DIY-তুষারশুভ্র প্রকৃতির পেইন্টিং🏔️|| @shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি আঁকাআঁকি করতে অনেক পছন্দ করি। তেমনি আজ আমি তুষারশুভ্র প্রকৃতির পেইন্টিং করেছি। রং তুলির ছোঁয়ায় ও আমার মনের মাধুরী দিয়ে আমি তুষারশুভ্র প্রকৃতিকে তুলে ধরার চেষ্টা করেছি। রং তুলির ছোঁয়ায় তুষারশুভ্র প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমি জানিনা আমি আমার অঙ্কনের মাঝে এই তুষারশুভ্র প্রকৃতিকে কতটা ফুটিয়ে তুলতে পেয়েছি। তবে আমি চেষ্টা করেছি সুন্দর একটি পেইন্টিং সকলের মাঝে শেয়ার করার জন্য। আশা করছি তুষারশুভ্র প্রকৃতির পেইন্টিং সকলের কাছে ভালো লাগবে।

তুষারশুভ্র প্রকৃতির পেইন্টিং:

IMG_20220228_104823.jpg


তুষারশুভ্র প্রকৃতির পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। আমি আমার পেইন্টিং এর মাধ্যমে তুষারশুভ্র প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। চারদিকে বরফের পাহাড় ও এর মাঝে তুষারশুভ্র পরিবেশ সবকিছুই যেন এক মনোমুগ্ধকর সৌন্দর্যে ভরা। আমি আমার কল্পনা থেকে তুষারশুভ্র প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরেছি। রং তুলিতে আঁকা প্রকৃতির অপরূপ সৌন্দর্য সত্যি মনমুগ্ধকর। আমার হাতের ছোঁয়ায় ও মনের মাধুরী দিয়ে তুষারশুভ্র প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমার পেইন্টিং এর মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আমি জানিনা আমার পেইন্টিং কেমন হয়েছে। তবে আমি আমার কল্পনা থেকে প্রকৃতির মনমুগ্ধকর সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • সাদা আর্ট পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • পেন্সিল।

IMG20220225103737.jpgCemera: Oppo-A12.


তুষারশুভ্র প্রকৃতির পেইন্টিং এর ধাপসমূহ:

🏔️ধাপ-১:🏔️

IMG20220225104244.jpgCemera: Oppo-A12.

IMG20220225104440.jpgCemera: Oppo-A12.


তুষারশুভ্র প্রকৃতির পেইন্টিং করার জন্য প্রথমে সাদা আর্ট পেপার নিয়েছি। এবার সাদা আর্ট পেপারের উপরের অংশে নীল রং দিয়েছি। এরপর তুষারশুভ্র প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য ও ছোট ছোট বরফের পাহাড় তৈরি করার জন্য হালকাভাবে পেন্সিল দিয়ে দাগ দিয়েছি।

🏔️ধাপ-২:🏔️

IMG20220225104715.jpgCemera: Oppo-A12.


এবার আমি পেন্সিল দিয়ে দাগ অনুযায়ী নীল রং দিয়েছি। আমি খুবই সুন্দরভাবে নীল রং দিয়ে আমার এই পেইন্টিংটি সুন্দর করার চেষ্টা করেছি।

🏔️ধাপ-৩:🏔️

IMG20220225104940.jpgCemera: Oppo-A12.

IMG20220225105230.jpgCemera: Oppo-A12.


এবার আমি নিচের দিকের তুষার পাহাড় বা বরফের পাহাড় তৈরি করার জন্য হালকা ভাবে সাদা ও নীল রং মিশ্রণ করেছি। সাদা ও নীল রং মিশ্রণ করার ফলে পেইন্টিংটি সুন্দর হয়েছে।

🏔️ধাপ-৪:🏔️

IMG20220225105420.jpgCemera: Oppo-A12.

IMG20220225105842.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে আমার পেইন্টিংটি আরো বেশি সুন্দর করার জন্য আরো কিছু অংশে রং এর ব্যবহার করেছি। এবার তুষারশুভ্র প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য ও কয়েকটি গাছের চিত্র অঙ্কন করার জন্য পেন্সিল দিয়ে হালকাভাবে দাগ দিয়েছি। এবার চাঁদ অঙ্কন করার জন্য একটি গোল বৃত্ত অঙ্কন করেছি।

🏔️ধাপ-৫:🏔️

IMG20220225110122.jpgCemera: Oppo-A12.

IMG20220225110259.jpgCemera: Oppo-A12.


এবার তুষারশুভ্র প্রকৃতির মাঝে গাছগুলো সুন্দর করার জন্য কালো রং এর ব্যবহার করেছি। কালো রং দিয়ে গাছের চিত্র তৈরি করার চেষ্টা করেছি।

🏔️ধাপ-৬:🏔️

IMG20220225110618.jpgCemera: Oppo-A12.

IMG20220225111046.jpgCemera: Oppo-A12.


এবার আমার পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর করার জন্য বাকি যে গাছ গুলো রয়েছে সেগুলো সুন্দর করে কালো রঙের ব্যবহার করে অঙ্কন করার চেষ্টা করেছি। তুষারশুভ্র প্রকৃতির মাঝে গাছের চিত্র অঙ্কন করার ফলে আমার এই পেইন্টিং আরো বেশি সুন্দর হয়েছে।

🏔️ধাপ-৭:🏔️

IMG20220225111359.jpgCemera: Oppo-A12.

IMG20220225111548.jpgCemera: Oppo-A12.


এবার আমি চাঁদের অংশে সাদা রঙের ব্যবহার করেছি। সাদা রঙের ব্যবহার করার ফলে তুষারশুভ্র প্রকৃতির মাঝে চাঁদের সৌন্দর্য অনেক বেশি ফুটে উঠেছে।

🏔️ধাপ-৮:🏔️

IMG20220225111648.jpgCemera: Oppo-A12.

IMG20220225112023.jpgCemera: Oppo-A12.


এবার চাঁদের চারপাশের অংশ আরো বেশি সুন্দর করার জন্য হালকা ভাবে সাদা রং দিয়েছি। এরপর তুলি দিয়ে মিক্স করে দিয়েছি। সাদা রং দেওয়ার ফলে চিত্রটি দেখতে সুন্দর হয়েছে।

🏔️ধাপ-৯:🏔️

IMG20220225112216.jpgCemera: Oppo-A12.

IMG20220225112511.jpgCemera: Oppo-A12.


এবার তুষারশুভ্র প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য হালকাভাবে ছোট ছোট তুষারকনা অঙ্কন করার জন্য সাদা রং দিয়েছি। ছোট ছোট তুষারকনা দেওয়ার ফলে চিত্রটি আরো সুন্দর হয়েছে। আমি আমার পেইন্টিংটি দেখতে আরো বেশী সুন্দর ও আকর্ষণীয় করার জন্য বিভিন্ন অংশের তুষারশুভ্র প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

🏔️শেষ ধাপ:🏔️

IMG20220225112755.jpgCemera: Oppo-A12.

IMG_20220228_110118.jpgCemera: Oppo-A12.


তুষারশুভ্র প্রকৃতির পেইন্টিং আরো বেশি সুন্দর করার জন্য ও আকর্ষণীয় করার জন্য এবার তুষার পাহাড় বা বরফের পাহাড়ের অংশগুলোতে হালকাভাবে তুষার বিন্দু অঙ্কন করেছি। এভাবে আমি আমার পেইন্টিং সম্পূর্ণরূপে শেষ করেছি।

🏔️উপস্থাপন:🏔️

IMG_20220228_104724.jpgCemera: Oppo-A12.

IMG20220225114820.jpgCemera: Oppo-A12.


তুষারশুভ্র প্রকৃতির পেইন্টিং করা হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। এরপর আমার সেলফি তুলেছি। তুষারশুভ্র প্রকৃতি রং তুলির ছোঁয়ায় ফুটিয়ে তুলতে আমার খুবই ভালো লেগেছে। তুষারশুভ্র প্রকৃতির সৌন্দর্য সত্যিই অনেক মনমুগ্ধকর। আমি মনমুগ্ধকর প্রকৃতির সৌন্দর্যকে আমার হাতের ছোঁয়ায় ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করছি তুষার শুভ্র প্রকৃতির পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।

তুষারশুভ্র প্রকৃতির পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার পেইন্টিং এর ধাপগুলো অবলম্বন করে সুন্দর পেইন্টিং করতে পারেন। আমি আশা করছিলা আমার এই পেইন্টিং সকলের কাছেই ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  

অনেক সুন্দর হয়েছে ভাইয়া পেইন্টিং টি। খুবই চমৎকার একটি ড্রয়িং করেছেন। আমার কাছে ভালো লেগেছে এটি। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের উপহার দেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ♥️💓

 2 years ago 

তুষার পড়ার প্রাকৃতিক দৃশ্য কখনো সরাসরি দেখা হয়নি তবে এর সৌন্দর্য কতটা মুগ্ধকর হতে পারে সেটা আপনার ছবি অঙ্কন করা দেখলে বোঝা যায়। আপনার নিখুঁত হাতে অংকন করা দৃশ্যটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া। ❣️❣️

 2 years ago 

এ ধরনের অংকন আমার কাছে খুব চমৎকার লাগে বিশেষ করে আপনার অংকনটিতে চাঁদ প্রাকৃতিক পরিবেশ তুষারপাত সবকিছু আপনি খুব চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। সত্যিই অসাধারণ ছিল অংকনটি আর রংয়ের কম্বিনেশন ছিল চোখে পড়ার মতো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।💝💝

 2 years ago 

তুষারশুভ্র প্রকৃতির পেইন্টিংটি অসাধারণ হয়েছে ভাইয়া। খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপনি। বিশেষ করে তুষার গুলো পড়ার দৃশ্যটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সব মিলিয়ে খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন। চমৎকারভাবে সবকিছু উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এই পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে নতুন নতুন পেইন্টিং করার উৎসাহ বেড়ে গেল আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।🥀🌹🥀

 2 years ago 

ভাই খুবই অসাধারণ হয়েছে। আপনার আজকের পেইন্টিং সেরা হয়েছে। ধীরে ধীরে আপনি খুব অসাধারণ ভাবে আগাচ্ছেন। এভাবে আগালে আপনি ভালো একজন আর্টিস্ট হতে পারবেন। আপনার উপস্থাপনা টাও খুব ভালো ছিল। আমার কাছে চমৎকার লেগেছে আপনার উপস্থাপনা। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া এক সময় যেন আমি ভালো মানের পেইন্টিং করতে পারি। আমার এই পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💗💗

 2 years ago 

আপনার তৈরি করা তুষারশুভ্র প্রকৃতির পেইন্টিং তা দেখতে এক কথায় অসাধারণ লাগছে ।আপনি একদম নিখুঁত ভাবে পেইন্টিংটি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার আইডিয়াটি আমার কাছে বেশ চমৎকার লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নীল আকাশ চাঁদের মৃদু আলো সেইসাথে তুষারপাত অসম্ভব এক সুন্দর খেলায় মেতে উঠেছে প্রকৃতি। পেইন্টিংটি দেখতে খুবই ভালো লাগছে আমার কাছে এবং প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছে যেটি খুবই ভালো ব্যাপার। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার কাছে ভাল লেগেছে জেনে পেইন্টিং করার উৎসাহ আরো বেড়ে গেলো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💞

 2 years ago 

ওয়াও ভাইয়া খুবই সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন। অসাধারণ লাগছে এটা দেখতে। তুষারশুভ্র প্রকৃতির পেইন্টিং আমার কাছে খুবই ভালো লাগছে। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন ।তুষারগুলো দেখে মনে হচ্ছে সত্যি সত্যি তুষার পড়ছে খুবই ভালো লাগছে দেখতে। আমার কাছে বেশি ভালো লেগেছে গাছগুলো। জল রং দিয়ে রং করা দেখতে খুবই ভালো লাগে। কালার গুলো এত ভালো লাগে দেখতে কি আর বলবো। খুব সুন্দর করে ফিনিশিং দিয়েছেন ভালো লাগলো।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার ভাল লেগেছে এটাই আমার সার্থকতা। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।🥀🌹🥀

 2 years ago 

সাদা আর্ট পেপারে পোস্টার রং ব্যবহার করে তুষারশুভ্র প্রকৃতির যে পেইন্টিং আপনি করেছেন এক কথায় অসাধারণ। আমরা অনেকেই পোস্টার রং ব্যবহার করে পেইন্টিং করে থাকি কিন্তু আপনার পেইন্টিংটার মধ্যে একটু ভিন্নতা আছে যা দেখে খুব ভালো লাগলো। আপনার তুষারশুভ্র প্রকৃতির পেইন্টিং এর প্রত্যেকটি ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া। 💟💟

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74