ফটোগ্রাফি-রঙ্গন ফুলের ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ4 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। ফুলের ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে। তাই আজকে আমি রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। তো বন্ধুরা চলুন আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক।

রঙ্গন ফুলের ফটোগ্রাফি:

IMG_20240712_210903.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG_20240712_210548.jpgCemera: Oppo-A12.
Location


রঙ্গন ফুল আমার খুবই পছন্দের একটি ফুল। ঈদের ছুটিতে যখন গ্রামের বাসায় গিয়েছিলাম তখন এই ফটোগ্রাফি করেছিলাম। ঈদের দিন বৃষ্টি ভেজা বিকেল বেলায় এই রঙ্গন ফুল দেখে খুবই ভালো লেগেছিল। বৃষ্টির পানি পরে রঙ্গন ফুলের সৌন্দর্য আরো বেড়ে গিয়েছিল। ঈদের দিন বৃষ্টি হওয়ার কারণে সকাল থেকে মনটা খুবই খারাপ ছিল। তবে যখন এই সুন্দর রঙ্গন ফুল দেখেছিলাম তখন খুবই ভালো লেগেছে। তাইতো ফটোগ্রাফি করে রেখেছিলাম। আর রঙ্গন ফুলগুলো দেখতে অনেক সুন্দর ছিল।

IMG_20240712_210446.jpgCemera: Oppo-A12.
Location


ছোটবেলা থেকেই গাছ লাগাতে আমার ভালো লাগে। এর আগে আমার বাসায় আরো বিভিন্ন রকমের ফুলের গাছ ছিল। এখন যেহেতু গ্রামের বাসায় থাকা হয় না তাই সেই গাছগুলো প্রায় নষ্ট হয়ে গেছে। তবে এই রঙ্গন ফুলের সৌন্দর্য দেখে আমার খুবই ভালো লেগেছিল। যেহেতু আমি ছোটবেলা থেকেই ফুল গাছ কিংবা অন্যান্য কোন গাছ লাগাতে পছন্দ করি তাই সবসময় চেষ্টা করতাম গাছ লাগানোর। এই গাছটি অনেকদিন আগে রোপন করা হয়েছিল। মাঝে কিছুদিন ফুলের সংখ্যা কমে এসেছিল। এরপর আবারো নতুনভাবে ফুল ফুটতে শুরু করেছে।

IMG_20240712_210628.jpg
Cemera: Oppo-A12.
Location


গাছের প্রতি যদি আমরা যত্নশীল না হই তাহলে অনেক ভালো গাছ নষ্ট হয়ে যায়। বেশ কিছুদিন আগে যখন গ্রামের বাড়িতে গিয়েছিলাম তখন আমি এই গাছগুলোর যত্ন করেছিলাম। গাছের গোড়ায় মাটি প্রয়োগ করেছিলাম এবং জৈব সার প্রয়োগ করেছিলাম। আমি তো ভেবেছিলাম গাছ প্রায় নষ্ট হয়েই গেছে। এরপর যখন কিছুদিন পর গ্রামের বাড়িতে গিয়েছি তখন দেখতে পেয়েছি গাছ আবারও প্রাণ ফিরে পেয়েছে। আর নতুন অনেক পাতা গজিয়েছে। এরপর ধীরে ধীরে ফুলের দেখা পেয়েছি।

IMG_20240712_210746.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20240712_210819.jpgCemera: Oppo-A12.
Location


গাছে বেশ কিছু ফুল ফুটেছিল আর কিছু কিছু ডালে ফুলের কলি এসেছিল। ফুলের কলি গুলো দেখতেও খুবই ভালো লাগছিল। ফুলের সৌন্দর্য আমার মন ভালো করে দিয়েছিল। অনেক সুন্দর করে আমি ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম। যেহেতু এই ফুলগুলোর কালার বেশ গারো তাই ফটোগ্রাফি করার সময় খেয়াল করলাম অন্য রকমের লাগছে। তবে বাস্তবে রঙ্গন ফুল দেখতে অনেক বেশি সুন্দর। আর এই আকর্ষণীয় ফুলের সৌন্দর্য খুবই ভালো লাগে।

IMG_20240712_210705.jpgCemera: Oppo-A12.
Location


যখন গাছের ডাল ফুলে ফুলে ভরে থাকে তখন খুবই ভালো লাগে। গাছে ফুল ফুটলে সৌন্দর্য যেমন বেড়ে যায় তেমনি চারপাশের প্রকৃতি দেখতে ভালো লাগে। প্রকৃতির এই সুন্দর রূপ খুবই ভালো লাগে। তাই আমি সুন্দর এই রঙ্গন ফুলগুলোর সৌন্দর্য ক্যামেরাবন্দি করেছিলাম। সবচেয়ে বেশি ভালো লেগেছিল বৃষ্টি ভেজা ফুলের সৌন্দর্য দেখে। এই সৌন্দর্য বলে প্রকাশ করার মত নয়। বাস্তবে দেখতে আরো বেশি সুন্দর ছিল।

রঙ্গন ফুলের ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লেগেছে। যেকোন ফুলের ফটোগ্রাফি করতেই আমার ভালো লাগে। তবে রঙ্গন ফুলের ফটোগ্রাফি করতে একটু বেশি ভালো লেগেছে। তাই এই সুন্দর ফুলের ফটোগ্রাফি সবার মাঝে শেয়ার করলাম। তো বন্ধুরা আমার শেয়ার করা ফটোগ্রাফি আপনাদের কেমন লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না।


🥀ধন্যবাদ সকলকে।🌹


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 4 days ago 

আপনার মত আমারও গাছ লাগাতে ভালো লাগে।আপনার গ্রামের বাড়ির কিছু গাছ নষ্ট হয়ে গিয়েছিল প্রায়। আর আপনি গাছ গুলোর যত্ন করেছিলেন।পরবর্তীতে গাছ গুলো প্রাণ ফিরে পেয়েছিল জেনে বেশ ভালো লাগলো।বেশ সুন্দর লাগছে আপনার তোলা ফটোগ্রাফি গুলো।খুবই নিখুঁত ভাবে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 15 hours ago 

জ্বী আপু ফুলের গাছগুলো প্রায় নষ্টই হয়ে গিয়েছিল। যত্ন না নিলে হয়তো মরেই যেত। আমার পরিচর্যায় গাছগুলো আবার নতুন প্রাণ ফিরে পেয়েছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 4 days ago 

রঙ্গন ফুল আমার খুবই পছন্দের একটি ফুল।আমাদের বাসাই এই ফুল আছে দেখতে খুবই সুন্দর লাগে।আপনার ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 15 hours ago 

রঙ্গন ফুল আপনার অনেক পছন্দের জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। এই ফুল আমারও অনেক পছন্দের। মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 4 days ago 

সত্যি কথা বলতে রঙ্গন ফুল আমার অনেক পছন্দের একটা ফুল , এ রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে আমার অনেক ভালো লাগলো আরো জেনে ভালো লাগলো যে আপনি গাছের প্রতি অনেক যত্ন শীল , গ্রামে যেয়ে আপনি এই গাছের অনেক যত্ন নিয়েছেন গাছে গোড়াই মাটি ও জৈব সার দিয়েছেন এটা জেনে অনেক ভালো লাগলো আসলে আমাদের সবার এমন গাছের প্রতি যত্নশীল হওয়া উচিত, এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 15 hours ago 

জ্বী আপু আমি ছোটবেলা থেকেই গাছের অনেক যত্ন করি। রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুশি হয়েছি। উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 4 days ago 

রঙ্গন ফুল দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি চমৎকার ভাবে রঙ্গন ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন।রঙ্গন ফুল যেমন ফটোগ্রাফি করছেন ঠিক তেমনি খুব সুন্দর ভাবে বর্ণনা শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 15 hours ago 

রঙ্গন ফুল আপনার অনেক ভালো লাগে জেনে খুবই খুশি হয়েছি ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 4 days ago 

আপনি আজকে রঙ্গন ফুলের চমৎকার কিছু ফটোগ্ৰাফি শেয়ার করেছেন। রঙ্গন ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। বিশেষ করে এক গাছে অনেক গুলো ফুল ধরে থাকার জন্য দেখতে অনেক বেশি সুন্দর লাগে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 15 hours ago 

জ্বী ভাইয়া এই গাছে এক সাথে অনেকগুলো ফুল ধরে এজন্য আমারও অনেক ভালো লাগে। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 4 days ago 

এই ফুল গুলো খুবই ভালো লাগে আমার। মাঝে মধ্যেই দেখি , সত্যিই অসাধারণ সুন্দর ফুল গুলো। আপনাকে ধন্যবাদ এতো সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 15 hours ago 

রঙ্গন ফুল আপনার খুবই ভালো লাগে এটা জেনে আমারও অনেক ভালো লাগলো আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 4 days ago 

যে কোন ফুলের গাছে অযত্ন অবহেলায় খুব একটা ফুল আসে না । আপনি আবার নতুন করে পরিচর্যা করেছেন বিধায় চমৎকার ফুলের দেখা পেয়েছেন । রঙ্গন ফুল এমনিতে দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে । লাল টকটকে রঙ্গন ফুল গুলো দেখতে চমৎকার হয়েছে । আর আপনার ফটোগ্রাফি গুলো দারুন ছিল । অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 15 hours ago 

এটা একদম ঠিক গাছের যত্ন না করলে বেশি ফুল আসে না। রঙ্গন ফুল আপনার ভীষণ ভালো লাগে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 4 days ago 

ভাই আপনি অনেক সুন্দর করে ফুলের ছবি গুলো তুলেছেন। ফুল গুলোর রং অনেক সুন্দর। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর পোস্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64821.33
ETH 3466.08
USDT 1.00
SBD 2.51