গরম গরম ফুলকো বেগুনি তৈরির রেসিপি🍆||[১০%প্রিয় লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। গরম গরম ফুলকো বেগুনি খেতে পছন্দ করেনা এমন মানুষ খুবই কম রয়েছে। গরম গরম ফুলকো বেগুনি রেসিপি খেতে যেমন সুস্বাদু তেমনি তৈরি করাও অনেকটা সহজ কাজ। খুব সহজেই গরম গরম ফুলকো বেগুনি রেসিপি তৈরি করা যায়। আমি গরম গরম ফুলকো বেগুনি খেতে খুবই পছন্দ করি। তাই আমি মাঝে মাঝেই গরম গরম ফুলকো বেগুনি তৈরি করি। এই মজাদার রেসিপি আজ আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।

গরম গরম ফুলকো বেগুনি তৈরির রেসিপি:

IMG20220213114130.jpgCemera: Oppo-A12.


গরম গরম ফুলকো বেগুনি খেতে সবাই পছন্দ করে। বিশেষ করে বিকেলের নাস্তায় গরম গরম ফুলকো বেগুনি খেতে অনেক ভালো লাগে। এছাড়াও বিভিন্ন সময়ে মজার এই ফুলকো বেগুনি খেতে আমি অনেক পছন্দ করি। আমি গরম গরম ফুলকো বেগুনি খেতে এতটাই পছন্দ করি যে যখন মন চায় তখনই তৈরি করে ফেলি। বাজারের দোকানগুলোতে যে বেগুনি বা অন্যান্য তেলেভাজা খাবারগুলো পাওয়া যায় সেগুলো খেতে অনেক বেশি মুখরোচক। কিন্তু এই খাবারগুলো কতটা স্বাস্থ্যসম্মত সেটা আমরা জানিনা। অনেক সময় দেখা যায় দীর্ঘদিনের তেল দিয়েও এই মুখরোচক খাবারগুলো তৈরি করা হয়। যা আমাদের শরীরের জন্য খুবই ক্ষতিকর। তাই আমরা যদি আমাদের পছন্দের মুখোরোচক রেসিপিগুলো বাসায় তৈরি করি তাহলে খেতে যেমন সুস্বাদু হবে তেমনি অনেক স্বাস্থ্যকর হবে। ফুলকো বেগুনি রেসিপি তৈরি করতে খুবই কম সময় লাগে। কম সময়ে মজাদার এই রেসিপি তৈরি করা যায়। গরম গরম ফুলকো বেগুনি রেসিপি যেমন খুব সহজেই তৈরি করা যায় তেমনি খেতেও অনেক সুস্বাদু। তাই আজ আমি গরম গরম ফুলকো বেগুনি রেসিপি তৈরি করেছি। আমার তৈরি করা এই মজাদার রেসিপি তৈরীর পদ্ধতি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি গরম গরম ফুলকো বেগুনি তৈরীর রেসিপি সকলের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
বেগুন২০০ গ্রাম
বেসন১০০ গ্রাম
মরিচের গুঁড়া১/২ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
লবণ১ চামচ
সয়াবিন তেলপরিমানমতো
পানিপরিমানমতো

IMG20220213111618.jpgCemera: Oppo-A12.

IMG20220213111715.jpgCemera: Oppo-A12.

IMG20220213111732.jpgCemera: Oppo-A12.


গরম গরম ফুলকো বেগুনি তৈরির রেসিপি নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220213112222.jpgCemera: Oppo-A12.

IMG20220213112312.jpgCemera: Oppo-A12.


গরম গরম ফুলকো বেগুনি রেসিপি তৈরি করার জন্য প্রথমে বেগুন খুব সুন্দর করে গোল গোল করে কেটে নিয়েছি। এবার আমি একটি পরিষ্কার বাটির মধ্যে পানি নিয়েছি।

ধাপ-২

IMG20220213112343.jpgCemera: Oppo-A12.

IMG20220213112417.jpgCemera: Oppo-A12.


এবার বেগুনি তৈরি করার জন্য পানির মধ্যে বেসন দিয়েছি। এরপর পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি।

ধাপ-৩

IMG20220213112654.jpgCemera: Oppo-A12.

IMG20220213112713.jpgCemera: Oppo-A12.


এবার পানির সাথে বেসন ও অন্যান্য সবগুলো উপকরণ একত্রে মিক্স করার জন্য হাত দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করেছি। আমি কিছুক্ষণ সময় নিয়ে সবগুলো উপকরণ ভালোভাবে পানির সাথে মিক্স করেছি।

ধাপ-৪

IMG20220213112842.jpgCemera: Oppo-A12.

IMG20220213112852.jpgCemera: Oppo-A12.


এবার আমি একটি পরিষ্কার কড়াই চুলার উপর দিয়েছি। এরপর কড়াই কিছুক্ষণ সময় পর গরম হয়ে গেলে সয়াবিন তেল দিয়েছি। গরম গরম ফুলকো বেগুনি রেসিপি তৈরি করতে যেহেতু বেশি পরিমাণে তেলের ব্যবহার করতে হয় তাই আমি বেশি পরিমাণে তেল দিয়েছি।

ধাপ-৫

IMG20220213112942.jpgCemera: Oppo-A12.

IMG20220213113015.jpgCemera: Oppo-A12.


এবার আমি ফুলকো ফুলকো বেগুনি তৈরি করার জন্য বেসন দিয়ে বেগুনের টুকরোগুলো খুব ভালোভাবে মাখিয়ে নিয়েছি। বেসন দিয়ে তৈরি করে রাখা উপকরণগুলো মধ্যে বেগুন ডুবিয়ে নিয়েছি। এরপর তেল যখন ভালোভাবে গরম হয়েছে তখন গরম গরম ফুলকো বেগুনি তৈরি করার জন্য গরম তেলের মধ্যে বেগুনের টুকরো দিয়েছি ভাজার জন্য।

ধাপ-৬

IMG20220213113029.jpgCemera: Oppo-A12.

IMG20220213113124.jpgCemera: Oppo-A12.


এবার বেগুনি ভাজা হয়ে গেলে আমি কিছুক্ষণ সময় তেল থেকে উপরে তুলে রেখেছি যাতে করে বেগুনির সাথে যে তেল রয়েছে সেগুলো আবারো কড়াইয়ের মধ্যে ঝরে পড়ে।

ধাপ-৭

IMG20220213113206.jpgCemera: Oppo-A12.

IMG20220213113228.jpgCemera: Oppo-A12.


বেগুনের গায়ে জামানো তেল গুলো ঝরে গেলে আমি প্লেটের মধ্যে তুলে নিয়েছি। এভাবে ধীরে ধীরে আরও কিছু ফুলকো বেগুনি তৈরি করার জন্য কড়াইয়ের মধ্যে দিয়েছি।

শেষ ধাপ:

IMG20220213113341.jpgCemera: Oppo-A12.

IMG20220213113740.jpgCemera: Oppo-A12.


এভাবে আমি ধিরে ধিরে আরো কিছু বেগুনি তেলের মধ্যে ভেজে নিয়েছি। গরম গরম ফুলকো বেগুনি ভাজতে আমার খুবই ভালো লেগেছে। গরম গরম ফুলকো বেগুনি ভাজা হয়ে গেলে একটি পরিষ্কার প্লেটের মধ্যে তুলে রেখেছি।

পরিবেশন:

IMG20220213114137.jpgCemera: Oppo-A12.

IMG20220213114343.jpgCemera: Oppo-A12.


গরম গরম ফুলকো বেগুনি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। বাসায় তৈরি করা ও স্বাস্থ্যকর ভাবে তৈরি করা এই গরম গরম ফুলকো বেগুনি আমি অনেক মজা করে খেয়েছি। আমরা যেহেতু তেলে ভাজা খাবার খেতে পছন্দ করি তাই আমরা যদি একটু সময় নিয়ে এই মজাদার রেসিপিগুলো বাসায় তৈরি করি তাহলে খেতে যেমন ভালো হবে তেমনি স্বাস্থ্যকরও হবে। তাই আমরা সবসময় চেষ্টা করবো আমাদের প্রিয় খাবারগুলো নিজে নিজে বাসায় তৈরি করার জন্য। গরম গরম ফুলকো বেগুনি রেসিপি তৈরি হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ফটোগ্রাফি করেছি। এরপর আমি আমার তৈরি করা ফুলকো বেগুনি রেসিপির সাথে সেলফি তুলেছি।

গরম গরম ফুলকো বেগুনি রেসিপি তৈরির পদ্ধতি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার রেসিপি তৈরির এই পদ্ধতি অনুযায়ী মজাদার এই ফুলকো বেগুনি রেসিপি সকলে তৈরি করতে পারেন। আমি আশা করছি সকলের কাছে ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  

গরম গরম বেগুনি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি অসাধারণ একটা রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। এটি আমার কাছে খুবই পছন্দের একটা রেসিপি। বিশেষ করে রোজার দিনে খেতে খুবই দারুণ লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে লোভনীয় একটা বেগুনির রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

বিকেল বেলায় এই রেসিপি খেতে খুবই ভালো লাগে। আর রোজার দিনে তো এই রেসিপি ঘরে ঘরে তৈরি হয়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া। ❤️

 2 years ago 

বেগুনি খেতে আসলেই খুবই মজার হয়। আর গরম গরম বেগুনি খাওয়ার মজাই আলাদা। বিশেষ করে ছোলা মুড়ি আর বেগুনি খেতে খুবই ভালো লাগে আপনি আজকে খুবই সহজ ভাবে বেগুনি তৈরি রেসিপি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জ্বি ভাইয়া গরম গরম বেগুনি খাওয়ার মজাই আলাদা। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💝

 2 years ago 

বেগুনির চপ আমার খুবই পছন্দ। এমন ফুলকো ফুলকো বেগুনি দেখে খুব লোভ লাগছে আমার😋😋 বেগুনি খুব ভালো করে ভেজেছেন যার কারণে কালার টা খুব সুন্দর লাগছে। আপনি খুব সুন্দরভাবে সবকিছু উপস্থাপন করেছেন আমাদের সাথে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল 💕

 2 years ago 

গরম গরম বেগুনি খেতে খুবই ভাল লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ আপু।🌷🌷

 2 years ago 

দিলেন তো ভাই লোভ লাগিয়ে তবে দুঃখ এর বিষয় হলো বেগুনে আমার এলারজি ফলে মন ভাইলেও খেতে পারি না।আগে অনেক খেয়েছি আসলে বেগুন দেখলেই এখন লোভ লাগে তবুও খেতে পারিনা দারুন একটি রেসিপি করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আমারও এলার্জি রয়েছে। কিন্তু এলার্জির ভয়ে আমি স্বাদের খাবার কখনোই ছাড়ি না। স্বাদের খাবার সামনে পড়লেই খেয়ে নেই কপালে যা আছে হবে। 😁 সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাইয়া,ফুলকো বেগুনি তৈরি করা সহজ কিন্তু খেতে অনেক সুস্বাদু। বেগুনি রোজার সময় চনা বুটের সাথে মেখে খেতে ভালো লাগে।তবে গরম গরম বেগুনি খাওয়ার স্বাদই আলাদা। ভাইয়া, বেগুনি তৈরি করার প্রতিটি ধাপে খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু গরম গরম বেগুনি খাওয়ার স্বাদটাই অন্যরকম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 🌷🌷

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার গরম গরম ফুলকো বেগুনীর রেসিপি দেখে অনেক ভালো লেগেছে। আপনার রেসিপিটি দেখতেও অনেক লোভনীয় হয়েছে। আমি বেগুনী অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপির প্রতিটি স্টেপ আমাদের সাথে শেয়ার করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আমার এই বেগুনি খেতেও খুবই সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।♥️

 2 years ago 

বেগুনি আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে গরম গরম ফুলকো বেগুনি তৈরির রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। বিকেলের দিকে এই ধরণের ফুলকো বেগুনের রেসিপিটি খেতে অনেক ভালো লাগে। আমি প্রায় প্রতিদিনই বিকেলে এই ধরনের জিনিস খেয়ে থাকি।

 2 years ago 

জ্বি ভাইয়া বিকেল বেলায় এই রকম খাবার খেতে অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💝

 2 years ago 

2.2.png

গরম গরম বেগুনি বিকেলের নাস্তায় কিংবা গরম ভাতের সাথে সকাল অথবা দুপুর যে কোন সময় খাবারের স্বাদ পাল্টে দেয়।তাছাড়া মুড়ি দিয়ে এই ধরনের বেগুনি খেতে ভাল লাগে। সুন্দর ভাবে এই বেগুনি তৈরীর রেসিপি টি আপনি দেখিয়েছেন। সত্যি সত্যি দেখে লোভ লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই ভাল থাকবেন।

2.2.png

 2 years ago 

জ্বি ভাইয়া মুড়ি দিয়ে খেতেও অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।💗

 2 years ago 

আপনার তৈরি করা বেগুনি রেসিপি টা দেখতে সত্যিই অনেক লোভনীয় লাগছে । আমি বেগুনের রেসিপি খেতে খুবই ভালবাসি বিশেষ করে যখন আমি ফ্রি থাকি তখন এগুলো খেতে আমি সবচেয়ে বেশি ভালোবাসি। আপনি এই রেসিপিটা আমাদের মাঝে খুবই সুন্দরভাবে সাজিয়ে গুজিয়ে উপস্থাপন করেছেন দেখে কিন্তু আমার অনেক খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ ভাই আপনাকে এমন সুস্বাদু একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য দোয়া রইল ❤️

 2 years ago 

আমিও বেগুনের এই রেসিপি খেতে খুবই ভালোবাসি ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।💝♥️

 2 years ago 

গরম গরম ফুলকো বেগুন খাওয়ার মজাই আলাদা। গরম গরম ফুলকো বেগুনি খেতে খুবই মুচমুচে ও সুস্বাদু হয়। খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিক ভাইয়া গরম গরম বেগুনি খেতে খুবই সুস্বাদু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। 💗💗

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57886.34
ETH 3104.72
USDT 1.00
SBD 2.54