🐦 কবুতরের মাংস ভুনা 🐦 রেসিপি || আমার বাংলা ব্লগ // @shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।



প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশের থেকে। আমি আমার প্রিয় একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আজ আমি "কবুতরের মাংস ভুনা" রেসিপি আপনাদের সাথে শেয়ার করছি। কবুতরের মাংস ভুনা আমার খুবই প্রিয়। আশা করি এই সুস্বাদু ও মজাদার "কবুতরের মাংস ভুনা" রেসিপিটি আপনাদের ভালো লাগবে।



🐦আমার স্পেশাল রান্না: কবুতরের মাংস ভুনা 🐦

IMG20211001144641.jpg
ক্যামেরা: Oppo-A12.



কবুতরের মাংস বাঙালির খুবই প্রিয় একটি খাবার। অন্যান্য মাংসের তুলনায় "কবুতরের মাংস ভুনা" খেতে অনেক বেশি ভালো লাগে। কবুতরের মাংসের স্বাদ সকলের কাছে খুবই জনপ্রিয়তা অর্জন করেছে। আমি কবুতরের মাংস খুবই পছন্দ করি। ভুনা ভুনা কবুতরের মাংস খেতে আমার খুব ভালো লাগে। আমার গ্রামের বাসায় কবুতর পালন করা হয়। আমি যখন আমার গ্রামের বাসায় যাই তখন মাঝে মাঝে কবুতরের মাংস ভুনা করে খাই। আজ আমি কবুতরের মাংস ভুনার সুন্দর একটি রেসিপি তৈরি করেছি। কবুতরের মাংস খেতে যেমন সুস্বাদু তেমনি পুষ্টিগুণে ভরপুর।



এই সুস্বাদু "কবুতরের মাংস ভুনা" রেসিপিটি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং কিভাবে এই সুস্বাদু রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।



প্রয়োজনীয় উপকরণ:

১) কবুতরের মাংস।
২) পেঁয়াজ কুচি।
৩) মরিচের গুঁড়া
৪) হলুদের গুঁড়া।
৫) জিরা বাটা।
৬) রসুন বাটা।
৭) আদা বাটা।
৮) গরম মসলা বাটা।
৯) সয়াবিন তেল।
১০)লবণ।

IMG20211001140622.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001140738.jpg
ক্যামেরা: Oppo-A12.



রান্নার ধাপসমূহ:

🐦 ধাপ ১🐦

IMG20211001142024.jpg
ক্যামেরা: Oppo-A12.



মজাদার ও সুস্বাদু কবুতরের মাংস ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি একটি কড়াই চুলার উপর বসিয়ে নিয়েছি। কড়াই গরম হয়ে গেলে সয়াবিন তেল দিয়েছি। এরপর আমি কেটে ধুয়ে রাখা পেঁয়াজের কুচিগুলো গরম তেলে দিয়েছি। এভাবে কিছুক্ষণ সময় ধরে চামচ দিয়ে পেঁয়াজগুলো তেলের সাথে মিশিয়ে নিয়েছি।



🐦 ধাপ-২ 🐦

IMG20211001142056.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001142132.jpg
ক্যামেরা: Oppo-A12.



এবার আমি জিরা বাটা, আদা বাটা, রসুন বাটা ও গরম মসলা বাটা তেলের মধ্যে দিয়েছি। এবারে মসলাগুলো ভালোভাবে চামচ দিয়ে নাড়াচাড়া করে তেল ও পেঁয়াজের সাথে ভালোভাবে মিশিয়ে নিয়েছি।



🐦 ধাপ-৩ 🐦

IMG20211001142301.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001142325.jpg
ক্যামেরা: Oppo-A12.



আমি এবার হলুদের গুড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি। খুব ভালোভাবে এগুলো তেল ও অন্যান্য মসলার সাথে ভালোভাবে মিশিয়ে নিয়েছি।



🐦 ধাপ-৪ 🐦

IMG20211001142514.jpg
ক্যামেরা: Oppo-A12.



এবার আমি মসলাগুলোর মধ্যে সামান্য পরিমাণে পানি দিয়েছি ভুনা করার জন্য।



🐦 ধাপ-৫ 🐦

IMG20211001142632.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001142734.jpg
ক্যামেরা: Oppo-A12.



এরপর কিছুক্ষন সময় ধরে নাড়াচাড়া করার ফলে মসলাগুলো ভুনা হয়েছে। মসলাগুলো যখন ভুনা হয়েছে তখন ভুনা মসলাগুলো দেখতে অনেক সুন্দর হয়েছে।



🐦 ধাপ-৬ 🐦

IMG20211001142826.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001142902.jpg
ক্যামেরা: Oppo-A12.



এবার আমি এই ভুনা মসলা গুলোর মধ্যে পূর্বে কেটে ধুয়ে রাখা কবুতরের মাংসের টুকরোগুলো দিয়েছি। এরপর আমি মাংসের টুকরোগুলোর সাথে ভুনা মসলা ভালোভাবে মেশানোর জন্য চামচ দিয়ে খুব ভালোভাবে নাড়াচাড়া করে নিয়েছি।



🐦 ধাপ-৭ 🐦

IMG20211001143203.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001143303.jpg
ক্যামেরা: Oppo-A12.



এরপর আমি কিছুক্ষণ পরপর মাংসগুলো ভালোভাবে ভুনা করার জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করে নিয়েছি। মাংসগুলো যেন কড়াইয়ের সাথে লেগে না যায় সেদিকে খেয়াল রেখেছি এবং বার বার নাড়াচড়া করে নিয়েছি।



🐦 ধাপ-৮ 🐦

IMG20211001143321.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001143341.jpg
ক্যামেরা: Oppo-A12.



মাংসের টুকরোগুলো ভুনা মশলার সাথে ভালোভাবে মিশিয়ে নিয়েছি এবং মাংস ও মসলা ভুনা হয়ে গেলে আমি মাংস সিদ্ধ করার জন্য পরিমাণ মত পানি দিয়েছি। কবুতরের মাংস সিদ্ধ করতে যেহেতু সামান্য পানির প্রয়োজন তাই আমি অল্প পরিমাণে পানি দিয়েছি। এরপর আমি ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।



🐦 ধাপ-৯🐦

IMG20211001143828.jpg
ক্যামেরা: Oppo-A12.



যখন মাংস ভুনা প্রায় হয়ে এসেছে তখন আমি এই খাবারের স্বাদ বৃদ্ধির জন্য ৩ পিস কাঁচা মরিচের টুকরা দিয়েছি। কাঁচামরিচ কবুতরের মাংসের স্বাদ বৃদ্ধিতে অতুলনীয়। কাঁচামরিচ কবুতরের মাংসের স্বাদ আরও অনেক গুণ বৃদ্ধি করে।



🐦 শেষ ধাপ 🐦

IMG20211001144450.jpg
ক্যামেরা: Oppo-A12.



এরপর আমি এভাবে কিছুক্ষণ রান্না করার পর যখন মাংস খুব সুন্দর ভাবে ভুনা হয়ে এসেছে তখন আমি মাংসের কড়াই চুলার উপর থেকে নামিয়ে নিয়েছে।



🐦 পরিবেশন:🐦

IMG20211001144644.jpg
ক্যামেরা: Oppo-A12.

IMG20211001144830.jpg
ক্যামেরা: Oppo-A12.



আমার প্রিয় "কবুতরের মাংস ভুনা" রেসিপিটি তৈরি হয়ে গেলে আমি এই খাবারের স্বাদ পরীক্ষা করে নিয়েছি। এরপর আমি একটি পরিষ্কার বাটিতে "কবুতরের মাংস ভুনা" তুলে নিয়েছি পরিবেশনের জন্য। কবুতরের মাংস ভুনা খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমি অনেকদিন পর এই কবুতরের মাংস ভুনা খেয়েছি। এই কবুতরের মাংস ভুনা খেতে খুবই সুস্বাদু হয়েছিল।



উপরের পদ্ধতিগুলোর অনুসরণ করে আপনার খুব সহজে মজাদার ও সুস্বাদু "কবুতরের মাংস ভুনা" রেসিপিটি তৈরি করতে পারেন। আশা করি আপনাদের ভালো লাগবে।



❤️ ধন্যবাদ সকলকে ❤️

Sort:  
 3 years ago 

ওয়াও দেখেই লোভ লাগছে এবং খাবারের কালার টা খুব সুন্দর হয়েছে ভাইয়া। শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর ছিল আপনার রেসিপি টা। এটি খেতে অনেক ভাল লাগে 🖤 আপনার পরিবেশনটি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে পরিবেশন করেছেন

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

কবুতরের মাংস আমার অনেক পছন্দের । আমরা ও গ্রামের বাড়িতে পালন করি। কিন্তু শহরে অনেক দাম, তবুও মাঝে মাঝে আমরা খাই। ধন্যবাদ আপনাকে কবুতরের মাংসের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমি আপনার মন্তব্য দেখে বুঝতে পেরেছি কবুতরের মাংস আপনার খুবই পছন্দের। কবুতরের মাংস খাওয়ার জন্য আপনার দাওয়াত রইলো ভাইয়া।

 3 years ago 

কবুতরের মাংস খেতে দারুন মজা আর আপনার রেসিপিটাও দারুন হয়েছে উপস্থাপনা অনেক সুন্দর ভাবে করেছেন ধাপে ধাপে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাইয়া, আমি এমনিতে কবুতরের মাংস খেতে খুবই পছন্দ করি। আর আপনার রেসিপিটি দেখে অনেক লোভনীয় লাগছে। পরিবেশন টা অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

সেই ছোটবেলায় কবুতরের মাংস খেয়ে ছিলাম অনেক বছর আগে আর এখনো খাওয়া হয়নি আপনার রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করছে।

 3 years ago 

ধন্যবাদ আপু। সেই ছোটবেলায় খেয়েছিলেন! আবার খেয়ে দেখবেন আপু খুবই সুস্বাদু খেতে।

 3 years ago 

♥♥

 3 years ago 

ভাই কবুতরের মাংস বলে কথা। এটা পছন্দ করেনা এরকম মানুষ আছে নাকি। এতে সব পশু পাখির থেকে পুষ্টি গুন অনেক বেশি। আমার অনেকগুলো কবুতর আছে। এক জোড়া কবুতরের একটা পোস্ট করেছিলাম। অনেক মায়া লাগে সন্তানের মত তাই জবাই দিতে পারিনা। আপনার কবুতরের মাংসের রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল স্বপন ভাই।

 3 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

কবুতরের মাংস ভুনা আসলেই খেতে অনেক মজা। আপনার রেসিপি টা আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন। শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আমি আপনাকে সেরা রাঁধুনি হিসেবে ঘোষণা করছি। কমিউনিটির সবথেকে সুন্দরতম রেসিপি তৈরি করেছেন। যেটি অত্যন্ত সুস্বাস্থ্য এবং আমাদের শরীরের জন্য অত্যন্ত প্রয়োজনীয়।
খুবই চমৎকার লেগেছে আমার কাছে

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

কবুতরের মাংস ভুনা সেরাম একটি রেসিপি করেছেন ভাই। আমার খুব প্রিয় খাবারের তালিকা একটি। আমারও নিজের কবুতর আছে আমার বারান্দায়। আমিও মাঝে কবুতরের মাংস ভুনা রেসিপি তৈরি করে পরিবারকে নিয়ে আনন্দ করে খাই। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57852.72
ETH 2355.59
USDT 1.00
SBD 2.44