বেগুন বড়া রেসিপি||@shopon700 [১০% আমার প্রিয় লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।



প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশে থেকে। শীতকাল মানেই খাবারের ভিন্ন রকম স্বাদ। তাই আমি শীতকালে আমার পছন্দের সুস্বাদু বেগুন বড়া রেসিপি তৈরি করে আপনাদের মাঝে হাজির হয়েছি। গোল বেগুন বড়া আমার খুবই ভালো লাগে। আমি মাঝে মাঝেই মজাদার ও সুস্বাদু বেগুন বড়া রেসিপি তৈরি করি। আজ আমি আমার পছন্দের এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করলাম।



বেগুন বড়া রেসিপি:

IMG20211107090640.jpg
Cemera: Oppo-A12.



সুস্বাদু বেগুন বড়া আমার খুব প্রিয় একটি রেসিপি। বিশেষ করে গরম ভাতের সাথে বেগুন বড়া খেতে আমি খুবই পছন্দ করি। তেলেভাজা মজাদার বেগুন বড়া দিয়ে গরম ভাত খেতে খুবই ভালো লাগে। খুব কম সময়ে এই সুস্বাদু রেসিপিটি তৈরি করা যায়।অল্প সময়ে এই সুস্বাদু রেসিপি তৈরি করা হলেও খেতে অনেক বেশি মজাদার। আমি মাঝেমাঝেই অল্প সময়ের মধ্যেই মজাদার এই রেসিপি তৈরি করি।



বেগুন বড়া রেসিপিটি তৈরি করতে যেসকল উপকরণ প্রয়োজন এবং কিভাবে এই মজাদার রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।



প্রয়োজনীয় উপকরণ:

১) গোল বেগুন একটি।
২) হলুদের গুঁড়া।
৩) মরিচের গুঁড়া।
৪) সয়াবিন তেল।
৫) লবণ।
৬) ধনিয়া পাতা

IMG20211107084615.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107085006.jpg
Cemera: Oppo-A12.



বেগুন বড়া রেসিপি তৈরির ধাপসমূহ:



ধাপ ১

IMG20211107084816.jpg
Cemera: Oppo-A12.



সুস্বাদু বেগুন বড়া রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি একটি বড় সাইজের গোল বেগুন নিয়েছি। এরপর আমি বেগুন বড়া রেসিপি তৈরি করার জন্য প্রথমে বেগুন খুব ভালোভাবে গোল গোল করে কেটেছি।



ধাপ-২

IMG20211107085155.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107085251.jpg
Cemera: Oppo-A12.



এবার গোল করে কেটে রাখা বেগুনের মধ্যে লবণ, মরিচের গুঁড়া ও হলুদের গুঁড়া দিয়েছি। এবার সুস্বাদু বেগুন বড়া রেসিপি তৈরি করার জন্য খুব ভালোভাবে হাত দিয়ে বেগুন ও অন্যান্য মসলার সবগুলো উপকরণ ভালোভাবে মাখিয়েছি।



ধাপ-৩

IMG20211107085344.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107085409.jpg
Cemera: Oppo-A12.



ভালোভাবে মসলার উপকরণগুলো বেগুনের সাথে মাখানো হয়ে গেলে এবার আমি একটি ফ্রাইপ্যান চুলার উপর দিয়েছি। ফ্রাইপ্যান গরম হয়ে গেলে এর মধ্যে সয়াবিন তেল দিয়েছি।



ধাপ-৪

IMG20211107085437.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107085629.jpg
Cemera: Oppo-A12.



তেল গরম হয়ে গেলে এবার গরম তেলের মধ্যে ধীরে ধীরে বেগুনের টুকরোগুলো দিয়েছি ও বেগুনের বড়া তৈরির জন্য প্রস্তুত করেছি । খুব সাবধানতার সাথে এবং ধীরে ধীরে আমি এই কাজটি করেছি।



ধাপ-৫

IMG20211107085705.jpg
Cemera: Oppo-A12.



এরপর বেগুন ভালোভাবে সেদ্ধ করার জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।



ধাপ-৬

IMG20211107085815.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107085853.jpg
Cemera: Oppo-A12.



কিছুক্ষণ পরপর বেগুনের বড়াগুলো ভালোভাবে চামচ দিয়ে উল্টে দিয়েছি। কিছুক্ষণ পরপর বেগুন বড়া উল্টে না দিলে একপাশে ভালোভাবে ভাজা হবে এবং অপর অংশ শক্ত রয়ে যাবে।



ধাপ-৭

IMG20211107090257.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107090306.jpg
Cemera: Oppo-A12.



এভাবে কিছুক্ষণ পরপর বেগুন বড়াগুলো উল্টে দিয়ে ভালোভাবে ভেজে নিয়েছি। বেগুন বড়া ভালোভাবে ভাজা হয়ে গেলে বেগুন বড়ার স্বাদ বৃদ্ধি করার জন্য ধনিয়াপাতা দিয়েছি।



শেষ ধাপ

IMG20211107090351.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107090439.jpg
Cemera: Oppo-A12.



কিছুক্ষণ সময় ধরে ধনিয়া পাতার সাথে বেগুন বড়াগুলো ভেজে নিয়েছি। এরপর একটি পরিষ্কার প্লেটে তোলার জন্য প্রস্তুত করেছি।



পরিবেশন:

IMG20211107090607.jpg
Cemera: Oppo-A12.

IMG20211107090820.jpg
Cemera: Oppo-A12.



বেগুন বড়া ভালো ভাবে তৈরি হয়ে গেলে একটি প্লেটে সুন্দরভাবে তুলে নিয়েছে পরিবেশন করার জন্য। আমার তৈরি রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছে। এবং তেলে ভাজা বেগুন বড়া গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে।



আপনারা চাইলে সুস্বাদু বেগুন বড়া রেসিপিটি তৈরি করে খেতে পারেন। আশা করি আপনাদের ভালো লাগবে। এই রেসিপিটি তৈরিতে কোন প্রকার ভুল ত্রুটি থাকলে আমাকে দয়া করে জানাবেন।



💖ধন্যবাদ সকলকে💖

Sort:  
 3 years ago 

বেগুনের চপ আমার কাছে খুবই ভালো লাগে।এই বেগুনের চপ খুবই সুস্বাদু হয়েছে।আপনার বেগুনের চপের রেসিপিটা খুবই সুন্দর হয়েছে।ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমাদের এইখানে এই বেগুন বড়াকে বেগুনের চপ বলি আমরা। এই বেগুন বড়া খেতে ভীষণ সুস্বাদু হয়। খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অঞ্চলভেদে এটির নামের ভিন্নতা হয় ভাইয়া। আমার খুবই প্রিয় খাবার এটি। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার বেগুন বড়া দেখে আমার খুব ভালো লাগলো। বেগুন বড়া আমি অনেক পছন্দ করি। আর ভাজি থেকে যদি ভর্তা হয় তাহলে তো কথাই নেই। খেতে আর অন্য কিছু লাগবে না। ্য শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

এইভাবে করে বেগুন ভাজাটা গরম গরম খিচুড়ি সাথে খেতে পারলে যে কত মজা হয় তা আমি জাস্ট ভাবতেই পারছিনা।
আমার সবচেয়ে বেশি এখন যেটা খারাপ লাগছে তা হলো এখনই এই বেগুন ভাজি দিয়ে খিচুড়ি খেতে ইচ্ছে করছে। তবে এখন প্রায় রাত শেষ হয়ে আসছে। তবে আপনার রেসিপিটি দেখে আমার খুব ভালো লাগলো। কারন আমার খুব প্রিয়। যদিও খুব একটা খেতে পারিনা আমি।

 3 years ago 

জেনে অনেক ভালো লাগলো আমার এই রেসিপিটি আপনার খুবই প্রিয়। সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

গরম ভাতের সাথে বেগুন ভাজা খেতে খুবই চমৎকার লাগে। এটা তৈরি করা যেমন সহজ তেমনি খেতে সুস্বাদু। খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন ভাইয়া রেসিপিটি। শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার বেগুন বড়ার রেসিপি টি। আমার অনেক প্রিয় একটি রেসিপি দেখেই জিভে জল এসে গেল।আপনি প্রতেকটা ধাপ খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো ।😊

 3 years ago 

সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আমাদের এলাকায় আঞ্চলিক ভাষায় বেগুনের রেসিপি কে বলা হয় বেগুনের চাক ভাজি। এই রেসিপিটি অনেক খেয়েছি, খুবই মজাদার হয় রেসিপি টি। মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

অঞ্চলভেদে আমার এই রেসিপির বিভিন্ন নাম রয়েছে। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বেগুনের রেসিপি অনেক সুন্দর হয়েছে। আপনি ছবিসহ যে ভাবে বর্ণনা দিয়েছেন তাতে যে কেউ এই বেগুনের রেসিপি সহজেই করতে পারবে। এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে আপনার বেগুনের বড়া রেসিপি দেখতে খুব লোভনীয় মনে হচ্ছে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে সেইসাথে ধাপগুলো সুন্দর বর্ণনা দিয়েছেন শুভকামনা

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাইয়া খুবই চমৎকার করে বেগুন বারার রেসিপি টা উপস্থাপন করেছেন। যেটা আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভকামনা আপনার জন্য♥♥

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48