DIY-নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং🖌️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। পেইন্টিং করা আমার শখের কাজ। আমি মাঝে মাঝেই পেইন্টিং করি। যখন আমি অবসর সময় পাই তখন পেইন্টিং করার চেষ্টা করি। তাই আজকে আমি আমার একটি পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য দেখে আমরা সকলেই মুগ্ধ হই। তাই আমি আমার কল্পনা থেকে নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য আমার পেইন্টিং এর মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি সকলের কাছে ভালো লাগবে।

নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং:

IMG_20220420_104123.jpgCemera: Oppo-A12.


নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। আসলে প্রাকৃতিক সৌন্দর্য যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। তাই আমি আমার কল্পনা থেকে সৌন্দর্য্যে ভরা নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য আমার পেইন্টিং এ তুলে ধরার চেষ্টা করেছি। নদীর পাড়ের খোলা হাওয়া, মুক্ত আকাশ এবং নদীর তীরের কাশফুল সবকিছু যেন প্রাকৃতিক সৌন্দর্য্যের আধার। আর পানিতে ভেসে বেড়ানো সাদা হাঁস দেখলে মন জুড়িয়ে যায়। তাই আমি নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য আমার পেইন্টিং এর মাঝে তুলে ধরার জন্য আজকের এই পেইন্টিং করেছি। আমি মনে করছি আমার এই পেইন্টিং আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • মাসকিং টেপ।
  • পেন্সিল।

IMG20220415132600.jpgCemera: Oppo-A12.


নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং তৈরির ধাপসমূহ:

ধাপ-১:

IMG20220415133035.jpgCemera: Oppo-A12.

IMG20220415133048.jpgCemera: Oppo-A12.


নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং করার জন্য প্রথমে আমি একটি কার্টিজ পেপার নিয়েছি। এরপর কার্টিজ পেপারের চারপাশের মাসকিং টেপ লাগিয়েছি। এবার সুন্দর নীল আকাশের চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। এজন্য আমি নীল রং দিয়েছি।

ধাপ-২:

IMG20220415133747.jpgCemera: Oppo-A12.

IMG20220415134047.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং সুন্দর করার জন্য আকাশের অংশ ও নদীর অংশ সুন্দর ভাবে বিভক্ত করে নিয়েছি। যাতে করে আমার পেইন্টিং করতে সুবিধা হয়।

ধাপ-৩:

IMG20220415135421.jpgCemera: Oppo-A12.

IMG20220415140109.jpgCemera: Oppo-A12.


এবার আমি আবার পেইন্টিং সুন্দর করার জন্য নদীর অংশে রঙের ব্যবহার করেছি। এর ফলে পেইন্টিং সুন্দর হয়েছে।

ধাপ-৪:

IMG20220415140627.jpgCemera: Oppo-A12.

IMG20220415141230.jpgCemera: Oppo-A12.


এবার নদীর পাড়ের সবুজ ঘাস অঙ্কন করেছি। সবুজ ঘাস অঙ্কন করার জন্য আমি সবুজ রঙের ব্যবহার করেছি।

ধাপ-৫:

IMG20220415142719.jpgCemera: Oppo-A12.

IMG20220415143343.jpgCemera: Oppo-A12.


এবার পেন্সিল দিয়ে একটি গাছের চিত্র অঙ্কন করেছি। গাছের চিত্র সুন্দরভাবে অঙ্কন করা হয়ে গেলে এবার পানিতে ভাসমান দুটি হাঁসের চিত্র অঙ্কন করেছি।

ধাপ-৬:

IMG20220415144516.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিং সুন্দর করার জন্য ও অনেক বেশি আকর্ষণীয় করার জন্য গাছে রঙের ব্যবহার করেছি। এর ফলে গাছের ডালগুলো সুন্দরভাবে তৈরি হয়েছে।

ধাপ-৭:

IMG20220415144840.jpgCemera: Oppo-A12.

IMG20220415152843.jpgCemera: Oppo-A12.


নদীর পানিতে ভাসমান সাদা ধবধবে হাঁস দেখতে অনেক ভালো লাগে আমার। তাই আমি অনেক সুন্দরভাবে সাদা হাঁসের পেইন্টিং করেছি। সাদা হাঁসের পেইন্টিং করার ফলে এই চিত্রটি দেখতে আরো সুন্দর হয়েছে। এরপর আমি অনেক সুন্দরভাবে নদীর পানি আরো বেশি সুন্দর করে রং করে ফুটিয়ে তুলেছি।

ধাপ-৮:

IMG20220415154745.jpgCemera: Oppo-A12.

IMG20220415160305.jpgCemera: Oppo-A12.


আমার এই পেইন্টিংটি অনেক বেশি সুন্দর করার জন্য এবার গাছের সবুজ পাতাগুলো অঙ্কন করেছি। সবুজপাতা অঙ্কন করা হয়ে গেলে এবার আমি নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য তুলে ধরার জন্য সাদা কাশফুলের চিত্র অঙ্কন করেছি। কাশফুল সবার কাছে অনেক প্রিয়। কাশফুলের অপরূপ সৌন্দর্য নদীর পাড়ের চিত্র আরো বেশি সৌন্দর্য্যপূর্ণ করে তোলে। তাই আমি সাদা কাশফুলের চিত্র অঙ্কন করেছি।

ধাপ-৯:

IMG20220415160643.jpgCemera: Oppo-A12.

IMG20220415161217.jpgCemera: Oppo-A12.


এবার আমি আমার এই পেইন্টিংয়ের সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য সুন্দরভাবে নীল আকাশের মাঝে সাদা মেঘের চিত্র অঙ্কন করেছি। এরপর আকাশে উড়ন্ত ছোট ছোট পাখির চিত্র অঙ্কন করেছি। এর ফলে এই পেইন্টিং সুন্দর হয়েছে।

শেষ ধাপ:

IMG_20220420_104620.jpgCemera: Oppo-A12.


নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং করা হয়ে গেলে আমি সকলের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দরভাবে চারপাশের মাসকিং টেপ খুলে নিয়েছি। এভাবেই আমি আমার এই সুন্দর পেইন্টিং তৈরি করেছি।

উপস্থাপন:

IMG_20220420_104421.jpgCemera: Oppo-A12.

IMG20220415162534.jpgCemera: Oppo-A12.


নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং করা হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে ফটোগ্রাফি করেছি। এরপর আমার একটি সেলফি তুলেছি। নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। নদীর পাড়ে ঘুরতে যেমন ভালো লাগে তেমনি নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য দেখতেও ভালো লাগে। যখন আমি নদীর পাড়ে ঘুরতে যাই তখন অপরূপ সৌন্দর্যে ভরা নদীর পাড়ের পরিবেশ আমাকে মুগ্ধ করে। তাই আজকে আমি আমার পেইন্টিং এর মাঝে নদীর পাড়ের সেই অপরূপ সৌন্দর্য ও প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি সকলের কাছে এই পেইন্টিং ভালো লেগেছে।

নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার পেইন্টিং তৈরীর পদ্ধতি অনুযায়ী এই সুন্দর একটি পেইন্টিং আপনারা তৈরি করতে পারেন। আশা করছি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

আপনি দারুন একটি পেইন্টিং করেছেন। নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং টি দেখতে অসাধারণ লাগছে। ধাপগুলো আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💓💓

 2 years ago 

নদীর পাড়ে প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর একটি পেইন্টিং অংকন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে পেইন্টিং অংকন। নদীতে দুইটি হাঁস দেওয়ার কারনে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার পেইন্টিং আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইলো।🥀🥀

 2 years ago 

নদীকেন্দ্রিক অনেক সুন্দর একটি দৃশ্য অংকন করেছেন বিশেষ করে নদীর জলে সাঁতার খেলা রাজহাঁস গুলোর ছবি দেখে আরো বেশি ভালো লেগেছে। আপনার দক্ষতা আমাদের মাঝে ফুটিয়ে তোলার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💞💞

 2 years ago 

বাহ্ ছবি আঁকা তো নেশা হয়ে গেছে দেখছি।
নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং অসাধারণ সুন্দর হয়েছে। আসলে মনে কিছু ভালো অনুভূতি নিয়ে ছবি অংকন করলে ভালো হতে বাধ্য। দারুন গুছিয়ে উপস্থাপন করেছেন।

 2 years ago 

জ্বি ভাইয়া ছবি আঁকা অনেকটা নেশার মতো হয়ে গেছে। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💞💝💞

 2 years ago 

প্রতিনিয়ত দেখছি অনেক নিখুঁতভাবে পেইন্টিং করে যাচ্ছেন। আজকের প্রাকৃতিক দৃশ্যটা ওর কাছে অনেক ভালো লাগলো। আমার কাছে যেটা সব থেকে বেশি ভালো লাগলো আজ গুলো পানিতে ভেসে বেড়াচ্ছে। বিষয়টা দেখে ভালো লাগলো। আমাদের মধ্যে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🥀🥀🥀

 2 years ago 

ওয়াও খুবই দারুন আর্ট নিয়ে আসছেন,আপ্নার আর্ট দেখার মতো হয়েছে ইচ্ছা করে সব সময় চেয়ে থাকি।এতো সুন্দর আর্ট খুবই কম দেখা হয়।ধন্যবাদ সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

প্রশংসনীয় ও গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💞💞💞

 2 years ago 

নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্যের পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ হয়েছে। হাঁস গুলোকে জিবন্ত মনে হচ্ছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। হাঁস দুটি আপনার কাছে জীবন্ত তো মনে হচ্ছে জেনে খুবই ভালো লাগলো। আপনার জন্যও শুভকামনা রইলো।💝💝

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে নদীর পাড়ের একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো, বিশেষ করে হাঁসের দৃশ্যটি অনেক মনমুগ্ধকর ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আমার পেইন্টিং এর মধ্যে হাঁসের দৃশ্যটি আপনার কাছে মনমুগ্ধকর ছিল জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💖

 2 years ago 

খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন আপনি। আপনার এত সুন্দর পেইন্টিং দেখে আমিও মুগ্ধ হয়ে গেছি। আমি এখনো এমন কোনো পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করিনি তবে খুব তাড়াতাড়ি পেইন্টিং আমি শেয়ার করব। আমার কাছে এমন পেইন্টিং দেখতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো আপু। আপনিও পেইন্টিং করার সিদ্ধান্ত নিয়েছেন। আশা করছি শীঘ্রই আপনার সুন্দর সুন্দর পেইন্টিং দেখতে পাবো। আপনার জন্য শুভকামনা রইলো।🌹🌹🌹

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33