DIY-নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং🌴||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। পেইন্টিং করতে আমার ভালো লাগে। পেইন্টিং এর মাধ্যমে প্রাকৃতিক দৃশ্য সুন্দর করে ফুটিয়ে তুলতে আমার খুবই ভালো লাগে। তাই আজ আমি আমার এই পেইন্টিং এর মাঝে নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করছি নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য সকলের কাছে ভালো লাগবে।

নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং:

IMG_20220321_121136.jpgCemera: Oppo-A12.


নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য সবারই অনেক ভালো লাগে। সূর্য ডোবার মুহূর্তে নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য আরো বেশি ফুটে ওঠে। গোধূলি বেলার সেই দৃশ্য আমি আমার পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। নদীর পাড়ের সৌন্দর্য দেখতে যেমন ভালো লাগে তেমনি এই মন মুগ্ধকর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে ভালো লাগে। তাই আমি রং তুলিতে নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করেছি। নদীর পাড়ে সেই অপরূপ সৌন্দর্য আমার এই পেইন্টিং এর মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। তাই আমি নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং সকলের মাঝে উপস্থাপন করলাম।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • জলরং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220319141744.jpgCemera: Oppo-A12.


নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং তৈরির ধাপসমূহ:

🌴ধাপ-১:🌴

IMG20220319142439.jpgCemera: Oppo-A12.

IMG20220319142917.jpgCemera: Oppo-A12.


নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করার জন্য প্রথমে আমি কার্টিজ পেপার নিয়েছি। এরপর কার্টিজ পেপারের চারপাশে মাসকিং টেপ লাগিয়েছি। এবার আমি উপরের দিকের অংশে সুন্দর করে হলুদ রং দিয়েছি। এরপর আমি নিচের দিকের আরো কিছু অংশ অঙ্কন করার জন্য হালকাভাবে কালো দাগ দিয়েছি।

🌴ধাপ-২:🌴

IMG20220319143928.jpgCemera: Oppo-A12.

IMG20220319144720.jpgCemera: Oppo-A12.


এবার গোধূলি বেলার রক্তিম সূর্যের চারপাশের লাল আভা তৈরি করার জন্য লাল রং দিয়েছি। এরপর হালকাভাবে পেন্সিল দিয়ে দাগ দিয়েছি। এবার আমি ধীরে ধীরে হালকাভাবে পেন্সিল দিয়ে দাগের মাঝে সবুজ রং করেছি। আমি এই সবুজ রং দেওয়ার মাধ্যমে দূর-দূরান্তের গ্রামের বা অঞ্চলের চিত্র ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

🌴ধাপ-৩:🌴

IMG20220319144911.jpgCemera: Oppo-A12.

IMG20220319145510.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার পেইন্টিং দেখতে সুন্দর করার জন্য ও নদীর পাড়ের চিত্র অঙ্কন করার জন্য পেন্সিল দিয়ে দাগ দিয়েছি। এবার আমি নদীর পারের চিত্র আরো সুন্দর করার জন্য হালকা ভাবে সবুজ রং দিয়েছি।

🌴ধাপ-৪:🌴

IMG20220319150701.jpgCemera: Oppo-A12.

IMG20220319150959.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিংটি সুন্দর করার জন্য ও নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য আরো বেশি সুন্দর করার জন্য নদীর চিত্র অঙ্কন করেছি। আমি হালকা নীল রং দিয়ে নদীর চিত্র অঙ্কন করেছি। এবার আমি সূর্য অঙ্কন করার জন্য পেন্সিল দিয়ে গোল দাগ দিয়েছি।

🌴ধাপ-৫:🌴

IMG20220319151717.jpgCemera: Oppo-A12.

IMG20220319152301.jpgCemera: Oppo-A12.


আমার আমি প্রাকৃতিক দৃশ্য ও অপরূপ সৌন্দর্য আরো বেশি ফুটিয়ে তোলার জন্য অনেক সুন্দর ভাবে সূর্য অঙ্কন করেছি।

🌴ধাপ-৬:🌴

IMG20220319152819.jpgCemera: Oppo-A12.

IMG20220319152831.jpgCemera: Oppo-A12.


সূর্য অঙ্কন করা হয়ে গেলে এবার আমি নদীর পাড়ের চিত্রটি আরো বেশি সুন্দর করার জন্য পেন্সিল দিয়ে প্রথমে নারিকেল গাছ অঙ্কন করেছি।

🌴ধাপ-৭:🌴

IMG20220319153210.jpgCemera: Oppo-A12.

IMG20220319153624.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার পেইন্টিংটি আরো বেশি সুন্দর করার জন্য গাছ রং করেছি ও পাতা সুন্দরভাবে তৈরি করার চেষ্টা করেছি।

🌴ধাপ-৮:🌴

IMG20220319154138.jpgCemera: Oppo-A12.

IMG20220319154443.jpgCemera: Oppo-A12.

IMG20220319154636.jpgCemera: Oppo-A12.


ধীরে ধীরে আমি গাছের পাতাগুলো আরো বেশি সুন্দর করেছি ও গাছের অংশ আরো বেশি সুন্দর করেছি। এর ফলে আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর হয়েছে।

🌴ধাপ-৯:🌴

IMG20220319154807.jpgCemera: Oppo-A12.

IMG20220319155039.jpgCemera: Oppo-A12.

IMG20220319155716.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার পেইন্টিং আরো সুন্দর করার জন্য ছোট ছোট অংশের চিত্র অঙ্কন করেছি। এর ফলে আমার এই পেইন্টিংটি দেখতে আরো বেশি সুন্দর হয়েছে। সবুজ ঘাস অঙ্কন করা হয়ে গেলে এবার আমি নীড়ে ফেরার জন্য ব্যস্ত উড়ন্ত পাখি অঙ্কন করেছি। যখন বেলা ফুরিয়ে আসে তখন উড়ন্ত পাখি গুলো নীড়ে ফিরতে ব্যস্ত হয় এরকম একটি চিত্র অঙ্কন করেছি।

🌴শেষ ধাপ:🌴

IMG_20220321_121045.jpgCemera: Oppo-A12.


এভাবে আমি আরো কিছু অংশের অঙ্কনগুলো শেষ করে নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং অনেক সুন্দর ভাবে তৈরি করেছি। এরপর আমি আমার এই পেইন্টিংটি সুন্দর করার জন্য চারপাশের মাসকিং টেপ খুলে নিয়েছি।

🌴উপস্থাপন:🌴

IMG_20220321_121215.jpgCemera: Oppo-A12.

IMG20220319160901.jpgCemera: Oppo-A12.


নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করা হয়ে গেলে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য প্রস্তুত করেছি। এবার আমি আমার এই পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। এরপর আমার সেলফি তুলেছি। এভাবেই আমি নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য আপনাদের মাঝে উপস্থাপন করেছি।

নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং যদি আপনাদের কাছে ভাল লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর একটি পেইন্টিং আপনারাও তৈরি করতে পারেন। আশা করছি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

আপনি খুব চমৎকারভাবে নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। আপনি বেশ চমৎকার ড্রয়িং করতে পারেন। এরকম সুন্দর সুন্দর ড্রইং আমাদেরকে উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাদের জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আমি ড্রইং করতে তেমন একটা পারদর্শী নই ভাইয়া। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সকলের ড্রয়িং দেখে দেখে কিছুটা শিখেছি। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💗💗

 2 years ago 

এইতো সুন্দর একটি থিম পেয়ে গেলাম। ডিজিটাল ভার্শন করবো নাকি ভাই? আপনি চমৎকার ছবি আঁকেন বরারবর ই। আর্ট গুলো খুব ভালো লাগে আমার কাছে। আর দেখলেই ডিজিটাল ভার্শন বানাতে মন চায়।

 2 years ago 

অবশ্যই ডিজিটাল ভার্সন করবেন ভাইয়া। আপনার ডিজিটাল ভার্সন গুলো দেখতে আরো বেশি চমৎকার লাগে। এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💝💝

 2 years ago 

আপনার নদীর পাড়ে প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং দেখে খুবই ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে প্রাকৃতিক দৃশ্য পেইন্টিংটি সম্পন্ন করেছেন। আপনার আর্টিস্ট খুবই অসাধারণ হয়েছে। খুব চমৎকারভাবে আমাদের মাঝে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। এত সুন্দর আট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া। ♥️♥️♥️

 2 years ago 

নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্যের খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। নারিকেল গাছ এবং পাখি গুলো দেবার কারণে চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া।💖💖💖

 2 years ago 

বাহ ভাই আপনার এই আর্টি বেশ কালারফুল হয়েছে, দেখতে বেশ চমৎকার লাগতেছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আমার এই পেইন্টিং টি আপনার কাছে চমৎকার লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।❤️

 2 years ago 

বিকাল বেলা এমন জায়গায় একান্ত কিছু মুহুর্ত্ব কাটাতে পারলে খুবই ভালো লাগতো। আমার ছোট থেকেই নদীর পাড় অনেক পছন্দের। আমার মনে হয় অনেক মনে হয় কারো মন খারাপ থাকলে নদী পড়ে যাওয়া উচিত। অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া কারও মন খারাপ থাকলে নদীর পাড়ে যাওয়া উচিত। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।❣️❣️

 2 years ago 

ভাইয়া, আপনি খুবই চমৎকার ভাবে নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করেছেন। দেখতে অসাধারণ সুন্দর লাগছে। নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করতে আপনি যে কালার গুলো ব্যবহার করেছেন তার তুলনা হয়না। যার জন্য নদীরপারের প্রাকৃতিক দৃশ্য কে খুবই আকর্ষণীয় মনে হচ্ছে। আপনার উপস্থাপনার ধাপ গুলো খুব সহজেই আমাদের মাঝে তুলে ধরেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রশংসনীয় এবং গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।💝💝

 2 years ago 

নদীর পাড়ে প্রাকৃতিক-দৃশ্য-অংকন গুলো দেখতে বেশ দারুন লাগছে। অসাধারণ ছিল আপনার চিত্র অংকন, খুব সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। এবং বিস্তারিত আলোচনা করেছেন। এত সুন্দর একটি চিত্র আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।💗💗

 2 years ago 

স্বপন ভাই আপনি তো অনেক সুন্দর নদীর পাড়ের একটি প্রকৃতিক দৃশ্য পেইন্টিং করেছেন। দৃশ্যটি দেখতে খুব ভালো লাগছে। আপনি অনেক দক্ষতার সাথে এই দৃশ্যটি অঙ্কন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

প্রশংসনীয় ও গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া। 💝

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01