ঈদের দিনের সকালবেলায় কাটানো কিছু মুহূর্ত ||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। প্রথমেই সকলকে জানাচ্ছি ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক। ঈদের দিনটি ফিরে আমাদের মাঝে অনেক রকমের আনন্দ তৈরি হয়। ঈদের দিনের সকালবেলায় আমরা সকলেই পরিবারের সাথে খাওয়া-দাওয়া ও বিভিন্ন আনন্দে মেতে উঠি। আজকে আমি ঈদের দিনের সকাল বেলায় কাটানো কিছু মুহূর্ত আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আমার এই পোষ্ট আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

ঈদের দিনের সকালবেলায় কাটানো কিছু মুহূর্ত:

IMG20220503085019.jpgCemera: Oppo-A12.
Location


ঈদের দিনের সকাল বেলায় খুব সকালে ঘুম থেকে উঠেছিলা যদিও রাতে ঘুমাতে ঘুমাতে অনেক রাত হয়ে গিয়েছিল তবুও সকাল বেলায় মায়ের ডাকে ঘুম থেকে উঠেছিলাম। আমি যেহেতু আমার গ্রামের বাসায় এসেছি তাই খুব সকালে ঘুম থেকে ওঠা হয়েছে। ঈদের দিনের সকাল বেলার অনুভূতি অন্যান্য দিনের চেয়ে একটু আলাদা হয়েছিল। আসলে সেই সময় চারপাশে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছিল। তাই আমি ঈদের দিনের সকালবেলায় কাটানো সুন্দর মুহূর্ত সকলের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।

IMG20220503072538.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503083120.jpgCemera: Oppo-A12.
Location


প্রতিবারের মত ঈদের দিনে সকাল শুরু হয়েছে মিষ্টিমুখ করে। ঈদের দিনের সকাল বেলায় আমার মা বিভিন্ন রকমের পিঠা তৈরি করেন। তেল পিঠা খেতে আমি অনেক পছন্দ করি। আমার মা ঈদের দিন পিঠা তৈরি করেন। মায়ের হাতের তৈরি মজার পিঠা খেয়ে আমার দিনের শুরু হয়েছে। এই পিঠাগুলো খেতে যেমন ভালো লাগে তেমনই দেখতেও অনেক ভালো লাগেছে। মায়ের হাতে তৈরি পিঠা খেতে আমার অনেক ভালো লেগেছিল।

IMG20220503083248.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503083341.jpgCemera: Oppo-A12.
Location


ঈদের দিনের সবচেয়ে আকর্ষণীয় একটি খাবার হলো সেমাই। সেমাই ছাড়া যেন ঈদের দিনের সকাল পূর্ণতা পায় না। ঈদের দিনের সকালে সেমাই খেতে ভালোই লাগে। আর সাথে যদি থাকে পিঠা তাহলে আরো বেশি ভালো লাগে খেতে। ঈদের দিনের সকালে মায়ের হাতের তৈরি সেমাই খেতে আমার অনেক ভালো লেগেছে। আমি আমার মায়ের হাতে তৈরি সেমাই খেতে পছন্দ করি। নামাজে যাওয়ার আগে আমি আমার মায়ের হাতে তৈরি সেমাই ও পিঠা খেয়েছি।

IMG20220503085006.jpgCemera: Oppo-A12.
Location


আমি আমার ছোট ভাতিজা কে সঙ্গে নিয়ে ঈদের নামাজ পড়তে গিয়েছিলাম। সকালের নাস্তা করার পর আমি আমার ছোট ভাতিজাকে নিয়ে ঈদের নামাজ পড়তে গিয়েছি। এরপর তাকে সেলামি দিয়েছি। ঈদের সেলামি পেয়ে ভাতিজা অনেক খুশি হয়েছে। এছাড়াও আমার অন্যান্য চাচাতো ভাই বোনরা সকালে আমার বাসায় এসেছে। তাদেরকেও ঈদের সেলামি দিয়েছি।

IMG20220503090127.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503090130.jpgCemera: Oppo-A12.
Location


ঈদগাহ মাঠে গিয়ে দেখলাম অনেক মানুষ একত্রিত হয়েছে। আমার পরিচিত মানুষগুলোর সাথে অনেকদিন পর দেখা হয়েছে। সবাইকে দেখতে পেয়ে আমার অনেক ভালো লেগেছে। সবার সাথে কিছুক্ষণ গল্প করেছি। এরপর ছোট ভাইদেরকে খাবার কিনে দিয়েছি। তারা তাদের পছন্দের খাবারগুলো কিনে নিয়েছে। ঈদগাহ মাঠে অনেক খাবারের দোকান বসেছিল।

IMG20220503090141.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503090201.jpgCemera: Oppo-A12.
Location


ঈদের নামাজ পড়তে গিয়ে দেখতে পেয়েছি অনেক রকমের খাবারের দোকান বসেছে। ছোট ছোট ছেলেমেয়েরা সেই দোকানগুলো থেকে খাবার কিনে খাচ্ছে। আবার অনেকে তাদের পরিবারের মানুষগুলোর জন্য খাবার কিনে নিয়ে যাচ্ছে। সেখানে আকর্ষণীয় সব খেলনার দোকান বসেছে। ছোটদের ঈদের আনন্দ দ্বিগুণ বাড়িয়ে দেওয়ার জন্য বিভিন্ন রকমের খেলনার দোকান বসেছে। সবাই এখান থেকে খেলনা কিনেছে। ছোটটা তাদের পছন্দের খেলনাগুলো কিনতে পেরে অনেক খুশি হয়েছে।

IMG20220503090325.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220503090413.jpgCemera: Oppo-A12.
Location


আমি ছোট বেলা থেকেই আমার গ্রামের এই ঈদগাহ মাঠে ঈদের নামাজ পড়েছি। এই ঈদগাহ মাঠের সাথে আমার অনেক শৈশব স্মৃতি জড়িয়ে আছে। আমরা অনেক বড় হয়ে গেছি কিন্তু স্মৃতি গুলো আজও মনে পড়ে।যখন ঈদের নামাজ পড়ার সময় হয়েছে তখন আমি নামাজ পড়ার জন্য দাঁড়িয়েছি। আমার গ্রামের ঈদগাহ মাঠে সবাই একত্রিত হয়ে ঈদের নামাজ পড়ছে। আসলে ঈদের নামাজ পড়ার মজাই আলাদা। অন্য রকমের প্রশান্তি আসে। ঈদের নামাজ পড়ার সময় আমি ফটোগ্রাফিটি করেছি।

IMG20220503091910.jpgCemera: Oppo-A12.
Location


গ্রামের এই ঈদগাহ মাঠে যখন সবাই একত্রিত হয় ঈদের নামাজ পড়ার জন্য তখন নামাজ শেষে খুতবা শোনানো হয়। তাই সবাই বসে বসে খুতবা শোনে। এখানে অনেক মানুষ একত্রিত হয়ে বসে বসে খুতবা শোনে। আমার নামাজ পড়া হয়ে গেলে আমিও সবার সাথে বসে সেই গুরুত্বপূর্ণ কথাগুলো শুনেছিলাম। আমার কাছে অনেক ভালো লেগেছিল। সেই সময় আমি একটি ফোটোগ্রাফি করেছি।

ঈদের দিনের সকালবেলায় কাটানো কিছু মুহূর্ত আমি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি ঈদের দিনের কাটানো আরো সুন্দর কিছু মুহূর্ত আমি আমার অন্য একটি পোস্টে আপনাদের মাঝে উপস্থাপন করবো। আমি ঈদের দিনে অনেক ঘোরাঘুরি করেছি ও অনেক আনন্দ করেছি। সেই মুহূর্তগুলো আমি আবারও আপনাদের মাঝে শেয়ার করবো।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

আপনি তো ভাইয়া ঈদের দিন সকালবেলা অনেক সুন্দর সময় কাটিয়েছেন, বোঝাই যাচ্ছে আপনার ঈদ অনেক ভালো কেটেছে সেমাই পোয়া পিঠা খেয়েছেন বেশ মজাদার খাবার গুলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার কাটানো এত সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি প্রতি ঈদের দিন সকাল বেলা মায়ের হাতের তৈরি সেমাই ও পিঠা খেয়েই সারাদিনের যাত্রা শুরু করি আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🌹🌹

 2 years ago 

যা বুঝলাম খুব সুন্দর দিন পার করেছেন। আসলেই ঈদ আসলে আমাদের মধ্যে অন্যরকম ভাললাগা কাজ করে। আর যদি সেই ভাললাগা গুলো এভাবে অন্যদের মাঝে তুলে ধরা যায় তাহলে তো কথাই নেই। দোয়া করি ভাই যেন প্রত্যেকটা দিন আপনার ঈদের দিনের মত হয়।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ঈদ আসলে আমাদের মধ্যে অন্যরকম এক ভালোলাগার অনুভূতি তৈরি হয়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💟💟

 2 years ago 

বাহ ভাইয়া , ঈদের দিন আপনি অনেক সুন্দর সময় কাটিয়েছেন। আপনার মায়ের হাতে বানানো পিঠা সেমাই খেয়ে আপনি ঈদগাহ মাঠে নামাজ পড়তে গিয়েছেন শুনে অনেক ভালো লাগলো। ঈদগাহ মাঠে অনেক খাবারের দোকান বসে ছিল। খাবার গুলো দেখে অনেক লোভনীয় লাগছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে ঈদের দিন কাটানো এত সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি বলতে আপু ঈদের দিনে মায়ের হাতে তৈরি পিঠা এবং সেমাই না খেলে আমার ঈদের আনন্দের পরিপূর্ণতা আসেনা। আমি মায়ের হাতের এই খাবার গুলো খেয়ে খুবই তৃপ্তি পাই। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।🌹

 2 years ago 

ঈদের দিন সকাল বেলায় আপনার কাটানো মুহূর্ত টুকু পড়ে আমার কাছে খুবই ভালো লাগলো ভাইয়া। বেশতো মায়ের হাতে তৈরি পিঠা খেয়ে নামাজ পরতে গেলেন। আবার নামাজ পড়তে গিয়ে চেনা পরিচিত সবার সাথেই দেখা হয়ে কুশল বিনিময় করলেন। ছোট ভাইদের পছন্দসই খাবারগুলো কিনে খাওয়ালেন। নামাজ পড়া শেষে খুতবা শুনেছেন, সবমিলিয়ে খুবই সুন্দর ও আনন্দময় সময় কাটিয়েছেন বেশ বুঝতে পারছি। সেই সাথে আপনার ফটোগ্রাফি গুলো অস্থির ছিল। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঈদের দিন সকাল বেলা মায়ের হাতে তৈরি পিঠা এবং সেমাই খাওয়ার মজাই আলাদা ভাইয়া। প্রতি ঈদের দিন সকাল বেলা মায়ের হাতের এই পিঠাগুলো খেয়েই আমার দিনের যাত্রা শুরু করি। সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।♥️💝

 2 years ago 

প্রথমেই জানাই ঈদের শুভেচ্ছা। মুহূর্তগুলো সুন্দর ছিল। উৎসবকে কেন্দ্র করে মেলা মত বসলে খুব ভালোই লাগে। মুহূর্তগুলো স্মরণীয় হয়ে থাক এই কামনা করি ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকেও জানাচ্ছি ঈদের শুভেচ্ছা দাদা। একদম ঠিক বলেছেন উৎসবকে কেন্দ্র করে মেলা বসলে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💗

 2 years ago 

বুঝতে পারছি আমার সকালটা অনেক ভালোভাবে শুরু হয়েছে। মায়ের হাতে বানানো পিঠা ও সেমাই খেয়ে নামাজ পড়তে গিয়েছেন। আমার বাসাতেও সেমাই পায়েস ছাড়াও অনেক কিছু করা হয়েছে কিন্তু পিঠা কখনো করা হয় না। তাই আপনার সকালবেলা পিঠা খাওয়ার কথা শুনে খুব ভালো লাগলো। বুঝতেই পারছি ঈদের সকালটা অনেক আনন্দে কাটিয়েছেন। আপনি খুব ভালোভাবেই ঈদগাহ মাঠে নামাজ আদায় করতে পেরেছেন। বাংলাদেশের বিভিন্ন জায়গায় ঝড় বৃষ্টি হওয়ার কারণে অনেকেই মসজিদে নামাজ আদায় করেছেন। আপনার আনন্দের মুহূর্ত টুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি প্রতি ঈদের দিন আমার মায়ের হাতে তৈরি সেমাই এবং পিঠা খেয়ে নামাজ পড়তে যাই ভাইয়া। সত্যি বলতে মায়ের হাতের খাবারের স্বাদ টাই আলাদা। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।❣️❣️

 2 years ago 

ঈদের দিন সকালের মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করছেন দেখে ভালোই লাগল।বিশেষ করে পিঠা দেখে ভালোই লাগল।আমাদের এলাকায় এই পিঠার নাম বড়া পিঠা খেতে খুবই ভালো লাগে।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

অঞ্চলভেদে পিঠার ভিন্ন ভিন্ন নাম রয়েছে ভাইয়া। ঈদের দিন সকাল বেলা এই পিঠাগুলো খেতে আমার খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া। ❣️❣️

 2 years ago 

আপনাকে ঈদের শুভেচ্ছা রইল।
আপনি ঠিক বলেছেন, ঈদের দিন আসলেই সেমাই ছাড়া হয়না। ঈদের দিন সকাল সকাল সেমাই খেতে আমারও খুব ভালো লাগে। আর তেল পিঠাও আমার অনেক পছন্দের, তবে অনেকদিন থেকেই খাওয়া হয়না। আপনার তোলা ছবি দেখে তেল পিঠা খেতে ইচ্ছে করছে।আপনার পোস্ট দেখেই বোঝা যাচ্ছে আপনি ঈদের দিন অনেক সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন। এই সুন্দর সুন্দর মুহূর্ত গুলো আমাদের সাথে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভ কামনা রইলো।

 2 years ago 

জেনে খুবই খুশি হলাম আপু ঈদের দিন সকালে সেমাই খেতে আপনার অনেক ভালো লাগে। জ্বি আপু ঈদের দিন আমি অনেক সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছি। খুব ইনজয় করেছি দিনটি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।🌷

 2 years ago 

প্রথমেই আপনাকে ঈদের শুভেচ্ছা জানাই 🕌
ঈদের দিনের পুরো দিন পরিক্রমা খুব চমৎকার বর্ননা করেছেন। বিশেষ করে ঈদের দিন সেমাই এবং পিঠা ছাড়া সত্যিই চলে না।
ঈদগাহসহ সব ছবিগুলো দারুন ছিল।
খুব ভালো কাটিয়েছেন দিনটি।

 2 years ago 

জ্বি ভাইয়া খুব সুন্দর একটি আনন্দময় দিন কাটিয়েছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।💓💓

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32