DIY-জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য🌅||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। পেইন্টিং করতে আমার ভালো লাগে। তাই আমি পেইন্টিং করার চেষ্টা করি। আজ আমি জল রং দিয়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য আমি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য সকলের কাছে ভালো লাগবে।

জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য:

IMG_20220313_093550.jpgCemera: Oppo-A12.


জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য আমি দৃশ্যটি পেইন্টিং করেছি। জল রং দিয়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরার জন্য আমি নিজের মতো করে প্রকৃতিকে সাজিয়ে নিয়েছি। আমার এই পেইন্টিং এ প্রকৃতির সৌন্দর্য আরো বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে আমরা সবসময় মুগ্ধ হই। আমাদের এই মুগ্ধতাকে সকলের মাঝে তুলে ধরতে প্রকৃতির সৌন্দর্য সকলের মাঝে উপস্থাপন করার জন্য জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করছি জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য সকলের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • জল রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220312122854.jpgCemera: Oppo-A12.


জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য তৈরির ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

IMG20220312123233.jpgCemera: Oppo-A12.

IMG20220312123550.jpgCemera: Oppo-A12.


জল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করার জন্য প্রথমে কমলা রংয়ের জল রং নিয়েছি। এরপর পেপার এর উপরের দিকের অংশে কমলা রং দিয়েছি।

♥️ধাপ-২:♥️

IMG20220312124032.jpgCemera: Oppo-A12.

IMG20220312124256.jpgCemera: Oppo-A12.


জল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করার জন্য এবার আমি নীল রং দিয়েছি। নীল রং দিয়ে প্রকৃতিকে আরো বেশি সুন্দর করে সাজাতে ও নদীর দৃশ্য অঙ্কন করার জন্য অনেক সুন্দর করে জল রং দিয়ে আমি পেইন্টিং করার চেষ্টা করেছি।

♥️ধাপ-৩:♥️

IMG20220312124534.jpgCemera: Oppo-A12.

IMG20220312125543.jpgCemera: Oppo-A12.


এবার আমি সূর্য অস্ত যাওয়ার অপরূপ সৌন্দর্য সকলের মাঝে তুলে ধরার জন্য সুন্দর করে সূর্যের চিত্র অঙ্কন করার জন্য গোল দাগ দিয়েছি। এবার আমি হালকাভাবে সাদা রং দিয়েছি।

♥️ধাপ-৪:♥️

IMG20220312130531.jpgCemera: Oppo-A12.

IMG20220312130748.jpgCemera: Oppo-A12.


প্রকৃতির অপরূপ সৌন্দর্য যেন ফুটে উঠে ও নদীর পাড়ের সেই সৌন্দর্যের মাঝে। তাই এবার আমি ঘর, নৌকা ও গাছের চিত্র অঙ্কন করেছি।

♥️ধাপ-৫:♥️

IMG20220312131016.jpgCemera: Oppo-A12.

IMG20220312131545.jpgCemera: Oppo-A12.


এবার আমি সুন্দর করে আমার এই পেইন্টিংটি উপস্থাপন করার জন্য গাছের পাতা অঙ্কন করেছি। গাছের পাতা অঙ্কন করার ফলে আমার এই পেইন্টিংটি দেখতে আরো বেশি সুন্দর হয়েছে।

♥️ধাপ-৬:♥️

IMG20220312132353.jpgCemera: Oppo-A12.

IMG20220312132710.jpgCemera: Oppo-A12.


এবার আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করার জন্য সূর্য সুন্দর করে অঙ্কন করেছি। এর ফলে আমার পেইন্টিং আরো বেশি সুন্দর হয়েছে। এবার আমি বাকি অংশের গাছের পাতার চিত্র অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছি।

♥️ধাপ-৭:♥️

IMG20220312133853.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য উড়ন্ত কয়েকটি পাখির চিত্র অঙ্কন করেছি। পড়ন্ত বিকেলে ও সূর্য অস্ত যাওয়ার মুহূর্তে পাখিরা তাদের নীড়ে ফিরে যাওয়ার জন্য ব্যস্ত হয়ে উড়াউড়ি করছে এরকম একটি চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি।

♥️ শেষ ধাপ:♥️

IMG20220312134220.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার পেইন্টিংটি আরো বেশি সুন্দর করার জন্য ও বিভিন্ন অংশের কাজ করার মাধ্যমে আমার এই পেইন্টিংটি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। এরপর আমি চারপাশের মাসকিং টেপ খুলে দিয়েছি।

♥️ উপস্থাপন:♥️

IMG_20220313_093746.jpgCemera: Oppo-A12.

IMG20220312134636.jpgCemera: Oppo-A12.


জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য পুরোপুরি ভাবে তৈরি হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। এই পেইন্টিংটি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য আমি সুন্দর করে ফটোগ্রাফি করেছি। এরপর আমার একটি সেলফি তুলেছি। আশা করছি জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আমার এই পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার অনেক ভালো লাগবে।

জল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর একটি পেইন্টিং আপনারও তৈরি করতে পারেন। আশা করি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 3 years ago 

জল রং দিয়ে অসাধারণ একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন ভাই। আপনার দৃশ্যটি দেখতে অনেক চমৎকার লাগতেছে। বিশেষ করে নদীতে নৌকা এবং খেজুরের গাছটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে চিত্রটি আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রতিটি ধাপের খুব সুন্দর করে বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জল রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে পেইন্টিং করার উৎসাহ আরো বেড়ে গেলো ভাইয়া। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💝💝💝

 3 years ago 

ভাইয়া আপনি তো খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করলেন। আপনার প্রত্যেকটি পোস্ট আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে দুইটি নারিকেল গাছ অংকন করলেন। সত্যি আমার কাছে খুবই ভালো লাগলো আপনার দৃশ্য অংকন টি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার পোস্টগুলো আপনার অনেক ভালো লাগে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ♥️💝♥️

 3 years ago 

জল রং দিয়ে খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের ছবি পেইন্টিং করেছেন ভাই। আপনার এই প্রাকৃতিক দৃশ্য দেখতে আসলেই খুবই সুন্দর লাগছে। আপনি খুবই সুন্দর ভাবে এটা অংকন করার চেষ্টা করেছেন আর নিখুঁতভাবে কাজটি শেষ করেছেন, দেখতে এজন্য অনেক বেশি ভালো লাগছে। আরে সাথে সাথে উপস্থাপনাটা অনেক বেশী ভালো ছিল অনেক ধন্যবাদ।

 3 years ago 

আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া। ❣️❣️

জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য অনেক সুন্দর ফুটিয়ে তুলেছেন ভাইয়া। অনেক সুন্দর দেখাচ্ছে আপনার চিত্র অংকন। প্রত্যেকটা ধাপ নিখুঁতভাবে তৈরি করে ও সুন্দর বর্ণনা করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

ভাই আপনি খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং সম্পন্ন করেছেন। আপনার পেইন্টিংটিতে প্রাকৃতিক দৃশ্যের সকল উপকরণ গুলো খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। পেইন্টিংটি সম্পন্ন করার পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

বাহ ভাই জল রং দিয়ে অনেক সুন্দর একটি প্রকৃতির দৃশ্য অঙ্কন করেছেন। দেখে মন ছুয়ে গেল। কালার কম্বিনেশন অনেক সুন্দর হয়েছে। মনে হচ্ছে যেন অরজিনাল পানির উপর নৌকা ভাসে।

 3 years ago 

সত্যি বলতে ভাইয়া আমি মুগ্ধ হলাম। আপনি জল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন। সত্যিই মনমুগ্ধকর ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। এক কথায় অসাধারণ।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো।💖

 3 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর সুন্দর দৃশ্য আঁকা যায়। যেমনটি করে আপনার এই অংকনটি খুব সুন্দর হয়েছে। আসলে আমার অনেক ভালো লেগেছে এবং আপনার আরো কয়েকটা অংকন দেখেছি সব গুলোই খুব সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

প্রশংসনীয় ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।💗

 3 years ago 

আপনার জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে এরকম দৃশ্য পাখিগুলো উড়ে যাচ্ছে খুব ভালো দেখাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

জল রং দিয়ে প্রকৃতির এক অপরূপ দৃশ্য অংকন করলেন।আপনার অংকনটি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই দক্ষতার সাথে অঙ্কন করেছেন। যা আমার অনেক ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65