যুদ্ধ জয় করে ফেরা বাংলার দামাল ছেলের চিত্র অঙ্কন 🇧🇩|| [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজ মহান স্বাধীনতা দিবস। তাই সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাচ্ছি। বাংলার দামাল ছেলেরা তার নিজের দেশকে স্বাধীন করেছেন। তাদের ত্যাগ তিতিক্ষার ফলে আমরা পেয়েছি এই স্বাধীনতা। আর স্বাধীনতার এই বিশেষ দিনে আমি আপনাদের জন্য সুন্দর একটি চিত্র অঙ্কন করেছি। এই চিত্র অঙ্কন করতে আমার অনেক ভালো লেগেছে। কারণ আমি গর্বিত আমি বাংলার মাটিতে জন্মগ্রহন করেছি। বাংলার মাটিতে স্বাধীন করতে বাংলার হাজার হাজার দামাল ছেলে তাদের প্রাণ নিবেদন করেছেন। আশা করছি যুদ্ধ জয় করে ফেরা বাংলার দামাল ছেলের চিত্র অঙ্কন আপনাদের কাছে ভালো লাগবে।

যুদ্ধ জয় করে ফেরা বাংলার দামাল ছেলের চিত্র অঙ্কন:

IMG_20220326_144455.jpg


বাংলার দামাল ছেলে নিজের দেশকে স্বাধীন করে ও এদেশের মাটিকে শত্রু মুক্ত করে আনন্দ উচ্ছ্বাসে মেতে উঠেছিল। নিজের দেশকে স্বাধীন করার আনন্দে এদেশের লাল সবুজের পতাকা নিয়ে ছুটে এসেছিল নিজের প্রিয়জনের কাছে। যুদ্ধ জয় করে ফেরা বাংলার দামাল ছেলেরা অনেক ত্যাগ ত্যাগ তিতিক্ষার মাধ্যমে দেশকে স্বাধীন করেছে। আমি গর্ববোধ করি কারণ আমি বাঙালি। তাই স্বাধীনতা দিবসের এই দিনটিতে যুদ্ধ জয় করে ফেরা বাংলার দামাল ছেলের চিত্র অঙ্কন আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • জলরং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220326120948.jpg
Cemera: Oppo-A12.


যুদ্ধ জয় করে ফেরা বাংলার দামাল ছেলের চিত্র অঙ্কন তৈরির ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

IMG20220326123008.jpgCemera: Oppo-A12.


যুদ্ধ জয় করে ফেরা বাংলার দামাল ছেলের চিত্র অঙ্কন করার জন্য প্রথমে কার্টিজ পেপারের চারপাশে মাসকিং টেপ লাগিয়ে নিয়েছি। এবার আমি নীল রং ও সাদা রং দিয়ে সুন্দর করে আকাশে চিত্র অঙ্কন করেছি। শত্রুমুক্ত এই দেশের আকাশের অপরূপ সৌন্দর্য যেন আরো ফুটে উঠেছে।

♥️ধাপ-২:♥️

IMG20220326123129.jpgCemera: Oppo-A12.

IMG20220326124146.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার অঙ্কন চিত্রটি সুন্দর করার জন্য নিচের দিকের অংশে হলুদ রং দিয়েছি। আমি খুব সাবধানে হলুদ রংয়ের ব্যবহার করেছি।

♥️ধাপ-৩:♥️

IMG20220326124457.jpgCemera: Oppo-A12.

IMG20220326124927.jpgCemera: Oppo-A12.


এবার আমি সূর্যের চিত্র অঙ্কন করার জন্য হালকাভাবে সাদা রং দিয়েছি। এরপর তুলি দিয়ে সাদা রং মিশিয়ে গোল সূর্য অঙ্কন করেছি।

♥️ধাপ-৪:♥️

IMG20220326131549.jpgCemera: Oppo-A12.

IMG20220326131857.jpgCemera: Oppo-A12.


এবার আমি যুদ্ধ থেকে ফেরা বাংলার দামাল ছেলের চিত্র অঙ্কন করার জন্য পেন্সিল ব্যবহার করেছি। আমি পেন্সিল দিয়ে প্রথমে এই চিত্র অঙ্কন করে নিয়েছি। যুদ্ধ জয় করে ফেরা বন্দুক হাতে এই যোদ্ধার চিত্র অঙ্কন করেছি এবং আরেকজন দামাল ছেলের চিত্র অঙ্কন করেছি।

♥️ধাপ-৫:♥️

IMG20220326132443.jpgCemera: Oppo-A12.


এবার আমি একজনের হাতে বাংলাদেশের জাতীয় পতাকার চিত্র অঙ্কন করেছি। পেন্সিল দিয়ে হালকাভাবে অঙ্কন করেছি।

♥️ধাপ-৬:♥️

IMG20220326133203.jpgCemera: Oppo-A12.

IMG20220326134035.jpgCemera: Oppo-A12.


এবার আমি যুদ্ধ জয় করে ফিরে আসে এই জামাল ছেলের চিত্র আরো সুন্দর করে ফুটিয়ে তোলার জন্য কালো রংয়ের ব্যবহার করেছি।

♥️ধাপ-৭:♥️

IMG20220326134428.jpgCemera: Oppo-A12.

IMG20220326135611.jpgCemera: Oppo-A12.


আমি ধীরে ধীরে কালো রংয়ের ব্যবহার করে এই চিত্রটি আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি।

♥️ধাপ-৮:♥️

IMG20220326141007.jpgCemera: Oppo-A12.

IMG20220326141510.jpgCemera: Oppo-A12.


এবার আমি বাংলাদেশের জাতীয় পতাকা অর্থাৎ আমাদের প্রিয় লাল সবুজের পতাকা অঙ্কন করার জন্য প্রথমে সবুজ রং দিয়েছি। এরপর সবুজের মাঝে লাল বৃত্ত অনেক সুন্দর করে অঙ্কন করে বাংলাদেশের জাতীয় পতাকা অঙ্কন করেছি।

♥️ধাপ-৯:♥️

IMG20220326142020.jpgCemera: Oppo-A12.


পতাকা অঙ্কন করা হয়ে গেলে আমার এই অঙ্কন চিত্রটি দেখতে সুন্দর করার জন্য ঘাস অঙ্কন করেছি। এরপর আমি মুক্ত আকাশে উড়ে বেড়ানো পাখি অঙ্কন করেছি। পাখি অঙ্কন করার পর আমার চিত্রটি দেখতে আরো সুন্দর হয়েছে।

♥️ শেষ ধাপ:♥️

IMG20220326142236.jpgCemera: Oppo-A12.


যুদ্ধ জয় করে ফেরা বাংলার দামাল ছেলের চিত্র অঙ্কন করা হয়ে গেলে আমি এই চিত্রটি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য চারপাশের মাসকিং টেপ সুন্দর করে তুলে নিয়েছি। এভাবেই আমি আমার এই চিত্রটি সম্পূর্ণরূপে অঙ্কন করেছি।

♥️ উপস্থাপন:♥️

IMG_20220326_144218.jpgCemera: Oppo-A12.

IMG20220326142908.jpgCemera: Oppo-A12.


যুদ্ধ জয় করে ফেরা বাংলার দামাল ছেলের চিত্র অঙ্কন করা হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। এরপর আমার অঙ্কন চিত্রটির সাথে আমার একটি সেলফি তুলেছি। যুদ্ধ জয় করে ফের বাংলার দামাল ছেলের সেই খুশির মুহূর্ত আমি এই বিশেষ দিনটিতে অঙ্কন করেছি। মহান স্বাধীনতা দিবসের এই সুন্দর দিনে এই চিত্রটি আপনাদের সকলকে উপহার দিচ্ছি। আশা করছি যুদ্ধ জয় করে ফেরা বাংলার দামাল ছেলে চিত্র অঙ্কন সকলের কাছে ভালো লেগেছে।

যুদ্ধ জয় করে ফেরা বাংলার দামাল ছেলের চিত্র অঙ্কন যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার অঙ্কনের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর অঙ্কন চিত্রটি আপনারাও তৈরি করতে পারেন। আশা করছি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

আজকের দিনের জন্য যথার্থ একটি ছবি এঁকেছেন আপনি। স্বাধীনতার এই বিশেষ দিনটির গুরুত্ব মনে হয় যেন এই প্রজন্মের কাছে ধীরে ধীরে কমে যাচ্ছে। আপনার এই ছবিটি দেখে খুবই ভালো লাগলো। সবার মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা জেগে উঠুক এই প্রত্যাশা রইল।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💓💗💖

 2 years ago 

বেশ ভালোই এঁকেছেন ভাই । সুন্দর ছিল আপনার উপস্থাপনা । স্বাধীনতা দিবসের শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার অঙ্কন চিত্রটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে ভালো লাগলো ভাইয়া। আপনাদের মন্তব্য আরো ভালো ভালো চিত্র অঙ্কন করার জন্য উৎসাহ যোগায়। আপনাকেও স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

২৬ শে মার্চের বিশেষ মুহূর্তগুলোকে যখন ছবিতে তুলে ধরা হয় তখন তা দেখতে খুবই ভালো লাগে। আর আজকে আপনার অঙ্কনে তেমনই একটি চিত্র ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে আমরা এই সময়ে প্রতিযোগিতাগুলোতে অংশগ্রহণ করতাম ।তখন এমন কিছু চিত্র আঁকতাম খুবই ভাল লাগত তখন। তবে এখন আর প্রতিযোগিতায় অংশগ্রহণ করা হয় না।যাইহোক ভাইয়া খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ২৬ শে মার্চ আসলে আমরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতাম, বিভিন্ন ছবি আঁকতাম কিন্তু এখন এগুলো আর হয়না। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।🌷🌷

 2 years ago 

আজকের দদিনের সাথে আপনার এই অংকটি খুবই প্রাসঙ্গিক আপনি সৃজনশীল একজন চিন্তার মানুষ বলে এই আইডিয়া আপনাদের মাথায় এসেছে ।আপনি খুব সুন্দর ভাবে যুদ্ধে জয় করে আসা মুক্তিযোদ্ধাদের ছবি অঙ্কন করেছেন। বাংলাদেশের পতাকাকে আপনি মাথার উপর রেখেছেন যা আমাদের মর্যাদার বাহন ।আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে চিত্রটি অঙ্কন করেছেন এবং নিখুঁত ভাবে বর্ণনা করেছেন ।এত সুন্দর একটি মুক্তিযুদ্ধের ছবি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসনীয় এবং গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।🌹🌹🌹

 2 years ago 

যুদ্ধ জয় করে ফেরা বাংলার দামাল ছেলের চিত্রাংকন টি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুবই নিখুঁতভাবে আপনি পুরো চিত্র কোনটি সম্পন্ন করেছেন। চিত্রাংকন এর ধাপগুলো আপনি খুবই গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা ছিল অনেক অনেক ভালো লাগার মত। শুভকামনা রইল আপনার জন্য। ধন্যবাদ।

 2 years ago 

আমার চিত্রাংকনটি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।💝💝

 2 years ago 

আপনি খুবই চমৎকার একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার অংকন করা চিত্র টি দেখে আমি মুগ্ধ এবং আপনি প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার চিত্রাঙ্কন দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।❣️❣️❣️

 2 years ago 

স্বাধীনতা দিবসের দিনে উপযুক্ত একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার চিত্রাংকনটি এক কথায় অসাধারণ হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় আপনি চিত্রাংকনটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💗

 2 years ago 

আপনি আরো সুন্দর হবে বাংলার দামাল ছেলেদের চিত্র তৈরি করেছেন । সুন্দর হবে চিত্রটি অঙ্কন করা পাশাপাশি ধাপগুলোর সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাই, আপনি খুবই চমৎকার করে যুদ্ধ জয় করে ফেরা বাংলার দামাল ছেলের চিত্রাংকন করেছেন। যা দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেছি। আপনার দক্ষ হাতের নিখুঁত কাজ উপস্থাপন করেছেন এই চিত্রের মাধ্যমে। আপনার উপস্থাপনা টা আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রশংসনীয় ও গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।♥️

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52760.21
ETH 2328.59
USDT 1.00
SBD 2.12