ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি🦆||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। হাঁসের মাংস আমার খুবই প্রিয়। বিশেষ করে ঝাল ঝাল হাঁসের মাংস খেতে আমি অনেক পছন্দ করি। তাই আজকে আমি আমার খুবই প্রিয় ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আমার তৈরি করা এই মজার রেসিপি সকলের কাছে ভালো লাগবে।

ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি:

CM_20220605123154051.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি খেতে সবারই অনেক ভালো লাগে। বিশেষ করে যারা হাঁসের মাংস খেতে পছন্দ করেন তারা একটু বেশি করে ঝাল দিয়ে হাঁসের মাংস ভুনা করে খেয়ে দেখে দেখবেন আশা করি ভালো লাগবে। আসলে হাঁসের মাংস খেতে এতটাই ভালো লাগে যে আমি মাঝে মাঝেই বাজার থেকে হাঁস কিনে আনি। যদিও এই হাঁস পরিষ্কার করা অনেক ঝামেলার একটি কাজ। তবে খেতে কিন্তু দারুণ লাগে। হাঁসের মাংসের স্বাদ অন্য কোন মাংসের তুলনায় অনেক বেশি। আর যদি ঝাল ঝাল হাঁসের মাংস হয় তাহলে তো কথাই নেই। গরম ভাত দিয়ে ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা খেতে যেমন ভালো লাগে। তেমনি গরম গরম পরোটার সাথে ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা খেতে অনেক ভালো লাগে। আশা করছি আমার তৈরি করা রেসিপি সকলের ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
হাঁসের মাংস৭০০ গ্রাম
পেঁয়াজ কুচি১/২ কাপ
হলুদের গুঁড়া১ চামচ
মরিচের গুঁড়া৩ চামচ
লবণপরিমাণমতো
জিরা বাটা১ চামচ
রসুন বাটা১/২ চামচ
আদা বাটা১/২ চামচ
গরম মসলা বাটা১/২ চামচ
১০পেঁয়াজ বাটা১/২ কাপ
১১সয়াবিন তেল৫ চামচ

IMG20220604091158.jpgCemera: Oppo-A12.

IMG20220604091756.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220604092031.jpgCemera: Oppo-A12.

IMG20220604092044.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে হাঁসের মাংস ভালোভাবে কেটে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি। এরপর এই রেসিপি তৈরির জন্য একটি পরিষ্কার কড়াই নিয়েছি। এবার এই কড়াই চুলার উপর দিয়েছি। কড়াই গরম হলে সয়াবিন তেল দিয়েছি।

ধাপ-২

IMG20220604092122.jpgCemera: Oppo-A12.

IMG20220604092212.jpgCemera: Oppo-A12.


এবার তেল গরম হয়ে গেলে এর মধ্যে পেঁয়াজ দিয়েছি। পেঁয়াজ কিছুক্ষণ সময় ভাজা হয়ে গেলে এর মধ্যে পেঁয়াজ বাটা, রসুন বাটা, আদা বাটা, জিরা বাটা ও গরম মসলা বাটা দিয়েছি।

ধাপ-৩

IMG20220604092232.jpgCemera: Oppo-A12.

IMG20220604092311.jpgCemera: Oppo-A12.


এবার সবগুলো মসলা ভালোভাবে তেলের সাথে ভাজার জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। যাতে করে মসলা ভালোভাবে ভাজা হয় এবং ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা খেতে বেশি সুস্বাদু হয়।

ধাপ-৪

IMG20220604092401.jpgCemera: Oppo-A12.

IMG20220604092436.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ নাড়াচাড়া করার পর যখন মসলাগুলো তেলের সাথে ভালোভাবে ভাজা হয়েছে তখন এর মধ্যে পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি। এরপর নাড়াচাড়া করেছি।

ধাপ-৫

IMG20220604092743.jpgCemera: Oppo-A12.

IMG20220604092823.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার তৈরি করা এই মজার রেসিপি আরো বেশী মজাদার করার জন্য কিছুক্ষণ সময় মসলাগুলো ভালোভাবে তেলের সাথে ভেজে নিয়েছি। এরপর সামান্য পরিমাণে পানি দিয়েছি।

ধাপ-৬

IMG20220604093110.jpgCemera: Oppo-A12.

IMG20220604093139.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ রান্না করার পর যখন মসলা ভালোভাবে ভুনা হয়েছে তখন পরিষ্কার করে রাখা হাঁসের মাংসের পিসগুলো নিয়েছি এর মধ্যে দেওয়ার জন্য।

ধাপ-৭

IMG20220604093258.jpgCemera: Oppo-A12.

IMG20220604093328.jpgCemera: Oppo-A12.


এভাবে ধীরে ধীরে সবগুলো মাংসের পিস ভুনা মসলার মধ্যে দিয়েছি।

ধাপ-৮

IMG20220604093348.jpgCemera: Oppo-A12.

IMG20220604093425.jpgCemera: Oppo-A12.


এবার মাংসের পিসগুলো ভুনা মসলার সাথে মিক্স করার জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। যাতে করে মসলার সাথে হাঁসের মাংসের পিসগুলো ভালোভাবে মিক্স হয়।

ধাপ-৯

IMG20220604094011.jpgCemera: Oppo-A12.

IMG20220604094548.jpgCemera: Oppo-A12.


এই রেসিপি মজাদার করার জন্য কিছুক্ষণ পরপর নাড়াচাড়া করেছি। যাতে করে মাংস ভালোভাবে ভুনা হয়।

ধাপ-১০

IMG20220604094609.jpgCemera: Oppo-A12.

IMG20220604094701.jpgCemera: Oppo-A12.


মাংস ভালোভাবে ভুনা হয়ে গেলে এবার মাংস সেদ্ধ করার জন্য পানি দিয়েছি। এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

শেষ ধাপ:

IMG20220604095735.jpgCemera: Oppo-A12.


এভাবে বেশ কিছুক্ষন সময় রান্না করার পর ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি হয়েছে। ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে আমি চুলা বন্ধ করে রেখেছি।

পরিবেশন:

IMG_20220605_123525.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে ঝটপট খাবার টেবিলে পরিবেশন করার জন্য একটি বাটির মতো তুলে নিয়েছি। এরপর আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আজকে যখন এই পোস্ট লিখছিলাম তখন ইচ্ছে করছিল আবারও হাঁসের মাংস রেসিপি তৈরি করে খেতে।

ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে রেসিপি তৈরির পদ্ধতি অনুযায়ী এই মজার ও লোভনীয় রেসিপি আপনারাও তৈরি করতে পারেন। আশা করছি আমার তৈরি করা এই রেসিপি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

হাঁসের মাংস পরিষ্কার করাটা একটু কষ্টসাধ্য হলেও এটা সঠিক ভাবে রান্না করতে পারলে খেতে বেশ সুস্বাদু হয়। বিশেষ করে গরম ভাত এবং পরোটার সাথে খেতে ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হাঁসের মাংস পরিষ্কার করা সত্যিই খুব কষ্টের একটি কাজ। তবে এটি সঠিক ভাবে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। পরোটা সাথে আমি কখনো হাঁসের মাংস খাইনি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। 💖

 2 years ago 

ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে, আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। সত্যিই আপনার রেসিপির উপস্থাপন এবং পরিবেশন আমার অনেক ভালো লেগেছে। মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হাঁসের মাংস খাওয়ার জন্য আমার বাসায় আপনাকে দাওয়াত করলাম ভাইয়া। চলে আসেন আমার বাসায় এভাবে ঝাল ঝাল হাঁসের মাংস রান্না করে খাওয়াবো। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💞💞

 2 years ago 

আমার অত্যন্ত পছন্দের একটি রেসিপি আপনি শেয়ার করেছেন। বুঝতেই পারছেন তাহলে আমার এই রেসিপিটি দেখে কি রকম ইচ্ছা করছে খেতে। আসলে হাঁসের মাংস একটু ঝাল ঝাল না হলে খেতে খুব ভালো লাগে না। আর আপনি যে প্রায়ই হাঁস কিনে নিয়ে যান ভাবে কে হেল্প করেন তো ? আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আর রেসিপির প্রত্যেকটা ধাপের খুব চমৎকার উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া হাঁসের মাংস রান্না ঝাল ঝাল না হলে খেতে ভালো লাগে না। হাঁস কিনলে তো আপনার ভাবীকে অবশ্যই হেল্প করতে হবে না হলে আমার খাওয়া বন্ধ 😃। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। 💓💓💓

 2 years ago 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি হাঁসের মাংসের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। হাঁসের মাংস সাধারণত শীতকালে বেশ ভালো লাগে তখন বেশি স্বাদ পাওয়া যায়। আপনি খুব সুন্দর ভাবে হাঁসের মাংসের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন তবে আপনার হাঁসের মাংসের রেসিপি উপস্থাপনা কিন্তু বেশ ভালো হয়েছে। আমার হাঁসের মাংস খেতে বেশি ভালো লাগে। আপনি খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন সেই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি আপু হাঁসের মাংস শীতকালে খেতে বেশি ভালো লাগে। কিন্তু মন তো মানে না, হাঁসের মাংস আমার খুব প্রিয়। তাই রেসিপি তৈরি করে শেয়ার করেছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। 🌹🌹

 2 years ago 

গতকাল হাসের মাংস খেলাম আসলে হাসের মাংস খাওয়ার মূখ্য সময় বোধহয় শিতকালে ওই টাইমে কয়েকবার খেয়েছিলাম এতো ভালো লেগেছিলো।খুবই সুস্বাদু ধন্যবাদ দারুন রেসিপিটা শেয়ার করার জন্য

 2 years ago 

রিসেন্টলি আপনি হাঁসের মাংস খেয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া। এটা একদম সত্যি কথা শীতকালে হাঁসের মাংস খেতে বেশি ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।❣️❣️

 2 years ago 

হাঁসের মাংস ভুনা অসাধারণ হয়েছে। এখানে আপনি অনেক গুড়া মরিচ ব্যবহার করেছেন, এ জন্য কালার টি দেখতে অনেক সুন্দর হয়েছে। আমরা অবশ্য এত ঝাল খাই না। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হাঁসের মাংস রান্নায় ঝাল বেশি দিলে খেতে বেশি ভালো লাগে আপু। আমার এই ঝাল ঝাল হাঁসের মাংস খেতে ভীষণ সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।🌹🌹🌹

 2 years ago 

ভাই এই দুপুরবেলা এসব ছবি দেখানো কি ঠিক। রান্নার ছবি দেখেই পেটের মধ্যে কেমন মোচড় দিয়ে উঠলো। হাঁসের মাংস আমার খুবই প্রিয়। বিশেষ করে একটু বেশি ঝাল হলে আরো ভালো লাগে। ধন্যবাদ আপনার সুন্দর রেসিপি টির জন্য।

 2 years ago 

হাঁসের মাংস আপনার খুবই প্রিয় জেনে ভালো লাগলো ভাইয়া। হাঁসের মাংস আমারও খুব প্রিয়। হাঁসের মাংস রান্নায় একটু ঝাল বেশি দিলে খেতে বেশি ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💝💝

 2 years ago 

হাঁসের মাংস আমার ও ভীষণ ভাল লাগে । মাঝে মাঝেই এটি বাড়িতে রান্না করে খেয়ে থাকি । আপনার রেসিপিটাও ছিল দারুণ । ভীষণ মজাদার হয়েছে বোধ হয় । প্রচুর পরিমাণ ছবি সহ শেয়ার করেছেন দেখতেও ভাল লাগছে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

হাঁসের মাংস আপনারও প্রিয় জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। হ্যাঁ আমার এই রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া।💓💓

 2 years ago 

হাঁসের মাংস ঝাল ঝাল করে ভুনা করলেই ভালো লাগে খেতে। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক ঝাল হয়েছে। আমি আবার এত বেশি ঝাল খেতে পারিনা। খুব সুন্দর ভাবে আপনি রেসিপিটি উপস্থাপন করেছেন। দেখেই জিভে জল চলে এসেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুস্বাদু এবং লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু হাঁসের মাংস ঝাল ঝাল করে ভুনা করলে খেতে ভালো লাগে। আমি তেমন বেশি ঝাল দেইনি আপু। সাধারণত রেসিপি তৈরীর পর সাদা বাটিতে রাখলে কালার এমনিতে অনেকটা লাল হয়ে যায়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। 🌹🌹

 2 years ago 

আহারে কি স্বাদের হাঁসের মাংস ভুনা। তাও আবার ঝাল ঝাল হাঁসের মাংসের ভুনা। এই সুস্বাদু রেসিপি দেখলে জিভে জল এমনিই চলে আসে। ভাই এই দাওয়াতটা কিন্তু আমার পাওনা ছিল। এতো সুস্বাদু ঝাল ঝাল হাঁসের মাংসের ভুনা করেছেন অথচ আমাকে দাওয়াত দিলেন না। আগে থেকে জানতে পারলে দাওয়াত না পেয়েও উপস্থিত হতাম শুধুমাত্র এই সুস্বাদু রেসিপি খাওয়ার জন্য। আপনার রন্ধনপ্রণালী টি অস্থির ছিল। সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্য দেখেই বোঝা যাচ্ছে হাঁসের মাংস আপনার খুবই প্রিয়। এরপর আমার বাসায় হাঁসের মাংস রান্না করলে অবশ্যই আপনাকে দাওয়াত করবো। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাইয়া।💝💝

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43