মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রেসিপি🍲|| [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। আজ আমি আমার খুবই একটি প্রিয় একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। মাছের ডিম কমবেশি সকলেই পছন্দ করে। মাছের ডিম দিয়ে আমি আজ একটি ইউনিক রেসিপি তৈরি করেছি। মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রেসিপি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আমার তৈরি করা এই মজাদার রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।

মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রেসিপি:

IMG20220221100407.jpg
Cemera: Oppo-A12.

IMG20220221100202.jpgCemera: Oppo-A12.


মাছের ডিম পছন্দ করে না এমন মানুষ খুবই কম রয়েছে। মাছের ডিম খেতে আমি খুবই পছন্দ করি। তাই আজ আমি আমার খুবই প্রিয় মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রেসিপি তৈরি করেছি। মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমার প্রিয় খাবার গুলোর মধ্যে মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রেসিপি অন্যতম। আমি মাঝে মাঝেই এই মজার রেসিপি তৈরি করে খাই। মাছের ডিমের রেসিপি আমার অনেক পছন্দের। গরম ভাতের সাথে মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল খেতে অনেক ভালো লাগে।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
মাছের ডিম২৫০ গ্রাম
আলু২০০
টমেটো৫০ গ্রাম
হলুদের গুঁড়া১ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো
লবণপরিমাণমতো
জিরা বাটা১ চামচ
রসুন বাটা১ চামচ
পেঁয়াজ কুচিপরিমাণমতো
১০সয়াবিন তেল৪ চামচ

IMG20220221090718.jpgCemera: Oppo-A12.

IMG20220221090746.jpgCemera: Oppo-A12.

IMG20220221091225.jpgCemera: Oppo-A12.


মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:

↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220221091457.jpgCemera: Oppo-A12.

IMG20220221091544.jpgCemera: Oppo-A12.


মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রেসিপি তৈরি করার জন্য প্রথমে মাছের ডিম নিয়েছি। এবার মাছের ডিমের বড়া তৈরি করার জন্য হলুদের গুঁড়া ও সামান্য পরিমাণে লবণ দিয়েছি। এরপর হলুদের গুঁড়া ও লবণ মাছের ডিমের সাথে সুন্দরভাবে মিক্স করেছি।

ধাপ-২

IMG20220221092019.jpgCemera: Oppo-A12.

IMG20220221092136.jpgCemera: Oppo-A12.


এবার মাছের ডিমের বড়া তৈরি করার জন্য একটি পরিষ্কার কড়াই নিয়েছি। এরপর এর মধ্যে তেল দিয়েছি। তেল গরম হয়ে গেলে মাছের ডিম গুলো তেলের মধ্যে দিয়েছি ভাজার জন্য। খুব ভালোভাবে মাছের ডিমগুলো ভাজার জন্য দুই পাশের অংশ উল্টে দিয়েছি।

ধাপ-৩

IMG20220221092326.jpgCemera: Oppo-A12.

IMG20220221092420.jpgCemera: Oppo-A12.


এভাবে ধীরে ধীরে মাছের ডিমের বড়া গুলো তৈরি করে নিয়েছি। খুব সুন্দর ভাবে মাছের ডিমের বড়া গুলো তৈরি হওয়ার পর এবার মাছের ডিমের বড়া গুলো একটি পরিষ্কার প্লেটের মধ্যে তুলে নিয়েছি।

ধাপ-৪

IMG20220221092637.jpgCemera: Oppo-A12.

IMG20220221092710.jpgCemera: Oppo-A12.


এরপর মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রেসিপি তৈরি করার জন্য একটি পরিষ্কার কড়াই চুলার উপর দিয়েছি। কিছুক্ষণ পর কড়াই গরম হলে পেঁয়াজ দিয়েছি। এরপর রসুন বাটা, জিরা বাটা ও কাঁচামরিচ দিয়েছি। সবকিছুই পরিমাণ অনুযায়ী দিয়েছি।

ধাপ-৫

IMG20220221092740.jpgCemera: Oppo-A12.

IMG20220221092825.jpgCemera: Oppo-A12.


এবার সবগুলো উপকরণ একত্রে মিক্স করেছি। এরপর আমি পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া ও লবণ দিয়েছি।

ধাপ-৬

IMG20220221092900.jpgCemera: Oppo-A12.

IMG20220221092946.jpgCemera: Oppo-A12.


এবার সবগুলো উপকরণ একত্রে ভালোভাবে মিক্স করেছি। সবগুলো উপকরণ সুন্দরভাবে তেলের মধ্যে হালকা ভাবে ভাজা হয়ে গেলে ও ভুনা হয়ে গেলে কেটে রাখা আলু ও টমেটো গুলো এর মধ্যে দেওয়ার জন্য প্রস্তুত করেছি।

ধাপ-৭

IMG20220221093017.jpgCemera: Oppo-A12.

IMG20220221093049.jpgCemera: Oppo-A12.


এবার ধীরে ধীরে আলু ও টমেটোর টুকরোগুলো মসলা ভুনার মধ্যে দিয়েছি। এবার চামচ দিয়ে সুন্দরভাবে নাড়াচাড়া করে টমেটো আলু একসাথে ভুনা মসলার সাথে মিক্স করেছি।

ধাপ-৮

IMG20220221093424.jpgCemera: Oppo-A12.

IMG20220221093457.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ রান্না করার পর যখন মসলা ভুনা হয়েছে তখন পানি প্রস্তুত করেছি।

ধাপ-৯

IMG20220221093530.jpgCemera: Oppo-A12.

IMG20220221093804.jpgCemera: Oppo-A12.


এরপর আমি ধীরে ধীরে পরিমাণ অনুযায়ী পানি দিয়েছি। টমেটো ও আলু যেন খুব ভালোভাবে সেদ্ধ হয় এবং খেতে ভালো লাগে সেজন্য পরিমাণ অনুযায়ী পানি দিয়েছি। এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

ধাপ-১০

IMG20220221094320.jpgCemera: Oppo-A12.

IMG20220221094356.jpgCemera: Oppo-A12.


কিছুক্ষণ রান্না করার পর যখন আলু ও টমেটো সেদ্ধ হয়েছে এবং ভুনা হয়েছে তখন পূর্বে ভেজে রাখা মাছের ডিমের বড়াগুলো প্রস্তুত করেছি এর মধ্যে দেওয়ার জন্য।

ধাপ-১১

IMG20220221094453.jpgCemera: Oppo-A12.

IMG20220221094601.jpgCemera: Oppo-A12.


এবার খুব সুন্দর ভাবে ধীরে ধীরে মাছের ডিমের বড়াগুলো দেওয়া হয়ে গেলে চামচ দিয়ে নাড়াচাড়া করে মিক্স করেছি।

শেষ ধাপ:

IMG20220221095633.jpgCemera: Oppo-A12.


আরও কিছুক্ষণ রান্না করার পর যখন মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রেসিপি অনেক সুন্দর ভাবে রান্না করা হয়েছে তখন আমি খাবারের টেস্ট পরীক্ষা করার জন্য সামান্য একটু খেয়ে দেখেছি। যখন সবকিছু পারফেক্ট মনে হয়েছে তখন চুলা বন্ধ করে দিয়েছি। এভাবেই আমি মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রেসিপি তৈরি করেছি।

পরিবেশন:

IMG20220221100517.jpgCemera: Oppo-A12.

IMG20220221101258.jpgCemera: Oppo-A12.


আমার খুবই প্রিয় মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রেসিপি তৈরি হয়ে গেলে আমি সকলের মাঝে উপস্থাপন করার জন্য একটি বাটিতে তুলে নিয়েছি। আপনাদের মাঝে পরিবেশন করার জন্য সুন্দর করে সাজিয়ে নিয়েছি। এরপর আমি কয়েকটি ফটোগ্রাফি করেছি এবং আমার একটি সেলফি তুলেছি।

মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার রান্নার প্রসেস অনুযায়ী মজাদার এই রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

মাছের ডিমের বড়া দিয়ে খুব সুন্দর রেসিপি তৈরি করেছেন দেখছি। মাছের ডিম ভাজি খেতে আমার কাছে বেশি ভালো লাগে। আমি এভাবে কখনো রান্না করে খাই নি স্বাদ কেমন লাগে সেটা জানিনা। একসময় ভাবে রান্না করে খাওয়ার চেষ্টা করবো। শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

এভাবে মাছের ডিমের বড়া তৈরি করে রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 💗💗

খুবই সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন ভাই। দেখে সত্যি আমার কাছে অনেক ভাল লাগল আপনার এই রান্নাটি।মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রেসিপি মনে হচ্ছে ভালোই হয়েছে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

 2 years ago 

জ্বি ভাইয়া আমার এই রেসিপি খেতে খুবই ভালো হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💖

 2 years ago 

আমার পছন্দের খাদ্যতালিকায় মাছের ডিমের স্থান এক নম্বর। সেটা যেকোন মাছের ডিমই হোক না কেন। যদিও মাছের ডিম ছবিতে দেখতে খুব একটা ভালো লাগছে না কিন্তু রান্নার পর এই জিনিসটাই দারুন সুন্দর চেহারা ধারণ করে। খুব সুন্দর ইউনিক একটি রান্নার রেসিপি শেয়ার করেছেন আপনি। দেখে অনেক ভালো লাগলো। শুভেচ্ছা রইলো আপনার জন্য

 2 years ago 

জ্বি ভাইয়া রান্নার পর মাছের ডিম দেখতে বেশি ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💓

 2 years ago 

ভাই অসাধারন একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আমার কাছে আপনার এই রেসিপিটি খুবই চমৎকার লেগেছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এত অসাধারন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার দেওয়া রেসিপি গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া। 💝

 2 years ago 

মাছের ডিম আমার খুবই প্রিয়। এটি আপনিতো খুব সুন্দর করে রান্না করেছেন।মাছের ডিমের বড়া দিয়ে আবার আলুর ঝোল রান্না রেসিপিটি সত্যিই অসাধারণ। মনে হচ্ছে যেন অনেক সুস্বাদু হয়েছে।আমার তো খেয়ে নিতে ইচ্ছে হচ্ছে।সুস্বাদু আর মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া।

 2 years ago 

জ্বি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 🥀🌹🥀

 2 years ago 

মাছের ডিম বরাবরই ভাল লাগে। আর আপনি এতো সুন্দর করে মাছের ডিমের বড়া দিয়ে টমেটো আলুর ঝোল রান্না করেছেন দেখেই জিভে জল পড়ে যাচ্ছে। আর আপনার রেসিপিটি দেখেই বুঝা যাচ্ছে খুবই সুস্বাদু এবং মজাদার হয়েছে। আর আমাদের সাথে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাইয়া আমার এই রেসিপি খেতে খুবই সুস্বাদু ও মজাদার হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 💞💞

 2 years ago 

মাছের ডিম দিয়ে এভাবে কখনো বড়া তৈরি করে রান্না করে খাওয়া হয় নি। এভাবে রান্না করলে মাছের ডিম খেতে অনেক সুস্বাদু হবে দেখেই বোঝা যাচ্ছে। আপনার রেসিপিটি খুবই মজাদার হয়েছে তা আপনার রান্নার পদ্ধতি দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে এত লোভনীয় একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি আপু আমার এই রেসিপি খেতে খুবই সুস্বাদু ও মজাদার হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🥀🌹🥀

 2 years ago 

মাছের ডিম আমার খুবই প্রিয় বিশেষ করে ভুনা করে খেতে খুবই সুস্বাদু লাগে আপনার মতে করে এরকম বড়া তৈরি করে কখনো খাওয়া হয়নি তবে কালারটা আর আপনার উপস্থাপনা পড়ে বুঝতে পারলাম খেতে ভারি মজা হয়েছিল ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

সত্যি ভাইয়া আমার এই রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💟

 2 years ago 
ওয়াও অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। দেখতে অনেক লোভনীয় লাগতাছে, নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হবে। সত্যিই অনেক লোভনীয় লাগতাছে। এবং প্রত্যেকটি স্টেপ ধাপে ধাপে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য,,,
 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💖

 2 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া ।আপনার রেসিপি টা দেখতে খুবই লোভনীয় লাগছে। মাছের ডিমের বড়া দিয়ে আলু ও টমেটোর ঝোল। অসাধারণ দেখাচ্ছে আপনার রেসিপি। তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন ও বর্ণনা করেছেন যা বোঝার ক্ষেত্রে সহজ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এভাবে মাছের ডিমের বড়া বানিয়ে রান্না করে খেয়ে দেখবেন ভাইয়া। খেতে খুবই সুস্বাদু লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💞💟💞

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65647.77
ETH 3166.18
USDT 1.00
SBD 2.60