ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তা রেসিপি🦐||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন রকমের রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। বিভিন্ন রকমের ভর্তা রেসিপি খেতে যেমন ভালো লাগে তেমনি খুব সহজেই তৈরি করা যায়। চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি খাবার। তাই আজকে আমি ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তা রেসিপি তৈরি করেছি। আজকে আমি এই মজার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করছি মজার এই রেসিপি সকলের কাছে ভালো লাগবে।

ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তা রেসিপি:

IMG_20220506_193427.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তা রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তার সাথে যদি গরম ভাত খাওয়া হয় তাহলে খেতে অনেক ভালো লাগে। আমি সকালবেলায় ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তার সাথে গরম ভাত খেয়েছিলাম। আমার কাছে খুবই ভালো লেগেছে খেতে। ঝাল ঝাল ভর্তা খেতে খুবই ভালো লাগে। আর যদি হয় চিংড়ি মাছের ভর্তা তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। তাই আমি আমার প্রিয় এই রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
চিংড়ি মাছ২০০ গ্রাম
হলুদের গুঁড়া১/২ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো
লবণপরিমাণমতো
রসুন১টি
পেঁয়াজ কুচি১/২ কাপ
সয়াবিন তেল৩ চামচ

IMG20220506082309.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220506082256.jpgCemera: Oppo-A12.

IMG20220506082348.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তা রেসিপি তৈরি করার জন্য প্রথমে চিংড়ি মাছগুলো ভালোভাবে কেটে পরিষ্কার করে ধুয়ে নিয়েছি। ঝাল ঝাল চিংড়ি মাছের ভর্তা রেসিপি তৈরি করার জন্য এবার একটি পরিষ্কার কড়াই চুলার উপর দিয়েছি।

ধাপ-২

IMG20220506082457.jpgCemera: Oppo-A12.

IMG20220506082530.jpgCemera: Oppo-A12.


কড়াই গরম হলে এর মধ্যে চিংড়ি মাছ গুলো দিয়েছি। এখানে তেল ছাড়া শুকনো কড়াইয়ের মধ্যে করে চিংড়ি মাছ গুলো দিয়েছি হালকাভাবে ভাজার জন্য।

ধাপ-৩

IMG20220506082610.jpgCemera: Oppo-A12.

IMG20220506082644.jpgCemera: Oppo-A12.


এবার চামচ দিয়ে নাড়াচাড়া করার মাধ্যমে চিংড়ি মাছগুলো হালকাভাবে ভেজে নিয়েছি। অল্প কিছুক্ষণ নাড়াচাড়া করার মাধ্যমে চিংড়ি মাছগুলো ভালোভাবে ভাজা হয়েছে।

ধাপ-৪

IMG20220506082721.jpgCemera: Oppo-A12.

IMG20220506082800.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার প্রিয় এই মজার ভর্তা রেসিপি তৈরি করার জন্য পরিমাণ অনুযায়ী কাঁচামরিচ দিয়েছি। এরপর রসুন দিয়েছি। কাঁচা মরিচ ও রসুন দিয়ে ভর্তা খেতে অনেক ভালো লাগে। তাই আমি চিংড়ি মাছ ভর্তা রেসিপি তৈরিতে কাঁচামরিচ ও রসুন দিয়েছি। এরপর চামচ দিয়ে নাড়াচাড়া করেছি।

ধাপ-৫

IMG20220506082849.jpgCemera: Oppo-A12.

IMG20220506083007.jpgCemera: Oppo-A12.


এবার আমি চিংড়ি মাছগুলো ভালোভাবে ভেজে নেওয়ার জন্য সয়াবিন তেল দিয়েছি।

ধাপ-৬

IMG20220506083019.jpgCemera: Oppo-A12.

IMG20220506083026.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই মজার রেসিপি তৈরি করার জন্য ও ভর্তার কালার দেখতে সুন্দর করার জন্য হলুদের গুঁড়া দিয়েছি। হলুদের গুঁড়া দেওয়া হয়ে গেলে এবার পেঁয়াজ কুচি দিয়েছি।

ধাপ-৭

IMG20220506083053.jpgCemera: Oppo-A12.

IMG20220506083148.jpgCemera: Oppo-A12.


সবগুলো উপকরণ পরিমাণমতো দেওয়া হয়ে গেলে এবার চামচ দিয়ে নাড়াচাড়া করার মাধ্যমে মিক্স করেছি। যাতে করে চিংড়ি মাছগুলো ভালোভাবে ভাজা হয় এবং তেলের সাথে মিক্স হয়।

ধাপ-৮

IMG20220506083420.jpgCemera: Oppo-A12.

IMG20220506083433.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষন ভাজার জন্য নাড়াচাড়া করেছি। কিছুক্ষণ ভাজার পর চিংড়ি মাছগুলো ভালোভাবে ভাজা হয়েছে এবং মরিচ ও কাঁচামরিচ ভালোভাবে ভাজা হয়েছে।

ধাপ-৯

IMG20220506083541.jpgCemera: Oppo-A12.

IMG20220506083600.jpgCemera: Oppo-A12.


চিংড়ি মাছ ও অন্যান্য উপকরণ ভালোভাবে ভাজা হয়ে গেলে এবার একটি পরিষ্কার প্লেট নিয়েছি। এরপর চিংড়ি মাছ ও অন্যান্য উপকরণ প্লেটের মধ্যে তুলে নিয়েছি। এবার চিংড়ি মাছ ভর্তা রেসিপি তৈরি করার জন্য বাটনা পরিষ্কার করে নিয়েছি। এবার বাটনায় বাটার জন্য চিংড়ি মাছ গুলো বাটার উপর রেখেছি।

ধাপ-১০

IMG20220506083711.jpgCemera: Oppo-A12.

IMG20220506083741.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তা তৈরি করার জন্য এবার পরিমাণ অনুযায়ী লবণ দিয়েছি। লবণ দেওয়া হয়ে গেলে এবার বাটনায় ভালোভাবে বেটে নিয়েছি। আমি হালকা ভাবে বেটে নিয়েছি। যাতে করে চিংড়ি মাছগুলো একেবারে ভেঙে না যায়।

শেষ ধাপ:

IMG20220506083848.jpgCemera: Oppo-A12.


এভাবে আমি ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তা রেসিপি তৈরি করেছি। ঝাল ঝাল চিংড়ি মাছের ভর্তা খেতে খুবই সুস্বাদু হয়েছিল।

পরিবেশন:

IMG_20220506_193357.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তা রেসিপি তৈরি হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দরভাবে সাজিয়ে নিয়েছি। এরপর আমি আমার তৈরি করা রেসিপি আপনাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তা রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। তাই এই মজার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে।

ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে এই রেসিপি তৈরীর প্রসেস অনুযায়ী মজার এই রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করছি সকলের কাছে ভালো লাগবে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছের রেসিপি মানেই একটি অসাধারন এবং মজাদার রেসিপি আর সেটা যদি হয় ঝাল ঝাল চিংড়ি মাছের ভর্তা তাহলে তো আর কথাই নেই। আপনার রেসিপিটি দেখে খুব খাওয়ার ইচ্ছে হচ্ছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

চিংড়ি মাছের রেসিপি আপনার খুবই প্রিয় এটা আপনার মন্তব্য দেখেই বুঝা যাচ্ছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন আপু। 🌹🌹

 2 years ago 

ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এভাবে খেতে অনেক মজা। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

জ্বি ভাইয়া এই ভাবে চিংড়ি মাছ ভর্তা করলে খেতে অনেক ভালো লাগে। সহমত পোষণ এবং সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💖💖

 2 years ago 

চিংড়ি মাছ আমার অনেক পছন্দের একটি খাবার তবে চিংড়ি মাছ ভর্তা রেসিপি আজও কখন খাওয়া হয়নি। আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখে নিলাম ভাই। রেসিপিটা একদম নিখুঁত ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এটি দেখে আমি খুবই আনন্দিত। ধন্যবাদ এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ ভর্তা খেতে খুবই ভালো লাগে ভাইয়া। আপনিও বাসায় ট্রাই করে দেখতে পারেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।❣️❣️❣️

 2 years ago 

ঝাল ঝাল চিংড়ি ভর্তা দেখে বোঝা যাচ্ছে অনেক মজা হয়েছে। চিংড়ি ভর্তার ক্ষেত্রে পেঁয়াজ কুচি এবং সরিষার তেল একটু বেশি দিলে চিংড়ি ভর্তার টেস্ট অনেক বেশি হয়।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া চিংড়ি মাছ ভর্তা করার সময় পেঁয়াজ কুচি এবং সরিষার তেল একটু বেশি দিলে খেতে বেশি টেস্টি হয়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💝

 2 years ago 

ঝাল ঝাল চিংড়ি মাছের ভর্তা রেসিপি , এই ঝাল নামটা শুনলেই জ্বিভে জল আসে। আমি চিংড়ি ভাজি খেয়েছি কিন্তু এভাবে কোন দিন চিংড়ি ভর্তা খাইনি। নতুন একটি রেসিপি বলে মনে হচ্ছে। অনেক ভালো ছিল রেসিপি উপস্থাপন । শুভকামনা

 2 years ago 

চিংড়ি মাছ ভাজি খেতে যেমন ভালো লাগে ঠিক তেমনি ভর্তা খেতেও অনেক ভালো লাগে ভাইয়া। আপনি এই রেসিপি বাসায় তৈরি করে খেয়ে দেখবেন। আশা করছি বারবার খেতে ইচ্ছে করবে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।♥️💓

 2 years ago 

আপনি খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। চিংড়ি মাছ ভর্তা আমার কাছে খুবই ভালো লাগে আর বিশেষ করে ঝাল একটু বেশিই হতে হবে। গরম ভাতের সঙ্গে খাওয়ার মজাই আলাদা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া গরম ভাতের সঙ্গে এই চিংড়ি মাছের ভর্তা খাওয়ার মজাই আলাদা। ঝাল ঝাল চিংড়ি মাছের ভর্তা খেতে আপনার খুবই ভালো লাগলো জেনে খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💖💖

 2 years ago 

অও,চিংড়ি মাছ ভর্তা রেসিপি আমার খুবই প্রিয়।তবে আমরা হাত দিয়ে মাখা করি।যাইহোক এটি আমার খুবই প্রিয় ,আপনার রেসিপিটা সুন্দর হয়েছে।তবে আমার কাছে অবাক লেগেছে আপনি কুচো চিংড়িগুলি না কেটে গোটা রান্না করেছেন যেটা বিদেশীরা করে থাকেন।আমি প্রায় দেখি চায়না ভিডিওগুলোতে।কিন্তু আমরা কেটে পরিষ্কার করে নিই।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চিংড়ি মাছ ভর্তা রেসিপি আপনার কাছে খুবই প্রিয় জেনে খুশি হলাম দিদি। ছোট চিংড়ি মাছ ভর্তা করার সময় এগুলো আর কাটতে হয় না। তবে যেগুলো একটু বড় সাইজের ছিল সেগুলো ভালোভাবে কেটেই নিয়েছিলাম। কিন্তু রান্না করার সময় অবশ্যই ছোট-বড় সব গুলোই কেটে নেই। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🌹🌹🌹

 2 years ago 

চিংড়ি মাছ ভর্তা আমার অনেক ফেভারিট বিশেষ করে গরম ভাতে খেতে সব থেকে বেশি ভালো লাগে আপনি লোভনীয় ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন খেতে খুব সুস্বাদু হয়েছিল এতে কোন সন্দেহ নেই শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

চিংড়ি মাছ ভর্তা আপনার অনেক ফেভারিট জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। এটি আমারও খুব ফেভারিট। আমার এই চিংড়ি মাছের ভর্তা খেতে খুব সুস্বাদু হয়েছিল ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।💝

 2 years ago 

আপনি ঝাল ঝাল চিংড়ি মাছ ভর্তা রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💝

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 63457.41
ETH 3119.12
USDT 1.00
SBD 3.94