DIY-রংতুলিতে আঁকা প্রকৃতি ও একটি পরী🧚|| @shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি আঁকাআঁকি করতে পছন্দ করি। আজ আমি আমার মনের মাধুরী মিশিয়ে রংতুলিতে আঁকা প্রকৃতি ও একটি পরীর চিত্র পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। রংতুলিতে আঁকা কাল্পনিক সেই প্রকৃতির অপরূপ সৌন্দর্য এবং আমার কল্পনার একটি পরীর চিত্র পেইন্টিং করেছি। আশা করছি আমার এই পেইন্টিংটি সকলের কাছে ভালো লাগবে।

রংতুলিতে আঁকা প্রকৃতি ও একটি পরী:

IMG20220212012627.jpgCemera: Oppo-A12.


আমাদের কাল্পনিক চিন্তা ধারা রং তুলির ছোঁয়ায় ফুটে ওঠে। পেইন্টিং এর মাঝে ফুটে ওঠা প্রকৃতির অপরূপ সৌন্দর্য ও তার মাঝে একটি পরী হাত বাড়িয়েছে এরকম একটি চিত্র পেইন্টিং করেছি। কাল্পনিক প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। রংতুলিতে আমি আমার পেইন্টিংটি ও প্রকৃতির নতুন রুপ সুন্দর করে ফুটিয়ে তুলেছি। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। যদিও আমি খুব ভালো পেইন্টিং করতে পারি না। তবে আমি পেইন্টিং করার চেষ্টা করছি এবং নতুন নতুন কিছু আপনাদের মাঝে উপহার দেওয়ার চেষ্টা করছি। তেমনি আজ আমি প্রকৃতির অপরূপ সৌন্দর্য ও একটি পরীর পেইন্টিং সকলের মাঝে উপহার দিয়েছি। আমি আশা করছি আমার পেইন্টিং সকলের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • সাদা আর্ট পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • রং রাখার ট্রে।
  • পেন্সিল।

IMG20220211232955.jpgCemera: Oppo-A12.


রংতুলিতে আঁকা প্রকৃতি ও একটি পরীর পেইন্টিং এর ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

IMG20220211233714.jpgCemera: Oppo-A12.

IMG20220211234445.jpgCemera: Oppo-A12.


আমি আমার এই পেইন্টিং করার জন্য প্রথমে সাদা কাগজ নিয়েছি। এবার আমি সাদা কাগজের উপর হালকা ভাবে দুইপাশের অংশে গোল করে দাগ দিয়েছি। এরপর আমি সম্পূর্ণ সাদা কাগজে গোলাপি রং করেছি।

♥️ধাপ-২:♥️

IMG20220211235038.jpgCemera: Oppo-A12.

IMG20220211235105.jpgCemera: Oppo-A12.


রংতুলিতে আঁকা প্রকৃতিকে আরো বেশি সুন্দর করে সাজাতে আমি আরও সুন্দরভাবে গোলাপি রং করেছি। রংতুলিতে আঁকা প্রকৃতি দেখতে যেন সুন্দর হয় সেজন্য সুন্দর করে রঙের ব্যবহার করেছি।

♥️ধাপ-৩:♥️

IMG20220211235715.jpgCemera: Oppo-A12.

IMG20220211235815.jpgCemera: Oppo-A12.


এবার উপরের গোল দাগের সাদা অংশে সামান্য পরিমাণে গোলাপি রং নিয়েছি। এরপর সুন্দর করে রঙগুলো মিশিয়েছি।

♥️ধাপ-৪:♥️

IMG20220211235910.jpgCemera: Oppo-A12.

IMG20220212000120.jpgCemera: Oppo-A12.


এবার সাদা রং নিয়েছি। সাদা রং দিয়ে ছোট ছোট ভাবে ফোটা দেওয়ার মাধ্যমে আমার পেইন্টিংটি আরো বেশি সুন্দর করার চেষ্টা করেছি। ছোট ছোট তারা তৈরি করার চেষ্টা করেছি।

♥️ধাপ-৫:♥️

IMG20220212000344.jpgCemera: Oppo-A12.

IMG20220212000403.jpg
Cemera: Oppo-A12.


রংতুলিতে আঁকা প্রকৃতিকে আরো বেশি সুন্দর করার জন্য আমি আরো কিছু অংশে সাদা রংয়ের ব্যবহার করেছি। এর মাধ্যমে রংতুলিতে আঁকা প্রকৃতি আরও নতুন ভাবে সেজে উঠেছে।

♥️ধাপ-৬:♥️

IMG20220212000801.jpgCemera: Oppo-A12.

IMG20220212002344.jpgCemera: Oppo-A12.


রংতুলিতে আঁকা প্রকৃতিকে আরো বেশি সুন্দর করার জন্য আমি আরো কিছু অংশ পেইন্টিং করেছি। এরপর আমি একটি গাছ আঁকার চেষ্টা করেছি।

♥️ধাপ-৭:♥️

IMG20220212002644.jpgCemera: Oppo-A12.

IMG20220212002740.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার আঁকা এই সুন্দর গাছটি আরো বেশি সুন্দর করার চেষ্টা করেছি। আমি সুন্দর করে আমার আঁকা এই প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমি চেষ্টা করেছি আমার পেইন্টিংটি আরো বেশি সুন্দর করার।

♥️ধাপ-৮:♥️

IMG20220212003143.jpgCemera: Oppo-A12.

IMG20220212004156.jpgCemera: Oppo-A12.


এভাবে আমি ধিরে ধিরে আমার আঁকা প্রকৃতি অনেক সুন্দর করার জন্য নিচের দিকের অংশে কালো রংয়ের ব্যবহার করেছি। এরপর ধীরে ধীরে গাছটি আরো সুন্দর করার জন্য কালো রংয়ের ব্যবহার করেছি।

♥️ধাপ-৯:♥️

IMG20220212004357.jpgCemera: Oppo-A12.

IMG20220212004849.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার আঁকা গাছটির ছোট ছোট পাতা তৈরি করার জন্য সুন্দর করে কালো রং ব্যবহার করেছি।

♥️ শেষ ধাপ:♥️

IMG20220212010108.jpgCemera: Oppo-A12.

IMG20220212010113.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছু অংশের কাজ করার মাধ্যমে আমি রংতুলিতে আঁকা প্রকৃতি অনেক সুন্দর ভাবে পেইন্টিং করেছি। এবার আমি একটি সুন্দর পরীর চিত্র পেইন্টিং করার চেষ্টা করেছি। রংতুলিতে আঁকা প্রকৃতি ও একটি পরীর পেইন্টিং করার মাধ্যমে আমি আমার পেইন্টিং এর কাজ পুরোপুরি ভাবে শেষ করেছি।

♥️ উপস্থাপন:♥️

IMG20220212010908.jpgCemera: Oppo-A12.

IMG20220212012806.jpgCemera: Oppo-A12.


রংতুলিতে আঁকা প্রকৃতি ও একটি পরীর পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। আমি আমার মনের কল্পনা থেকে এই সুন্দর একটি পেইন্টিং করে সকলের মাঝে শেয়ার করেছি। আমি আমার পেইন্টিংটি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে ফটোগ্রাফি করেছি। এরপর আমি আমার সেলফি নিয়েছি।

রংতুলিতে আঁকা প্রকৃতি ও একটি পরী যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর পেইন্টিং করতে পারেন আশা করি সকলের ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে খুবই চমৎকার একটি রাতের এবং পরীর চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে কালারের কারণে আরো বেশি চমৎকার লাগছে। তাছাড়া আপনি খুব নিখুঁত ভাবে আর্ট করেছেন যার কারণে এটি দেখতে এতো আকর্ষনীয় লাগছে।

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে পেইন্টিং করার উৎসাহ আরও বেড়ে গেল আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🌷

 2 years ago 

রংতুলিতে সুন্দর একটি প্রাকৃতিক পরিবেশ এবং একটি পরীর দৃশ্য দেখেছেন। খুব সুন্দর করে চিত্রটি আমাদের মাঝে ফুটে তুলেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

আজকের পেইন্টিং অনেক বেশি সুন্দর ছিলো। বিশেষ করে কালার কম্পিনেশন আমার বেশি ভালো লেগেছে। মনে হচ্ছে পরি গাছের দিকে হাত বাড়িয়ে আছে। গাছের সাথে সাথে পরীর ছবিও অনেক ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ আপনার অসাধারণ পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। 💞💞

 2 years ago 

ভাই আপনি খুব সুন্দর পেইন্টিং তৈরি করতে পারে তা দেখেই বোঝা যাচ্ছে । ভাইয়া আপনি অনেক সুন্দর করে রংতুলিতে আঁকা প্রকৃতি ও একটি পরীর পেইন্টিং তৈরি করেছেন প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছি আমার কাছে খুবই ভালো লেগেছে। সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আমার পক্ষ থেকে আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 💞💝💞

 2 years ago 

পেইন্টিংটি দেখে মন ছুয়ে গেল, খুবই সুন্দর হয়েছে পেইন্টিংটি। মনের কল্পনা থেকে খুব সুন্দর একটি পেইন্টিং করেছে। জল রং দিয়ে পেইন্টিং গুলো আমার কাছে খুবই ভালো লাগে ।

 2 years ago 

ভাইয়া আপনার মন্তব্য পড়ে আমার খুবই ভালো লাগলো। আমি পেইন্টিং করতে খুব একটা দক্ষ নই। তবে আমি চেষ্টা করেছি আমার কল্পনা থেকে এই সুন্দর একটি পেইন্টিং করার জন্য। আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

এতদিনের পর্যবেক্ষণে আমি এটা নিশ্চিত যে আপনি একজন পরিশ্রমী মানুষ। নিজের অবস্থান ধরে রাখার জন্য আপনি সর্বোচ্চ চেষ্টা করেন। আর আমি মনে করি চর্চার মাধ্যমেই প্রতিভার বিকাশ ঘটে। আপনার আঁকা ছবিগুলো দিনকেদিন আরো সুন্দর হচ্ছে। মনে হচ্ছে আমাকেও কিছু দিনের মধ্যে ছবি আঁকা শিখতে হবে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া চর্চার মাধ্যমেই প্রতিভার বিকাশ ঘটে। আমি জল রং দিয়ে ছবি অঙ্কন করতে পারতাম না। এখন খুব সহজেই জল রং দিয়ে চিত্র অঙ্কন করতে পারি। এটা সম্ভব হয়েছে শুধু চর্চার মাধ্যমেই। আশা করছি আপনিও সুন্দর সুন্দর ছবি অঙ্কন করতে পারবেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।❤️

 2 years ago 

রংতুলিতে আঁকা প্রাকৃতিক ও একটি পরীর চিত্র অংকন দেখতে চমৎকার লাগছে ।আপনারা হাতের জাদু আছে বলতে হবে ।আপনি নিখুঁতভাবে এটি অঙ্কন করেছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইলো।

 2 years ago 

রংতুলিতে দারুন একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া 👌সুন্দর প্রাকৃতিক দৃশ্য এবং একটি পরী দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে👌👌 সত্যিই আপনার সৃজনশীল চিন্তাধারার তারিফ করতে হয়👌 ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন👌 শুভেচ্ছা রইল আপনার জন্য👌

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ❣️❣️

রংতুলিতে আঁকা প্রকৃতি ও একটি পরী টি অনেক সুন্দর হয়েছে সত্যি মুগ্ধ করার মত আপনার আঁকাআঁকি দক্ষতা দেখছি অনেক বেশি চিত্রে প্রকৃতি এবং পরী খুব সুন্দর করে গেছেন চিত্র অঙ্কন সম্পর্কে সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করা আরো বেশী ভালো লেগেছে শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। 💞

 2 years ago 

সুন্দর দক্ষতার পরিচয় দিয়েছেন রং তুলির মাধ্যমে । আপনার চিত্রকর্মটা সুন্দর হয়েছে ।

 2 years ago 

ভাইয়া আপনার মন্তব্য পড়ে আমার অনেক ভালো লেগেছে। আমি পেইন্টিং করতে খুব একটা দক্ষ নই। তবে আমি চেষ্টা করেছি রংতুলিতে সুন্দর একটি চিত্র ফুটিয়ে তোলার জন্য। আপনার মন্তব্য আমাকে আরও পেইন্টিং করার উৎসাহ বাড়িয়ে দিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।💞💝💞

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44