পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি🎏||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। ছোট মাছ আমার খুবই প্রিয়। বিশেষ করে নদীর ছোট মাছ খেতে আমার অনেক ভালো লাগে। আজকে আমি ছোট মাছ চচ্চড়ির একটি মজার রেসিপি তৈরীর পদ্ধতি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।

পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি:

IMG_20220627_174340.jpgCemera: Oppo-A12.


পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করলে খেতে খুবই ভালো লাগে। আর যদি হয় নদীর ছোট ছোট দারকিনা মাছ তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। এই মাছটি আমাদের অঞ্চলে দারকিনা মাছ নামে পরিচিত। তবে অঞ্চলভেদে এই মাছের নামের পার্থক্য থাকতে পারে। দারকিনা মাছ ভাজি করলে খেতে যেমন ভালো লাগে তেমনি পেঁয়াজ দিয়ে চচ্চড়ি রেসিপি তৈরি করলেও খেতে খুবই ভালো লাগে। তাই আমি মজার এই রেসিপি তৈরীর পদ্ধতি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
দারকিনা মাছ৩০০ গ্রাম
পেঁয়াজ কুঁচি১ কাপ
হলুদের গুঁড়া১/২ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো
লবণপরিমাণমতো
রসুন কুঁচি১ চামচ
সয়াবিন তেল৩ চামচ

IMG20220624083945.jpgCemera: Oppo-A12.

IMG20220624083953.jpgCemera: Oppo-A12.


পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220624084023.jpgCemera: Oppo-A12.

IMG20220624084044.jpgCemera: Oppo-A12.


পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করার জন্য প্রথমে ছোট মাছ ভালোভাবে ধুয়ে নেওয়া হয়েছে। এরপর একটি পরিষ্কার কড়াই নিয়েছি। এই রেসিপি তৈরি করার জন্য এবার পরিষ্কার করে রাখা ছোট মাছগুলো কড়াইয়ের মধ্যে দিয়েছি।

ধাপ-২

IMG20220624084121.jpgCemera: Oppo-A12.

IMG20220624084248.jpgCemera: Oppo-A12.


এবার আমি পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করার জন্য একটু বেশি পরিমাণে পেঁয়াজ কুঁচি দিয়েছি। যাতে করে পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি খেতে ভালো লাগে এবং অনেক বেশি মজাদার হয়।

ধাপ-৩

IMG20220624084307.jpgCemera: Oppo-A12.

IMG20220624084329.jpgCemera: Oppo-A12.


এবার আমি পরিমাণ অনুযায়ী রসুন কুঁচি দিয়েছি। রসুন কুঁচি দিলে এই রেসিপি খেতে বেশি ভালো লাগে। এরপর পরিমাণ অনুযায়ী কাঁচামরিচ দিয়েছি। কাঁচামরিচ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করলে খেতে আরো বেশি ভালো লাগে।

ধাপ-৪

IMG20220624084352.jpgCemera: Oppo-A12.

IMG20220624084419.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার তৈরি করা রেসিপির অন্যান্য উপকরণ হলুদের গুঁড়া ও লবণ দিয়েছি। এরপর পরিমাণ অনুযায়ী সয়াবিন তেল দিয়েছি।

ধাপ-৫

IMG20220624084522.jpgCemera: Oppo-A12.


এবার সবগুলো উপকরণ একত্রে মিক্স করার জন্য হাত দিয়ে নাড়াচাড়া করেছি এবং সুন্দরভাবে মাখিয়ে নিয়েছি। যাতে করে এই রেসিপি খেতে ভালো লাগে এবং অনেক বেশি মজার হয়।

ধাপ-৬

IMG20220624084608.jpgCemera: Oppo-A12.

IMG20220624084649.jpgCemera: Oppo-A12.


এবার আমার এই রেসিপি তৈরি করার জন্য সামান্য পরিমাণে পানি দিয়েছি। যাতে করে মাছ ভালোভাবে চচ্চড়ি করা হয় এবং খেতে ভালো লাগে। এরপর কড়াইটি চুলার উপর দিয়েছি। এবার আমি ছোট মাছের চচ্চড়ি রেসিপি ভালো ভাবে তৈরি হওয়ার জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

ধাপ-৭

IMG20220624085433.jpgCemera: Oppo-A12.


পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি মজাদার ও সুস্বাদু করার জন্য কিছুক্ষণ পরপর ঢাকনা খুলে নাড়াচাড়া করেছি। যাতে করে এই মজার রেসিপি খেতে আরো বেশী মজাদার হয় এবং আরও বেশি লোভনীয় হয়।

শেষ ধাপ:

IMG_20220627_170821.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষণ সময় রান্না করার পর পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি ভালোভাবে ভুনা ভুনা হয়েছে এবং খেতে অনেক বেশি মজাদার হয়েছে। এরপর আমি চুলা বন্ধ করে রেখেছি। এভাবেই এই মজার রেসিপি তৈরি করেছি।

পরিবেশন:

IMG_20220627_170946.jpgCemera: Oppo-A12.


পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি হয়ে গেলে সকলের মাঝে উপস্থাপন করার জন্য বাটির মধ্যে তুলে নিয়েছি। এরপর ফটোগ্রাফি করেছি। পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি খেতে দারুন হয়েছিল। বিশেষ করে নদীর এই ছোট মাছগুলো খেতে যেমন সুস্বাদু তেমনি অনেক বেশি পুষ্টিকর। তাই আমি মাঝে মাঝেই এই ছোট মাছগুলো খাওয়ার চেষ্টা করি। যাতে করে শরীরের পুষ্টির ঘাটতি পূরণ হয়। আপনারা চাইলে এই মজার রেসিপি তৈরি করে খেতে পারেন।

পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার তৈরি করা এই রেসিপি দেখে দেখে মজার এই রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করছি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।


f82b22f9-8ba1-4faa-94e8-4250452f3e5b.jpeg


Logo.png


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি প্রতিটি ধাপ আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দরভাবে রেসিপি তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আমি চেষ্টা করেছি পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করে অনেক সুন্দর ভাবে আপনাদের কাছে উপস্থাপন করার জন্য। আমার তৈরি করা রেসিপি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম। আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

মাছের ভুনা সাধারণত পেঁয়াজ দিয়ে করে। তবে আপনার দারকেনি মাছের রেসিপি দেখে বেশ ভালো লাগছে।এই মাছটি আমি অনেকদিন পরে দেখেছি। এই মাছগুলো খেতে দারুন মজা, রেসিপি টা দেখে খেতে ইচ্ছে করছে। আমাদের সাথে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

মাছ চচ্চড়ি পেঁয়াজ দিয়ে করলে খেতে বেশি ভালো লাগে। বিশেষ করে নদীর ছোট মাছ বা দারকিনা মাছ পেঁয়াজ দিয়ে ভুনা করলে অনেক বেশী মজাদার হয়। আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আসলেই নদীর মাছে অনেক পুষ্টি থাকে। তাই আমাদের মাঝে মাঝে ছোট মাছ খাওয়া উচিত।
যাইহোক ভাইয়া আপনার এই রেসিপি দেখে মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি একদম ঠিক বলেছেন নদীর ছোট মাছ অনেক বেশি পুষ্টিগুনে ভরপুর। তাই মাঝে মাঝে এই ছোট মাছ চচ্চড়ি রেসিপি তৈরি করা হয়। ছোট মাছ চচ্চড়ি খেতে যেমন সুস্বাদু তেমনি অনেক পুষ্টিগুণে ভরা। আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই। দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু খেতে হয়েছে। আপনার রেসিপি দেখে শিখে নিলাম বাসায় তৈরী করবো। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ছোট মাছের চচ্চড়ি রেসিপি খেতে হলে আমার বাসায় দাওয়াত নেন ভাইয়া। অনেক মজা করে এই রেসিপি তৈরি করে খাওয়াবো। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে ভাইয়া। আপনার রেসিপি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি দেখতে তেমন লোভনীয় লাগছে খেতেও অনেক মজা হয়েছিল। আমি আমার খুবই প্রিয় এই ছোট মাছের চচ্চড়ি রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করছি আপনিও এই রেসিপি তৈরি করে খেয়ে দেখবেন। আশা করছি আপনার ভালো লাগবে। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ছোট মাছের চচ্চড়ি আমার খুবই প্রিয়। ছোটবেলায় খেতে চাইতাম না। তবে এখন অনেক খাই। কারণ এটি আমাদের শরীরের জন্য এবং চোখের দৃষ্টিশক্তি বাড়ানোর জন্য খুবই উপকারী। আপনি অনেক চমৎকার ভাবে রান্না করে দেখিয়েছেন অনেক ভালো লাগলো দেখে।

 2 years ago 

ছোট মাছের চচ্চড়ি আমার খুবই প্রিয়। তবে আমিও ছোট মাছের চচ্চড়ি ছোটবেলায় খেতে চাইতাম না গলায় কাঁটা ফোটার ভয়ে। এখন কিন্তু খেতে অনেক ভালো লাগে। কারণ ছোট মাছ আমাদের শরীরের জন্য অনেক উপকারী। আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি করলে খেতে খুবই মজা। এটা আমার খুবই পছন্দের খাবার ।রেসিপি তৈরি অনেক সুন্দর হয়েছে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করতে অনেক ভালো লাগে খেতে। এই খাবার আমারও খুবই প্রিয়। তাই মাঝে মাঝেই তৈরি করা হয়। আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

ছোট মাছ চচ্চড়ি সব সময় আমার কাছে খুবই ভালো লাগে ।আর যদি পেঁয়াজ দিয়ে চচ্চড়ি করা হয় তাহলে খেতে অনেক মজা হয়ে থাকে ।।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ছোট বাচ চচ্চড়ি যদি পেঁয়াজ দিয়ে রান্না করা হয় তাহলে খেতে বেশি ভালো লাগে। যত বেশি পেঁয়াজ দেওয়া হয় ততো বেশি মজার হয়। ভাইয়া আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

বেশি করে পেঁয়াজ এবং ঝাল দিয়ে ছোট মাছ চচ্চড়ি করলে খেতে ভীষণ ভালো লাগে। আপনি ঠিক তেমনভাবেই তৈরি করেছেন দেখতে বেশ লোভনীয় লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া বেশি করে পেঁয়াজ দিয়ে ও ঝাল দিয়ে যদি ছোট মাছের চচ্চড়ি রান্না করা হয় তাহলে খেতে খুবই সুস্বাদু হয়। আমার তৈরি করা এই রেসিপি খেতে অনেক মজাদার হয়েছিল। ভাইয়া আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

দারকিনা মাছ এখনো আমার খাওয়া হয়নি। এগুলা ছোট মাছের মধ্যে দু'একটা দেখা যায়। কিন্তু এতগুলো একসাথে এখনো এই দারকিনা মাছ দেখে নি। আপনি খুবই সুন্দর করে এই চচ্চড়ি করেছেন। দেখতে খুবই চমৎকার লাগছে।

 2 years ago 

আপু আপনি দারকিনা মাছ কখনো খাননি জেনে অবাক হলাম। এই মাছগুলো নদীর মাছ। তাই যখন নদীতে পানি বেশি হয় এই মাছগুলো সহজেই ভালো পাওয়া যায়। আপনার মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62345.27
ETH 2427.57
USDT 1.00
SBD 2.49