আমার শহরের বাণিজ্য মেলায় কাটানো মুহূর্তের ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি (শেষ পর্ব)||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। কয়েকদিন আগে আমি আমার শহরের বাণিজ্য মেলায় ঘুরতে গিয়েছিলাম। আমার শহরের বাণিজ্য মেলায় ঘুরতে গিয়ে আমি অনেক আনন্দ করেছি। এর আগে আমি আমার শহরের বাণিজ্য মেলায় কাটানো মুহূর্তের ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম। এবার আমি আমার শহরের বাণিজ্য মেলায় কাটানো মুহূর্তের ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

আমার শহরের বাণিজ্য মেলায় কাটানো মুহূর্তের ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি:

IMG20220603221131.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220603221127.jpgCemera: Oppo-A12.
Location


আমার শহরের বাণিজ্য মেলায় গিয়ে আমি অনেক সুন্দর সময় কাটিয়েছি। বিভিন্ন প্রকার আলোকসজ্জা আমাকে মুগ্ধ করেছে। এই সুন্দর আলোকসজ্জা দেখে আমি মুগ্ধ হয়েছি। তাই কিছুক্ষণ দাঁড়িয়ে ছিলাম এই সৌন্দর্য উপভোগ করার জন্য। এবার আমি এই ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করে লাইটিংয়ের সৌন্দর্য আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি।

IMG20220603221213.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220603222722.jpgCemera: Oppo-A12.
Location

ভিডিওগ্রাফি:

Cemera: Oppo-A12.
Location


আমার শহরের বাণিজ্য মেলার প্রধান আকর্ষণ হলো পানির ফোয়ারা। আমি যখন বাণিজ্য মেলায় প্রবেশ করেছি তখন প্রথমেই নজর পরেছে এই সুন্দর পানির ফোয়ারার দিকে। আমি যখন এই সুন্দর ও আকর্ষণীয় মুহূর্ত উপভোগ করছিলাম তখন আমার খুবই ভালো লাগছিল। যখন আমি এই পানির ফোয়ারার ফটোগ্রাফি করলাম তখন দেখতে খুব একটা ভালো লাগছিলনা। তাই আমি চিন্তা করলাম আমি যদি এই ভিডিওগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করি তাহলে আপনাদের অনেক ভালো লাগবে। তাই এই সুন্দর মুহূর্তের ভিডিওগ্রাফি করেছি এবং আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

IMG20220603222101.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220603222211.jpgCemera: Oppo-A12.
Location


বাণিজ্য মেলার অন্যতম আকর্ষণ হলো সুন্দরভাবে সাজিয়ে রাখা মিষ্টি পান। যারা কখনো পান খান না তারাও দেখে একটি হলেও পান খেয়ে যান। বিভিন্ন প্রকারের মিষ্টি জর্দা বা মসলা খেতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই আমিও এই দোকান থেকে পান খেয়েছি। আমার কাছে খুবই ভালো লেগেছে। রং বেরংয়ের মসলা দিয়ে সাজিয়ে রাখা পান গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করেছি।

IMG20220603222610.jpgCemera: Oppo-A12.
Location


এখন যেহেতু গরমকাল তাই মেলায় ঘুরতে ঘুরতে অনেকে হাঁপিয়ে উঠে। এই সুযোগকে কাজে লাগিয়ে এখানে অনেকগুলো আইসক্রিমের দোকান গড়ে উঠেছে। এই দোকানগুলোতে রংবেরঙের আইসক্রিম বিক্রি করা হয়। এখানে রংবেরঙের আইসক্রিমের দোকানে ভিড় লেগেই রয়েছে। বিভিন্ন রকমের কালার দিয়ে তৈরি করা আইসক্রিমগুলো দেখতে অনেক ভালো লাগে। অনেকেই নিজের প্রিয় মানুষ গুলোকে আইসক্রিম কিনে দিচ্ছে। তাই ফটোগ্রাফি করেছি।

IMG20220603222344.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220603222352.jpgCemera: Oppo-A12.
Location


এই মেলার একটি অন্যতম আকর্ষণ হলো বন্দুক দিয়ে বেলুন ফাটানো। অনেকেই নিজের হাতের নিশানা পরীক্ষা করার জন্য বন্দুক দিয়ে বেলুন ফাটানোর চেষ্টা করে। আসলে এই খেলাটি আমার কাছে ভালোই লাগে। আমার শহরের এই বাণিজ্য মেলায় এটি একটি অন্যতম আকর্ষণ। তাই আমি এই খেলার দৃশ্যটি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি।

IMG20220603222428.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220603222420.jpgCemera: Oppo-A12.
Location


আমার শহরের বাণিজ্যমেলার আরেকটি অন্যতম আকর্ষণ হলো একটি সুন্দর নৌকা। এই নৌকাটি অনেকটা দোলনার মতো। বিভিন্ন রকমের আলোকসজ্জা দিয়ে সাজানো এই নৌকাটি যখন চলতে শুরু করে তখন এক পাশের অংশ উপরের দিকে উঠে এবং এক পাশের অংশ নিচের দিকে যায়। অনেকে আনন্দের সাথে সেই নৌকায় উঠে অনেক মজা করে। কিন্তু আমার আবার এসবে অনেক ভয় লাগে। তাই নৌকায় ওঠা হয়নি।

IMG20220603222755.jpgCemera: Oppo-A12.
Location


আমার শহরের বাণিজ্য মেলায় বেশ কিছু কাপড়ের দোকান রয়েছে। এখানে বিভিন্ন রকমের কাপড় পাওয়া যায়। বিশেষ করে মেয়েদের এবং বাচ্চাদের বিভিন্ন রকমের কাপড় বিক্রি করা হয়। এখান থেকে সবাই নিজের সাধ্যের মধ্যেই কাপড় কিনে থাকে। তাই আমি কাপড়ের দোকানের ফটোগ্রাফি করেছি এবং আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

IMG20220603222409.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220603222405.jpgCemera: Oppo-A12.
Location


বাচ্চাদের জন্য এই মেলায় রয়েছে বিভিন্ন আয়োজন। এই মেলায় যখন আমি ঘু করছিলাম তখন এক প্রান্ত দেখতে পেলাম ছোট ছোট দোলনা গুলো সাজিয়ে রাখা হয়েছে। আমি যেহেতু অনেকটা রাতে মেলায় ঘুরতে গিয়েছিলাম তাই এই সময়ে বাচ্চারা কম ছিল। আমি যখন এই দোলনার চারপাশে ঘুরাঘুরি করছিলাম তখন দেখতে পেলাম এই দোলনার পরিচালনার দায়িত্বে যারা রয়েছেন তারা বসে আছেন। কারণ তাদের এখন ব্যস্ততা কম এবং পরের দিনের অপেক্ষায় রয়েছেন।

IMG20220603223002.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220603222942.jpgCemera: Oppo-A12.
Location


আচার খেতে কার না ভালো লাগে। এই মেলায় বেশকিছু আচারের দোকান রয়েছে। বিভিন্ন রকমের আচার দেখলেই জিভে জল চলে আসে। আমি যখন মেলায় ঘুরছিলাম তখন হঠাৎ করে চোখে পড়ল আচারের দোকান। কিন্তু আচারের দোকানে ভিড় ছিল। তাই আমি কিছুক্ষণ অপেক্ষা করার পর অল্প পরিমাণে আচার কিনে বাসায় ফিরে এসেছি।

আমার শহরের বাণিজ্য মেলায় কাটানো মুহূর্তের ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করছি আমার শহরের বাণিজ্য মেলায় কাটানো মুহূর্তের ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43