আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি🍲||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। মাছের ডিম খেতে আমার অনেক ভালো লাগে। কয়েকদিন আগে আমি বাজার থেকে মাছ কিনে এনেছিলাম। মাছটি দেখেই মনে হয়েছিল মাছের পেটে ডিম আছে। তাই বাসায় নিয়ে আসার পর যখন মাছটি কাটা হলো তখন দেখলাম সত্যিই মাছের পেটে ডিম ছিল। মাছটি খেয়েছি এবং মাছের ডিম ফ্রিজে রেখেছিলাম। এবার ফ্রিজ থেকে মাছের ডিম বের করে আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি করে ফেললাম। আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি খেতে আমার কাছে খুবই ভালো লেগেছে। তাই এই মজার রেসিপি আপনাদের সকলের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি:

IMG_20220520_174635.jpgCemera: Oppo-A12.


আলু দিয়ে মাছের ডিম ভুনা করলে খেতে খুবই ভালো লাগে। মাছের ডিম খেতে অনেক সুস্বাদু। তার ওপর যদি আলু দিয়ে ভুনা করা হয় তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি খুব সহজেই তৈরি করা যায়। আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি তৈরি করতে সময় কম লাগে এবং খেতেও অনেক সুস্বাদু হয়। আমি মাঝে মাঝেই আমার প্রিয় রেসিপি গুলো নিজে নিজে তৈরী করার চেষ্টা করি। তেমনি আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপিও নিজে নিজে তৈরি করেছি।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
মাছের ডিম২০০ গ্রাম
আলু২৫০ গ্রাম
হলুদের গুঁড়া১/২ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো
লবণপরিমাণমতো
জিরা গুঁড়া১/২ চামচ
রসুন বাটা১/২ চামচ
পেঁয়াজ কুচি১/২ কাপ
সয়াবিন তেল৩ চামচ

IMG20220519170613.jpgCemera: Oppo-A12.

IMG20220519171031.jpgCemera: Oppo-A12.

IMG20220519172944.jpgCemera: Oppo-A12.


আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220519172046.jpgCemera: Oppo-A12.


আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে আলুগুলো ভালোভাবে ধুয়ে নিয়েছি। এরপর খোসা ছাড়িয়ে নিয়েছি। এবার আমি এই মজার রেসিপি তৈরি করার জন্য আলুগুলো চিকন করে কেটে নিয়েছি।

ধাপ-২

IMG20220519173040.jpgCemera: Oppo-A12.

IMG20220519173055.jpgCemera: Oppo-A12.


এবার আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি তৈরীর জন্য প্রথমে একটি কড়াই চুলার উপর দিয়েছি। এরপর কড়াই যখন গরম হয়েছে তখন কড়াইয়ের মধ্যে তেল দিয়েছি।

ধাপ-৩

IMG20220519173212.jpgCemera: Oppo-A12.

IMG20220519173232.jpgCemera: Oppo-A12.


তেল গরম হওয়ার পর এরমধ্যে পরিমাণ অনুযায়ী পেঁয়াজকুচি দিয়েছি। এরপর কাঁচামরিচ কুচি দিয়েছি।

ধাপ-৪

IMG20220519173318.jpgCemera: Oppo-A12.

IMG20220519173638.jpgCemera: Oppo-A12.


এবার চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। চামচ দিয়ে নাড়াচাড়া করার মাধ্যমে পেঁয়াজকুচি ও কাঁচামরিচ ভালোভাবে তেলের সাথে ভেজে নেওয়ার চেষ্টা করেছি।

ধাপ-৫

IMG20220519173754.jpgCemera: Oppo-A12.

IMG20220519173829.jpgCemera: Oppo-A12.


এবার পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া, জিরা গুঁড়া ও রসুন বাটা দিয়েছি। এরপর পরিমাণ অনুযায়ী লবণ দিয়েছি। সবকিছু পরিমাণ অনুযায়ী দেওয়ার পর চামচ দিয়ে নাড়াচাড়া করেছি।

ধাপ-৬

IMG20220519174021.jpgCemera: Oppo-A12.

IMG20220519174310.jpgCemera: Oppo-A12.


এবার ভালোভাবে ধুয়ে রাখা মাছের ডিমগুলো এর মধ্যে দিয়েছি। এরপর চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। যাতে করে মশলার সাথে মাছের ডিম ভালোভাবে মিক্স হয়।

ধাপ-৭

IMG20220519174348.jpgCemera: Oppo-A12.

IMG20220519174408.jpgCemera: Oppo-A12.


এবার আমি আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি তৈরীর জন্য কেটে রাখা আলুগুলো মাছের ডিম ভুনার মধ্যে দিয়েছি। এরপর চামচ দিয়ে নাড়াচাড়া করেছি।

ধাপ-৮

IMG20220519174658.jpgCemera: Oppo-A12.

IMG20220519174724.jpgCemera: Oppo-A12.


এবার কিছুক্ষণ পরপর নাড়াচাড়া করেছি। যাতে করে মাছের ডিম ভুনার সাথে আলু ভালোভাবে মিক্স হয়। এবার আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি খেতে আরো বেশী মজাদার করার জন্য ও আলু সেদ্ধ করে নেওয়ার জন্য সামান্য পরিমাণে পানি দিয়েছি।

ধাপ-৯

IMG20220519175358.jpgCemera: Oppo-A12.


এবার আমার তৈরি করা এই রেসিপি খেতে আরো বেশি মজাদার করার জন্য ও আলু দিয়ে মাছের ডিম ভুনা অনেক বেশি সুস্বাদু করার জন্য কিছুক্ষণ পরপর নাড়াচাড়া করেছি। যাতে করে খেতে ভালো লাগে।

শেষ ধাপ:

IMG20220519175701.jpgCemera: Oppo-A12.


আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে চুলা বন্ধ করে রেখেছি। এভাবে এই মজার রেসিপি তৈরি করেছি।

পরিবেশন:

IMG_20220520_174223.jpgCemera: Oppo-A12.


আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে আমি সকলের মাঝে উপস্থাপন করার জন্য একটি সুন্দর বাটির মধ্যে তুলে নিয়েছি এরপর এই মজার রেসিপি সকলের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। তাই এই মজার রেসিপি আপনাদের সকলের মাঝে উপস্থাপন করলাম। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।

আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের প্রসেস অনুযায়ী এই মজার রেসিপি তৈরি করে খেতে পারেন।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

আলু দিয়ে এভাবে মাছের ডিম ভাজি করলে আমি খেতে খুবই পছন্দ করি। এবং এটি আমার অন্যতম একটি প্রিয় খাবারের মধ্যে পড়ে। আপনি খুবই সুন্দরভাবে আলু দিয়ে মাছের ডিম ভুনা করেছেন। যা দেখেই আমার খেতে খুব ইচ্ছা করছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমার তৈরি এই রেসিপি আপনার খুবই প্রিয় খাবার এটা জেনে ভালো লাগলো ভাইয়া। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।💞

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার রেসিপি আমার অনেক ভালো লেগেছে। মাছের ডিম আমার অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে ডিমের রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার এই রেসিপি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। আমিও মাছের ডিম খেতে ভীষণ পছন্দ করি। আলু দিয়ে এভাবে মাছের ডিম রান্না করে খেয়ে দেখবেন আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🌹🌹

 2 years ago 

আলু দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে মাছের ডিম ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মাছের ডিম ভুনা বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগবে আর এই ডিম ভুনা যদি আলু দিয়ে করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার এই রেসিপিটি দেখে জিভে জল এসে গেল সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মাছের ডিম আলু দিয়ে এভাবে ভুনা করলে খেতে বেশি সুস্বাদু হয়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া।❣️

 2 years ago 

আলু দিয়ে আপনার মাছের ডিম ভুনা রেসিপি সত্যিই চমৎকার হয়েছে। দেখতে এত লোভনীয় লাগছে যে দেখেই আমার খেতে ইচ্ছে করছে ।খুবই সুস্বাদু হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। দারুন রান্না করেছেন আপনি। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি আপু খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনিও এভাবে রান্না করে খেয়ে দেখবেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।🥀🌹🥀

 2 years ago 

আপনি আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার জিভে জল চলে আসলো। আপনি খুবই সুন্দর করে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই রেসিপি খেতে ভীষণ সুস্বাদু। আপনিও বাসায় ট্রাই করে দেখতে পারেন। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। 💗💗

আজকের আলু দিয়ে ডিম ভুনা প্রচলিত রেসিপিটি আপনি আকর্ষণীয় করে আমাদের মাঝে উপস্থাপন করলেন ।যা সবার ভালো লাগা উচিত। আমি তো শিখেই নিলাম।

 2 years ago 

এই রেসিপি খেতে সত্যিই অনেক ভালো লাগে ভাইয়া। আপনিও বাসায় এই রেসিপি তৈরি করে খেয়ে দেখতে পারেন। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। 💝💝

 2 years ago (edited)

আলু দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি আমার এই ধরনের রেসিপি গুলো খেতে বেশ ভালোই লাগে। আপনি অনেক সুন্দর করে তৈরি করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আলু দিয়ে মাছের ডিম ভুনা করলে খেতে সত্যি ভালো লাগে। এই রেসিপি আপনিও বাসায় তৈরি করতে পারেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া।💝💝

 2 years ago 

ভাইয়া গো মাছের ডিম দিয়ে আলু ভুনা করলে সেদিন এক প্লেট ভাত আমার জন্য বেশি রান্না করতে হয়। কারণ এমন লোভনীয় রেসিপি একটু বেশি ভাত খাওয়া যাবে এটাই স্বাভাবিক। আপনার রেসিপির কালার খুবই অসাধারণ হয়েছে। এত চমৎকার করে রান্না না করলেও পারতেন। যাইহোক রান্না যেহেতু করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে বোঝাই যাচ্ছে মাছের ডিম আপনার খুবই প্রিয়। আপনার মন্তব্য আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও শুভেচ্ছা রইলো আপু।🥀🌹🥀

 2 years ago 

শুধু মাছের ডিম অনেকবারই মসলা দিয়ে ভুনা করে খেয়েছি কখনো আপনার মত আলু 🥔 দিয়ে ভুনা করে খাওয়া হয়নি তবে রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে আপনার মত করে আলু দিয়ে রেসিপি প্রস্তুত করে খেতে হবে বাসায় ট্রাই করে দেখতে হবে একবার

 2 years ago 

জ্বি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনি আলু দিয়ে মাছের ডিম ভুনা করে খেয়ে দেখবেন খুবই সুস্বাদু লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💖

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি আমার পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন, মাছের ডিম দিয়ে আলু ভাজি আমারও অনেক প্রিয় আমিও কিছু দিন আগে এরকমই মাছের ডিম দিয়ে সুস্বাদু আলু ভাজির রেসিপি শেয়ার করেছিলাম, আজকে আপনার মাছের ডিম দিয়ে আলু ভাজির রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে, আপনি অনেক সুস্বাদু করে মাছের ডিম দিয়ে আলু ভাজি করেছেন যেটি সত্যি অনেক প্রসংশা পাওয়ার মত কাজ, এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাই প্রাণ ডালা শুভেচ্ছা।

 2 years ago 

মাছের ডিম দিয়ে আলু ভাজি খেতে আপনি অনেক পছন্দ করেন এটা জেনে ভালো লাগলো ভাইয়া। আমার এই রেসিপি আপনার খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ।♥️♥️

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60115.50
ETH 3192.77
USDT 1.00
SBD 2.45