DIY- বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং☔||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমার একটি সুন্দর পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করতে চলে এলাম। বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। এই পেইন্টিং করতে আমার অনেকটা সময় লেগেছে। আজ আমি বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আমার এই পেইন্টিং আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং:

IMG_20220412_193412.jpgCemera: Oppo-A12.


বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। পেইন্টিং করতে আমার ভালো লাগে। তাই মাঝে মাঝেই পেইন্টিং করি। যখন আমি অবসর সময় পাই তখন পেইন্টিং করি। আজকে আমি বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং করে সকলের মাঝে উপস্থাপন করেছি। এই পেইন্টিংটি করতে আমার অনেক ভালো লেগেছে। বৃষ্টি ভেজা দিনে দুজনে ছাতা মাথায় দিয়ে হেটে যাচ্ছে এরকম একটি দৃশ্যের পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। তাই আমার এই পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220408144922.jpgCemera: Oppo-A12.


বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং তৈরির ধাপসমূহ:

☔ধাপ-১:☔

IMG20220408150325.jpgCemera: Oppo-A12.

IMG20220408150351.jpgCemera: Oppo-A12.


বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং করার জন্য প্রথমে কার্টিজ পেপারের চারপাশে মাসকিং টেপ লাগিয়েছি। এরপর আকাশের পেইন্টিং করেছি। আকাশের পেইন্টিং করার জন্য আমি হালকা আকাশী কালার রং ব্যবহার করেছি।

☔ধাপ-২:☔

IMG20220408152509.jpgCemera: Oppo-A12.


এবার আমি একটি ছেলে ও একটি মেয়ে হেঁটে যাচ্ছে ছাতা মাথায় দিয়ে এরকম একটি চিত্র অঙ্কন করার জন্য প্রথমে পেন্সিল দিয়ে অঙ্কন করেছি।

☔ধাপ-৩:☔

IMG20220408155423.jpgCemera: Oppo-A12.

IMG20220408160346.jpgCemera: Oppo-A12.


এবার আমি রাস্তার চিত্র পেইন্টিং করেছি। আমি চেষ্টা করেছি রাস্তা সুন্দর করে পেইন্টিং করার জন্য। আমি খুব সাবধানে রাস্তার চিত্র পেইন্টিং করেছি।

☔ধাপ-৪:☔

IMG20220408161039.jpgCemera: Oppo-A12.


এবার আমি ছেলে ও মেয়েদের চুলের অংশ কালো কালি দিয়ে কালো করেছি। কালো কালি দিয়ে কালো চুলের চিত্র পেইন্টিং করেছি।

☔ধাপ-৫:☔

IMG20220408161407.jpgCemera: Oppo-A12.

IMG20220408162544.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিংটি তারও সুন্দর করার জন্য ও আকর্ষণীয় করে তোলার জন্য ছেলে ও মেয়ে দুটির জামা রং দিয়ে সুন্দর করে অঙ্কন করেছি। এর ফলে আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় হয়েছে।

☔ধাপ-৬:☔

IMG20220408162952.jpgCemera: Oppo-A12.

IMG20220408163258.jpgCemera: Oppo-A12.


এবার মাথার উপরের ছাতাটি দেখতে যেন সুন্দর হয় ও চিত্রটি দেখতে যেন আরও বেশি আকর্ষণীয় হয় এজন্য লাল রং দিয়ে ছাতার চিত্র অঙ্কন করেছি। রঙিন ছাতা দেখতে অনেক সুন্দর লাগছে। এর ফলে আমার এই পেইন্টিং আরও বেশি আকর্ষণীয় হয়েছে।

☔ধাপ-৭:☔

IMG20220408165124.jpgCemera: Oppo-A12.

IMG20220408170558.jpgCemera: Oppo-A12.


এবার এই পেইন্টিংটি দেখতে আরো বেশি সুন্দর করার জন্য পেন্সিল দিয়ে গাছের চিত্র অঙ্কন করেছি। রাস্তার দুই পাশের গাছ অঙ্কন করার জন্য প্রথমে পেন্সিল দিয়ে অনেক সুন্দর করে গাছের চিত্র অঙ্কন করেছি। এরপর আমি রং দিয়ে গাছের চিত্র আরো বেশি সুন্দর করার চেষ্টা করেছি।

☔ধাপ-৮:☔

IMG20220408171104.jpgCemera: Oppo-A12.

IMG20220408171610.jpgCemera: Oppo-A12.


আমি খুব সাবধানতার সাথে গাছের চিত্র ও গাছের ডালপালাগুলো অনেক সুন্দর করে অঙ্কন করেছি। গাছের চিত্র অঙ্কন করার ফলে এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর হয়েছে।

☔ধাপ-৯:☔

IMG20220408172530.jpgCemera: Oppo-A12.

IMG20220408173108.jpgCemera: Oppo-A12.


এবার আমার এই পেইন্টিং দেখতে সুন্দর করার জন্য ও গাছের চিত্র আরো বেশি আকর্ষণীয় করার জন্য গাছের ছোট ছোট পাতা অঙ্কন করেছি। এর ফলে এই পেইন্টিং আরো সুন্দর হয়েছে।

☔ধাপ-১০:☔

IMG20220408173822.jpgCemera: Oppo-A12.

IMG_20220412_192423.jpgCemera: Oppo-A12.


এবার বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং করার জন্য সাদা রং দিয়ে ছোট ছোট বৃষ্টির ফোঁটা অঙ্কন করেছি। বৃষ্টি অঙ্কন করতে আমার ভালো লেগেছে।

☔শেষ ধাপ:☔

IMG_20220412_192723.jpgCemera: Oppo-A12.


বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং সম্পূর্ণরূপে শেষ করার জন্য আরো বাকি কিছু অংশের কাজগুলো করেছি। এর মাধ্যমে আমি বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং সম্পূর্ণরূপে তৈরি করেছি। এরপর চারপাশের মাসকিং টেপ খুলে নিয়েছি।

☔ উপস্থাপন:☔

IMG_20220409_115336.jpgCemera: Oppo-A12.

IMG20220408175816.jpgCemera: Oppo-A12.


বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং তৈরি হয়ে গেলে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে ফটোগ্রাফি করেছি। এই চিত্রটি আপনাদের মাঝে অনেক ভালোভাবে উপস্থাপন করার জন্য আমার একটি সেলফি তুলেছি। বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমারও অনেক ভালো লাগবে। আশা করছি আমার এই পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।

বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর একটি পেইন্টিং আপনারাও তৈরি করতে পারেন। আশা করি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর করে আপনি বৃষ্টির দিনের পেইন্টিং তৈরি করেছেন, আপনার বৃষ্টির দিনের চিত্র অঙ্কনটি খুবই ভালো লেগেছে, অনেক সুন্দর করে আপনি ধাপ গুলো উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার এই বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🌷🌷🌷

 2 years ago 

বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং দারুন দেখাচ্ছে 😍
সত্যিই এধরনের অংকন বেশ সুন্দর হয় আপনার। ভালো ছবি আঁকা শিখেছেন বলতেই হবে 👌।
যাক আরো সুন্দর সুন্দর ছবি দেখবো সামনে ইনশাআল্লাহ ✨

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন আমি যেন আরও সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো। 💝💝💝

 2 years ago 

খুবই রোমান্টিক এক পেইন্টিং করেছেন আপনি। আপনার পেইন্টিং আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আমার পেইন্টিং আপনার খুবই ভালো লেগেছে জেনে খুশি হয়েছি ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💝

 2 years ago 

ভাইয়া, আপনার পেইন্টিংটি দেখে কল্পনার রাজ্যে চলে গেলাম। মনে হচ্ছে, আমি ও আমার অর্ধাঙ্গিনী বৃষ্টি ভেজা দিনে ছাতা নিয়ে দূরের পথ হেটে চলেছি। আর তখনই আমার একটি গান মনে পড়ে গেল। গানটি হচ্ছে, এই পথ যদি না শেষ হয় তবে কেমন হতো তুমি বলতো...………থাক অনেক হয়েছে,এখন বাস্তবতায় ফিরে আসি। ভাইয়া আপনার বৃষ্টি ভেজা দিনের পেইন্টিংটি দেখে আমার চোখ ও মন দুটোই ভরে গেল। কতই না সুন্দর করে পেইন্টিংটি উপস্থাপন করেছেন। দেখে ভীষণ ভীষণ ভালো লাগলো। আপনার পেইন্টিং গুলো সব সময় আমার কাছে ভালো লাগে আর তাই আশা করব পরবর্তী সময়ে আরো নতুন নতুন পেইন্টিং আমাদের মাঝে উপহার দিবেন। ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার এই উৎসাহ পেয়ে পেইন্টিং করার ইচ্ছা আরো দ্বিগুন বেড়ে গেল। ইনশাআল্লাহ আগামীতে আরও সুন্দর সুন্দর পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করবো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💓💓💓

 2 years ago 

বাহ আপনি তো আজকে অসাধারণ একটি পেইন্টিং করলেন। বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং দারুন হয়েছে। দুইজন ছাতার নিচে বৃষ্টি চারদিকে পড়ছে। চারদিকের গাছগুলো এনায়েত দারুণ এঁকেছেন। কালার কম্বিনেশন দারুন দিয়েছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভেচ্ছা রইলো।🌹🌹🌹

 2 years ago 

বাহ খুবই চমৎকার করে বৃষ্টি ভেজা দিনের ছবি এঁকেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম সত্যিই অসাধারণ হয়েছে।আজকে আমাদের এখানে গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছিল♥♥

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালোই হলো পেইন্টিং টিতেও বৃষ্টি হচ্ছে আপনার এলাকাতেও বৃষ্টি হচ্ছে ব্যাপারটা মিলে গেল 😁। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।🌷🌷🌷

 2 years ago 

খুবিই সুন্দর একটা পেইন্টিং করছেন দেখে অনেক ভালো লাগছে,প্রতিটা ধাপ অনেক সুন্দর করে বর্নান দিছেন।জা দেখে যে কেউ এখন খুব সহজে এই পেইন্টিংটি করতে পারবে।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া।💞💞

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনি খুব সুন্দর করে একটি বৃষ্টি ভেজা দিনের পেইন্টিং করেছেন। রাস্তাটি একজন ছেলে এবং মেয়ে ছাতা নিয়ে যাচ্ছে যা দেখতে অসাধারণ লাগতেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন।এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💓💓

 2 years ago 

বৃষ্টি ভেজা দিনের খুব সুন্দর পেইন্টিং করেছেন। এই ধরনের কিছু পেইন্টিং দেখতে অনেক ভালো লাগে ।আসলে এই ধরনের পেইন্টিং করতে অনেক দক্ষতার প্রয়োজন হয় যার মধ্যে আছে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া পেইন্টিং করতে অবশ্যই দক্ষতার প্রয়োজন হয়। পেইন্টিং করতে প্রচুর সময়ও লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। ❣️❣️

 2 years ago 

আপনার এই পোস্টটি আমার খুবই ভালো লেগেছে। বৃষ্টি ভেজা দিনের এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো। আপনার এই পেন্টিং আমাকে অনেক সুন্দর লেগেছে।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার অনেক ভালো লেগেছে জেনে পেইন্টিং করার উৎসাহ আরও বেড়ে গেলো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💖💖

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74