ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা রেসিপি||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। চিংড়ি মাছ আমার খুবই প্রিয়। বিশেষ করে ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা করলে খেতে আমার খুবই ভালো লাগে। তাইতো আজকে চিংড়ি মাছের মজার একটি রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা রেসিপি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা রেসিপি:

CM_20220820165626574.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা খেতে দারুণ হয়েছিল। আমি মাঝে মাঝে চেষ্টা করি আমার পছন্দের রেসিপি গুলো তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি খাবার। তাই আজকে আমি আমার এই পছন্দের খাবারের রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। চিংড়ি মাছ খেতে যারা পছন্দ করেন তারা অবশ্যই জানেন ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা করলে খেতে কেমন লাগে। ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা খেতে আমার দারুন লাগে।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
চিংড়ি মাছ৫ পিস
সয়াবিন তেল৩ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
মরিচের গুঁড়া১ চামচ
লবণপরিমাণমতো
জিরা বাটা১/২ চামচ
রসুন বাটা১/২ চামচ
পেঁয়াজ কুচি১ কাপ
পেঁয়াজ বাটা১/২ কাপ
১০কাচা মরিচপরিমাণমতো

IMG20220818140055.jpgCemera: Oppo-A12.

IMG20220818140754.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220818140512.jpgCemera: Oppo-A12.

IMG20220818141024.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরির জন্য প্রথমে চিংড়ি মাছগুলো ভালোভাবে কেটে পরিষ্কার করে নিয়েছি। এরপর একটি পরিষ্কার কড়াই চুলার উপর দিয়েছি। এবার কড়াই গরম হলে সয়াবিন তেল দিয়েছি।

ধাপ-২

IMG20220818141059.jpgCemera: Oppo-A12.

IMG20220818141233.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরির জন্য এবার পরিমাণ অনুযায়ী পেঁয়াজ দিয়েছি। আমি এখানে একটু বেশি পরিমাণে পেঁয়াজ দিয়েছি। যাতে খেতে ভালো লাগে। এরপর কিছুক্ষণ সময় চামচ দিয়ে নাড়াচাড়া করে তেলের সাথে ভেজে নিয়েছি।

ধাপ-৩

IMG20220818141352.jpgCemera: Oppo-A12.

IMG20220818141426.jpgCemera: Oppo-A12.


এবার রসুন বাটা ও পেঁয়াজ বাটা দিয়েছি। এরপর পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া দিয়েছি। এবার লবণ দিয়েছি। এই মজার রেসিপি খেতে আরও বেশি সুস্বাদু করার জন্য সবগুলো মসলা ভালোভাবে তেলের সাথে মিক্স করে নিয়েছি।

ধাপ-৪

IMG20220818141614.jpgCemera: Oppo-A12.

IMG20220818141646.jpgCemera: Oppo-A12.


কিছুক্ষণ মসলাগুলো তেলের সাথে ভেজে নিয়েছি। এরপর মসলা ভুনা করার জন্য পানি দিয়েছি।

ধাপ-৫

IMG20220818141900.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষণ সময় রান্না করার পর মসলার উপকরণ ভালোভাবে মিক্স হয়েছে এবং মসলাগুলো ভালোভাবে ভুনা হয়েছে।

ধাপ-৬

IMG20220818141917.jpgCemera: Oppo-A12.

IMG20220818141929.jpgCemera: Oppo-A12.


এবার পরিষ্কার করে কেটে রাখা চিংড়ি মাছ গুলো ভুনা মসলার মধ্যে দিয়েছি।

ধাপ-৭

IMG20220818141954.jpgCemera: Oppo-A12.

IMG20220818142309.jpgCemera: Oppo-A12.


চিংড়ি মাছগুলো খেতে যেন আরো বেশি মজার হয় এবং মাছের ভেতরে মসলা ভালোভাবে প্রবেশ করে এজন্য চামচ দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করেছি এবং ভুনা মসলার সাথে ভালোভাবে মিক্স করে নিয়েছি।

ধাপ-৮

IMG20220818142328.jpgCemera: Oppo-A12.

IMG20220818142351.jpgCemera: Oppo-A12.


এবার চিংড়ি মাছ আরো ভালোভাবে ভুনা করার জন্য সামান্য পরিমাণে পানি দিয়েছি। এরপর কাঁচামরিচের মজার ফ্লেভার আনার জন্য কয়েক টুকরো কাঁচা মরিচ দিয়েছি।

শেষ ধাপ:

IMG20220818142911.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষণ সময় রান্না করার পর ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরি হয়েছে। এরপর এই মজার রেসিপি তৈরি হয়ে গেলে চুলা বন্ধ করে রেখেছি।

পরিবেশন:

IMG_20220820_165833.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে সকলের মাঝে উপস্থাপন করার জন্য একটি সুন্দর বাটির মধ্যে তুলে নিয়েছি। এরপর সকলের মাঝে উপস্থাপন করার জন্য কয়েকটি ফটোগ্রাফি করেছি। ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা রেসিপি খেতে খুবই মজার হয়েছিল। তাইতো আমি আপনাদের মাঝে এই রেসিপি শেয়ার করেছি।

ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে রেসিপি তৈরির প্রসেস অনুযায়ী এই মজার রেসিপি আপনারাও তৈরি করতে পারেন। আশা করছি আমার তৈরি করা রেসিপি সকলের কাছে ভালো লেগেছে।


f82b22f9-8ba1-4faa-94e8-4250452f3e5b.jpeg


Logo.png


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা রেসিপি এমন চিংড়ি মাছের রেসিপি ভুনা সব থেকে বেশি ভালো লাগে আমার। আপনার রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু এবং মজাদার ছিল আপনার রেসিপিটা। ধাপগুলো বেশ চমৎকারভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছের ঝাল ঝাল ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। কালার টা দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। চিংড়ি মাছ যেভাবে রান্না করা হোক না কেন খেতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আমার পছন্দের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা দেখলে যে কারো খেতে ইচ্ছা করে। কারণ এই মাছ সবার কাছেই অনেক প্রিয়। তাই তো আমিও এই প্রিয় রেসিপি সকলের মাঝে শেয়ার করেছি আপু। আপনি সুন্দরভাবে মন্তব্য প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

রেসিপিটা দেখেই জিভে জল চলে আসলো। চিংড়ি মাছ ভুনা দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ।আপনি অনেক লভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

চিংড়ি মাছ ভুনা দেখতে যেমন লোভনীয় হয়েছে খেতেও অনেক মজা হয়েছিল আপু। তাই এই রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আপনি অনেক সুন্দর ভাবে আপনার মন্তব্য প্রকাশ করেছেন এজন্য অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

খুব কম সংখ্যক লোক রয়েছে যারা চিংড়ি মাছ পছন্দ করে না তাও এলার্জির কারণে। তবে আমার অনেক বেশি পছন্দের একটি মাছ চিংড়ি মাছ। আর সেই চিংড়ি মাছের খুব সুন্দরভাবে ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা রেসিপি বানিয়েছেন। দেখেই লোভ হচ্ছে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া খুব সংখ্যক লোক আছে যারা চিংড়ি মাছ পছন্দ করেনা। চিংড়ি মাছ খেতে কম বেশি সকলেই পছন্দ করে। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে আপনার মন্তব্য প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর ও সাবলীল ভাষায় ফিডব্যাক দেওয়ার জন্য

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুবই ফেভারিট মাঝে মাঝেই এমন বড় চিংড়ি খাওয়া হয়।। আজ আপনার প্রস্তুত করা চিংড়ি মাছের রেসিপিটি দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল

 2 years ago 

চিংড়ি মাছ আমারও খুবই ফেভারিট। তাইতো মাঝে মাঝে চেষ্টা করি চিংড়ি মাছের মজার এই রেসিপি তৈরি করে খাওয়ার জন্য। এই রেসিপি খেতে সত্যি অনেক ভালো হয়েছিল ভাইয়া। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ঝাল ঝাল চিংড়ি মাছের রেসিপি দেখে জিভে জল চলে এলো ভাইয়া। চিংড়ি মাছগুলো দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। চিংড়ি মাছের রেসিপি প্রতিটি ধাপ আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঝাল চিংড়ি মাছের রেসিপি দেখে সত্যি জিভে জল চলে আসে। এই রেসিপি খেতে বেশ ভালো লেগেছে। অনেক সুস্বাদু হয়েছিল। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

চিংড়ি আমার খুবই প্রিয় একটি মাছ। এটা কোন সবজির সাথে অথবা আলাদা ভাবে ভেজে খেতে খুবই ভালো লাগে। আপনার রেসিপি দেখে আমার ঠিক তেমনি একটি ভালো লাগা মনের মধ্যে জাগ্রত হল। আরো জাগ্রত হল চিংড়ি মাছ খাওয়ার প্রতি লোভ।

 2 years ago 

চিংড়ি মাছ খেতে কম বেশি সকলেই পছন্দ করে। তবে ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা সবাই পছন্দ করে খেতে। আমার এই রেসিপি দেখে আপনার ভালো লেগেছে এবং সুন্দরভাবে মন্তব্য প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

কাচা চিংড়ি মাছ গুলো দেখতে অসাধারণ ৷আর চিংড়ি মাছ খুবই প্রিয় একটি মাছ ৷বিশেষ করে চিংড়ি মাছের ভাজি আমাকে সবচেয়ে বেশি ভালো লাগে ৷যাই হোক আপনিও খুব সুন্দর করে ঝাল ঝাল ভুনা রেসিপিটা দেখে ভালো লাগলো ৷

 2 years ago 

কাঁচা চিংড়ি মাছগুলো দেখতে সত্যি অনেক ভালো লাগে। একেবারে সতেজ। তবে রান্না করার পর খেতে কিন্তু দারুণ লেগেছে। তাই তো এই রেসিপি তুলে ধরেছি। চিংড়ি মাছ ভাজি করলে খেতে অনেক ভালো লাগে। তবে এই বড় চিংড়ি মাছগুলো ভুনা করলেই খেতে বেশি ভালো লাগে।

 2 years ago 

ঝাল ঝাল মজাদার চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। ভাই আপনার রেসিপি পরিবেশন খুবই সুন্দর হয়েছে। দেখে সত্যিই লোভনীয় মনে হচ্ছে। যদি খেতে পারতাম খুবই ভালো লাগতো।

 2 years ago 

ঝাল ঝাল চিংড়ি মাছ ভুনা দেখে খেতে ইচ্ছা করছে আপনার জেনে ভালো লাগলো। আমার বাসায় আপনার দাওয়াত থাকলো। যেকোনদিন চলে আসুন ভাইয়া। যাই হোক মন্তব্য করেছেন এজন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনি খুবই সুন্দর করে ঝাল ঝাল চিংড়ি মাছের ভুনা রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। ঝাল ঝাল চিংড়ি মাছের ভুনা আপনার যেমন খুব প্রিয়, ঠিক তেমনি আমার বাবারও খুব প্রিয় ছিল। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।♥♥

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি ঝাল ঝাল চিংড়ি মাছের রেসিপি সুন্দর ভাবে তুলে ধরার জন্য। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68559.31
ETH 2695.07
USDT 1.00
SBD 2.73