আমাদের ছোট্ট পরীর নতুন জামা||[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি প্রথমেই সবাইকে অগ্রিম ঈদের শুভেচ্ছা জানাচ্ছি "ঈদ মোবারক"। দেখতে দেখতে ঈদের দিন একেবারেই ঘনিয়ে এলো। আজ সারা দেশে উৎসবের আমেজ তৈরি হয়েছে। এছাড়াও বিশ্বের অন্যান্য দেশগুলোতে আজ ঈদ পালন করা হচ্ছে। ঈদ উপলক্ষে আমরা সবসময় প্রিয়জনদেরকে নতুন কিছু উপহার দিতে পছন্দ করি। তাই আমি আমার অতি আদরের ভাগ্নিকে নতুন জামা উপহার দিয়েছি। নতুন জামা পরে আমাদের এই ছোট্ট পরীকে কেমন লাগছে তার কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি নতুন জামা পরে আমাদের ছোট্ট পরীকে দেখতে অনেক সুন্দর লাগছে।

আমাদের ছোট্ট পরীর নতুন জামা:

CM_20220709150912002.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20220709_150057.jpgCemera: Oppo-A12.
Location


ঈদের আনন্দ সবার সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য প্রিয়জনকে উপহার দিতে অনেক ভালো লাগে আমার। বিশেষ করে ছোট বাচ্চাদেরকে উপহার দিতে আমার বেশি ভালো লাগে। আমার ছোট্ট মিষ্টি এই ভাগ্নিকে আপনারা হয়তো অনেকেই চেনেন। কারণ এর আগেও আমি আমার ভাগ্নির ছবি আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম। ঈদ উপলক্ষে আমি আমার ভাগ্নিকে সুন্দর একটি জামা উপহার দিয়েছি। এই উপহার পেয়ে আমার ভাগ্নি অনেক খুশি হয়েছে।

IMG_20220709_150428.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220708141707.jpgCemera: Oppo-A12.
Location


বাচ্চাদের জামা কেনা সত্যি অনেক কঠিন কাজ। কারণ অনেক সময় অনেক কিছু চিন্তা করে কিনতে হয়। এই গরমে বাচ্চারা যাতে কমফোর্টেবল ফিল করে সেই জন্য নরম জামা দেখেশুনে কিনতে হয়। আমি যখন আমার ভাগ্নিকে এই সুন্দর জামাটি পরিয়ে দিয়েছি তখন সে অনেক খুশি হয়েছে। মেয়েরা সাধারণত সাজুগুজু করতে অনেক পছন্দ করে। ছোটবেলা থেকেই তাদের মাঝে এই অভ্যাসটা তৈরি হয়। আমি যখন তার জামা পরিয়ে দিচ্ছিলাম তখন বারবার অন্য কিছু খোঁজার চেষ্টা করছিল। হয়তো সে চাচ্ছিল কেউ তাকে সাজিয়ে দেক। যখন আমার বোন তাকে সাজিয়ে দিল তখন সে চুপটি করে সবকিছু দেখছিল।

IMG20220708141513.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220708141520.jpgCemera: Oppo-A12.
Location


এমন সময় আমি যখন তার ফটোগ্রাফি করতে যাব তখন হঠাৎ করেই দেখি চুপ করে কখন যে সে লিপস্টিক তার হাতে নিয়েছে কেউ তা দেখতে পায়নি। এবার সে নিজে নিজে লিপস্টিক দেওয়ার চেষ্টা করছে। যদিও লিপস্টিকের ঢাকনা লাগানো ছিল। আমি যখন তাকে বললাম তোমার লিপস্টিকটা আমাকে একটু দিয়ে দাও। সে অন্যদিকে ঘুরে তাকালো। মনে হচ্ছে যেন আমি তার কাছে জোর করে ছিনিয়ে নিতে এসেছি। এমনভাবে মাথা ঘুরিয়ে বসে রইলো যে দেখে আমার খুবই হাসি পাচ্ছিল। সত্যি এখনকার বাচ্চারা অনেক বেশি চালাক। তবে তার দুষ্টু মিষ্টি দুষ্টুমি গুলো আমি বেশ উপভোগ করছিলাম। সেও নিজের মত করে দুষ্টুমি করে যাচ্ছিল। মনে হচ্ছিল যেন আমার সাথে পাল্লা দিয়ে সেও দুষ্টুমি গুলো করছে।

IMG20220708141331.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220708141609.jpgCemera: Oppo-A12.
Location


তাকে আমি বিভিন্নভাবে ছবি তোলার চেষ্টা করছিলাম। কিন্তু বাচ্চারা এতই দুষ্টু যে এক জায়গায় স্থির থাকতে পছন্দ করেনা। একটু একটু নড়াচড়া করে এমনকি বারবার মোবাইল ফোন ধরতে আসে। তারা মনে করে যেন এটা তার খেলনা। তার এই ফটোগ্রাফি করতে আমার বেশ সময় লেগেছে। কারণ যখনই আমি ফটোগ্রাফি করতে যাই তখনই সে ছুটে আসে আমার দিকে মোবাইল ফোন নেওয়ার জন্য। এরই মাঝে ঝটপট কিছু ফটোগ্রাফি করেছি। যাতে করে আমার বাংলা ব্লক পরিবারের আমার প্রিয় বন্ধুদের মাঝে এই মুহূর্তগুলো শেয়ার করতে পারি।

IMG20220708141319.jpgCemera: Oppo-A12.
Location

IMG20220708141527.jpgCemera: Oppo-A12.
Location


আমার ভাগ্নি সাজুগুজু করতে পছন্দ করে। তাই সে বেশ চুপচাপ ভাবে পুরো বিষয়টি উপভোগ করছিল। বাচ্চারা সব সময় অনুকরণ প্রিয়। তাই তো সবার সাজগোজ দেখলে তারাও একটু একটু সাজগোজ করতে চেষ্টা করে। লিপস্টিক আমার ভাগ্নির খুবই প্রিয়। মাঝেমাঝে লিপস্টিক নিয়ে মুখে দেওয়া শুরু করে। আবার আমি যখন মাঝে মাঝে দেখি আমার ভাগ্নি চিরুনি নিয়ে তার মাথায় আচড়ানোর চেষ্টা করছে তখন আমার খুবই হাসি পায়। সত্যি সে ধীরে ধীরে অনেক কিছুই শেখার চেষ্টা করে। আমার ভাগ্নির এই মুহূর্তের ফটোগ্রাফি গুলো করতে আমার ভালোই লেগেছে। কারণ কিছু কিছু মুহূর্ত আছে যেগুলো স্মৃতির পাতায় সারা জীবন রয়ে যাবে।

আমাদের ছোট্ট পরীর নতুন জামা ও কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করছি আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সবাই আমাদের ছোট পরীর জন্য দোয়া করবেন সে যেন সুস্থভাবে এই পৃথিবীর মাঝে বেড়ে উঠতে পারে। আর এভাবেই হাসি খুশি ও দুষ্টুমিতে মাতিয়ে রাখে চারপাশ।


f82b22f9-8ba1-4faa-94e8-4250452f3e5b.jpeg


Logo.png


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

আহা,কি প্রাণবন্ত হাসি তার🥰।সত্যি কথা বলতে কি ভাই,দিনশেষে যখন কোনো বাচ্চার মুখে এমন হাসি দেখা যায় সাথে সাথেই যেন মনটা সতেজ হয়ে যায়।
দেখেন না,কত নিষ্পাপ হাসি।আমার পরিবারেও এমন বেশ কয়েকজন আছে।অবশ্য আমার কোলেই একজন বসে আছে এখনো😅।
খুব ভালো মানিয়েছে জামাটা।আপনার পছন্দ সুন্দর।

 2 years ago 

সত্যিই এই প্রাণবন্ত হাসির মাঝে নিজেকে হারিয়ে ফেলি। তার হাসি মাখা মুখ দেখলে হৃদয় জুড়িয়ে যায়। এই হাসি একেবারে নিষ্পাপ। তবে যাই হোক আপনার পরিবারেও এমন ছোট সদস্য আছে জেনে ভালো লাগলো। এরাই হচ্ছে আমাদের ভালো থাকার অনুপ্রেরণা। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

ঈদের আনন্দ সকলের সাথে ভাগাভাগি করে নেয়া উচিত। ছোট বাচ্চা বলে অবহেলা করা মোটেও ঠিক নয়। আপনি বাবুর জন্য সুন্দর একটি নতুন জামা কিনে দিয়েছেন আর এরই মধ্য দিয়ে দেখুন আপনারাও অনেক আনন্দবোধ করতেছেন। বাবুটা অনেক আনন্দ বোধ করতেছে। আর এটাকেই বলা হয় জীবন।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ঈদের আনন্দ সবার সাথে ভাগাভাগি করে নিতে হয়। বিশেষ করে ছোটদের প্রতি ভালোবাসা প্রদর্শন করলে তারা অনেক খুশি হয়। আপনার মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60944.89
ETH 2608.11
USDT 1.00
SBD 2.67