DIY-খাঁচা থেকে মুক্ত পাখির উড়ে যাওয়ার দৃশ্য পেইন্টিং🦅||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজ আমি আমার একটি নতুন পেইন্টিং নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তাই মাঝে মাঝে পেইন্টিং করি। আজকে আমি খাঁচা থেকে মুক্ত পাখির উড়ে যাওয়ার পেইন্টিং করেছি। এই পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। তাই আমি আমার এই পেইন্টিং সকলকে দেখানোর জন্য সকলের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি এই পেইন্টিং সকলের কাছে ভালো লাগবে।

খাঁচা থেকে মুক্ত পাখির উড়ে যাওয়ার দৃশ্য পেইন্টিং:

IMG_20220405_135132.jpgCemera: Oppo-A12.


খাঁচা থেকে পাখি মুক্ত হয়ে মনের আনন্দে যখন আকাশে ডানা মেলে উড়ে বেড়ায় তখন দেখতে খুবই ভালো লাগে। পাখির এই আনন্দ আমি আমার পেইন্টিংয়ে মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। খাঁচা থেকে পাখি মুক্ত হয়ে ডানা মেলে আকাশে উড়ে বেড়াচ্ছে দেখতে খুবই ভালো লাগছে। আমি আমার পেইন্টিং এর মাঝে খাঁচা থেকে মুক্ত পাখির উড়ে যাওয়ার দৃশ্য পেইন্টিং উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আমার এই পেইন্টিং সকলের ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220405094749.jpgCemera: Oppo-A12.


খাঁচা থেকে মুক্ত পাখির উড়ে যাওয়ার দৃশ্য পেইন্টিং তৈরির ধাপসমূহ:

🦅ধাপ-১:🦅

IMG20220405095650.jpgCemera: Oppo-A12.

IMG20220405095941.jpgCemera: Oppo-A12.


খাঁচা থেকে মুক্ত পাখির উড়ে যাওয়ার দৃশ্য পেইন্টিং করার জন্য প্রথমে আমি কার্টিজ পেপার নিয়েছি। এরপর কার্টিজ পেপারের চারপাশে মাসকিং টেপ লাগিয়েছি। এবার কার্টিজ পেপারটি সুন্দর করে রাঙিয়ে তোলার জন্য পোস্টার রং দিয়েছি। প্রথমে গোলাপি রং দিয়েছি। এরপর কমলা রং দিয়েছি।

🦅ধাপ-২:🦅

IMG20220405100345.jpgCemera: Oppo-A12.

IMG20220405100607.jpgCemera: Oppo-A12.


এবার আমি নিচের দিকের অংশে হালকা ভাবে গোলাপি রং দিয়েছি ও হলুদ রং দিয়েছি। এভাবে আমি সম্পূর্ণ পেপারটি রং করে নিয়েছি।

🦅ধাপ-৩:🦅

IMG20220405101323.jpgCemera: Oppo-A12.

IMG20220405101731.jpgCemera: Oppo-A12.


এবার আমার এই পেইন্টিং দেখতে সুন্দর করার জন্য পেন্সিল দিয়ে গাছের চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। গাছের চিত্র অঙ্কন করা হয়ে গেলে এবার একটি খাঁচার চিত্র অঙ্কন করেছি। এরপর খাঁচা থেকে মুক্ত পাখি উড়ে যাচ্ছে এরকম একটি দৃশ্য অঙ্কন করার জন্য পাখির চিত্র অঙ্কন করেছি।

🦅ধাপ-৪:🦅

IMG20220405101936.jpgCemera: Oppo-A12.

IMG20220405102251.jpgCemera: Oppo-A12.


এবার আমার এই পেইন্টিং দেখতে সুন্দর করার জন্য গাছের চিত্র ও গাছের ডালের চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি।

🦅ধাপ-৫:🦅

IMG20220405102612.jpgCemera: Oppo-A12.

IMG20220405102838.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে গাছের ডালগুলো অনেক সুন্দর ভাবে অঙ্কন করার জন্য কালো রং দিয়েছি। এরপর ছোট ছোট পাতা অঙ্কনের চেষ্টা করেছি।

🦅ধাপ-৬:🦅

IMG20220405103449.jpgCemera: Oppo-A12.

IMG20220405103619.jpgCemera: Oppo-A12.


আমি ধীরে ধীরে আমার এই পেইন্টিং আরো সুন্দর করার জন্য গাছের ডালের অন্যান্য অংশে ছোট ছোট পাতা অঙ্কন করেছি। পাতা অঙ্কন করার ফলে গাছ দেখতে সুন্দর হয়েছে।

🦅ধাপ-৭:🦅

IMG20220405103835.jpgCemera: Oppo-A12.

IMG20220405104024.jpg
Cemera: Oppo-A12.


এবার আমি পাখির চিত্র সুন্দর করার জন্য কালো রং দিয়ে উড়ন্ত পাখি অঙ্কন করেছি। পাখি অঙ্কন করার ফলে এই চিত্রটি দেখতে আরো সুন্দর হয়েছে।

🦅ধাপ-৮:🦅

IMG20220405110829.jpgCemera: Oppo-A12.

IMG20220405110937.jpgCemera: Oppo-A12.


এবার আমি পাখির খাঁচাটি সুন্দর করে অঙ্কন করার জন্য খুব ধীরে ধীরে কালো রং দিয়েছি। আমি খুব সাবধানে পাখির খাঁচাটি অঙ্কন করেছি। যাতে করে দেখতে সুন্দর হয়। এবার নিচের দিকের অংশে ঘাসের চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি।

🦅শেষ ধাপ:🦅

IMG_20220405_122719.jpgCemera: Oppo-A12.

IMG_20220405_124410.jpgCemera: Oppo-A12.


এবার আমি ধীরে ধীরে নিচের দিকের অংশে ঘাসের চিত্র অনেক সুন্দর করে অঙ্কন করেছি। এই অংশটি অঙ্কনের মাধ্যমে আমি আমার এই পেইন্টিং এর কাজ সম্পূর্ণরূপে শেষ করেছি। এরপর আমি চারপাশের মাসকিং টেপ খুলে নিয়েছি। এভাবেই আমি আমার এই পেইন্টিং সম্পূর্ণরূপে তৈরি করছি।

🦅উপস্থাপন:🦅

IMG_20220405_123833.jpgCemera: Oppo-A12.

IMG20220405113643.jpgCemera: Oppo-A12.


খাঁচা থেকে মুক্ত পাখির উড়ে যাওয়ার দৃশ্য পেইন্টিং করা হয়ে গেলে আমি সকলের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করি। এরপর আমার একটি সেলফি তুলেছি। খাঁচা থেকে মুক্ত পাখি উড়ে যাওয়ার দৃশ্য পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি এই পেইন্টিং সুন্দরভাবে উপস্থাপন করার। আশা করি সকলের ভালো লেগেছে।

খাঁচা থেকে মুক্ত পাখির উড়ে যাওয়ার দৃশ্য পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর পেইন্টিং আপনারাও করতে পারেন। আশা করছি আপনাদের সকলের কাছেই আমার এই পেইন্টিং ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  

আর্ট করার মধ্যে একটা পৈশাচিক আনন্দ রয়েছে। আপনার আর্ট করার হাত অনেক সুন্দর। তার থেকে বড় বিষয় হলো আপনি আর্ট করার জন্য এত সুন্দর একটা সাবজেক্ট চয়েজ করেছেন যেটা সবাইকে এটাই শেখাবে যে পাখিকে খাঁচার মধ্যে রাখতে হয় না।যার যেখানে স্থান সেখানেই রাখতে হয়।কথায় আছে না যে, বন্যেরা বনে সুন্দর, শিশুরা মাতৃকোলে

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💝💖💝

 2 years ago 

চমৎকার পেইন্টিং করেছেন ভাইয়া। খাচা থেকে মুক্ত পাখি উড়ে যাওয়ার দৃশ্যটি আসলেই অসাধারণ হয়েছে। কালার কম্বিনেশন খুব দারুণ ভাবে ফুটে উঠেছে। বিশেষ করে গাছটি খুব ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। সেইসাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।🌹🥀🌹

 2 years ago 

আপনার পেইন্টিং গুলো সব সময় আমার কাছে অনেক অনেক ভালো লাগে। আজও আপনি খুবই চমৎকার ভাবে খাঁচা থেকে মুক্ত পাখি উড়ে যাওয়ার দৃশ্য পেইন্টিং উপস্থাপন করেছেন আমাদের মাঝে। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার অসাধারণ সুন্দর পেইন্টিংটি কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দরভাবে তুলে ধরেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার পেইন্টিং গুলো আপনাদের ভালো লাগে তাই পেইন্টিং করার উৎসাহ পাই। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💓💓

 2 years ago 

image.png


আপনার পেইন্টিং করা দৃশ্যটি অনেক সুন্দর ছিল ভাই।খাঁচা থেকে পাখি মুক্ত হওয়ার দৃশ্য খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। পেইন্টিং সম্পন্ন করার পদ্ধতি শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দর ভাবে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।


image.png

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভেচ্ছা ও অনেক অনেক ভালোবাসা রইলো।💗💗💗

 2 years ago 

শুরূতে আপনাকে বলবো আপনি একটা ভালো দৃশ্যবলীর চিএ অংকন করেছেন।এটার বলার কারণ হচ্ছে এই জন্য যে পশু পাখির আবাস স্থল হলো গাছপালা, বন-জঙ্গল পাখিকে খাঁচায় আবদ্ধ করে রাখলে তা কি হয়।তাই তো বলা আছে,
বনেরা বনে, শিশুরা মাতৃক্রোড় এ।
আপনি খুবই ভালো একটা পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💞💞💞

ভাইয়া খাঁচা থেকে পাখি উড়ে যাওয়ার দৃশ্য টা অসাধারণ দেখাচ্ছে দেখতে।এককথায় অনবদ্য পোস্ট অর্থাৎ জাস্ট অসাধারণ। আমি খুব আনন্দের সাথে উপভোগ করলাম। প্রত্যেকটা ধাপ নিখুঁত ভাবে তৈরি করে সুন্দর উপস্থাপনা দিয়ে শেয়ার করেছেন আমাদের সাথে।

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনি আনন্দের সাথে উপভোগ করেছেন এটা জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া।💝💝💝

 2 years ago 

খাচা থেকে মুক্ত পাখি উড়ে যাওয়ার দৃশ্য পটভূমি খুব সুন্দর ভাবে পেইন্টিং করলেন। যেটা দেখতে অনেক সুন্দর লাগছে ভাইয়া। আসলেই আপনি খুব সুন্দর সুন্দর পেইন্টিং করে আমাদের মাঝে তুলে ধরেন যা দেখে মুগ্ধ হওয়াটাই স্বাভাবিক। আজকের টা বেশ ছিল।

 2 years ago 

প্রশংসনীয় মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেইসাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।❣️❣️❣️

 2 years ago 

খাঁচা থেকে পাখি উড়ে যাওয়ার দৃশ্য এটি দেখতে খুবই সুন্দর হয়েছে ।।আপনি খুবই দক্ষতার সাথে পেইন্টিংটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

এই পেইন্টিং গুলো করতে আমার অনেক ভালো লাগে ভাইয়া। তাই প্রায়ই পেইন্টিং করে আপনাদের মাঝে উপস্থাপন করি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ♥️♥️

 2 years ago 

ভাইয়া আপনি চমৎকার ভাবে খাঁচা থেকে মুক্ত পাখির উড়ে যাওয়ার দৃশ্য পেইন্টিং তৈরি করেছেন। সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া। আমার কাছে খুবেই ভালো লেগেছে আপনার পেইন্টিং টি। ধাপগুলো অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া।

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার অনেক ভাল লেগেছে জেনে পেইন্টিং করা উৎসাহ আরো দ্বিগুন বেড়ে গেল ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💞💞💞

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33