গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের পেইন্টিং🌄||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আপনারা সকলেই জানেন পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। আমি সময় পেলেই পেইন্টিং করি। তবে ঈদের পরে অনেকটা ব্যস্ত সময় পার করছি। তাই পেইন্টিং করার সময় হয়ে উঠছিল না। তাই আজকে আমি সকাল সকাল বসে পড়েছি পেইন্টিং করার জন্য। ভেবেছিলাম পেইন্টিং করে তারপরে অফিসে যাবো। তবে যখন পেইন্টিং শেষ করলাম তখন অনেকটা দেরি হয়ে গেছে অফিসে যাওয়ার। তাই আজকে আর অফিসে যাওয়া হলো না। তবে যাই হোক আমি আমার মনের মাধুরী দিয়ে গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের পেইন্টিং করেছি। এবার আমি আমার এই পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের পেইন্টিং:

CM_20220511122917352.jpgCemera: Oppo-A12.


গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত দেখতে অনেক ভালো লাগে। প্রকৃতি সেজে ওঠে নতুন সাজে। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য আমি আমার পেইন্টিংয়ের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আমি জানিনা আমার এই পেইন্টিং দেখতে কেমন হয়েছে। তবে আমি চেষ্টা করেছি অনেক সুন্দর ভাবে আমার এই পেইন্টিং তৈরি করার জন্য। আশা করছি গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের পেইন্টিং আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220511091742.jpgCemera: Oppo-A12.


গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের পেইন্টিং তৈরির ধাপসমূহ:

ধাপ-১:

IMG20220511093325.jpgCemera: Oppo-A12.


গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের পেইন্টিং করার জন্য প্রথমে কার্টিজ পেপার নিয়েছি। এরপর কার্টিজ পেপারের চারপাশে মাসকিং টেপ লাগিয়েছি। এবার আমি আমার এই পেইন্টিং করার জন্য প্রথমে নীল রং দিয়ে আকাশের চিত্র সুন্দর করে অঙ্কন করার চেষ্টা করেছি।

ধাপ-২:

IMG20220511094341.jpgCemera: Oppo-A12.

IMG20220511094430.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং দেখতে অনেক বেশী সুন্দর করার জন্য হালকাভাবে সবুজ রঙের ব্যবহার করেছি। এরপর হলুদ রং দিয়েছি।

ধাপ-৩:

IMG20220511100404.jpgCemera: Oppo-A12.

IMG20220511100920.jpgCemera: Oppo-A12.


এবার আমি গোধূলিবেলার অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য হালকাভাবে সাদা রং দিয়েছি। এবার গোধূলিবেলার রক্তিম আভা তৈরি করার জন্য এবং সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত ফুটিয়ে তোলার জন্য আমি কমলা রংয়ের ব্যবহার করেছি। সূর্য অস্ত যাওয়ার মুহূর্তে প্রকৃতি ও আকাশ সেজে ওঠে নতুন রূপে। তাই আমি আমার এই পেইন্টিংয়ের মাধ্যমে সেই সৌন্দর্য্য তুলে ধরার চেষ্টা করেছি।

ধাপ-৪:

IMG20220511103538.jpgCemera: Oppo-A12.


এবার কিছুক্ষণ অপেক্ষা করার পর যখন উপরের অংশের রং শুকিয়েছে তখন আমি আমার এই পেইন্টিংয়ের নিচের দিকের অংশে মাটি তৈরি করার জন্য কালো রংয়ের ব্যবহার করেছি। যাতে করে নিচের দিকের অংশ দেখতে অনেক সুন্দর লাগে।

ধাপ-৫:

IMG20220511110924.jpgCemera: Oppo-A12.

IMG20220511111133.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং আরো বেশি সুন্দর করার জন্য প্রথমে লাল টকটকে সূর্য অঙ্কনের চেষ্টা করেছি। যখন সূর্য অস্ত যায় তখন সূর্য লাল রং ধারণ করে। গোধূলি বেলায় সূর্যের এই অপরূপ সৌন্দর্য্য আমার পেইন্টিংয়ের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আমি অনেক সুন্দরভাবে লাল রং দিয়ে সূর্য অঙ্কন করেছি।

ধাপ-৬:

IMG20220511111936.jpgCemera: Oppo-A12.

IMG20220511112330.jpgCemera: Oppo-A12.


এবার আমি এই অপরূপ সৌন্দর্য্য আরো বেশি সৌন্দর্য্যপূর্ণ করে তোলার জন্য কয়েকটি গাছের চিত্র অঙ্কনের চেষ্টা করেছি। আমি কয়েকটি নারিকেল গাছ অঙ্কনের চেষ্টা করেছি। এজন্য আমি প্রথমে পেন্সিল দিয়ে গাছের চিত্র অঙ্কন করেছি।

ধাপ-৭:

IMG20220511112935.jpgCemera: Oppo-A12.

IMG20220511113335.jpgCemera: Oppo-A12.


এবার আমি কালো রং দিয়ে গাছ অঙ্কনের চেষ্টা করেছি। গাছের নিচের দিকের অংশ অঙ্কন করা হয়ে গেলে এবার ধীরে ধীরে নারিকেল গাছের পাতাগুলো অঙ্কনের চেষ্টা করেছি।

ধাপ-৮:

IMG20220511114015.jpgCemera: Oppo-A12.
IMG20220511115136.jpgCemera: Oppo-A12.


নারিকেল গাছের পাতাগুলো অঙ্কন করার জন্য আমি খুব সাবধানতা অবলম্বন করেছি। যাতে করে দেখতে অনেক ভালো লাগে। নারিকেল গাছের পাতাগুলো অঙ্কন করা হয়ে গেলে দেখতে অনেক সুন্দর হয়েছে।

ধাপ-৯:

IMG20220511115625.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর করার জন্য নারিকেল গাছের গোড়ার দিকের অংশে ছোট ছোট ঘাসের চিত্র অঙ্কন করেছি। ঘাসের চিত্র অঙ্কন করার ফলে আমার এই পেইন্টিংটি আরো বেশি সুন্দর হয়েছে।

শেষ ধাপ:

IMG_20220511_123928.jpgCemera: Oppo-A12.


গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের পেইন্টিং তৈরি হয়ে গেলে এবার চারপাশের মাসকিং টেপ তুলে নিয়েছি। এভাবেই আমি আমার এই সুন্দর পেইন্টিং তৈরি করেছি।

উপস্থাপন:

IMG_20220511_123847.jpgCemera: Oppo-A12.


গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের পেইন্টিং করা হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে ফটোগ্রাফি করেছি। এই পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। গোধূলি বেলার অপরূপ সৌন্দর্য আমি আমার পেইন্টিংয়ের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করছি আমার এই পেইন্টিং আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।

গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী এই সুন্দর পেইন্টিং আপনারাও তৈরি করতে পারেন।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের পেইন্টিং অসাধারণ হয়েছে 👌
এ গোধূলি সময়টা আমার ভীষণ ভালো লাগে।
আপনি চমৎকার অংকন করে দেখিয়েছেন।

 2 years ago 

গোধূলি বেলার সময়টা আমারও ভীষণ ভালো লাগে ভাইয়া। আর এই ভালোলাগা থেকেই আমি এই পেইন্টিংটি করেছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সূর্য অস্ত যাওয়ার খুবই সুন্দর পেইন্টিং করেছেন। সত্যিই আপনার পেইন্টিং দেখতে প্রেমে মুগ্ধ হয়ে গেলাম। খুবই ভালো লাগলো, সুন্দর ভাবে উপস্থাপন করেছেন, শুভকামনা রইল।

 2 years ago 

আমার পেইন্টিং আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া।💞💞

 2 years ago 

ওয়াও ভাইয়া গোধূলি বিকেলে সূর্য অস্ত যাওয়ার পেইন্টিং টি খুবই চমৎকার ভাবে দেখিয়েছেন। দেখে মনে হচ্ছে না এটি কোন আঁকা ছবি। যেন প্রকৃতির অপরূপ দৃশ্য ক্যামেরায় বন্দি করা হয়েছে। গাছ গুলো খুবই সুন্দর লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত চমৎকার একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো আপু।🌷🌷🌷

 2 years ago 

আপনি গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের পেইন্টিং করেছেন। এই সময়টা খুব বালো লাগে আমার মনোরম পরিবেশ। আপনার পেইন্টিং এর স্কিল অনেক বেড়ে গেছে ভাই৷ আপনার দক্ষতা আমাকে মুগ্ধ করেছে ভাই। দোয়া রইলো আপনার জন্য।

 2 years ago 

আমারও ভালো লেগেছে গোধূলি বেলার এই পেইন্টিংটি করতে। সুন্দর মন্তব্য করে আপনাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া।💞💝💞

 2 years ago 

আপনি পেইন্টিং দেখে খুব ভালো লাগলো। সত্যি বেশ অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে জল রং দিয়ে গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের পেইন্টিং করেছেন। এবং আমাদের মাঝে খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

গোধূলি বেলার সূর্য অস্ত যাওয়ার পেইন্টি করতে আমার খুবই ভালো লাগে ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💞💞

 2 years ago 

আপনার প্রতিটা পেইন্টিং দেখতে ভীষণ ভালো লাগে। বিশেষ করে আপনি খুব সুন্দর কালার কম্বিনেশন করেন। গোধূলি বেলার পেইন্টিংটা দেখে খুবই ভালো লাগলো। অনেক অসাধারণ কালার কম্বিনেশন করেছেন। এত সুন্দর পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার প্রতিটি পেইন্টিং আপনার কাছে ভীষণ ভালো লাগে এটা জেনে খুবই খুশি হলাম আপু। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইলো আপু।🥀🥀

 2 years ago 

গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার পেইন্টিং দারুন হয়েছে ।আপনার চিত্র অংকন এর দক্ষতা অসাধারণ ।খুব সুন্দর করে সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য পটভূমি অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরলেন। আমার কাছে অনেক ভালো লাগলো ভাইয়া।

 2 years ago 

আমার পেইন্টিং আপনার কাছে দারুণ লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া।💗💗

 2 years ago 

গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত আপনি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আপনার পেইন্টিং দেখে এক্কেবারেই গোধূলি সময়ের কথা মনে পড়ে গেল। ছোটবেলায় গ্রামে থাকতে খেলাধুলা করে এই গোধূলি সময় বাসায় ফিরে আসতাম আর বিভিন্ন কবিতায় পড়তাম রাখালেরা গোধূলি বেলায় তাদের গরু-ছাগল নিয়ে বাসায় ফিরত। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে গোধূলির সময় পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ছোটবেলায় আমরা সবাই গোধূলি বেলায় খেলাধুলা করে অনেক আনন্দ করতাম। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইলো।

 2 years ago 

মাঝে মাঝে অফিসে না যাওয়া ভালো,😉😉।যাই হোক দৃশ্যটা বেশ সুন্দর। পিছনের কালারটা বেশ সুন্দর। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আসলে পেইন্টিং করতে বসলে কোনদিক দিয়ে যে সময় চলে যায় বোঝাই যায়না। তাইতো অফিসে যেতে পারলাম না। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ আপু।

 2 years ago 

গোধূলি বেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের পেইন্টিং আপনি অনেক সুন্দর ভাবে আকিয়েছেন। দেখতে আসলে অনেক সুন্দর লাগছে। জানি না আপনারা এত প্রফেশনালভাবে কি করে ছবি অংকন করেন।
আপনার ছবি অংকন এর ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আমি সব সময় চেষ্টা করি আমার পেইন্টিংগুলো ভালো ভাবে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইলো আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45