নদীর পাড়ে কাটানো কিছু সুন্দর মুহূর্ত ও ফটোগ্রাফি 📸 ||[10%shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমাদের এই দেশ নদীমাতৃক দেশ। নদীর প্রতি ভালোবাসা সবারই রয়েছে। আমরা সবাই নদীর পাড়ে ঘুরতে যেতে ভালোবাসি। নদীর পাড়ের খোলা হাওয়া ও প্রাকৃতিক পরিবেশ সকলের অনেক ভালো লাগে। আমার শহরের পাশেই একটি নদী রয়েছে। আমি আমার ছুটির দিনগুলোতে বা অবসর সময় পেলেই সেই নদীর পাড়ে ঘুরতে যাই। বিশেষ করে পড়ন্ত বিকেলে নদীর পাড়ে ঘুরতে অনেক ভালো লাগে। আমি কয়েকদিন আগে নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম। তাই আমি নদীর পাড়ে কাটানো কিছু সুন্দর মুহূর্ত ও ফটোগ্রাফি আপনাদের সকলের সাথে শেয়ার করতে যাচ্ছি।

নদীর পাড়ে কাটানো কিছু সুন্দর মুহূর্ত ও ফটোগ্রাফি:

IMG20220202175638.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202175828.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202175517.jpgCemera: Oppo-A12.
Location


নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য উপভোগ করতে আমি পড়ন্ত বিকেলে নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম। আমি মাঝে মাঝেই সময় পেলে নদীর পাড়ে ঘুরতে যাই। নদীর পাড়ের নিরিবিলি পরিবেশ আমার খুবই ভালো লাগে। আমার শহরের খুব কাছেই এই নদীটি অবস্থিত। শহরের কাছাকাছি এই নদীটি হওয়ায় অনেকেই এখানে ঘুরতে আসে। আসলে মানসিক প্রশান্তির জন্য নদীর পাড়ে ঘুরতে যেতে ভালো লাগে। নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য ও ঘাটে বাঁধা নৌকা নদীর নদীর পাড়ের সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে। নদীর পাড় দিয়ে গড়ে ওঠা ছোট ছোট ধানক্ষেত সব কিছুই আমাকে মুগ্ধ করেছে। আমি নদীর পাড়ের সেই অপরূপ সৌন্দর্য আমার ফোনে ক্যামেরা বন্দি করেছি।

IMG20220202175549.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202175659.jpgCemera: Oppo-A12.
Location


নদীর ধার দিয়ে ধানক্ষেত গড়ে উঠেছে। কৃষকরা নদীর ধারের সেই পলিমাটিতে ধানের চাষ করেছে। সবুজ শ্যামল এই ধান গাছগুলো নদীর পাড়ের সৌন্দর্যকে আরো বাড়িয়ে দিয়েছে। নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য যেন এই ধান গাছের সবুজ শ্যামল পাতার মাঝে নিজেকে বিলিয়ে দিয়েছে। সেই সবুজ শ্যামল ধানক্ষেতের অপরূপ সৌন্দর্য দেখলে চোখ জুড়িয়ে যায়। রূপসী বাংলার অপরূপ সৌন্দর্য যেন লুকিয়ে রয়েছে এই সবুজ শেমল ধানক্ষেতের পাতাগুলোতে। পড়ন্ত বিকেলে সবুজ শ্যামল এই ধান গাছ ও নদীর পাড় সবকিছু মিলিয়ে অনেক সুন্দর সময় কাটিয়েছি। তাই আমি এই অপরূপ সৌন্দর্য আমার ফটোগ্রাফিতে প্রকাশ করলাম।

IMG20220202175151.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202180148.jpgCemera: Oppo-A12.
Location


নদীটি অনেক বড় হওয়ায় এখানে একটি সুন্দর ব্রিজ রয়েছে। আমার এই জেলা শহরটির সাথে অন্যান্য উপজেলার যোগাযোগ করতে এই ব্রিজটি খুবই গুরুত্বপূর্ণ। সুন্দর এই নদীর উপর এই ব্রিজটি অবস্থিত। যখন নদীর কিনারে দাঁড়িয়ে আমি নদীর দিকে তাকিয়ে ছিলাম তখন আমার মনে হয়েছে এই ব্রিজের সৌন্দর্য নদীর সৌন্দর্যকে আরো বাড়িয়ে দিয়েছে। তাই আমি এই সৌন্দর্যকে স্মরণীয় করে রাখার জন্য কয়েকটি ফটোগ্রাফি করেছি। আজ আমি সেই ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করলাম।

IMG20220202175930.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220202180013.jpgCemera: Oppo-A12.
Location


নিরিবিলি পরিবেশে এই নদীর পাড়ে গড়ে উঠেছে একটি রেস্টুরেন্ট।মনোরম পরিবেশে ও সুন্দর পরিবেশে গড়ে ওঠা এই রেস্টুরেন্টেটি নদীর পাড়ে হওয়ায় এই রেস্টুরেন্টেতে যখন মানুষ আসে তখন নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য উপভোগ করে। মানুষ তাদের পরিবার পরিজন নিয়ে এখানে ঘুরতে আসে। ছোট শিশুদের বিনোদনের জন্য এখানে ছোট একটি পার্কের ব্যবস্থা করা হয়েছে। নদীর পাড়ে নদীর কোল ঘেঁষে গড়ে ওঠা এই রেস্টুরেন্টেটি আমার খুবই প্রিয়। পড়ন্ত বিকেলে যখন চারপাশ অন্ধকারে ছেয়ে যায় তখন এই রেষ্টুরেন্টের আলোকসজ্জা সকলকে মুগ্ধ করে। আমি যখন নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য উপভোগ করছিলাম তখন এই রেষ্টুরেন্টের আলোকসজ্জা যেন আমার গায়ে এসে পড়ছিল। সেই মুহূর্তটি খুবই উপভোগ করেছি আমি।

IMG20220202180918.jpgCemera: Oppo-A12.
Location


নদীর পাড়ের অন্যতম একটি আকর্ষণ হলো বিভিন্ন দোকানপাট। আমি এই দোকানগুলো থেকে গরম গরম পিঁয়াজু ও রসুনের চপ কিনে খেয়ে ছিলাম। নদীর পাড়ের মনমুগ্ধকর পরিবেশ সেই সাথে গরম গরম পিঁয়াজু খাওয়ার মজাই আলাদা ছিল। সবকিছু মিলিয়ে খুবই সুন্দর সময় কাটিয়েছি আমি। সেই সময়টি মনে রাখতে এবং স্মরণীয় করে রাখতে আমি চেষ্টা করেছি আমার কাটানো প্রত্যেকটা মুহূর্তের ফটোগ্রাফি করার জন্য। কারণ ফটোগ্রাফি করলে এই ফটোগ্রাফির মাধ্যমে স্মৃতির পাতায় সেই কাটানো সুন্দর মুহূর্ত গুলো রয়ে যায়। আমিও আমার সেই স্মৃতিগুলোকে মনে রাখতে বেশ কিছু ফটোগ্রাফি করেছি।

কিছু কিছু স্মৃতি রয়েছে যেগুলো সকলের সাথে ভাগ করে নিতে ভালো লাগে। আমি আমার অনেক মধুর স্মৃতিগুলো সবসময় আপনাদের সাথে শেয়ার করতে ভালোবাসি। তেমনি আজ আমি আমার কাটানো একটি সুন্দর মুহূর্ত আমার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি নদীর পাড়ে কাটানো কিছু সুন্দর মুহূর্ত ও ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় মুহূর্তর ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে দেখার সুযোগ করে দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নদীর পাড়ে ফটোগ্রাফি করতে গিয়ে খুব আনন্দ করেছি ভাইয়া। নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য খুব কাছে থেকে উপভোগ করেছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💝

 2 years ago 

নদীর পাড়ে ঘুরতে আমার অনেক ভালো লাগে ভাই। আসলেই আপনি ঠিকই বলেছেন পড়ন্ত বিকেলে নদীর পাড়ে ঘুরতে খুবই ভালো লাগে। আর এর সৌন্দর্য উপভোগ করা যায়। আপনার নদীর ব্রিজ দেখতে খুবই সুন্দর। এখানে আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মুহূর্ত গুলো সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বিকেল বেলায় নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য আমার খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।💞💞💞

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন ভাই। আমার কাছে আপনার ফটোগ্রাফিগুলো অনেক ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির মধ্যে সবচেয়ে বেশী ভালো লেগেছে ধান ক্ষেতে নৌকার ছবিটি। ফটোগ্রাফির পাশা পাশি খুব সুন্দর আমাদের কাটানো মুহুর্তের বর্ণনা দিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাই।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ ভাইয়া। 💟

নদীর পাড়ে ঘুরতে আমাদের সবারই ভালো লাগে।তাই আপনি ও খুব সুন্দর একটা মুহূর্ত নদীর পাড়ে কাটিয়েছেন। বিশেষ করে আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। সবচেয়ে আমার কাছে ধানখেতের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর কিছু সুন্দর মুহূর্ত গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

বিশেষ করে বিকেল বেলায় নদীর পাড়ে ঘুরতে আমার ভীষন ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া। ♥️♥️

 2 years ago 

আপনার নদীর পাড়ে কাটানো কিছু সুন্দর মুহূর্তের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে । আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ফটো গুলো শেয়ার করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

নদীর পাড়ে ঘুরতে গেলে যেমন ফ্রেশ বাতাস সেবন করা যায় তেমনি মনটাও থাকে ভালো। নদীর তীর আমার ভীষণ পছন্দের জায়গা। মাঝেমধ্যেই আমি নদীর তীরে ঘুরতে যাই। সুন্দর এই ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 
নদীর পাড়ে তোলা প্রাকৃতিক দৃশ্যের ছবি গুলো সত্যিই খুবই সুন্দর হয়েছে ভাইয়া। প্রতিটি ছবি মন ছুয়ে যাওয়ার মত। ধন্যবাদ আপনাকে সুন্দর এই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া। 💝

 2 years ago 

প্রকৃতির মাঝে নিরিবিলি পরিবেশে সময় কাটাতে আমার বেশ ভালো লাগে। শৈশবে প্রায় প্রতিদিন বিকেল বেলা নদীর পাড়ে গিয়ে বসে থাকতাম আমি। প্রথম ফটোগ্রাফিটা সত্যি বেশ দারুণ ক্যাপচার করেছেন আর শেষের খাবারের দৃশ্য দেখে তো লোভ লেগে গেলো। ধন্যবাদ

 2 years ago (edited)

আপনার শৈশবের স্মৃতি গুলো বড়ই মধুর ছিল। আমাদের শৈশবের স্মৃতি গুলো সারা জীবন আমাদের স্মৃতির পাতায় অমলিন হয়ে রবে। ভাইয়া জেনে ভালো লাগলো আপনি আপনার শৈশবে নদীর পাড়ে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।🥀🌹🥀

 2 years ago 

ভাই আপনি খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। নদীর পাড়ে প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে খুব চমৎকার ভাবে সময়গুলো কাটিয়েছেন। আপনার ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে। ফটোগুলো দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। খাওয়া-দাওয়া ঘুরাঘুরি ফটোগ্রাফি করা সব মিলিয়ে ভালো মুহূর্ত অতিবাহিত করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভালো থাকবেন ভাই।

 2 years ago 

নদীর পাড়ে খুবই আনন্দ করেছি ভাইয়া। নদীর পাড়ে আমার সেই কাটানো মুহূর্ত কখনই ভুলে যাওয়ার মতো নয়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া। 💞

 2 years ago 

নদীর পাড় ভীষণ পছন্দের জায়গা 😍
নদীর পাড়ে আসলে সত্যিই মন ভালো হয়ে যায় ☺️ আপনার ছবিগুলো খুব সুন্দর ছিল ♥️
সময়টা ভালো উপভোগ করেছেন দেখলাম।
শুভ কামনা এবং দোয়া সবসময়ই রয়েছে ❣️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56