গোল গোল করে কেটে নিয়েছি। এবার সামান্য পরিমাণে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি।

ধাপ-২

IMG20220227090235.jpgCemera: Oppo-A12.

IMG20220227090832.jpgCemera: Oppo-A12.


বেগুন বড়া তৈরি করার জন্য হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণের সাথে বেগুনের টুকরোগুলো সুন্দরভাবে মিক্স করেছি। এবার বেগুন বড়া তৈরি করার জন্য একটি পরিষ্কার কড়াই চুলার উপর দিয়েছি। কড়াই গরম হওয়ার পর সয়াবিন তেল গিয়েছি। কিছুক্ষণ পরে সয়াবিন তেল গরম হয়ে গেলে বেগুনের টুকরোগুলো ভাজার জন্য তেলের মধ্যে দিয়েছি।

ধাপ-৩

IMG20220227091320.jpgCemera: Oppo-A12.

IMG20220227091422.jpgCemera: Oppo-A12.


বেগুন ভাজার পর যখন বেগুন বড়া তৈরি হয়েছে তখন একটি প্লেটের মধ্যে বেগুন বড়াগুলো তুলে নিয়েছি।

ধাপ-৪

IMG20220227091627.jpgCemera: Oppo-A12.

IMG20220227091711.jpgCemera: Oppo-A12.


এবার বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা রেসিপি তৈরি করার জন্য একটি কড়াই চুলার উপর দিয়েছি। এরপর সয়াবিন তেল দিয়েছি। কড়াই গরম হওয়ার পর এর মধ্যে জিরা ও এলাচ দিয়েছি। জিরা ও এলাচ দিলে রেসিপি খেতে ভালো লাগে। এবার একে একে পেঁয়াজ কুচি ও রসুন কুচি দিয়েছি।

ধাপ-৫

IMG20220227091735.jpgCemera: Oppo-A12.

IMG20220227091833.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে পরিমাণ অনুযায়ী আদা বাটা, গরম মসলা বাটা, জিরা বাটা দিয়েছি। এরপর মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া ও লবণ দিয়েছি।

ধাপ-৬

IMG20220227091900.jpgCemera: Oppo-A12.

IMG20220227091931.jpgCemera: Oppo-A12.


সব কিছু পরিমাণ অনুযায়ী দেওয়া হয়ে গেলে এবার সবগুলো উপকরণ একত্রে মিক্স করার জন্য নাড়াচাড়া করেছি। সবগুলো উপকরণ একত্রে মিক্স করার জন্য সামান্য পরিমাণে পানি দিয়েছি।

ধাপ-৭

IMG20220227092028.jpgCemera: Oppo-A12.

IMG20220227092100.jpgCemera: Oppo-A12.


মসলাগুলো ভুনা হওয়ার পর মুরগির কলিজাগুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি। এরপর ভুনা মসলার সাথে মুরগির কলিজাগুলো ভালোভাবে মিক্স করেছি।

ধাপ-৮

IMG20220227092229.jpgCemera: Oppo-A12.

IMG20220227092259.jpgCemera: Oppo-A12.

IMG20220227092327.jpgCemera: Oppo-A12.


এবার কলিজা ভালোভাবে ভুনা করার জন্য চামচ দিয়ে নেড়েচেড়ে ভালোভাবে ভুনা করেছি ও সামান্য পরিমাণে পানি দিয়েছি।

ধাপ-৯

IMG20220227092512.jpgCemera: Oppo-A12.

IMG20220227092535.jpgCemera: Oppo-A12.


এবার আরও কিছুক্ষণ রান্না করার পর যখন মুরগির কলিজাগুলো খুব ভালোভাবে ভুনা হয়েছে তখন আমি ভেজে রাখা বেগুনের বড়াগুলো প্রস্তুত করেছি এর মধ্যে দেওয়ার জন্য।

ধাপ-১০

IMG20220227092606.jpgCemera: Oppo-A12.

IMG20220227092638.jpgCemera: Oppo-A12.


আমি খুব ধীরে ধীরে বেগুনের বড়াগুলো মুরগির কলিজা ভুনার মধ্যে দিয়েছি। এরপর কয়েক টুকরো কাঁচামরিচ দিয়েছি। কাঁচামরিচ দিলে বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা খেতে ভালো লাগে।

ধাপ-১১

IMG20220227092711.jpgCemera: Oppo-A12.

IMG20220227092800.jpgCemera: Oppo-A12.

IMG20220227092814.jpgCemera: Oppo-A12.


সবগুলো উপকরণ হালকাভাবে নাড়াচাড়া করে মিক্স করেছি। এভাবে আরো কিছুক্ষণ রান্না করার পর সামান্য পরিমাণে পানি দিয়েছি। এরপর ভালোভাবে সেদ্ধ করার জন্য এবং খেতে ভালো লাগার জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

শেষ ধাপ:

IMG20220227093607.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ সময় রান্না করার পর বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা রেসিপি তৈরি হয়েছে। এরপর আমি খাবারের স্বাদ পরীক্ষা করে নিয়ে চুলা বন্ধ করে দিয়েছি। এভাবে আমি মজাদার এই রেসিপি তৈরি করেছি।

পরিবেশন:

IMG_20220227_131140.jpgCemera: Oppo-A12.

IMG20220227100109.jpgCemera: Oppo-A12.


বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য একটি সুন্দর বাটির মধ্যে তুলে নিয়েছি। এরপর আমি আমার তৈরি করা এই রেসিপির ফটোগ্রাফি করেছি এবং আমার একটি সেলফি তুলেছি। এভাবেই আমি মজাদার স্বাদের বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা রেসিপি তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি।

আমার তৈরি করা মজাদার বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী মজাদার এই রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

বেগুন বড়া দিয়ে মুরগীর কলিজা ভুনা,এই প্রথম রেসিপি দেখলাম এর আগপ কখনো দেখি নাই। তবে রান্নার প্রক্রিয়া দারুন।আমার কাছে বেশ ভালো লেগেছে।আপনার পোস্টটি আপনি সুন্দর করে সাজিয়েছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এভাবে রান্না করে খেয়ে দেখবেন আপু। আশা করছি খেয়ে অনেক মজা পাবেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।🥀

 2 years ago 

আপনার রান্নার রং দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হবে। আমার তো এখনই খেতে ইচ্ছে করতেছে। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার ধাপ গুলো দেখে যে কেউ অনেক সহজেই এটি রান্না করতে পারবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

জ্বি ভাইয়া আমার এই রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💟

 2 years ago 

আমার কাছে একদম নতুন একটি রেসিপি, তবে আমার মনে হয় অনেক স্বাদ ছিল দেখে আমার জিবে পানি চলে আসছে। এতো সুন্দর করে মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

একদম নতুন একটি রেসিপি দেখলাম। আসলে মুরগির কলিজা খেয়েছে কিন্তু বেগুন দিয়ে কখনো খাওয়া হয়নাই। আপনি খুব সুন্দর করে বেগুনের বড়া দিয়ে মুরগির কলিজার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই রেসিপিটি আমার কাছে কিছু নতুনত্ব লেগেছে। এরকম নতুন কিছু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

জ্বি ভাইয়া এই রেসিপি একদম নতুন। নতুন হলেও আমার এই রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনিও বাসায় চেষ্টা করে দেখতে পারেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💓

 2 years ago 

আসলে নতুন একটি রেসিপি শেয়ার করেছেন আপনি ।এভাবে বেগুন দিয়ে কখনও মুরগির কলিজা ভুনা খায়নি ।খাবারটি দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে ।একেবারে ইউনিক লেগেছে আমার কাছে রেসিপিটি। বেগুন গুলো ভেজে রাখার পরও খুব ভালো লাগছিল দেখতে ।এরকম বেগুন গরম ভাত দিয়ে খেতে ভালো লাগে। ধন্যবাদ মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

বেগুন বড়া ও মুরগির কলিজা দিয়ে এই রেসিপি একদিন তৈরি করে খেয়ে দেখবেন আপু খেতে ভীষণ সুস্বাদু । সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 🥀🌹🥀

 2 years ago 

বেগুনের বড়া দিয়ে মুরগির কলিজার অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করলাম। আমার কাছে আপনার রেসিপি টা পুরো ইউনিট মনে হল। দেখে তো আমার খুব লোভ হচ্ছে। আমি মুরগির কলিজা আর বেগুনের বড়া স্টাভাবে রান্না করা খেয়েছি। রেসিপি টা অনেক সুন্দর ভাবে তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করেলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

আপনার রেসিপি দেখে জিভে জল চলে এলো ভাইয়া। অসম্ভব সুন্দর হয়েছে বেগুন দিয়ে মুরগির কলিজা ভুনা। এত সুন্দর করে মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আজকে আপনি ভিন্নস্বাদের একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করলেন। বেগুন বড়া দিয়ে মুরগির কলিজা ভুনা রেসিপি আমি আগে কখনো খাইনি। আপনার রেসিপি তৈরি খুবই সুন্দর হয়েছে ।রেসিপির কালারটা জোস ছিল আমাদের সাথে এত সুন্দর রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। 💗♥️

 2 years ago 

মুরগির মাংসের কলিজা দিয়ে বেগুনের রেসিপি আজকেই প্রথম দেখছি। এটি আমার কাছে একটি ইউনিক রেসিপি বলে মনে হয়েছে। আপনার পোস্ট দেখে বেগুন দিয়ে মুরগির কলিজা রেসিপি তৈরি করে দেখব খেতে কেমন লাগে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি ভাইয়া অবশ্যই বাসায় তৈরি করে দেখবেন। আশা করছি খেয়ে অনেক মজা পাবেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। ❣️

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

আপনার রান্না চমৎকার হয়েছে। আর কলিজা ভুনা ও আমার খুব প্রিয় একটি খাবার। তবে ফার্মের মুরগির কলিজা একেবারেই খাওয়া যায় না। কেমন যেমন তিতা আর নরম হয়ে যায়। দেশি মুরগির কলিজা হলে তো কথাই নেই। শুভেচ্ছা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74