আমার প্রিয় হাঁসের মাংস ভুনা রেসিপি🦆|| @shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।



প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশে থেকে। আজ আমি আমার প্রিয় হাঁসের মাংস ভুনা রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। হাঁসের মাংস আমার এতটাই প্রিয় যে আমি মাঝে মাঝেই এই রেসিপিটি তৈরি করি। আমি যেহেতু হাঁসের মাংস খেতে বেশি পছন্দ করি তাই মাঝে মাঝেই হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি করা হয়। আর আমি চেষ্টা করি সব সময় আমার প্রিয় হাঁসের মাংস ভুনা রেসিপি আপনাদের সাথে শেয়ার করার জন্য।



🦆আমার প্রিয় হাঁসের মাংস ভুনা রেসিপি:

IMG20211107221934.jpg
Cemera: Oppo-A12.



ছোটবেলা থেকে হাঁসের মাংস আমার খুব পছন্দের একটি খাবার। হাঁসের মাংসের প্রতি আমার আলাদা এক লোভ রয়েছে। তাই আমি হাঁসের মাংস খাওয়ার লোভ সামলাতে পারিনা। হাঁসের মাংসের প্রতি লোভ ও ভালোবাসা থেকে আমি মাঝে মাঝে হাঁসের মাংস রেসিপি তৈরি করি। আজ আমি হাঁসের মাংসের একটি মজাদার রেসিপি আপনাদের সাথে শেয়ার করলাম।



আমার প্রিয় হাঁসের মাংস ভুনা রেসিপিটি তৈরি করতে যেসকল উপকরণ প্রয়োজন এবং কিভাবে এই মজাদার রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।



প্রয়োজনীয় উপকরণ:

১) হাঁসের মাংস ১ কেজি ২০০ গ্রাম।
২) পেঁয়াজ কুচি ২ কাপ।
৩) রসুন বাটা ১ চামচ।
৪) আদা বাটা ১ চামচ।
৫) জিরা বাটা ২ চামচ।
৬) গরম মসলা বাটা ১ চামচ।
৭) হলুদের গুঁড়া ১ চামচ।
৮) মরিচের গুঁড়া ২ চামচ।
৯) সয়াবিন তেল ৩ চামচ।
১০)লবণ পরিমান মত।

IMG20211107202745.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107202906.jpg
Cemera: Oppo-A12.



রান্নার ধাপসমূহ:

🦆ধাপ ১:

IMG20211107205628.jpg
Cemera: Oppo-A12.



আমার প্রিয় হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে একটি পরিষ্কার কড়াই নিয়েছি। এবার পূর্বে কেটে ও ধুয়ে রাখা হাঁসের মাংসের টুকরো পরিষ্কার কড়াই এর মধ্যে দিয়েছি।



🦆ধাপ-২:

IMG20211107205812.jpg
Cemera: Oppo-A12.



এবার হাঁসের মাংস খেতে মজাদার করার জন্য হাঁসের মাংসের মধ্যে দুই কাপ পেঁয়াজ কুচি দিয়েছি। হাঁসের মাংস রেসিপি তৈরি করার জন্য আমি একটু বেশি পরিমাণে পেঁয়াজের ব্যবহার করেছি। কারণ একটু বেশি পরিমাণে পেঁয়াজ ব্যবহার করলে হাঁসের মাংস খেতে সুস্বাদু হয়।



🦆ধাপ-৩:

IMG20211107205932.jpg
Cemera: Oppo-A12.



এবার হাঁসের মাংসের মধ্যে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, আদা বাটা, রসুন বাটা, গরম মসলা বাটা ও পরিমাণমতো লবণ দিয়েছি।



🦆ধাপ-৪:

IMG20211107210012.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107210138.jpg
Cemera: Oppo-A12.



সবগুলো মসলার উপকরণ দেওয়া হয়ে গেলে এবার আমি ৩ চামচ পরিমাণ সয়াবিন তেল মাংসের মধ্যে দিয়েছি। এরপর ভালোভাবে হাত দিয়ে মাখিয়ে নিয়েছি।



🦆ধাপ-৫:

IMG20211107210330.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107210355.jpg
Cemera: Oppo-A12.



হাঁসের মাংসের ভেতর মসলা ভালোভাবে প্রবেশ করানোর জন্য আরও কিছুক্ষণ সময় ধরে হাত দিয়ে ভালোভাবে মাখিয়েছি। এরপর মাংসের কড়াই গ্যাসের চুলার উপর বসিয়ে দিয়েছি।



🦆ধাপ-৬:

IMG20211107210503.jpg
Cemera: Oppo-A12.



এবার হাঁসের মাংস ভালোভাবে ভুনা করার জন্য একটি পরিষ্কার ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। ঢাকনা দিয়ে ঢেকে দেওয়ার ফলে মসলা ও অন্যান্য উপকরণগুলো ভালো ভাবে হাঁসের মাংসের সাথে মিশে যাবে।



🦆ধাপ-৭:

IMG20211107210716.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107210933.jpg
Cemera: Oppo-A12.



হাঁসের মাংসের সাথে মসলা ভালোভাবে মেশানোর জন্য কিছুক্ষণ পর পর ঢাকনা খুলে চামচ দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করেছি। এভাবে বেশ কিছুক্ষন সময় ধরে চামচ নিয়ে হাঁসের মাংসগুলো নাড়াচাড়া করে নিয়েছি।



🦆ধাপ-৮:

IMG20211107211804.jpg
Cemera: Oppo-A12.



এভাবে আমি আরো কিছুক্ষণ পরপর চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। হাঁসের মাংস ভালোভাবে ভুনা করার জন্য কিছুক্ষণ পরপর এভাবে নাড়াচাড়া করলে খেতে সুস্বাদু হয়।



🦆ধাপ-৯:

IMG20211107211907.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107212015.jpg
Cemera: Oppo-A12.



এভাবে কিছুক্ষণ রান্না করার পর হাঁসের মাংস ভালোভাবে ভুনা হলে হাঁসের মাংস সেদ্ধ করার জন্য পরিমাণমতো পানি দিয়েছি।



🦆ধাপ-১০:

IMG20211107212133.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107212144.jpg
Cemera: Oppo-A12.



এবার ভুনা হাঁসের মাংস নাড়াচাড়া করে পানির সাথে মিশিয়েছি। এর ফলে ভুনা করা হাঁসের মাংস পানির সাথে ভালোভাবে মিশেছে।



🦆ধাপ-১১:

IMG20211107212216.jpg
Cemera: Oppo-A12.



এরপর হাঁসের মাংস ভালোভাবে সেদ্ধ করার জন্য পুনরায় ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। ঢাকনা দিয়ে ঢেকে দেওয়ার ফলে হাঁসের মাংস তাড়াতাড়ি সেদ্ধ হবে।



🦆ধাপ-১২:

IMG20211107214158.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107214257.jpg
Cemera: Oppo-A12.



হাঁসের মাংস ভুনা করতে যেহেতু একটু সময় বেশি প্রয়োজন তাই কিছুক্ষণ পর পর অর্থাৎ ১০ থেকে ১৫ মিনিট পরপর চামচ দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করেছি। ভুনা হাঁসের মাংস খেতে সুস্বাদু করার জন্য বারবার নাড়াচাড়া করছি।



🦆শেষ ধাপ:

IMG20211107221020.jpg
Cemera: Oppo-A12.



এভাবে আরো কিছুক্ষণ সময় অর্থাৎ ১০ থেকে ১৫ মিনিট রান্না করার পর যখন মাংস ভুনা হয়েছে তখন আমি আমার প্রিয় হাঁসের মাংস ভুনা একটু খানি খেয়ে দেখেছি। রান্না শেষ হয়ে গেলে চুলা বন্ধ করে দিয়েছি। এবার হাঁসের মাংস ভুনার কড়াই চুলা থেকে নামিয়েছি।



🦆পরিবেশন:

IMG20211107221919.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107222127.jpg
Cemera: Oppo-A12.



আমার প্রিয় হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি হলে আমি ঝটপট একটি প্লেটে তুলে নিয়েছি। এরপর সকলের সামনে পরিবেশনের জন্য প্রস্তুত করেছি। পরিবেশন করা হয়ে গেলে খুব ঝটপট গরম গরম ভাত এবং আমার প্রিয় হাঁসের মাংস ভুনা খেয়েছি। খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আশা করছি কিছুদিনের মধ্যে আবারও হাঁসের মাংস খাবো। এর আগেও আমি বেশ কয়েকবার নিজ হাতে হাঁসের মাংস রান্না করে খেয়েছি। তবে এবার রান্নার স্বাদ খেতে বেশি সুস্বাদু হয়েছে।



আপনারা চাইলে আমার রেসিপিটি দেখে মজাদার হাঁসের মাংস ভুনা রেসিপিটি তৈরি করেতে পারেন। আশাকরি খেতে ভালো লাগবে।

🌹ধন্যবাদ সকলকে🌹

Sort:  
 3 years ago 

এই রাতের বেলা এমন সুন্দর হাঁসের মাংস দেখলে না খেয়ে কি পারা যায় বলেন। কি সুন্দর করে আপনি হাঁসের মাংস রান্না করলেন দেখে তো আমি লোভ সামলাতে পারছিনা। মনে হচ্ছে এখনই একবাটি আপনার কাছ থেকে নিয়ে এসে চিতই পিঠা দিয়ে খাই ।খাবারের রঙটাওতো দারুন হয়েছে। এত সুন্দর করে রান্না করেছেন দেখে অনেক ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

কাজটা মোটেও ঠিক করলেন না ভাই আপনি ।কারণ এই যে ছবিটা দিয়েছেন এখন আমার দেখে যা খেতে ইচ্ছে করছে কিন্তু কি করব বুঝতে পারছি না সত্যি খুব খেতে ইচ্ছা করছে ভাই। এখন পর্যন্ত ভাত খাই নাই তো ক্ষুধার জ্বালায় দেখে মনে হচ্ছে একাই সব খেয়ে ফেলি। আপনার নামের ছোট করে একটা মামলা করে দেই কি বলেন হাহাড়
হা। যাই হোক সবকিছু মিলিয়ে খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন প্রিয় ভাই আমার।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাইয়া আপনার হাঁসের মাংসের ভুনা রেসিপি দেখে আমার জিভে জল এসে যাচ্ছে।আপনার রান্না টা অনেক লোভনীয় হয়েছে।ভাইয়া, আমি হাঁসের মাংস খুবই পছন্দ করি।আপনার রান্না করা হাঁসের মাংস দেখে হচ্ছে আপনি খুব যত্নসহকারে রান্না করেন। রান্না করার প্রতিটি ধাপ আপনি বর্ণনা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া, সুস্বাদ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে ভাই হাঁসের মাংসের ভুনা রেসিপি। প্রত্যেকটি ধাপ খুব সুন্দরভাবে আপনি উপস্থাপন করেছেন। হাঁসের মাংস আমার অনেক প্রিয়। আর আপনি আমার প্রিয় রেসিপিটি উপস্থাপন করেছেন। আপনাকে জানাই অন্তরের অন্তস্থল থেকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমার ফ্রিজ এ যে একটি হাঁস আছে আমি একদমই ভুলে গিয়েছিলাম। আপনার হাঁসের মাংসের রেসিপিটি দেখে আমার হাঁসের কথা মনে পড়ে গেল। আপনার হাঁসের মাংস রান্না টি খুব মজাদার হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। কালারটি খুবই চমৎকার এসেছে। কালার দেখেই বোঝা যাচ্ছে যে হাঁসটি কত মজাদার হয়েছে। ধন্যবাদ ভাইযা আপনাকে আমার হাঁসটির কথা মনে করিয়ে দেয়ার জন্য।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

বাহ ভাইয়া অনেক সুন্দর করে হাঁসের মাংস রান্না করেছেন আপনি। অনেক সুন্দর হয়েছে রান্নার ধরণ। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে শেয়ার করেছেন আমাদের সাথে। না জানি কতটা টেস্টি হয়েছে খেতে। তবে দেখে বোঝা যাচ্ছে যে অনেক টেস্টি হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

হাঁসের মাংসের ভুনা রেসিপি এটি একটি অসাধারন টেস্টি খাবার আমার জন্য আর দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু এবং মজাদার হয়েছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার হাঁসের মাংসের ভুনা রেসিপি খুবই সুন্দর হয়েছে। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার প্রিয় হাঁসের মাংস ভুনা রেসিপিটি অনেক সুন্দর হয়েছে ভাই। দেখেই তো লোভনীয় মনে হচ্ছে খেতে ইচ্ছা করছে ভাই। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাই আপনার হাঁসের মাংস ভুনা রেসিপি দেখে জিভে জল সামলাতে পারছিনা। বরাবরের মতোই আপনি অনেক সুন্দর করে হাঁসের মাংসের রেসিপি তৈরি করেছেন। এবং কি হাঁসের মাংস রেসিপি উপকরণ গুলো অনেক সুন্দর করে দিয়েছেন। আমাদের সাথে অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার হাঁসের মাংস রেসিপি ভুনা খুবই সুন্দর হয়েছে। দেখেই বুঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। তবে ভাইয়া একটা দিন দাওয়াত দিয়েন সেই অপেক্ষায় থাকলাম। লোভনীয় খাবার আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

খুব সুন্দর মন্তব্য করেছেন। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 56934.21
ETH 3091.02
USDT 1.00
SBD 2.38